আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

প্রকাশ্যে ‘শামশেরা’র টিজার

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:বুধবার ২২ জুন 20২২ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রণবীর কাপুর, সঞ্জয় দত্ত ও বাণী কাপুর অভিনীত শামশেরা মুক্তির বাকি আর মাত্র এক মাস। যশরাজ ফিল্মসের ব্যানারে নির্মিত ছবিটির প্রচারে ব্যস্ত সময় কাটছে এই তিন তারকার। এর মধ্যে প্রকাশ পেল শামশেরার টিজার।  বুধবার (২২ জুন) যশরাজ ফিল্মস প্রকাশ্যে আনে টিজারটি। একই সঙ্গে ঘোষণা দেওয়া হয়, শামশেরার ট্রেলার আসছে ২৪ জুন। আর ভারতজুড়ে সিনেমাটি মুক্তি পাবে ২২ জুলাই। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু ভাষায়ও মুক্তি পাবে ছবিটি।

১ মিনিট ২২ সেকেন্ডের টিজারে অন্য এক রণবীর কাপুরকে দেখতে পেল দর্শক। ভীষণ ভয়ংকর, রূঢ় বেশে দেখা যাচ্ছে তাঁকে। জানা গেছে, শামশেরা ছবিতে রণবীর কাপুরকে দেখা যাবে দুর্ধর্ষ ডাকাতরূপে। এ ধরনের চরিত্রে এর আগে কখনো দেখা যায়নি তাঁকে। ছবিতে রণবীর আরেকবার দর্শকদের চমক দেখবেন তা বলাই যায়। এ ছাড়া টিজারে সঞ্জয় দত্তকেও অন্য এক লুকে দেখা গেছে।

১৮০০ সালের পটভূমিতে তৈরি হয়েছে এই ছবির গল্প। ছবিটি পরিচালনা করেছেন করণ মালহোত্রা। সবকিছু ঠিকঠাক থাকলে ২২ জুলাই শামশেরা দেখতে পাবে দর্শক।

নিউজ ট্যাগ: শামশেরা

আরও খবর



চ্যাম্পিয়নস লিগের সেরা বেনজেমা

প্রকাশিত:বুধবার ০১ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ০১ জুন ২০২২ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০২২ সালের ব্যালন ডি’অর জয়ের সবচেয়ে বড় দাবিদার করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড শেষ পর্যন্ত বছরের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পাবেন কি না, কে জানে! তবে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগে ১৪তম শিরোপা এনে দেওয়ার পথে ১২ ম্যাচে ১৫ গোল করা বেনজেমা একটি স্বীকৃতি পেয়ে গেছেন আজ। উয়েফা চ্যাম্পিয়নস লিগের ২০২১-২২ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ৩৪ বছর বয়সী ফরাসি তারকা।

গত শনিবার ফাইনালে লিভারপুলের বিপক্ষে যাঁর একমাত্র গোলে জিতেছে রিয়াল, সেই ভিনিসিয়ুস জুনিয়রও স্বীকৃতি পেয়েছেন। ব্রাজিলিয়ান উইঙ্গার নির্বাচিত হয়েছেন মৌসুমসেরা তরুণ খেলোয়াড়। ২১ বছর বয়সী ভিনিসিয়ুস ২০২১-২২ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে গোল করেছেন ৪টি, গোলে সহায়তা করেছেন ৬টি।

মৌসুমের সেরা একাদশও আজ ঘোষণা করেছে উয়েফা। একাদশে বেনজেমা-ভিনিসিয়ুসসহ চারজন খেলোয়াড় চ্যাম্পিয়ন রিয়ালের। রানার্সআপ লিভারপুলেরও চারজন জায়গা পেয়েছেন একাদশে। সেরা একাদশে চেলসি, ম্যানচেস্টার সিটি ও পিএসজির একজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন।

চ্যাম্পিয়নস লিগের মৌসুমসেরা একাদশ:

গোলরক্ষক: থিবো কোর্তোয়া (রিয়াল মাদ্রিদ)।

ডিফেন্ডার: ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ড (লিভারপুল), অ্যান্টোনিও রুডিগার (চেলসি), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), অ্যান্ডি রবার্টসন (লিভারপুল)।

মিডফিল্ডার: কেভিন ডি ব্রুইনা (ম্যান সিটি), ফাবিনিও (লিভারপুল), লুকা মদরিচ (রিয়াল মাদ্রিদ)।

ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপ্পে (পিএসজি), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ), ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।


আরও খবর



উদ্বোধনের চৌদ্দ মাস পর আসছে মিতালি এক্সপ্রেস

প্রকাশিত:বুধবার ০১ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ০১ জুন ২০২২ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চালু হচ্ছে তৃতীয় ভারত-বাংলাদেশ ট্রেন মিতালি এক্সপ্রেস। ভাড়া, আসনবিন্যাসসহ সিডিউল চূড়ান্ত করেছে দুদেশের রেলবিভাগ। উদ্বোধনের চৌদ্দ মাস পর ১ জুন থেকে ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুঁড়ি থেকে হলদিবাড়ি-চিলাহাটি হয়ে ঢাকার সেনানিবাস রেলস্টশন পর্যন্ত আসবে মিতালী এক্সপ্রেস।

২০২১-এর ২৭ মার্চ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মিতালী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন। তবে করোনাসহ নানা কারণে শুরু হয়নি চলাচল। আজ বুধবার (১ জুন) দুপুর ১২.১০ মিনিটে নিউজলপাইগুঁড়ি থেকে ছাড়বে মিতালী এক্সপ্রেস ট্রেনটি।

ডিজেল ইঞ্জিনচালিত ট্রেনটি চলবে শীতাতপ নিয়ন্ত্রিত চারটি কেবিন কোচ এবং চারটি চেয়ারকার নিয়ে। ৫১৩ কিলোমিটার রেলপথে যাতায়াতে লাগবে নয়ঘণ্টা।

এরপর থেকে সপ্তাহের রোব ও বুধবার নিউজলপাইগুঁড়ি থেকে বেলা ১১টা ৪৫ মিনিটে ছেড়ে রাত সাড়ে দশটায় ঢাকা পৌঁছাবে। সোম ও বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে পরদিন ভারতীয় সময় সোয়া সাতটায় নিউজলপাইগুঁড়ি পৌঁছাবে।

ভারতের দিকের শেষ স্টেশন হলদিবাড়িতে এবং বাংলাদেশের দিকের শেষ স্টেশন চিলাহাটিতে চালক বদলাতে দশ মিনিট থামবে ট্রেনটি। আর কোনো বিরতি নেই। অবকাঠামো উন্নয়ন শেষে যাতায়াতের সুযোগ সৃষ্টি হবে চিলাহাটি থেকেও।

নীলফামারী জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বলেন, পহেলা জুন চিলাহাটি দিয়ে মিতালী এক্সপ্রেস ট্রেনটি ঢাকায় প্রবেশ করবে। ইমিগ্রেশন ও কাস্টমস জটিলতা থাকার কারণে চিলাহাটি স্থলবন্দরে ভিসা এবং টিকিটের কার্যক্রম করা যাচ্ছে না। আপাতত ঢাকা থেকে ভিসা এবং টিকিটের কার্যক্রম সম্পন্ন করা হচ্ছে।

ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম এবং ভারতের নিউজলপাইগুঁড়ি, কলকাতা ও ফেয়ারলিপ্লেস রেলস্টেশন থেকে কাটা যাচ্ছে টিকিট।

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানায়, মিতালী এক্সপ্রেস ট্রেনের জন্য ভাড়া নির্ধারণ করেছে দুই দেশের রেল বিভাগ। মিতালী এক্সপ্রেস ট্রেনে ভ্রমণকরসহ প্রতিটি এসিবাথ সিটের ভাড়া ৫ হাজার ২৫৫ টাকা, এসি সিট ৩ হাজার ৪২০ টাকা, এসি চেয়ার ২ হাজার ৭৮০ টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে পাঁচ বছর পর্যন্ত অপ্রাপ্ত বয়ষ্কদের জন্য মূল ভাড়ার ৫০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে এবং তারা ২০ কেজি ওজনের মালামাল বহন করতে পারবেন। ট্রেনটি দিনের বেলায় ৪৫৬ আসন এবং রাতে ৪০৮ আসন নিয়ে চলাচল করবে।

করোনায় বন্ধ অন্য দুটি ইন্দো-বাংলাদেশ যাত্রীবাহী ট্রেন মৈত্রী এক্সপ্রেস এবং বন্ধন এক্সপ্রেসও চলাচল শুরু করেছে রোববার।


আরও খবর



আজ বিশ্ব দুগ্ধ দিবস

প্রকাশিত:বুধবার ০১ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ০১ জুন ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ বুধবার বিশ্ব দুগ্ধ দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে, পরিবেশ, পুষ্টি ও আর্থসামাজিক ক্ষমতায়নে টেকসই ডেইরি সেক্টর। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন প্রাণিসম্পদ অধিদপ্তর প্রতি বছর দেশব্যাপী দিবসটি উদযাপন করে। এর অংশ হিসেবে এ বছরও দিবসটি উদযাপনে নানা আয়োজন করা হয়েছে।

বুধবার (১ জুন) বিশ্ব দুগ্ধ দিবসের উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। সকাল ৯টায় রাজধানীর প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে শোভাযাত্রা বের হবে। সকাল সাড়ে ১০টায় রাজধানী উচ্চ বিদ্যালয়ে মিল্ক ফিডিংয়ের ব্যবস্থা করা হয়েছে। বেলা ১টায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এ খাতের সফল খামারি ও প্রতিষ্ঠানকে ডেইরি আইকন পুরস্কারে পুরস্কৃত করা হবে।

এছাড়া সারা দেশে দিবসটি উপলক্ষ্যে জেলা ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের মাধ্যমে দুগ্ধ পণ্য বহুমুখীকরণে পরামর্শ ক্যাম্পেইন পরিচালনা, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন, বিনা মূল্যে প্রাণিসম্পদ চিকিত্সা ক্যাম্পেইন পরিচালনা, বিনা মূল্যে প্রাণিসম্পদের জন্য কৃমিনাশক ওষুধ বিতরণ ও টিকা প্রদান ক্যাম্পেইন পরিচালনাসহ জনসচেতনতামূলক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, ২০০১ সালে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) ১ জুনকে বিশ্ব দুগ্ধ দিবস হিসেবে ঘোষণা করে। ঐ বছর থেকে বৈশ্বিক খাদ্য হিসেবে দুধের গুরুত্ব তুলে ধরা এবং দৈনন্দিন খাদ্য গ্রহণে দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য অন্তভু‌র্ক্তকরণে উৎসাহিত করতে প্রতি বছর বিশ্বব্যাপী দিবসটি পালন করা হয়।


আরও খবর



হোটেলের মহিলা কর্মীর সঙ্গে রাত্রিযাপন, বিতর্কে নওয়াজ

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৭ জুন ২০২২ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্ত্রী-র সঙ্গে তাঁর বিচ্ছেদের খবরে নড়েচড়ে বসেছিল বলিপাড়া। নওয়াজউদ্দিন সিদ্দিকির ব্যক্তিজীবন চলে এসেছিল আতসকাচের নীচে। বরাবরই অভিনেতাদের ব্যক্তিজীবন নিয়ে বাড়তি কৌতূহল দর্শকের। লাঞ্চবক্স-এর অভিনেতাই বা বাদ যাবেন কেন! নিউ ইয়র্কের হোটেলে এক মহিলাকর্মীর সঙ্গে নওয়াজের রাত্রিযাপনের ঘটনা রীতিমতো ছিল টক অব দ্য টাউন। অন্য কেউ নন, সেই বিতর্ক উস্কে দেন অভিনেতা নিজেই।

নিজের জীবনী অ্যান অর্ডিনারি লাইফ: আ মেময়ার-এ ব্যক্তিগত জীবন হাটখোলা করে দিয়েছেন অভিনেতা। তাঁর জবানিতে, ২০০৬ থেকে ২০১০ সাল আমার জীবনের অন্যতম ভাল সময়। সদ্য পরিচিতি পেতে শুরু করেছি তখন। প্রচুর চলচ্চিত্র উৎসবে যাচ্ছি। তখনই নিউ ইয়র্কের এক ক্যাফেতে দেখা হয় এক সুন্দরী মহিলাকর্মীর সঙ্গে। আমাকে চিনতে পারে সে। লাঞ্চবক্স-এ আমার অভিনয়ের কথাও বলে। সেই হোটেলকর্মীর সঙ্গে এক রাতের সহবাস প্রথম এনে দিয়েছিল সাফল্যের এই মিষ্টি স্বাদ।

বইয়ের পাতায় অভিনেতার অজানা কাহিনি মুহূর্তে চর্চায় এনেছিল তাঁকে। শুধুমাত্র নিউ ইয়র্কের এই ঘটনা নয়। সহ-অভিনেত্রী নীহারিকা সিংহের সঙ্গে মাখো-মাখো প্রেম, ঘনিষ্ঠতার কথাও এই বইতেই প্রথম বার প্রকাশ্যে আনেন নওয়াজ। পরে বিতর্ক ক্রমশ বাড়তে থাকায় সেই বইটি বাজার থেকে সরিয়ে নিতে বাধ্য হন অভিনেতাই।


আরও খবর



রাজধানীতে বাসের ধাক্কায় পুলিশ সদস্য নিহত

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৬ জুন ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর বাংলামোটরে বাসের ধাক্কায় কোরবান আলী (২৫) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। তিনি বাইসাইকেলে ছিলেন। সোমবার (৬ জুন) সকালে বাংলামোটর ও ইন্টার কন্টিনেন্টাল হোটেলের মাঝামাঝি পরীবাগের রাস্তায় এই দুর্ঘটনা ঘটে। হাতিরঝিল থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ জানান, মিরপুর থেকে আসা ওয়েলকাম পরিবহনের একটি বাস ওই কনস্টেবলকে ধাক্কা দিলে তিনি ঘটনাস্থলেই মারা যান। পুলিশ বাসটি আটক করতে পারলেও চালক পালিয়ে গেছে বলে জানান ওসি। নিহত পুলিশ কনস্টেবল রাজারবাগ পুলিশ লাইন্সে টেলিকম বিভাগে কর্মরত ছিলেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, নিহতের লাশের ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।


আরও খবর