আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

প্রেমিকের বাড়িতে অবস্থান নেওয়া সেই তরুণী গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৯৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিয়ের দাবিতে জামালপুর থেকে বরগুনায় প্রেমিকের বাড়িতে এসে অবস্থান নেওয়া সেই তরুণী শিখা আক্তার মৌকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৩ মে) সকালে বেতাগী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। বিষয়টি নিশ্চিত করেছেন বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম।

তিনি জানান, বিয়ের দাবিতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া মাহমুদুল হাসানের ভাড়া বাসায় অবস্থান নেওয়া শিখা আক্তার মৌ নামের ওই তরুণীকে আদালতের নির্দেশ অনুযায়ী শুক্রবার সকালে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

এর আগে, গত মঙ্গলবার (১০ মে) বরগুনা আদালতে প্রেমিক মাহমুদুল হাসানের বাবা মোশাররফ হোসেন খান কথিত বিয়ের দাবিতে তাদের পরিবারকে অবরুদ্ধ করে অবস্থান নেওয়ার অভিযোগ করেন ওই তরুণীর বিরুদ্ধে। ওই দিনই বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন বরগুনার মূখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক মুহাম্মদ মাহবুব আলম। একই সঙ্গে একসপ্তাহের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলেরও নির্দেশ প্রদান করেন বিচারক।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, আইনগত ব্যবস্থা গ্রহণে আদালতের নির্দেশ পেয়ে ওই তরুণীকে শুক্রবার সকালে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

গত ২৯ এপ্রিল বরগুনার বেতাগী উপজেলার চান্দখালিতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া মাহমুদ হাসানের ভাড়া বাড়িতে বিয়ের দাবিতে অবস্থায় নেয় জামালপুরের তরুণী শিখা আক্তার মৌ। ছেলে ও তার বাবা-মা আত্মগোপনে থাকায় স্থানীয়রা ওই বাড়ির তালা ভেঙে একটি রুমে ঢুকিয়ে দেন ওই তরুণীকে। একপর্যায়ে গত বৃহস্পতিবার (৫ মে) রাতে মাহমুদুল হাসানের বাবা মোশাররফ হোসেন ওই বাড়িতে আসেন এবং ওই তরুণীকে পুত্রবধূ বানাতে তার সাবেক স্বামীকে তালাকের কাগজ ও অবিভাবকদের নিয়ে আসার শর্ত দেন। ওই তরুণী শর্ত পূরণে ব্যর্থ হয়েছেন। অবশেষে ১৪ দিন পরে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

নিউজ ট্যাগ: জামালপুর

আরও খবর



আর বাড়বে না চালের দাম: খাদ্যমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আর কিছুতে আর বাড়বে না চালের দাম বলে সাফ জানিয়ে দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) খাদ্য ভবনে দেশের আট বিভাগের আট জেলায় বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা জানান।

খাদ্যমন্ত্রী জানান, আজ থেকে সারাদেশে বোরো ধান সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। আর মে মাসের ৭ তারিখ থেকে শুরু হবে চাল কেনা। এ বছর সাড়ে ১১ লাখ মেট্রিক টন চাল এবং সাড়ে ৬ লাখ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

ধান ও চাল সংগ্রহ করতে গিয়ে কৃষকরা যেন কোনোভাবেই হয়রানির শিকার না হয়, তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের পরামর্শ দেন মন্ত্রী। তবে ধান ও চালের মানের ব্যাপারে কোনও আপস করা যাবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

মে মাসের ৭ থেকে ১৬ তারিখের মধ্যে মিলারদের সঙ্গে চাল কেনার জন্য চুক্তি করতে সংশ্লিষ্টদের পরামর্শ দিয়ে তিনি বলেন, মিলাররা যাতে চুক্তির শর্ত বরখেলাপ না করে তাও নিশ্চিত করতে হবে।‘

এর আগে আটটি বিভাগের ৮টি জেলার জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।


আরও খবর



জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের

প্রকাশিত:শনিবার ২১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে বাংলার মানুষ পূর্ণিমার চাঁদ দেখতে পাবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আগামী সপ্তাহ শেষে নেত্রীকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সামারি (সার-সংক্ষেপ) পাঠাবো। তিনি যখন সময় দেবেন, সেই সময়ে আমরা পদ্মা সেতু উদ্বোধন করবো।

শনিবার (২১ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, দুর্নীতির অভিযোগ দিয়ে বিশ্বব্যাংক তাদের সহযোগিতার হাত ফিরিয়ে নিয়েছিল। তারা চলে গেলেও আমরা আমাদের টাকা দিয়েই পদ্মা সেতু করেছি। জুন মাসেই চন্দ্রালোকিত পূর্ণিমা রাতে পদ্মা সেতুতে দাঁড়িয়ে বাংলার মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফিরেছিলেন বলেই আজকে দেশের এত সমৃদ্ধি। বঙ্গবন্ধু আমাদের রাজনৈতিক স্বাধীনতা দিয়েছেন। আর শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের মানুষ ভালো থাকলে তো বিএনপির মন খারাপ করে। পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, তরুণ প্রজন্মের মেট্রোরেল তো হয়েই গেলো। ফখরুল সাহেব এবার কী বলবেন? তিনি নিশ্চয় বলবেন, শেখ হাসিনা সব করেই ফেললেন, আমরা কিছু পারলাম না।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন আসছে কী দেখাবেন? জনগণকে কী দেখিয়ে ভোট চাইবেন? আপনাদের নেতা তো পলাতক দণ্ডিত তারেক রহমান। তাহলে প্রধানমন্ত্রী হবেন কে? দুর্নীতির দায়ে দণ্ডিত বেগম খালেদা জিয়া?

তিনি আরও বলেন, ১৩ বছর আন্দোলন করলেন। প্রতি বছর বলেন, ঈদের পর আন্দোলন..। ১৩ বছরে কত ঈদ এলো, আর কত ঈদ যে গেলো। আন্দোলন আর হলো না। আন্দোলনেও বিএনপি ফেল মেরেছে, নির্বাচনেও ফেল করেছে। এখন বলে বেড়াচ্ছেন, আওয়ামী লীগ সন্ত্রাস করে পরবর্তী নির্বাচনে জিতবে। আওয়ামী লীগ সন্ত্রাসী করে না, সন্ত্রাস করে বিএনপি। এটা তো আন্তর্জাতিকভাবে স্বীকৃত।

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মুহাম্মদ সামাদ প্রমুখ।


আরও খবর



আর্সেনালকে হতাশ করে চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম

প্রকাশিত:সোমবার ২৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ২৩ মে ২০২২ | ১৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মৌসুমের শেষ ম্যাচে উত্তর লন্ডনের দুই প্রতিবেশী ক্লাব টটেনহ্যাম ও আর্সেনাল উভয়ই বড় জয় পেয়েছে। নরউইচ সিটির মাঠে গিয়ে দলটিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে আন্তোনিও কন্তের টটেনহ্যাম। অপরদিকে ঘরের মাঠে এভারটনকে ৫-১ গলে হারিয়েছে মিকেল আরতেতার আর্সেনাল।

আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে শেষ ম্যাচে মাঠে নামার আগে নগর প্রতিদ্বন্দ্বী আর্সেনালের চেয়ে দুই পয়েন্ট এগিয়ে থাকা টটেনহ্যামের হার এড়ালেই চলত, নরউইচকে উড়িয়ে দেওয়ার মাধ্যমে দুই মৌসুম পর আবারও মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরে ফিরেছে। এতে করে পাঁচ মৌসুম পর চ্যাম্পিয়ন্স খেলার আশা জাগিয়েও শেষমেশ অনেকটা যেন তীরে এসে তরী ডুবেছে আর্সেনালের।

নরউইচের বিপক্ষে জয়ে টটেনহ্যামের হয়ে দুটি করে গোল করেছেন দলটির সুইডিশ ফরোয়ার্ড দেজান কুলুসেভস্কি ও দক্ষিণ কোরিয়ান সুপারস্টার হিউন-মিন সন। অপর গোলটি করেছেন হ্যারি কেইন। এই জোড়া গোলের মাধ্যমে লিভারপুলের মোহামেদ সালাহর (২৩ গোল) সঙ্গে যৌথভাবে প্রিমিয়ার লিগ গোল্ডেন বুট জিতে নিয়েছেন হিউন-মিন সন (২৩ গোল)। গোল্ডেন বুট জেতা প্রথম এশিয়ান ফুটবলার এখন টটেনহ্যামের এই মহাতারকা।

ঘরের মাঠে গাব্রিয়েল মার্টিনেলি, এদি এনকেতিয়াহ, সেদরিক সোয়ারেস, গ্যাব্রিয়েল মাগালায়েস, ও মার্টিন ওডেগার্ডের গোলে ঘরের মাঠে এভারটনকে বড় ব্যবধানে হারালেও টটেনহ্যাম নরউইচের সঙ্গে না হারায় সেটা কোনো কাজে আসেনি। টটেনহ্যাম ৩৮ ম্যাচ থেকে ৭১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করেছে আর আর্সেনাল সমান সংখ্যক ম্যাচ থেকে ৬৯ পয়েন্ট পেয়েছে। এক ম্যাচ আগে টটেনহ্যামের বিপক্ষে নর্থ লন্ডন ডার্বিতে আর্সেনালের ৩-০ গোলের হারই মূলত তাদের চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্নকে ধূলিসাৎ করেছে।

এদিকে মৌসুমের শেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ১-০ গোলে হেরে গেছে ক্রিশ্চিয়ানো রোনালদোবিহীন ম্যানচেস্টার ইউনাইটেড। এই হারে টেবিলের ছয়ে থেকে মৌসুম শেষ করতে হয়েছে তাদের। প্যালেসের মাঠে ম্যাচের ৩৭ মিনিটে স্বাগতিকদের পক্ষে জয়সূচক গোলটি করেন উইলফ্রেড জাহা। এই হারের পরও ৩৮ ম্যাচ থেকে ৫৮ পয়েন্ট পাওয়া ইউনাইটেড আগামী মৌসুমে ইউরোপা লিগের গ্রুপ পর্বে খেলার সুযোগ পাবে।

এছাড়া মৌসুমের শেষ ম্যাচে নিউক্যাসলের কাছে ২-১ গোলে হেরে প্রিমিয়ার লিগ থেকে অবনমিত হয়েছে বার্নলি। অপরদিকে ব্রেন্টফোর্ডকে তাদের মাঠে গিয়ে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে টিকে গেছে লিডস ইউনাইটেড। প্রথমার্ধের ৫৬ মিনিটে রাফিনহার পেনাল্টি ও যোগ করা সময়ে জ্যাক হ্যারিসনের গোলে জয় পায় লিডস, মাঝে ৫৬ মিনিটে স্বাগতিক ব্রেন্টফোর্ডের সার্জি কানোস দলকে সমতায় ফেরালেও টিকে থাকার ম্যাচে শেষ হাসি হাসে লিডস।


আরও খবর



ঘরের ভেতর মা ও দুই সন্তানের গলাকাটা লাশ

প্রকাশিত:রবিবার ২২ মে 20২২ | হালনাগাদ:রবিবার ২২ মে 20২২ | ২৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নরসিংদীর বেলাব উপজেলার পাটুলী ইউনিয়নের বাবলা গ্রামে নিজবাড়িতে মা ও দুই মেয়ের গলা কাটা লাশ পাওয়া গেছে। রোববার (২২ মে) সকাল ৮টার দিকে তাদের মরদেহ পড়ে থাকার সংবাদ পাওয়া যায়। নিহতের স্বামী গিয়াস উদ্দিন শেখের ভাগ্নে মোমেন মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতরা হলেন, রাহিমা বেগম (৩৬), ছেলে রাব্বি শেখ (১২) ও মেয়ে রাকিবা শেখ (৭)।

স্থানীয়রা জানায়, আজ রোববার সকালে নিহতদের বাড়িতে এক নারী বানাতে দেওয়া কাপড় আনতে যায়। সেখানে গিয়ে দরজার নিচ দিয়ে রক্ত দেখতে পান। এ সময় তার চিৎকারে স্থানীয়রা ঘরে ঢুকে তিনজনের মরদেহ দেখতে পায়। বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফায়েত হোসেন পলাশ বলেন, আমরা ইতোমধ্যে ঘটনাস্থলে আছি। মরদেহ উদ্ধারের প্রস্তুতি চলছে।


আরও খবর



জয়পুরহাটে ছিনতাইকারী চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ২৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ২৩ মে ২০২২ | ৭১৫জন দেখেছেন

Image

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাট সদর উপজেলার জামালপুর চান্দা এলাকায় দিনে দুপুরে ইসলামী এজেন্ট ব্যাংকের ম্যানেজারের চোখে মরিচের গুড়া ছিটিয়ে ১৩ লাখ টাকা ছিনতাইয়ের সময় ৩ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুরে এক প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান সদর থানার অফিসার্স ইনচার্জ ওসি কে এম আলমগীর জাহান।

গ্রেপ্তারকৃতরা হলেন, জয়পুরহাট শহরের আমতলী এলাকার মৃত মজিবর রহমানের ছেলে জামিউল ইসলাম মিন্টু (৪০), ধানমন্ডি এলাকার রফিকুল ইসলামের ছেলে শামসুজ্জোহা (৩১) ও এজেন্ট ব্যাংকের গাড়িচালক জয়পুরহাট পৌর এলাকার হাজী মাদ্রাসা রোডের মৃত আফজাল হোসেনের পুত্র ফারহান ওরফে সুমন (৩৪)।

ওসি জানান, জামালগঞ্জ ইসলামী ব্যাংক এজেন্ট শাখার ম্যানেজার আবুল হোসেন গতকাল লেনদেনের নিমিত্তে জয়পুরহাট শাখা থেকে ১৩ লাখ টাকা তুলে তার অফিসে ফিরছিলেন। এ সময় জামালপুর চান্দা এলাকায় দুটি মোটরসাইকেলে ৬ জন ছিনতাইকারী অস্ত্র নিয়ে তার পথ রোধ করে চোখে মরিচের গুড়া ছিটিয়ে টাকার ব্যাগটি ছিনিয়ে নেয়। তখন তিনি চিৎকার করলে স্থানীয় জনতা এসে টাকাসহ দুইজনকে আটক করে পুলিশে সোপর্দ করে। অন্যরা পালিয়ে যায়। পরে অভিযান চালিয়ে এর সাথে জড়িত এজেন্ট ব্যাংকের গাড়ি চালক সুমনকে গ্রেপ্তার করা হয়।


আরও খবর