আজঃ শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১
শিরোনাম

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ডিসেম্বরে

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১০ নভেম্বর ২০২১ | ৭১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার যথার্থ শিক্ষার জন্য মানসম্মত শিক্ষক নিয়োগ

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানিয়েছেন, আগামী ডিসেম্বরের মধ্যে প্রাথমিকের ৩২ হাজার ৭০০ জন সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বুধবার (১০ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

গতকাল মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, এ নিয়োগ সম্পন্ন হলে শিক্ষকরা আরও স্বাচ্ছন্দে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান করতে পারবে।

মো. জাকির হোসেন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার যথার্থ শিক্ষার জন্য মানসম্মত শিক্ষক নিয়োগ, ইংরেজিতে দক্ষতা বৃদ্ধির জন্য বৃটিশ কাউন্সিলের সহযোগিতা গ্রহণ এবং গণিতের জন্য গণিত অলিম্পিয়াড চালু করেছে।

পাশাপাশি বছরের প্রথমদিন সব শিশুকে নতুন বই ও উপবৃত্তি দেওয়া হচ্ছে। জরাজীর্ণ ভবনের পরিবর্তে নতুন বিদ্যালয় ভবন নির্মিত হচ্ছে।


আরও খবর
জনবল নিয়োগ দেবে বাংলাদেশ রেলওয়ে

মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১




আমি এমন পৃথিবীর সঙ্গে পরিচিত নই : আলিয়া

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউড সেনসেশন আলিয়া ভাটের বিয়ে নিয়ে হইচই চলছে। শোনা যাচ্ছে, দীর্ঘদিনের প্রেমিক রণবীর সিংয়ের সঙ্গে ডিসেম্বরেই গাটছাড়া বাঁধতে চলেছেন এ নায়িকা।  বিয়ে  নিয়ে হইচইয়ের মধ্যে আলিয়ার একটি পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

যেখানে তিনি লিখেছেন আমি এমন পৃথিবী কিংবা জীবনের সঙ্গে পরিচিত নই, যেখানে তোমার ভালোবাসা নেই। অনেকে ধারণা করেছিলেন প্রেমিক রণবীরকে নিয়ে এমনটি লিখেছেন বলিউড নায়িকা।  কিন্তু পুরো টুইটপড়ার পর সেই ভুল ভাঙে।

আলিয়া ভাটের বোন শাহীন ভাটের জন্মদিন আজ। এই দিনে বোনের সঙ্গে একটি সাদাকালো ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেছেন আলিয়া।  তাকে নিয়ে একটি হৃদয়স্পর্শী নোট লেখেন আলিয়া। 

তিনি লিখেছেন শুভ জন্মদিন প্রিয়। আমার সুখের ঠিকানা। আর নিরাপদ আবাস।  আমার মা, সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু সবার থেকে বেশি প্রিয় তুমি।  আমার জীবনের তোমার উপস্থিতির প্রয়োজনীয়তা ব্যাখ্যা করার মতো কোনো শব্দ নেই ডিকশনারিতে।  তোমায় ছাড়া কোনো পৃথিবী কিংবা জীবনের সঙ্গে আমি পরিচিত নই!! সব ভালোবাসা ও আনন্দ তোমায় ঘিরে আবর্তিত হোক।  আমি তোমাকে অনেক ভালোবাসি। 

 

নিউজ ট্যাগ: আলিয়া ভাট

আরও খবর



পরনে কেবল শাড়ি, মেহেদি দিয়েই ব্লাউজ!

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1 | ৫১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারী অঙ্গে শাড়ি যেন এক নিবিড় ভালবাসা। আর তাতে যদি সঙ্গে হয় চটকদার ব্লাউজ, তাহলে তা আর কথাই নেই! তবে সেই ব্লাউজ যদি হয় মেহেদি দিয়ে আঁকা? বুঝলেন না তো? এবারে ব্লাউজের ডিজাইনে আঁকা মেহেদি পরেই, ব্লাউজের কাজ সারলেন ভারতের এক তরুণী। 

প্রথম ঝলকে কিন্তু দেখে বোঝা দায়। তবে একটু ভাল করে খেয়াল করলেই দেখবেন ওই তরুণীর শরীরের উপরের অংশ ব্লাউজ নয়, মেহেদি দিয়েই ঢাকা। সাদা শাড়ির সঙ্গে গাঢ় খয়েরিং রঙের মেহেদি কিন্তু বেশ মানিয়েও গেছে।

সোশ্যাল মিডিয়ায় এই তরুণীর ছবি এবং ভিডিও ছড়িয়ে পড়েছে এরইমধ্যে। যেখানে প্রথমে তরুণীর পিঠের অংশটি দেখা যায়। মাথায় সুন্দর খোপা করা। তাতে সাদা ফুল জড়ানো। আর পুরো পিঠ জুড়ে মেহেদি দিয়ে ব্লাউজ আঁকা।

সামনের দিকে যেতে যেতে হাসি মুখে পিছন ফিরে তাকান তরুণী। ক্যামেরাম্যানের দিকে ফ্লাইং কিস ছুড়ে দেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে, কেউ প্রশংসা করেছেন, কেউ আবার সমালোচনায় মুখর হয়েছেন।

কমেন্টবক্সে কেউ লিখেছেন, ফ্যাশনের নামে যা খুশি তাই করবে নাকি! কেউ আবার তাকে দেখে মেহেদি শিল্পী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। অজ্ঞাত পরিচয়ের ওই তরুণীর এই ট্রেন্ড কিন্তু একেবারে নতুন নয়। নেটদুনিয়ায় খোঁজ করলে একাধিক মেহেদি ব্লাউজের ডিজাইন দেখতে পাওয়া যায়।


আরও খবর



সারাদেশে অনলাইনে মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু কাল

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের সব সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু হচ্ছে আগামীকাল থেকে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ১১টা থেকে শুরু হয়ে ৮ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত চলবে।

গত ১৬ নভেম্বর মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে।

এতে জানানো হয়, প্রথমবারের মতো সরকারি মাধ্যমিকের পাশপাশি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতেও অনলাইনে আবেদন এবং কেন্দ্রীয় লটারি অনুষ্ঠিত হবে। সরকারি মাধ্যমিকে লটারি অনুষ্ঠিত হবে আগামী ১৫ ডিসেম্বর এবং বেসরকারিতে লটারি হবে ১৯ ডিসেম্বর।

ভর্তির আবেদনপত্র শুধু httpgsa.teletalk.com.bd-এই ঠিকানায় পাওয়া যাবে। ২০২২ শিক্ষাবর্ষে ভর্তি হওয়ার জন্য টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে আবেদন ফি হিসেবে ১১০ টাকা দিতে হবে।

ঢাকা মহানগরীর ৪৪টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় (তিনটি ফিডার শাখাসহ) তিনটি ভিন্ন গ্রুপে বিভক্ত থাকবে। আবেদনের সময় একজন প্রার্থী একই গ্রুপে পছন্দের ক্রমানুসারে সর্বাধিক পাঁচটি বিদ্যালয় নির্বাচন করতে পারবে।

এছাড়াও সারাদেশের আবেদনকারীরা আবেদনের সময় প্রতিষ্ঠান নির্বাচনকালে থানাভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাবে। প্রার্থীরা প্রাপ্যতার ভিত্তিতে প্রতিটি আবেদনে সর্বোচ্চ পাঁচটি বিদ্যালয় পছন্দের ক্রমানুসারে নির্বাচন করতে পারবে।

এছাড়া www.dshe.gov.bd এর secondary circularorder9 www.teletalk.com.bd ওয়েবসাইট থেকে ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে।


আরও খবর
এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু আজ

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




ভারতের লাল তালিকা থেকে বাংলাদেশ বাদ: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, কোভিড-১৯ নিয়ে ভারত যে লাল তালিকা তৈরি করেছে সেখান থেকে বাংলাদেশকে বাদ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী জানান, অনুরোধের প্রেক্ষিতে ভারতীয় হাইকমিশন জানিয়েছে, কোভিড-১৯ নিয়ে ভারত যে লাল তালিকা করেছে সেখান থেকে বাংলাদেশকে বাদ দেওয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকার ওমিক্রন ভাইরাসের প্রেক্ষিতে বাংলাদেশসহ ১২টি দেশকে লাল তালিকায় রেখেছিল ভারত। এসব দেশ থেকে ভারতে যাওয়া নাগরিকদের নয়াদিল্লির আইজিআই বিমানবন্দরে করোনার আরটি-পিসিআর পরীক্ষা করাতে হচ্ছে।

ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হালনাগাদ করা ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় থাকা বাকি দেশগুলো হলোযুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল, বতসোয়ানা, চীন, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, সিঙ্গাপুর, হংকং ও ইসরায়েলসহ ইউরোপের দেশগুলো।

নতুন নির্দেশনা অনুযায়ী, ভারতে যাওয়া যাত্রীদের বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গে কোভিড পরীক্ষা বাধ্যতামূলক। কারও করোনা পজিটিভ হলে তাকে কোয়ারেন্টিনে যেতে হবে।

ওমিক্রন সংক্রমণের হটস্পট দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও হংকং থেকে ভারতে আসা যাত্রীদের করোনা পরীক্ষার ফল পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। নেগেটিভ ফল না এলে তাদের বিমানবন্দর ত্যাগ করতে দেওয়া হবে না।

বাকি নয়টি দেশের যাত্রীরা নমুনা দিয়েই বিমানবন্দর ত্যাগ করতে পারবেন। পরে তাদের ফল জানিয়ে দেওয়া হবে। ফল পজেটিভ হলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


আরও খবর
১২ ডিসেম্বর মেট্রোরেল চলবে

শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১

দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের তফসিল আজ

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৯০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সারাদেশে তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ রোববার অনুষ্ঠিত হবে। এদিকে আজ শনিবার ইউপি নির্বাচনের পঞ্চম ধাপের তফসিল ঘোষণা করবে ইসি।

রোববার নির্বাচনে সহিংসতা এড়াতে এবার আগাম সতর্কতায় নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা বলেছেন, আগামী নির্বাচনে সহিংসতা রোধে আপ্রাণ চেষ্টা করা হচ্ছে। এ লক্ষ্যে আগাম গোয়েন্দা তথ্য সংগ্রহ ও নজরদারি বাড়ানোর তাগিদ দিয়েছি। অনেকে গ্রেপ্তার হয়েছে। আরও অনেককে গ্রেপ্তারের তৎপরতা চলছে। এলাকার মস্তান, যারা বিশৃঙ্খলা করতে পারে তাদের আগাম গ্রেপ্তারের জন্য নির্দেশনা দিয়েছি।

ইসির যুগ্ম সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানান, তৃতীয় ধাপের এক হাজার ইউপিতে রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৫৬৯ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে নির্বাচিত ১০০ জন, সংরক্ষিত সদস্য ১৩২, সাধারণ আসনের সদস্য ৩৩৭ জন বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। এ ধাপে সারাদেশে ৫০ হাজার ১৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে, শনিবার ইউপি নির্বাচনের পঞ্চম ধাপের তফসিল ঘোষণা করবে ইসি। বেলা সাড়ে ১১টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠেয় বৈঠকে অন্য কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। বৈঠকের পর পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হবে বলে ইসি সূত্র জানিয়েছে। বৈঠকে কয়েকটি পৌরসভার সাধারণ নির্বাচন ও নারায়ণগঞ্জ সিটি নির্বাচনসহ অন্যান্য স্থানীয় নির্বাচন নিয়েও আলোচনা হবে।


আরও খবর
১২ ডিসেম্বর মেট্রোরেল চলবে

শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১

দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1