আজঃ সোমবার ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম

পরাজয়ের প্রতিশোধ নিতে পিরোজপুরে আউয়াল বাহিনীর তাণ্ডব

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
মশিউর রহমান রাহাত, পিরোজপুর

Image

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসনের নৌকার প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের কাছে বিপুল ভোটে পরাজিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল।

এ পরাজয়ের প্রতিশোধ নিতে ফলাফল ঘোষণার পর থেকেই বেপরোয়া হয়ে ওঠেছে আউয়াল ও তার সন্ত্রাসী বাহিনী। পাশাপাশি আউয়াল পরিবারের সদস্যরা সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক স্ট্যাটাস দিয়ে এসব সন্ত্রাসী কর্মকাণ্ড করার জন্য তাদের পেটোয়া বাহিনীকে অনুপ্রেরণা দিচ্ছে। 

তাদের উস্কানিতে একের পর এক আউয়াল বাহিনীর সন্ত্রাসী হামলা ও অপহরণের শিকার হচ্ছে নৌকা প্রতীকের সমর্থক ও নেতাকর্মীরা।

এসব হামলায় আহত নৌকার ১৪ কর্মী-সমর্থক বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আউয়াল বাহিনীর এমন সন্ত্রাসী কর্মকাণ্ডে পিরোজপুর-১ আসনের তিনটি উপজেলা জুড়ে জনমনে আতঙ্ক বিরাজ করছে।

নির্বাচন শেষ হলে ওই দিন রোববার (৭ জানুয়ারি) রাতে জেলার ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়নে নৌকার কর্মী-সমর্থকদের ওপর হামলা চালায় আউয়ালের সন্ত্রাসী বাহিনীর সদস্যরা। এ সময় তারা নৌকার পক্ষে কাজ করায় ১২ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে। 

এ হামলায় আহত নৌকার সমর্থক হলেন- ছাত্রলীগ কর্মী রাহাত ব্যাপারী (১৮), সুমন শেখ (২৬), রাকিব গাজী (২৫), মুগিজ শেখ (২০), রাব্বি খান (১৮), পারভেজ খান (২৩), আ.লীগ নেতা হেলাল খান (৪০), রহিম ফকির (৫২), বাদল তালুকদার (৬০), সেলিম বয়াতী (৫০), আলম ডাক্তার (৫১) ও রুহুল তালুকদার (৫৪)।

এ বিষয়ে ওই ইউনিয়নের নৌকা মার্কার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মোয়াজ্জেম হোসেন হাওলাদার জানান, ভোটের ফলাফল জানাতে দেরি হলে আমার এর প্রতিবাদ করি। কিন্তু আউয়ালের ক্যাডার কবির চেয়ারম্যান ও তার লোকজন কোনো কারণ ছাড়াই আমাদের ওপর হামলা করে। 

আরও পড়ুন>> নাজিরপুরে নৌকার কর্মীকে কুপিয়ে জখম করেছে আউয়ালের সন্ত্রাসী বাহিনী সদস্যরা

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান কবির হোসেন বলেন, ভোটের রেজাল্ট দিতে বিলম্ব হওয়ায় মোয়াজ্জেম ও তার লোকজন ভোটকেন্দ্রের কলাবসিবল গেট ভাঙচুর করেন। বিষয়টি শুনে আমি কিছু লোকজন নিয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের থামানোর চেষ্টা করি। এ সময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতি হয়, তবে কারো ওপর কোনো হামলা করা হয়নি।

ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার জানান, ভোটকেন্দ্রের ফলাফল দিতে দেরি হওয়ায় দুই পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতি হয়েছে। খবর পেয়ে পুলিশ ও বিজিবি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ পাইনি।

অপরদিকে নাজিরপুর উপজেলার শেখ মাটিয়া ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে মো. লাইজুর শেখ নামে নৌকার এক কর্মীকে কুপিয়ে গুরুতর আহত করেছে আউয়াল বাহিনীর সদস্য আজাহার খাঁ ও তার সহযোগীরা। আহত মো. লাইজুর শেখের বাড়ি শেখ মাটিয়া ইউনিয়নের ষোলশত এলাকায়। গুরুতর আহত মো. লাইজুর শেখকে প্রথমে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে এ হামলা হয়েছে।

একইদিন শেখ মাটিয়া ইউনিয়নের ষোলশত গ্রামের নৌকার কর্মী মো. আল নোমান রনিকে হত্যার উদ্দেশ্যে অপহরণ করে আটকে রাখে একই ইউনিয়নের রঘুনাথপুর ৩নং ওয়ার্ডের হাবি খান ও তার লোকজন। হাবি খান স্থানীয়ভাবে আউয়ালের সন্ত্রাসী বাহিনীর সদস্য বলে পরিচিত।

নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ বলেন, আল নোমান রনিকে উদ্ধার করে অপহরণের সাথে জড়িত দুই জনকে আটক করা হয়েছে। লাইজুর শেখের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

এছাড়া, পিরোজপুর পৌর শহরজুড়ে আউয়ালের সন্ত্রাসী বাহিনীর অন্যতম প্রধান তার ছোট ভাই মুজিবুর রহমান খালেকের ছেলে তানভীর মুজিব অভি ও পৌর কাউন্সিলর সাইদুল্লাহ লিটন মহড়া দিচ্ছে। তাদের পুরো কর্মকাণ্ড পরিচালনা করেছেন আউয়ালে মেজো ভাই পৌর মেয়র হাবিবুর রহমান মালেক। তাদের এই সন্ত্রাসী কর্মকাণ্ডে শহর জুড়ে আতঙ্ক ও জনমনে ভীতির সৃষ্টি হয়েছে, দিনের বেলাতেও শহরে নেমে এসেছে সুনসান নীরবতা।

সন্তানকে নিয়ে স্কুলে আসা এক নারী অভিভাবক নাম প্রকাশ না করার শর্তে বলেন, নৌকার প্রার্থীর জয়ের পরে শহরে যে তাণ্ডব শুরু হয়েছে তা ভীতিকর, সন্তানকে নিয়ে স্কুলে আসতে ভয় হচ্ছে, কখন কি হয়।

শহরের সিআইপাড়া মোড়ের এক রিকশা চালক জানান, আউয়াল-মালেক-খালেক-মহরাজের হাত থেকে বাঁচতে নৌকায় ভোট দিয়েছি। কিন্তু আউয়াল পরাজিত হওয়ার পুরো পরিবারসহ তাদের সস্ত্রাসী বাহিনী যে অবস্থা শুরু করেছে তাতে মনে হচ্ছে পিরোজপুর শহরে কেয়ামত শুরু হয়েছে।

পারেরহাট সড়কের বাসিন্দা রিয়াজুল ইসলাম জানান, পিরোজপুরের শান্তি প্রিয় মানুষ চায় খলিফা (আউয়ালের পিতা একরাম খলিফা) পরিবারের জিম্মিদশা থেকে মুক্তি পেতে, আর এ কারণেই তারা নৌকায় ভোট দিয়ে শ ম রেজাউল করিমকে বিজয়ী করেছেন। কিন্তু খলিফা পরিবার যা শুরু করেছে তাতে মনে হয় পিরোজপুরে শান্তি আসতে সময় লাগবে।

রাজারহাটের এক বাসিন্দা জানান, মুক্তিযুদ্ধের পর থেকে পিরোজপুরে অনেকগুলো নির্বাচন দেখেছি। কিন্তু নির্বাচন পরবর্তী যে সহিংসতা পিরোজপুরে শুরু হয়েছে তা নজীরবিহীন। আমরা এ থেকে পরিত্রাণ চাই। 

আরও পড়ুন>> পিরোজপুরে নৌকা প্রতীকের সমর্থককে অপহরণ

পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম বলেন, শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। যেখানেই সহিংসতার খবর পাওয়া যাচ্ছে সেখানেই নিরাপত্তা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছে। কোনো প্রকার বিশৃঙ্খলা করতে দেয়া হবে না। যারাই বিশৃঙ্খলার চেষ্টা করবে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

এ ব্যাপারে পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান জানান, তিনি ঘটনা শুনেছেন। একজন অতিরিক্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা রিপোর্ট দেয়ার পর তিনি বিস্তারিত বলতে পারবেন।


আরও খবর



পহেলা বৈশাখেও বৃষ্টির সম্ভাবনা নেই, থাকবে তীব্র গরম

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

গরম বেড়ে শনিবার দেশের নতুন নতুন অঞ্চলে তাপপ্রবাহ বিস্তৃতি লাভ করতে পারে। তাপমাত্রা বেড়ে কোথাও কোথাও ৪০ ডিগ্রি সেলসিয়াস স্পর্শ করতে পারে।

রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ নববর্ষের দিনও গরম ও তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। নববর্ষের দিন বৃষ্টি হওয়ার সম্ভাবনাও নেই বলে জানিয়েছেন তারা।

এরই মধ্যে ঢাকাসহ দেশের ছয় বিভাগের ওপর দিয়ে বইছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। সর্বোচ্চ তাপমাত্রা গিয়ে পৌঁছেছে ৩৯ ডিগ্রি সেলসিয়াসে।

শনিবার (১৩ এপ্রিল) সকাল থেকেই ঢাকার আকাশে ঝকঝকে রোদ। ক্রমেই বাড়ছে গরমের কষ্ট। গত কিছুদিন ধরেই দেশের বেশিরভাগ অঞ্চল বৃষ্টিহীন। দাবদাহের কারণে দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ দুর্ভোগে পড়েছে।

শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে বলেও জানান তিনি।

রোববার নববর্ষের দিনের আবহাওয়া তুলে ধরে তিনি বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। বিরাজমান তাপ প্রবাহের পরিস্থিতি অব্যাহত থাকতে পারে। তবে সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস ছিল রাঙ্গামাটিতে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।


আরও খবর



প্রতি কি‌লো‌মিটা‌রে বাস ভাড়া কমছে ৩ পয়সা

প্রকাশিত:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

প্রতি কি‌লো‌মিটা‌র বাস ভাড়া ৩ পয়সা কমছে। ডিজেলের দাম ২ দফায় লিটা‌রে ৩ টাকা কমায় বাংলাদেশ সড়ক প‌রিবহন কর্তৃপ‌ক্ষের (বিআরটিএ) ভাড়া নির্ধারণ কমিটি এ সুপা‌রিশ ক‌রে‌ছে।

আজ সোমবার রাজধানীর বনানীতে বিআরটিএ সদর দপ্তরে ভাড়া নির্ধা‌রণ ক‌মি‌টির সভা অনুষ্ঠিত হয়। বাস মা‌লিকরাও ভাড়া কমা‌নোর সুপা‌রিশে একমত পোষণ করেন।

ক‌মি‌টির সুপারিশ অনুযায়ী, দূরপাল্লার বা‌সে প্রতি কিলোমিটারের ভাড়া ২ টাকা ১৫ পয়সা থেকে কমিয়ে ২ টাকা ১২ পয়সা এবং ঢাকা-চট্টগ্রাম মহানগরীতে ২ টাকা ৪৫ টাকা থেকে কমিয়ে ২ টাকা ৪২ টাকা করার প্রস্তাব করা হয় হয়েছে।

সরকা‌রের অনু‌মোদন পে‌লে হ্রাসকৃত ভাড়া কার্যকর হ‌বে।

এ বিষয়ে বিআর‌টিএ চেয়ারম‌্যান নূর মোহাম্মদ মজুমদার জানান, ভাড়া কমা‌নোর সুপা‌রিশ আজই মন্ত্রণাল‌য়ে পাঠা‌নো হ‌বে। সরকার প্রজ্ঞাপন জা‌রি কর‌লে তা কার্যকর হ‌বে।

নিউজ ট্যাগ: বুয়েট বিআরটিএ

আরও খবর



শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া গাছপালা উপড়ে গেছে, বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। রোববার (২৮ এপ্রিল) বিকেলে হঠাৎ মৌলভীবাজার জেলা দিয়ে এ ঝড় বয়ে যায়। এতে জেলা সদর, শ্রীমঙ্গল, কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে।

স্থানীয়রা জানান, মৌলভীবাজার জেলাজুড়ে বয়ে যায় আধা ঘণ্টার কালবৈশাখী ঝড়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর দিয়ে যাওয়া আখাউড়া-সিলেট রেলপথের একাধিক স্থানে গাছ ভেঙে পড়ে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে দুর্ভোগে পড়েছেন ট্রেনের যাত্রীরা।

কমলগঞ্জের ভানুগাছ রেলওয়ে স্টেশনমাস্টার কবির আহমেদ বলেন, ঝড়ে সিলেট-শ্রীমঙ্গলের মাঝে রেললাইনের ওপর কয়েকটি গাছ ভেঙে পড়ে। এতে বিকেল থেকে সারা দেশের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

তিনি আরও বলেন, শ্রীমঙ্গল স্টেশনে জয়ন্তিকা এক্সপ্রেস বিকেল ৫টা ২০ মিনিট থেকে আটকে আছে ও ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ভানুগাছ রেলওয়ে স্টেশনে ৫টা ৩৭ মিনিট থেকে আটকে আছে। গাছ অপসারণের কাজ চলছে। শিগগিরই ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

সরেজমিনে দেখা গেছে, কালবৈশাখী ঝড়ে অনেকের বসতঘর বিধ্বস্ত হয়েছে। গাছ-বাঁশ ঘরের ওপরে পড়েছে। বিশেষ করে শ্রীমঙ্গল শহরে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। শহরের বিভিন্ন দোকানের চাল উড়ে গেছে। উপড়ে গেছে অসংখ্য বড় বড় গাছ।

উল্লেখ্য, সিলেট অঞ্চল সমূহের ওপর দিয়ে রাত ১ টার মধ্যে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। রোববার (২৮ এপ্রিল) দুপুর সাড়ে ৩টা থেকে দিবাগত রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালকের পক্ষে আবহাওয়াবিদ শাহানাজ সুলতানার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিকেল ৩টা থেকে দিনগত রাত ১টা পর্যন্ত সিলেট অঞ্চলেরে উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।


আরও খবর
বাংলাদেশে ভেসে আসল ‘টর্পেডো’

রবিবার ২৮ এপ্রিল ২০২৪




আগামীকাল থেকে শুরু ডিপিএলের সুপার লিগ

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

তীব্র গরমের কারণে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগের প্রতি রাউন্ডের পর দুদিনের বিরতি রেখেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

সোমবার (২২ এপ্রিল) ডিপিএলের প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ ছয় দলকে নিয়ে শুরু হবে সুপার লিগ।

প্রাথমিকভাবে প্রতি রাউন্ডের পর একদিন বিরতি দিয়ে ৩০ এপ্রিলের মধ্যে এবারের আসর শেষ করতে চেয়েছিলো সিসিডিএম। কিন্তু আবহাওয়া বিবেচনায় নিয়ে নিজেদের সিদ্বান্ত বদল করেছে সিসিডিএম। কারণ, প্রচন্ড গরমের কারণে খেলোয়াড়রা ক্র্যাম্পিং ঝুঁকিতে পড়তে পারে।

এদিকে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের আগে জাতীয় দলের খেলোয়াড়রা চলতি ডিপিএলে অংশ নিচ্ছে। এজন্য যে কোনো সময় বড় ধরণের ইনজুরিতে পড়তে পারে তারা।

সুপার লিগের টিকিট পাওয়া ছয়টি দল হলো...

১। আবাহনী লিমিটেড

২। শাইনপুকুর ক্রিকেট ক্লাব

৩। মোহামেডান স্পোর্টিং ক্লাব

৪। শেখ জামাল ধানমন্ডি ক্লাব

৫। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব

৬। গাজী গ্রুপ ক্রিকেটার্স

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সুপার লিগের প্রথম রাউন্ডে আবাহনীর মুখোমুখি হবে প্রাইম ব্যাংক এবং বিকেএসপিতে গাজী গ্রুপের বিপক্ষে খেলবে শাইনপুকুর। দিনের অন্য ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শেখ জামালের প্রতিপক্ষ মোহামেডান।

এদিকে, ২৩ এপ্রিল থেকে শুরু হওয়া রেলিগেশন লিগে খেলবে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি, সিটি ক্লাব এবং রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। এই পর্বে দলগুলো একে অপরের বিপক্ষে একবার করে খেলবে। সব ম্যাচ শেষে টেবিলের তলানিতে থাকা দুই দল প্রিমিয়ার লিগ থেকে বাদ পড়ে যাবে। রেলিগেশন লিগেও প্রতি ম্যাচের পর দুদিন করে বিরতি রাখা হয়েছে।


আরও খবর



ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৩ কিলোমিটার যানজট

প্রকাশিত:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

ঈদে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের যানবাহনের চাপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে ১৩ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। নারায়ণগঞ্জের সোনারগাঁও এবং কুমিল্লার দাউদকান্দি অংশেও যানজট রয়েছে বলে জানা গেছে।

সরেজমিন শুক্রবার (৫ এপ্রিল) সকাল ১০টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশের বাউশিয়া পাখির মোড় এবং তেতৈতলা হাস পয়েন্ট এলাকায় গিয়ে দেখা যায়, ঢাকামুখী লেনে যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও কুমিল্লামুখী লেনে যান চলাচল প্রায় বন্ধ। গজারিয়া অংশের ১৩ কিলোমিটার এলাকায় যানজট রয়েছে। এ ছাড়া কুমিল্লার দাউদকান্দি এবং নারায়ণগঞ্জের অংশেও যানজট রয়েছে।

ফেনীগামী প্রাইভেটকারচালক বলেন, কাঁচপুর থেকেই জ্যামে পড়ি আমরা। কাঁচপুর থেকে গজারিয়ার ভবেরচরে আসতে ২ ঘণ্টার বেশি সময় লেগে গেল। রাস্তায় কোথাও এক্সিডেন্ট হয়েছে বা গাড়ি নষ্ট হয়েছে এ রকম কিছু দেখলাম না, কিন্তু রাস্তায় প্রচুর যানবাহন।

গজারিয়া ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. হুমায়ুন কবির বলেন, যানজট নয়; তবে যানবাহনের ধীরগতি রয়েছে। মহাসড়কে একটি গাড়ি বিকল হয়েছিল তা আমরা সরিয়ে দিয়েছি। মূলত ঈদযাত্রা শুরু হওয়ায় যানবাহনের অত্যাধিক চাপই ধীরগতির কারণ। পাশাপাশি কুমিল্লার দাউদকান্দির বলদাখাল এলাকায় মহাসড়কের এক পাশ দিয়ে যানবাহন চলাচল করছে, সে জন্যও গাড়ি চলাচলের সময় লাগছে। হাইওয়ে পুলিশ যান চলাচল স্বাভাবিক রাখতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।


আরও খবর