আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

পেট্রলশূন্য ফিলিং স্টেশন, খোলা বাজারে প্রতি লিটার ১৪০ টাকা

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৫৮৫জন দেখেছেন

Image

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ফিলিং স্টেশনগুলোতে পেট্রল ও অকটেন পাওয়া যাচ্ছে না। এ নিয়ে বিশেষ করে চরম ভোগান্তিতে পড়েছেন মোটরসাইকেল চালকরা। কয়েকটি ফিলিং স্টেশনে অকটেন পাওয়া গেলেও ১০০ টাকার বেশী দেওয়া হচ্ছে না। এক ফিলিং স্টেশন থেকে আরেক ফিলিং স্টেশনে গেলেও পাওয়া যাচ্ছে না তেল। ফিলিং স্টেশন গুলোতে পেট্রল অকটেন না থাকলেও খোলা বাজারে পাওয়া যাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সদর উপজেলার বকসের হাট, রাজাগাঁও ঢোলারহাট ও ভগদগাজী বাজারে বোতলে করে বিক্রি করা হচ্ছে পেট্রল ও অকটেন। দুদিন আগেও যে তেলের বোতলটি বিক্রি হতো ১০০ টাকায় একই বোতলের দাম এখন ১৪০ টাকা। প্রতি লিটারে খোলা বাজারে ৪০ টাকা অতিরিক্ত মূল্যে বিক্রি করা হচ্ছে।

একদিকে ভোজ্যতেলের দাম বৃদ্ধি, অপরদিকে জ্বালানি তেলের অতিরিক্ত মূল্য। উপায় না পেয়ে চড়া দামে পেট্রল ও অকটেন কিনতে হচ্ছে যানবাহন চালকদের।

খোলা বাজারে তেল কিনতে আসা মোটরসাইকেল চালক আরিফ হোসেন বলেন, শহরের ফিলিং স্টেশনগুলোতে তেল পেলাম না। গাড়িতে তেল প্রায় শেষ। আরও ত্রিশ কিলোমিটার গাড়ি চালাতে হবে৷ খোলা বাজারে কিনলাম এক বোতল ১৪০ টাকা দামে৷ এক লিটার তেলে চল্লিশ টাকা বাড়তি দিয়ে কিনতে হলো। উপায় না পেয়েই কিনেছি৷ বাসায় যেতে হবে এজন্য। আরেক ক্রেতা আনোয়ার বলেন, সয়াবিন তেলের দাম বাড়লো, এবার পেট্রল অকটেন এর বাড়ানোর জন্য মিলছেনা। পাম্পে পেট্রল আর অকটেন নেই। তাহলে খোলা বাজারের দোকানদারেরা কোথা থেকে পাই? বোতলে করে বিক্রি করে তাও আবার ত্রিশ থেকে চল্লিশ টাকা বেশীতে। আমি বিষয়টি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি৷

নাম প্রকাশে অনিচ্ছুক এক তেল বিক্রেতা জানান, আমার কাছে ৫০ লিটার পেট্রল রয়েছে। আমি একজনের কাছে প্রতি লিটার একশো বিশ টাকা করে কিনেছি। আমার যাতায়াত খরচ ও লাভসহ আমি প্রতি লিটার একশো চল্লিশ টাকা করে বিক্রি করছি। যারা বোতলে করে বিক্রি করছে তারা সবাই এইরকম দামে বিক্রি করছে পেট্রল ও অকটেন৷

ফিলিং স্টেশনগুলোতে কবে নাগাত পেট্রল ও অকটেন পাওয়া যাবে এ প্রশ্নের জবাবে ঠাকুরগাঁও পেট্রল পাম্প অনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এনামুল হক জানান, ডিপোতে গাড়ি পাঠানো হয়েছে। স্বল্প সময়ের মধ্যে এ ভোগান্তি দূর হবে বলে আমরা আশা করছি৷

এবিষয়ে জানতে চাইলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক শেখ সাদী জানান, আমরা অভিযান চালিয়ে যাচ্ছি। যারা অতিরিক্ত দামে বিক্রি করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে৷


আরও খবর



মন্ত্রী-প্রতিমন্ত্রীরা কে কোথায় ঈদ করবেন

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন হবে মঙ্গলবার (৩ মে)। রাজনৈতিক অঙ্গনেও লেগেছে ঈদের ছোঁয়া। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে শুরু করে বিরোধী দলগুলোর শীর্ষ নেতাদের অনেকে এবারও নিজ নির্বাচনী এলাকার মানুষের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করবেন। আবার অনেকে ঈদ করবেন ঢাকায়।

করোনা মহামারির কারণে গত দুই বছর বন্ধ থাকার পর এবার ঈদের প্রধান জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ময়দান। প্রায় ৩৫ হাজার মুসল্লি নিয়ে ঈদের দিন সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত হবে জাতীয় ঈদগাহে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত ঈদের মোট পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে।

প্রতিবারই সর্বসাধারণের আগ্রহের কেন্দ্রে থাকেন দেশের শীর্ষস্থানীয় ও আলোচিত রাজনৈতিক নেতাদের ঈদ। কোন দলের কোন নেতা বা সরকারের কোন মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপি কোথায় ঈদ করবেন, এ নিয়ে সাধারণ মানুষের কৌতুহলের শেষ নেই। টানা তৃতীয় মেয়াদে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভার সদস্যরা এবার কে কোথায় ঈদ করছেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যথারীতি গণভবনে ঈদ উদযাপন করবেন। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সকাল-বিকেল ঢাকা ও নির্বাচনী এলাকা গাজীপুর মিলিয়ে ঈদ করবেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ঈদ করবেন ঢাকায়। এরইমধ্যে নিজ নির্বাচনী এলাকায় ঈদ উপলক্ষে ঘুরে এসেছেন কৃষিমন্ত্রী, শুভেচ্ছা বিনিময় করতে যাবেন ঈদের পরদিনও। আইনমন্ত্রী আনিসুল হক ঈদ করবেন ঢাকায়।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম ঢাকায় ঈদ করেই চলে যাবেন নির্বাচনী এলাকা পিরোজপুরে।এ বছর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ঈদও হবে ঢাকায়। তিনি বলেন, আমার নেতাকর্মীরা যেন যার যার পরিবার ও আত্মীয়-স্বজনের সঙ্গে ঈদ উদযাপন করতে পারেন সেজন্য সবসময়ই আমি ঈদের প্রথম ও দ্বিতীয় দিন ঢাকায় থাকি। ঈদের তৃতীয় দিন এলাকায় সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করি।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ নিজ নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ায় ঈদ করবেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঢাকায় তার নির্বাচনী এলাকা তেজগাঁওয়ে ঈদ করবেন। মনিপুরীপাড়ার মসজিদে ঈদের নামাজ আদায় করার কথা রয়েছে তার।

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম ঈদ করবেন নির্বাচনী এলাকা কুমিল্লার লাকসামে। পরিবেশ ও বনমন্ত্রী শাহাব উদ্দিন নির্বাচনী এলাকা মৌলভীবাজারের বড়লেখায় ঈদ করবেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ঈদ করবেন নিজ এলাকায়। তিনি মেহেরপুর পৌর ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী নিজ নির্বাচনী এলাকা দিনাজপুরে ঈদ উদযাপন করে ঢাকায় ফিরবেন।

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ঈদ করবেন নিজ নির্বাচনী এলাকা বরিশালে। পানিসম্পদ উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ঈদ করবেন ঢাকায়। তিনি এরইমধ্যে নির্বাচনী এলাকা শরীয়তপুর ঘুরে এসেছেন, ঈদের পরে আবারও এলাকাবাসীর মাঝে ফিরবেন।পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য নিজ নির্বাচনী এলাকা যশোরের মনিরামপুরে ঈদ উদযাপন করবেন।

অন্যদিকে আওয়ামী লীগ নেতাদের মধ্যে তোফায়েল আহমদ, মাহবুব-উল-আলম হানিফ, আব্দুর রহমান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, অসীম কুমার উকিল ও তার স্ত্রী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল, সুজিত রায় নন্দী, শফিউল আলম চৌধুরী নাদেল ও আমিনুল ইসলাম আমিন নিজ নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন। জাহাঙ্গীর কবির নানক, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিএম মোজাম্মেল হক, ড. সেলিম মাহমুদ ঈদ উদযাপন করবেন ঢাকায়।


আরও খবর



‘অশনি’র প্রভাবে রাজধানীসহ বিভিন্ন অঞ্চলে ভারী বৃষ্টি

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঘূর্ণিঝড় অশনির প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভারী বৃষ্টি হচ্ছে। আগামী ২৪ ঘণ্টা এই বৃষ্টি থাকতে পারে। তবে কোথাও কোথাও টানা বৃষ্টি না হয়ে থেমে থেমে হালকা, মাঝারি বা ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (১০ মে) সকাল থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘলা। দুপুরের দিকে কিছু এলাকায় হালকা বৃষ্টি হয়। দুপুরের পর আকাশে মেঘ বাড়তে থাকে। বিকেলের দিকে নামে মুষল ধারায় বৃষ্টি।

আবহাওয়ার ২৪ ঘণ্টায় পূর্বাভাসে বলা হয়, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ও ভারী বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, অশনির প্রভাবে ঢাকাসহ দেশের প্রায় সব অঞ্চলেই বৃষ্টি হচ্ছে। কোথাও মাঝারি আবার কোথাও ভারী বৃষ্টি হচ্ছে। আগামী ২৪ ঘণ্টা দেশের বিভিন্ন এলাকায় এই বৃষ্টি থাকতে পারে। তবে সন্ধ্যার পর কিছু এলাকায় কমে আসতে পারে। বৃষ্টি হওয়ায় ঘূর্ণিঝড়ের শক্তি কমে আসছে।

বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদের গভীর সমুদ্রে বিচরণ করতে নিষেধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ-পূর্ব বা পূর্বদিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টিসহ বজ্রপাত হতে পারে। এসব এলাকার নৌ-বন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

অন্যদিকে, ভারতের আবহাওয়া অফিস জানিয়েছে, শেষ পর্যন্ত অশনি সাধারণ ঘূর্ণিঝড় হবে বা গভীর নিম্নচাপে পরিণত হবে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে ভারী বৃষ্টি হতে পারে।


আরও খবর



বন্দুকধারীর গুলিতে মেক্সিকোয় নিহত ১১

প্রকাশিত:বুধবার ২৫ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ২৫ মে ২০২২ | ১৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মেক্সিকোতে বন্দুকধারীর গুলিতে অন্তত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটির উত্তর-পূর্বাঞ্চলীয় শহর সেলায়ার একটি হোটেল এবং দুটি বারে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার লন্ডনভিত্তিক ট্যাবলয়েড সংবাদমাধ্যম ডেইলি মিররের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

নিহতদের মধ্যে ১০ জন ঘটনাস্থলেই মারা যান। অপর একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর মারা যান। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। তবে, হোটেলে নিহতদের মধ্যে দুজন নারী এবং দুজন পুরুষ। অপরদিকে বারে নিহতদের মধ্যে পাঁচজন নারী ও একজন পুরুষ বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

ডেইলি মিরর স্থানীয়দের বরাত দিয়ে জানিয়েছে, স্থানীয় সময় সোমবার রাত ১০টার দিকে এই ঘটনা ঘটে। পুলিশ এবং উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগে প্রায় ৩০ টির মতো গুলির শব্দ শোনা যায়।

স্থানীয়রা আরও জানান, মুখোশ পরিহিত একদল বন্দুকধারী দুটি ট্রাকের করে ঘটনাস্থলে এসে পৌঁছায়। পরে অন্তত ১৫ জনের একটি দল নিকটস্থ হোটেল ও বারে আক্রমণ চালায়। গুলি চালিয়ে লোকজনকে হতাহত করে পালানোর আগে বন্দুকধারীরা হাতে বানানো বোমার সাহায্যে হোটেল ও বারের সামনের অংশ উড়িয়ে দিয়ে যায়।

স্থানীয় এক সংবাদমাধ্যমের বরাত দিয়ে ডেইলি মিরর আরও জানিয়েছে, বন্দুকধারীরা যাওয়ার আগে ঘটনাস্থলে একটি হুমকি বার্তা সংবলিত কার্ড রেখে যায়। কার্ডে দেশটির একটি সংঘবদ্ধ অপরাধী গোষ্ঠীর নাম উল্লেখ করা হয়।


আরও খবর



শেখ হাসিনা বেঁচে থাকতে দেশে একটি মানুষও ফুটপাতে ঘুমাবেনা: খাদ্যমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৪৩০জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধি:

খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন আর নয় ফুটপাত, গাছতলা কিংবা বটতলা বঙ্গবন্ধুর স্বপ্ন পুরণ করতে শেখ হাসিনার ভালবাসায় দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা। প্রত্যেক মানুষের থাকবে একটি করে বাড়ি।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে দেশের গৃহ ও ভূমিহীন ছিন্নমুল মানুষের মাঝে প্রায় ৩৩ হাজার ঘর প্রদানের ভার্চ্যুয়াল শুভ উদ্বোধন অনুষ্ঠানে নওগাঁ জেলার সাপাহার প্রান্তে উপস্থিত থেকে তিনি কথাগুলি বলেন।

সাপাহার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার সদর ইউনিয়নের অমরপুর (৩য়) পর্যায়ে আশ্রয়ন প্রকল্প অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ, সাপাহার উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন, নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন, শিরন্টি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দীন প্রমুখ। প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে খাদ্য মন্ত্রী উপজেলার অমরপুর আশ্রয়ন প্রকল্পের নব নির্মিত ২৫টিসহ উপজেলায় ৪৫টি অসহায় গৃহহীন পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে খাজনা খারিজসহ ২শতক জমির উপর নির্মিত বাড়ির দলিল প্রদান করেন। এসময় উপজেলার অসংখ্য সাধারণ মানুষ ও আশ্রয়ন প্রকল্পের সুফল ভোগীগন সেখানে উপস্থিত ছিলেন।


আরও খবর
সাপাহারে আমের কেজি ২ টাকা

শুক্রবার ২০ মে ২০22




জেলা পরিষদের প্রশাসক হচ্ছেন সদ্য বিদায়ী চেয়ারম্যানরা

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সদ্য বিদায়ী চেয়ারম্যানদের জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে। আজ বুধবার (২৭ এপ্রিল) দুপুরে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের বরাত দিয়ে মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী এ তথ্য জানিয়েছেন। 

এর আগে গত ১৭ এপ্রিল মেয়াদোত্তীর্ণ হওয়ায় দেশের ৬১টি জেলা পরিষদ বিলুপ্ত করে সরকার। এদিন স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জেলা পরিষদ আইন অনুযায়ী দেশের ৬১টি জেলা পরিষদের মেয়াদ প্রথম সভার তারিখ থেকে পাঁচ বছর উত্তীর্ণ হওয়ায় পরিষদগুলো বিলুপ্ত হয়েছে।


আরও খবর