আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির ৭ নেতাকে আমন্ত্রণ

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:বুধবার ২২ জুন 20২২ | ৪৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে বিএনপির সাত নেতাকে আমন্ত্রণ জানিয়েছে সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগ। আজ বুধবার বেলা ১১টার দিকে সেতু বিভাগের উপসচিব দুলাল চন্দ্র সূত্রধর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে এ আমন্ত্রণ দেন। দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আমন্ত্রণপত্র গ্রহণ করেন। দুলাল চন্দ্র সূত্রধর এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ এই সাতজনের নামে আমন্ত্রণপত্র দেওয়া হয়েছে।

দুলাল চন্দ্র সূত্রধর বলেন, আমার ওপর দায়িত্ব ছিল সাত নেতাকে আমন্ত্রণপত্র পৌঁছে দেওয়ার। আমি দিয়েছি। আর কোনো নেতাকে আমন্ত্রণ জানানো হবে কি না, তা জানি না।

বিএনপির কার্যালয়ে এ সময় রুহুল কবির রিজভী ছাড়াও দলীয় নেতা আবুল খায়ের ভূঁইয়া উপস্থিত ছিলেন।

দুলাল চন্দ্র সূত্রধর বলেন, তাঁরা আমন্ত্রণপত্র গ্রহণ করেছেন। আশা করি তাঁরা আসবেন।

২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে প্রথমে মাওয়ায় সুধী সমাবেশে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সমাবেশের আয়োজন করেছে সেতু বিভাগ। এরপর তিনি টোল দিয়ে সেতু এলাকায় প্রবেশ করবেন। সেখানে উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। পরে শেখ হাসিনা গাড়ি দিয়ে সেতু পার হয়ে জাজিরায় আরেকবার ফলক উন্মোচন করবেন। তারপর বিকেলে মাদারীপুরের শিবচরে জনসভায় অংশ নেবেন। ওই সমাবেশের আওয়ামী লীগের পক্ষ থেকে ১০ লাখ লোকের সমাগম ঘটানোর পরিকল্পনা করা হয়েছে।


আরও খবর



ইউক্রেনে ‘গণবিধ্বংসী অস্ত্র’ ব্যবহার করছে রাশিয়া: ফিনল্যান্ড

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তো বলেছেন, রাশিয়া ও ইউক্রেন উভয় দেশই ভারি অস্ত্র ব্যবহার করছে। যুদ্ধে রাশিয়া থামোর্বারিক বোমা ব্যবহার করছে। সোমবার নিরাপত্তানীতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। খবর রয়টার্সের।

সাউলি নিনিস্তো বলেন, ক্রমাগত ভারি অস্ত্র দিয়ে আমরা ইউক্রেনকে সহযোগিতা করছি। অপরদিকে রাশিয়াও খুব শক্তিশালী অস্ত্র, কার্যত গণবিধ্বংসী অস্ত্র থার্মোবারিক বোমা ব্যবহার করতে শুরু করেছে।

ইউক্রেন ও যুক্তরাজ্যসহ ন্যাটো জোটের সদস্য দেশগুলো রাশিয়ার বিরুদ্ধে থার্মোবারিক অস্ত্র ব্যবহারের অভিযোগ তুলেছে। প্রচলিত বিস্ফোরকের তুলনায় এসব অস্ত্র বেশি বিধ্বংসী। এগুলোর বিস্ফোরণের আওতায় থাকা মানুষের শরীরে ভয়াবহ প্রভাব পড়ে।

নিনিস্তো বলেন, ফিনল্যান্ড ও পশ্চিমা দেশগুলো সতর্কভাবে ইউক্রেনকে শুধু সেসব অস্ত্র দিচ্ছে, যেগুলো রাশিয়া ব্যবহার করতে পারে বলে ধারণা করা হয়। এর মাধ্যমে নিশ্চিত হওয়ার চেষ্টা করা হচ্ছে, যাতে করে পরিস্থিতির উত্তেজনা বৃদ্ধির জন্য পশ্চিমাদের দায়ী করা না হয়।


আরও খবর



কংগ্রেস সরকারের মন্ত্রীর ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ জুন ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মন্ত্রীপুত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন এক তরুণী। আর এর জেরে সবার সামনে তাকেই শাস্তি দেওয়া হলো। শনিবার (১১ জুন) চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের রাজধানী নয়াদিল্লির শাহিনবাগ এলাকায়। রবিবার (১২ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার দিল্লির রাস্তায় মায়ের সঙ্গে বেরিয়েছিলেন নির্যাতিতা ওই তরুণী। একপর্যায়ে তার মুখে কালির মতো দেখতে রাসায়নিক ছুড়ে দেওয়া হয়। এই ঘটনায় বিধ্বস্ত ওই তরুণী এখন এআইআইএমএস  ট্রমা সেন্টারে চিকিৎসাধীন। ওই ঘটনায় চিকিৎসাধীন তরুণীর মুখে কালি নিক্ষেপের ঘটনায় পুলিশ মামলা দায়ের করেছে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ভারতের রাজস্থান রাজ্যের কংগ্রেস সরকারের মন্ত্রী মহেশ যোশীর ছেলে রোহিত যোশীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছিলেন ২৩ বছর বয়সী ওই তরুণী। সেই সূত্রে শুক্রবারই অভিযুক্ত রোহিতকে জিজ্ঞাসাবাদ করে দিল্লি পুলিশ। তবে ধর্ষণের অভিযোগ সত্ত্বেও রোহিতকে গ্রেপ্তার করা যায়নি। কারণ আগেই এই মামলায় রোহিতকে আগাম জামিন দিয়ে রেখেছিল দেশটির আদালত। বিজেপির অভিযোগ, মন্ত্রীর ছেলে হওয়ায় মামলাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। বিজেপির তথ্যপ্রযুক্তি সেলের প্রধান অমিত মালবীয় এ ব্যাপারে একটি টুইট করে জানতে চেয়েছেন, এখন কংগ্রেসের দুই নেতা এবং নেত্রী রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীর দেখা নেই কেন!

প্রসঙ্গত, বিজেপি-শাসিত রাজ্য উত্তরপ্রদেশে হওয়া একের পর এক ধর্ষণের ঘটনায় প্রিয়াঙ্কা উত্তরপ্রদেশে পৌঁছে নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়িয়ে বিজেপি সরকারকে কঠোর ভাষায় আক্রমণ করেছেন বহুবার। অমিতের দাবি, এই ঘটনাটিও ধর্ষণের। আর তাতে অভিযুক্ত খোদ কংগ্রেসেরই মন্ত্রী। তবে রাহুল বা প্রিয়াঙ্কা এখন নীরব কেন?

উল্লেখ্য, ২৩ বছরের ওই তরুণীকে গত এক বছর ধরে কংগ্রেসের মন্ত্রীপুত্র দিল্লি এবং রাজস্থানে বহু বার ধর্ষণ করেছেন বলে অভিযোগ। পুলিশকে তিনি জানিয়েছেন, রোহিত তাকে খুনের হুমকি দিয়েছেন। ধর্ষণের অভিযোগের কথা জানাতেই রোহিত তাকে তার মন্ত্রী-বাবার ক্ষমতার কথা জানিয়ে বলেন, অভিযোগ করলে নির্যাতিতাকে হয়তো আর খুঁজেই পাওয়া যাবে না।

ওই তরুণীর অভিযোগে, রাজস্থানের মন্ত্রী ছেলে মহেশ যোশীর ছেলে রোহিত যোশী তাকে গত বছরের ৮ জানুয়ারী থেকে এই বছরের ১৭ এপ্রিলের মধ্যে বেশ কয়েকবার ধর্ষণ করেছে এবং তাকে বিয়ের প্রতিশ্রুতিও দিয়েছে। তিনি গত বছর ফেসবুকে রোহিত যোশীর সাথে বন্ধুত্ব গড়ে তোলেন এবং তারপর থেকে তারা একে অপরের সঙ্গে যোগাযোগ করছেন। তিনি রোহিত যোশীর বিরুদ্ধে অপহরণ ও ব্ল্যাকমেইল করার অভিযোগও এনেছেন।

অবশ্য অভিযুক্তের বাবা মন্ত্রী মহেশ যোশীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। মন্ত্রীর বিরুদ্ধে কোনো অভিযোগ নেই বলেও দাবি করেছেন তিনি।

নিউজ ট্যাগ: মহেশ যোশী

আরও খবর



নেত্রকোনায় পাহাড়ি ছড়ায় ঢলের পানিতে যুবক নিখোঁজ

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১৮ জুন ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নেত্রকোনার দুর্গাপুরের দশাল গ্রামে পাহাড়ি ছড়ায় ঢলের পানিতে পড়ে আক্কাস আলী (২৬) নামে এক যুবক নিখোঁজ হয়েছে। আক্কাস ওই গ্রামের মৃত ঠান্ডা আলীর ছেলে।

দুর্গাপুর উপজেলা ফায়ার স্টেশনের ইনচার্জ অফিসার সাইফুল ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে শুক্রবার (১৭ জুন) বিকাল থেকে খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। আগামীকাল সকালে ডুবুরী দল আসবে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দূগার্পুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নে চন্ডিগড় ইন্নছ ডাক্তারের বাড়ির পাশের ব্রিজ সংলগ্ন বিকালে আক্কাস আলী (২৬) তার খালাত ভাই শাহীন গরুসহ পানিতে ভেসে যাওয়ার খবর পায়। দেখার জন্য তেলাচি গ্রামে চন্ডিগড় উচ্চ বিদ্যালয়ের বিপরীত দিকে কাচা রাস্তা দিয়া যাওয়ার পথে পানিতে পড়ে নিখোঁজ হয়। স্থানীয়ভাবে উদ্ধারের চেষ্টার সাথে ফায়ার সার্ভিসের একটি টিমও চেষ্টা চালায়। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

 

 

 


আরও খবর



ডিভোর্সের পর মূল্য বেড়েছে সামান্থার

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১০ জুন ২০২২ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণী নায়ক নাগা চৈতন্যর সঙ্গে ডিভোর্সের পর হু হু করে নিজের দাম বাড়াচ্ছেন সামান্থা রুথ প্রভু। দক্ষিণী সিনেমার এ অভিনেত্রী সর্বোচ্চ পারিশ্রমিক দাবি পাওয়া নায়িকাদের মধ্যে অন্যতম।

ব্লকবাস্টার সুপার হিট সিনেমা পুষ্পা : দ্য রাইজ ছবির ও আন্তাভা, ও ও আন্তাভা আইটেম গানে মাত্র ৩ মিনিট ৪৮ সেকেন্ড নেচেই ৫ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন সামান্থা। 

এবার নিজের দাম বাড়ালেন সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল ইনস্টাগ্রামে। মাত্র একটি পোস্টের জন্য কোটি টাকার উপরে অর্থ নিলেন এই দক্ষিণী অভিনেত্রী।

তেলেগু ডটকমের এক প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি বৃটেনের বিলাসবহুল বারবেরি ব্র্যান্ডের সাঁতারের পোশাক পরে ফ্রেমবন্দি হন সামান্থা।  সেই ব্র্যান্ড হাউজের প্রচারে ইনস্টাগ্রামে সেই ছবি পোস্ট করতে হয় এ নায়িকাকে।  আর সেই পোস্টের জন্য ৯০ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় ১ কোটি  ৮ লাখেরও বেশি ) নিয়েছেন সামান্থা।

বিচ্ছেদের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ফ্যান ফলোয়াড় বেড়ে গেছে সামান্থার। 

তেলেগু ডটকম বলছে, সামান্থা প্রতি মাসে ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকেই আয় করেন ৩ কোটি রুপি।  কিছু কিছু ব্র্যান্ডের জন্য সামান্থার টিম কনসেপ্ট তৈরি করে এবং শুটিং করে। খুব সহজেই অনুমান করা যাচ্ছে যে, ইনস্টাগ্রামসহ সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ প্রভাব রয়েছে সামান্থার।


আরও খবর



সীতাকুণ্ডে দগ্ধ আরও এক ফায়ার সার্ভিসকর্মীর মৃত্যু

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ জুন ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে দগ্ধ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্য গাউসুল আজম মারা গেছেন।

রোববার (১২ জুন) ভোরে ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে সীতাকুণ্ড বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে হলো ৪৭ জন। সকালে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. আইউব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের সদস্য গাউসুল আজম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আজ (রোববার) ভোরে মারা গেছেন। তার শরীরের ৭০ শতাংশ অংশ দগ্ধ ছিল।

 


আরও খবর