আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

পারিবারিক কলহের জেরে সন্তানকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পারিবারিক কলহের জের ধরে মেয়ে সন্তানকে কুপিয়ে হত্যা, গর্ভবতী স্ত্রী ও আরেক মেয়েকে সন্তানকে গুরুতর আহত করে নিজে আত্মহত্যার চেষ্টা করেছেন রশিদুল ইসলাম নামে এক কৃষক। ঘটনাটি ঘটে রবিবার রাত ৮টার দিকে রংপুরের পীরগাছা উপজেলার কৈকুড়ি ইউনিয়নের মংলাকুটি গ্রামে।

পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সূত্রে জানা গেছে, রাত ৮টার দিকে পারিবারিক কলহের জের ধরে রশিদুল তার পরিবারের সদস্যদের ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। এতে ঘটনাস্থলে মেয়ে রাফিয়া আক্তার জিম মারা যায়। রাফিয়া মংলাকুটি বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

এসময় রশিদুল তার স্ত্রী ও ছোট মেয়েকে কুপিয়ে হত্যার চেষ্টা করে এবং নিজে গলায় ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করে। পরে প্রতিবেশিরা গুরুতর আহত অবস্থায় রশিদুলকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার স্ত্রী বুলবুলি বেগম ও ছোট মেয়ে সুমাইয়া আক্তারকে (৭) পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

কৈকুড়ি ইউনিয়নের চেয়ারম্য্যান নুর আলম জানান, রশিদুল একজন কৃষক। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের জের ধরে রশিদুল পরিবারের সদস্যদের ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে। এতে বড় মেয়ে রাফিয়া ঘটনাস্থলেই মারা যায়। রশিদুলের স্ত্রী বুলবুলি ৫ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। পীরগাছা থানার ওসি সরেষ চন্দ্র রাফিয়ার নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে যাচ্ছি। পরে বিস্তারিত বলব।

 


আরও খবর



কেরানীগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৬ জুন ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকার কেরানীগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় তিন জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও তিন জন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। রবিবার (৫ জুন) এ দুর্ঘটনাগুলো ঘটে। 

নিহতেরা হলেন-ইমন (১৮) , শিফাত (১৭) ও  আব্দুল্লাহ আল মামুন (৩৮)। নিহত ইমন উপজেলার কলাতিয়া ইউনিয়নের বেলনা গ্রামের মো. মুসলিম উদ্দিননের ছেলে ও শিফাত রোহিতপুর ইউনিয়নের মুগারচর গ্রামের গোলাম হোসেনের ছেলে।  নিহত মামুন মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার নিলাম্বর পট্রি এলাকার অলি উল্লার ছেলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার বিকেল ৪ টায় গুলিস্তান-বান্দুরা সড়কের সরকারি শাক্তা উচ্চবিদ্যালয়ের সামনে লেগুনা-মোটরসাইকেল মুখামুখি সংঘর্ষে  ইমন (১৮) ও শিফাত (১৭) নামে দুইজন নিহত হন। এসময় আরও দুজন আহত হয়েছে। আহতদের মধ্যে নাহিদের (১৫) অবস্থা আশঙ্কাজনক। আহত লেগুনা ড্রাইভারের পরিচয় মেলেনি। 

অপরদিকে, উপজেলার হযরতপুর ইউনিয়নের কলাতিয়া-হেমায়েতপুর সড়কে প্রাইভেটকার ও সিএনজির মুখামুখি সংঘর্ষে আব্দুল্লাহ আল মামুন(৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার (৫ জুন) ভোর সাড়ে ৫ টার দিকে আলীপুর ব্রিজ সংলগ্ন কাজীকান্দী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল্লাহ আল মামুন প্রবাসী কল্যান মন্ত্রণালয়ের কর্মরত ছিলেন। প্রাইভেটকার চালক সোমনাথ ঘোষ মাতাল অবস্থায় বেপরোয়া গাড়ি চালানোর কারণেই এ দুর্ঘটনা বলে জানিয়েছে পুলিশ। 

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু ছালাম মিয়া বলেন, ভোরে হযরতপুর এলাকায় প্রাইভেটকার-সিএনজির মুখোমুখী সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। বিকেল ৪ টার দিকে গুলিস্তান-বান্দুরা রোডের শাক্তা এলাকায় অপর দুর্ঘটনায় ২ জন নিহত এবং দুই জন আহত হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



দেশের ৮ বিভাগেই বৃষ্টির সম্ভাবনা

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের আট বিভাগেই আজ সোমবার (২০ জুন)  হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান স্বাক্ষরিত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। ঢাকায় বাতাসের গতিবেগ দক্ষিণ/ দক্ষিণ পূর্বদিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে প্রবাহিত হবে।যা অস্থায়ীভাবে ঘণ্টায় ৩০-৩৫ কিলোমিটার বেগে বৃদ্ধি পেতে পারে।

রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও খুলনা বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।


আরও খবর



ইউক্রেনে হামলা শুরুর পর প্রথম বিদেশ সফরে পুতিন

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ১৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেনে রাশিয়ার আক্রমণ শুরুর পর এই প্রথমবার বিদেশ সফরে যাচ্ছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন রবিবার জানিয়েছে, এই সপ্তাহে মধ্য এশিয়ার দুটি সাবেক সোভিয়েত রাষ্ট্র সফর করবেন তিনি।

২৪ ফেব্রুয়ারি শুরু হওয়া ইউক্রেনে রুশ আক্রমণে কয়েক হাজার মানুষ নিহত, কয়েক লাখ বাস্তুচ্যুত হয়েছেন এবং মস্কোর বিরুদ্ধে ভয়াবহ আর্থিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। চীন, ভারত ও ইরানের সঙ্গে শক্তিশালী বাণিজ্যিক সম্পর্ক গড়ে তোলার জন্য পুতিন এই নিষেধাজ্ঞাকে কারণ হিসেবে উল্লেখ করছেন।

রুশ টেলিভিশনের খবরে বলা হয়েছে, তাজিকিস্তান ও তুর্কমেনিস্তান সফর করবেন পুতিন। সফর শেষে মস্কো ফিরে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোর সঙ্গে বৈঠক করবেন।

ডুশানবেতে পুতিন বৈঠক করবেন তাজিক প্রেসিডেন্ট ইমোমালি রাখমনের সঙ্গে। সাবেক এই সোভিয়েত রাষ্ট্রের সবচেয়ে বেশিদিন ক্ষমতায় থাকা নেতা রাখমন এবং রাশিয়ার ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত। আশগাবাটে তিনি কাস্পিয়ান দেশগুলোর একটি সম্মেলনে যোগ দেবেন। এতে থাকবেন আজারবাইজান, কাজাখস্তান, ইরান ও তুর্কমেনিস্তানের নেতারা।

পুতিনের সর্বশেষ বিদেশ সফর করেছিলেন ফেব্রুয়ারির শুরুতে। ওই সময় তিনি চীনের বেইজিং সফর করেন। চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে এক চুক্তি স্বাক্ষর করে দুই নেতা ঘোষণা দেন, তাদের দুই দেশের বন্ধুত্বের কোনও সীমা নেই।

রাশিয়া দাবি করে আসছে, প্রতিবেশী দেশে ২৪ ফেব্রুয়ারি আক্রমণ শুরুর মূল কারণ হলো ইউক্রেনের সামরিক সক্ষমতা কমিয়ে আনা, রাশিয়াকে হুমকি দিতে দেশটিকে পশ্চিমাদের দ্বারা ব্যবহার কমানো, জাতীয়তাবাদীদের উৎখাত এবং পূর্বাঞ্চলে রুশ ভাষাভাষীদের রক্ষা করা। ইউক্রেন এই আক্রমণকে সাম্রাজ্যবাদী স্টাইলে ভূমি দখল হিসেবে অভিহিত করছে।


আরও খবর



চট্টগ্রাম বিমানবন্দরে ৩৪টি স্বর্ণের বারসহ যাত্রী আটক

প্রকাশিত:বুধবার ০১ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ০১ জুন ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৪টি স্বর্ণের বারসহ শারজাহফেরত এক যাত্রীকে আটক করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। আজ বুধবার সকালে মো. সাইফুল ইসলাম নামের ওই যাত্রীকে আটক করা হয়। সাইফুল ইসলামের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। তিনি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে দেশে আসেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, সাইফুলের কাছে ৩ কেজি ৯৪৪ গ্রাম ওজনের স্বর্ণের বার পাওয়া যায়। এ ছাড়া তার কাছে স্বর্ণালংকারও পাওয়া যায়। সব মিলিয়ে তার কাছ থেকে চার কেজির বেশি সোনা উদ্ধার করা হয়, যার বাজারমূল্য ৩ কোটি ২০ লাখ টাকা।

বিষয়টি নিশ্চিত করে অধিদপ্তরের উপপরিচালক এ কে এম সুলতান মাহমুদ বলেন, শারজাহ থেকে এক যাত্রী স্বর্ণের বার নিয়ে দেশে আসবেন বলে তথ্য পাওয়া যায়। এ তথ্য পেয়ে অধিদপ্তরের মহাপরিচালক মোবারা খানম গতকাল মঙ্গলবার রাতে ঢাকা থেকে শুল্ক গোয়েন্দাদের একটি দলকে চট্টগ্রামে পাঠিয়ে দেন। আজ সকালে সোয়া সাতটার পর এয়ার এরাবিয়ার একটি ফ্লাইট চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

উড়োজাহাজটি বিমানবন্দরে অবতরণের পরই শুল্ক গোয়েন্দারা সন্দেহভাজন যাত্রী সাইফুলকে তল্লাশি করেন। এ সময় তার কোমরে কালো টেপে মোড়ানো অবস্থায় ৩৪টি স্বর্ণের বারসহ স্বর্ণালংকার পাওয়া যায়। আটক যাত্রীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান অধিদপ্তরের উপপরিচালক।


আরও খবর



বানভাসি মানুষের জন্য শিল্পীদের আর্তনাদ

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১৮ জুন ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারত থেকে ধেয়ে আসা পাহাড়ি ঢলে ডুবে গেছে সিলেট ও সুনামগঞ্জের অসংখ্য গ্রাম। পানিবন্দী হাজারো মানুষজন। বাড়িঘর, বিমানবন্দর, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল থেকে শুরু করে বিদ্যুৎ কেন্দ্রেগুলোতেও পানি ঢুকে গেছে। আশ্রয়কেন্দ্রের দিকে ছুটছে বানভাসি মানুষজন। সিলেট বিভাগের ৮০ শতাংশ এলাকা এখন পানির নিচে। এর মধ্যে সুনামগঞ্জের ৯০ শতাংশ এলাকা ডুবে গেছে। বাকি তিন জেলার শহরের কিছু উঁচু স্থান,পাহাড়ি এলাকা এবং ভবন ছাড়া সবখানে এখন পানি। আগামী তিনদিন বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

সিলেটের এমন ভয়াবহতার খবর জানান দিচ্ছে নেটদুনিয়াও। সবাই উদ্বেগ এমন পরিস্থিতি নিয়ে। এরই মধ্যে সেখানে সরকারের পক্ষ থেকে সেনা মোতায়েন করা হয়েছে। বানভাসি মানুষের পাশে দাঁড়াতে নেওয়া হয়েছে নানা পদক্ষেপ। বসে নেই শোবিজ অঙ্গনের শিল্পীরাও। তাদের মনও নাড়া দিয়েছে এমন ভয়াবহ চিত্র দেখে। তারাও ছুটছে এসব বানভাসি মানুষের পাশে কিভাবে দাঁড়ানো যায় সেই লক্ষ্য নিয়ে। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে একটু ঢুঁ দিলেই দেখা যায়, সিলেটের পরিস্থিতি নিয়ে শোবিজের শিল্পীরা সবাইকে বারবার আহ্বান করছে এসব মানুষের পাশে দাঁড়াতে। আবার এরই মধ্যে সিলেটের পাশে দাঁড়াতে কাজ শুরু করে দিয়েছেন অনেক শিল্পীরা।

জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ বলেন, আমি চট্টগ্রাম আসছিলাম। গাড়ি নিয়ে পানির মধ্যে আটকা পরেছি। কি বলব, কিছু বলার নেই। এখানেই এই অবস্থা আর সিলেটবাসীর কি হাল! সিলেটবাসীর পাশে দাঁড়ানোর জন্যই চট্টগ্রামে এসেছি। এখানকার বন্ধু-বান্ধব ও কিছু সংগঠনের কথা বলেছি। আর এ ছাড়াও গত দুদিন ধরে আমরা নকীব ভাই (নকীব খান), জুয়েল (হাসান আবিদুর রেজা জুয়েল), বাপ্পা (বাপ্পা মজুমদার), গীতিকার জঙ্গি ভাই (শহীদ মাহমুদ জঙ্গি), আসিফ ইকবাল, জুলফিকার রাসেলসহ অনেকেই কদিন ধরে আলোচনা করছি, কি করতে পারি? আমরা সবাই মিলে কিছু করতে চাই। এখানে একার পক্ষে কিছু করা সম্ভব না। আর করলেও সেটা কিছুই হবে না। তাই এখানে সবার সহযোগিতা প্রয়োজন। কষ্ট লাগে আমরা যারা এখন এ বিষয়টি নিয়ে দৌড়ঁঝাপ করছি অথচ এই কাজটি করা দরকার ছিল তরুণ প্রজন্মের শিল্পীদের। কিন্তু আমি হতাশ হয়েছি, তারা এখনো নিশ্চুপ। যাই হোক, এখন সিলেটের জন্য কিছু করা দরকার; আগে তাই করি। আর নিতে পারছি না, ছোট ছোট ছেলে-মেয়ে ও বানভাসি মানুষদের কষ্ট।

খল অভিনেতা ডিপজল বলেন, আমরা শিল্পীদের পক্ষ থেকে সিলেটের পাশে দাঁড়ানোর উদ্দ্যোগ নিচ্ছি। এরই মধ্যে বিষয়টি নিয়ে কথা হয়েছে। আমি মানিকগঞ্জে যাচ্ছি। সেখানর বন্যা পরিস্থিতিও খারাপ। সেখানে মানুষজনদের পাশে দাঁড়াবো। এটা আমার একার উদ্যোগ। আর সিলেট নিয়ে আমরা সবাই মিলে কাজ করব। আমি দেশের বিত্তবানদের আহŸান করব আর চুপ থাকবেন না প্লিজ। সিলেটের কান্না আর নেওয়া যাচ্ছে না। আপনারা এগিয়ে আসুন। দয়া করে, এগিয়ে আসুন।

চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম বলেন, ওখানকার পরিস্থিতি যত দেখছি তত মন খারাপ হয়ে যাচ্ছে। ছোট ছোট শিশু ও অসহায় মানুষদের মুখ বারবার চোখের সামনে ভেসে উঠছে। আমরা শিল্পীরা যদি এমন ভয়াবহ পরিস্থিতিতে বসে থাকি, তাহলে নিজের বিবেকের কাছে নিজেই অপরাধী হয়ে যাবো। আমাদের কিছু করা দরকার। আমি বিষয়টি নিয়ে পরিচিত অনেকের সঙ্গেই কথা বলেছি। তারাও বেশ ইতিবাচক, এখন সবাই মিলে বসে সিদ্ধান্ত নেবে কিভাবে কি করা যায়।

এই চিত্রনায়িকার সঙ্গে একমত পোষণ করে ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা, নির্মাতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয় বলেন, এখানে একার পক্ষে কিছু সম্ভব না। আমি চাইলেও করতে পারবো না। সেখানে এখন সেনা মোতায়ন করা হয়েছে। আমি আহ্বান করব, সিলেটবাসীর জন্য একটি ফান্ড গঠন করা হোক, যেখানে সমাজের সবাই অর্থ, পরামর্শ দিয়ে এগিয়ে আসার।

নিউজ ট্যাগ: তারকাশিল্পী

আরও খবর