আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

পাঁচ দিন পর মোহনগঞ্জ-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নেত্রকোনার বারহাট্টায় পাহাড়ি ঢলে রেললাইনের একটি সেতু ভেঙে যাওয়ার পাঁচ দিন পর পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার থেকে সরাসরি ঢাকা-ময়মনসিংহ-মোহনগঞ্জ রেলপথে আন্তঃনগর ও লোকাল ট্রেন চলাচল শুরু হয়। জেলার বারহাট্টা রেলস্টেশনের স্টেশনমাস্টার গোলাম রাব্বানি বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৮ জুন সকালে জেলার বারহাট্রা উপজেলার অতীতপুর রেলস্টেশনের কাছে ইসলামপুর এলাকায় ২৩ নম্বর রেলব্রিজটি বন্যার পানির স্রোতে ভেঙে যায়। ফলে ঢাকা-ময়মনসিংহ-মোহনগঞ্জ রেলপথে যাতায়াত বন্ধ হয়ে যায়।

সেতু ভেঙে যাওয়ায় জেলার মোহনগঞ্জে আটকা পড়ে ঢাকাগামী হাওড় এক্সপ্রেস ট্রেন এবং বারহাট্টায় মোহনগঞ্জগামী একটি লোকাল ট্রেন। ঘটনার পরদিন ১৯ জুন বারহাট্রা স্টেশন থেকেই নেত্রকোনার সঙ্গে ঢাকা ও ময়মনসিংহ সহ সারা দেশের সঙ্গে সচল থাকে রেলপথ। তবে নেত্রকোনা থেকে মোহনগঞ্জ পর্যন্ত ২৯ কিলোমিটার পথে ট্রেন চলাচল বন্ধ আছে।

নেত্রকোনা বড়স্টেশন সূত্রে জানা গেছে, মোহনগঞ্জ রেলস্টেশন থেকে ময়মনসিংহ পর্যন্ত প্রায় ৮৭ কিলোমিটার রেলপথ রয়েছে। ওই পথে যাত্রাবিরতির জন্য ১২টি স্টেশন আছে। এর মধ্যে নেত্রকোনার অংশে নয়টি স্টেশন আছে। জেলায় দুটি আন্তঃনগর, দুটি লোকাল ও একটি কমিউটার ট্রেন চলাচল করে।

গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে আসা হাওড় এক্সপ্রেস ট্রেনটি গত শনিবার সকাল সাড়ে ৫টার দিকে মোহনগঞ্জ স্টেশনে পৌঁছায়। এর কিছুক্ষণ পর বারহাট্টার ইসলামপুর এলাকায় একটি বক্স কালভার্ট ভেঙে যায়।

এ সময় মোহনগঞ্জের উদ্দেশে যাওয়া ২৬২ নম্বর লোকাল ডাউন ট্রেনটি বারহাট্টা স্টেশনে আটকা পড়ে। পরে ওই ট্রেনকে ঘুরিয়ে ময়মনসিংহে নিয়ে যাওয়া হয়। এর পর থেকে নেত্রকোনায় রেল চলাচল বন্ধ থাকে। তবে বৃহস্পতিবার সকাল থেকে রেল চলাচল স্বাভাবিক করা হয়।

বারহাট্টা স্টেশনমাস্টার গোলাম রব্বানী বলেন, রেলব্রিজটি মেরামত করার পর বুধবার পরীক্ষামূলকভাবে একটি রেকার ট্রেন ও ইঞ্জিন চলাচলের পর আজ বৃহস্পতিবার সকালে মোহনগঞ্জে আটকা পড়া ঢাকাগামী হাওড় এক্সপ্রেস ট্রেনটি সকালে ছেড়ে আসে। আজ থেকে এ পথে যথারীতি ট্রেন চলাচল করবে।


আরও খবর



অপরিশোধিত জ্বালানি তেল বিক্রিতে এশিয়ার দিকে ঝুঁকছে রাশিয়া

প্রকাশিত:শনিবার ০৪ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০৪ জুন ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্পট মার্কেটে রাশিয়ার অপরিশোধিত জ্বালানি তেলের নতুন বৃহৎ গন্তব্য হতে পারে এশিয়ার দেশগুলো। এ সময় দেশটির সঙ্গে করা কয়েকটি দীর্ঘমেয়াদি চুক্তিও সই করতে পারে অঞ্চলটির বিভিন্ন দেশ। সম্প্রতি রাশিয়া থেকে অপরিশোধিত জ্বালানি তেল আমদানি কমিয়ে আনার ঘোষণা দিয়েছে ইউরোপীয় দেশগুলো। ফলে ওপেক প্লাসের দেশটির জন্য জ্বালানি বিক্রয়ের নতুন উৎস খুঁজতে হচ্ছে। খবর এসঅ্যান্ডপি গ্লোবাল প্লাটস।

চলতি সপ্তাহে সমুদ্রপথে রাশিয়া থেকে অপরিশোধিত জ্বালানি তেল আমদানি আগের তুলনায় দুই-তৃতীয়াংশ কমিয়ে আনার ব্যাপারে সম্মত হয় ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো। ফলে অঞ্চলটিতে রুশ জ্বালানি রফতানির পথ অনেকটাই সংকুচিত হয়ে পড়ে। এ অবস্থায় এশিয়ার ক্রেতাদের ওপর বৃহদাংশে নির্ভর করতে হবে ওপেকবহির্ভূত সর্ববৃহৎ জ্বালানি তেল রফতানিকারক দেশটির।

এসঅ্যান্ডপি গ্লোবাল কমোডিটি ইনসাইটের প্লাটস অ্যানালিটিকসের তেল বাজারবিষয়ক উপদেষ্টা লিম জিত ইয়াং বলেন, এরই মধ্যে যুক্তরাষ্ট্র রুশ জ্বালানি তেল আমদানি নিষিদ্ধ করেছে। সম্প্রতি ইউরোপীয় ইউনয়নও একই পদক্ষেপ নেয়ার পথে। এতে দেশটির কাছে নিজেদের অপরিশোধিত জ্বালানি তেল বিক্রির জন্য এশিয়ার ক্রেতারাই বাকি। প্লাটস অ্যানালিটিকসের তথ্যানুসারে, চলতি বছর আন্তঃমহাদেশীয় অপরিশোধিত তেল বাণিজ্যের ৪০ শতাংশ এশিয়া অঞ্চলের দখলে থাকবে। একই সময়ে যুক্তরাষ্ট্রের দখলে থাকবে ৩০ শতাংশ ও ইউরোপীয় অঞ্চলে ১৮ শতাংশ।

এরই মধ্যে অপরিশোধিত তেল বাণিজ্যের জন্য অনেকাংশেই এশিয়ার ওপর নির্ভর শুরু করেছে রাশিয়া। কোভিড-১৯-এর কারণে আরোপিত সবশেষ লকডাউনের আগে রুশ জ্বালানি তেলের সবচেয়ে বড় ক্রেতা ছিল চীন। এপ্রিলে রাশিয়া থেকে প্রতিদিন ৮ লাখ ৩৬ হাজার ব্যারেল তেল আমদানি করেছে ভারত। মার্চে ভারতের রুশ তেল আমদানির পরিমাণ ছিল প্রতিদিন ২ লাখ ৭৪ হাজার ব্যারেল। ফেব্রুয়ারিতে দেশটি থেকে ন্যূনতম অপরিশোধিত তেলও আমদানি করেনি ভারতীয় ক্রেতারা। কমোডিটি ইন্টিলিজেন্স ফার্ম কেপলারের দেয়া তথ্যে এমনটা দেখা যায়।

সিনার্জি কনসালটিংয়ের তেল, গ্যাস ও রাসায়নিক বিভাগের ব্যবস্থাপনা পরিচালক রাজাত কাপুর বলেন, রুশ অপরিশোধিত জ্বালানি তেলের জন্য ভারতের চাহিদা নিরবচ্ছিন্নভাবে বাড়ছে। ভারতীয় আমদানিকারকরা সস্তা মূল্যে তেল আমদানির জন্য অনেকটাই উৎসাহিত। বিভিন্ন সূত্রে জানা যায়, বর্তমান বাজার মূল্যের চেয়ে ৩৫ শতাংশ কম দামে রাশিয়া থেকে অপরিশোধিত তেল সংগ্রহ করছে ভারত।

সম্প্রতি ইরানের ওপর যুক্তরাষ্ট্রের আরোপিত নিষেধাজ্ঞায় দেশটি থেকে অপরিশোধিত জ্বালানি তেল আমদানি করা থেকে বিরত থাকে চীন। ফলে তেল শোধনাগারগুলো এ ঘাটতি পূরণে রুশ জ্বালানি তেলের দিকে ঝুঁকে পড়েছে। চীনের শ্যাংডংয়ের শোধনাগারগুলো রাশিয়ার অপরিশোধিত জ্বালানি তেল আমদানির জন্য বেশ কয়েকটি সচল চুক্তি নবায়ন করেছে। গত বছরের নভেম্বরে প্রথম অপরিশোধিত তেলবাহী কার্গোর জন্য চুক্তি নবায়ন করা হয়, যা চলতি মাসের প্রথম দিকে এসে পৌঁছানোর কথা এবং মাসের শেষ দিকে আরো আটটি কার্গো চীনে পৌঁছবে বলে জানা গিয়েছে।

রুশ তেল উৎপাদকরা ইউরালস ব্লেন্ড, ফার ইস্ট রাশিয়ান ইএসপিও, শকর ও শাখালিন ব্লেন্ডজাতীয় অপরিশোধিত তেল বিক্রির জন্য পূর্ব এশিয়ার শোধনাগার ও তেল কোম্পানিগুলোর সঙ্গে আলোচনা করছে। এ সময় রুশ উৎপাদকরা মিডিয়াম সোর ও লাইট সুইট গ্রেড তেল মূল্যছাড় দিয়ে বিক্রয়ের প্রস্তাব দেন। জাপান, সিঙ্গাপুর, চীন, দক্ষিণ কোরিয়া ও থাইল্যান্ডের বিভিন্ন ব্যবসায়িক সূত্রে এমনটা জানা যায়। তবে ঠিক কী পরিমাণ মূল্যছাড় প্রস্তাব করা হয়েছে, এ ব্যাপারে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানায় এসব ব্যবসায়ী। এ সময় বাজারে প্রচলিত মূল্যের চেয়ে অনেকাংশে কম দামে এসব তেল বিক্রির প্রস্তাব দেয়া হয়েছে বলে ইঙ্গিত দেয় তারা।

নিউজ ট্যাগ: রাশিয়া

আরও খবর



আজকের রাশিফল

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল সোমবার ২০ জুন ২০২২। চন্দ্র দিন রাত কুম্ভ রাশিতে সঞ্চার করবে এবং রাতে মীন রাশিতে প্রবেশ করবে চন্দ্র। মীন রাশিতে বৃহস্পতির সঙ্গে চন্দ্রের শুভ সংযোগ স্থাপিত হবে। চন্দ্রের সঞ্চার ও অন্যান্য গ্রহের পরিস্থিতির ফলে সময় কেমন কাটবে জেনে নিন।

মেষ রাশি

মেষ জাতকরা সুস্বাস্থ্য ভোগ করবেন। পারিবারিক জীবনে আনন্দ থাকবে। আয় বৃদ্ধি সম্ভব। আপনার কাছে নতুন বস্তু থাকবে, যা সামাজিক পরিস্থিতি উন্নত করবে এবং সন্তুষ্টি বৃদ্ধি করবে। মহিলারা বাড়ির কাজে অধিক ব্যস্ত থাকবেন। পরিজনদের কাছ থেকে সুসংবাদ পাবেন। আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সম্পর্ক উন্নত হবে।

বৃষ রাশি:

বৃষ রাশির জাতকরা কর্মক্ষেত্রে নতুন সমীকরণের কারণে পুরো দিন ব্যস্ত থাকবেন। আটকে থাকা পরিকল্পনা উন্নতি করবে। এই রাশির চাকরিজীবীদের পদোন্নতি হতে পারে। পরিকল্পিত স্থানে স্থানান্তরণ হতে পারে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কাজ করার সময় বিশেষ সাবধানতা অবলম্বন করতে হবে।

মিথুন রাশি:

আজ মিথুন রাশির জাতকরা সরকারের তরফে প্রত্যক্ষ বা অপ্রত্যক্ষ ভাবে লাভ অর্জন করবে। সময়ের মধ্যে সুযোগের সদ্ব্যবহার করলে ব্যবসায়িক জীবন ভবিষ্যতে পূর্ণ লাভ প্রদান করবে। স্বাস্থ্যকর বিকল্প নির্বাচন করলে মিথুন জাতকদের স্বাস্থ্য ভালো থাকবে।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের জন্য সময় খুব একটা ভালো নয়। পারিবারিক জীবনে ভাই-বোনের সঙ্গে বিবাদের কারণে অস্থিরতা থাকবে। প্রেম সম্পর্ক ঠিকঠাক থাকবে। নিজের পরিশ্রমের মাধ্যমে বরিষ্ঠ আধিকারিকদের সন্তুষ্ট করতে পারলে, আর্থিক লাভ পেতে পারেন। খাওয়া-দাওয়ার যত্ন নিন। এর ফলে স্বাস্থ্য ভালো থাকবে।

সিংহ রাশি:

আজ সিংহ রাশির জাতকদের আত্মবিশ্বাস ও সাহস চরমে থাকবে। রাজনীতি ও সামাজিক কাজের সঙ্গে জড়িত জাতকরা একাধিক বৈঠকে অংশগ্রহণ করবেন। এই রাশির জাতকরা সম্মান ও নতুন কোনও দায়িত্ব পালন করতে পারেন। জটিল সমস্যার সমাধান বের করবেন। পরিবারের ছোট সদস্যরা আপনার সাহায্যের জন্য এগিয়ে আসবেন।

কন্যা রাশি:

কন্যা রাশির জাতকরা কোনও নতুন সংগঠন বা অংশীদারীত্বে প্রবেশ করতে পারেন। ব্যবসায়িক প্রকল্পের প্রতি উৎসাহিত ও আশ্বস্ত থাকবেন। এর ফলে ভবিষ্যতে পূর্ণ ফল লাভ করবেন। আইনি মামলা আটকে থাকলে, সে বিষয় আদালতের সিদ্ধান্ত আপনার পক্ষে আসতে পারে। ব্যবসায়ীরা গ্রাহকদের সঙ্গে টাকা-পয়সার লেন-দেন নিয়ে কোনও বিবাদ করবেন না।

তুলা রাশি:

তুলা জাতকদের জন্য ব্যবসায় নতুন সম্পর্ক ও চুক্তিকে চূড়ান্ত রূপ দেওয়ার অনুকূল সময়। কাজ সংক্রান্ত যাত্রা ও সহযোগিতা আগামী মাসে ইতিবাচক ফলাফল প্রদান করবে। প্রেমিকাকে কোনও রোম্যান্টিক স্থানে ঘোরাতে নিয়ে যেতে পারেন। কিছু তুলা জাতকরা গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে সম্পর্ক স্থাপন করে নিজের প্রভাব বৃদ্ধি করবেন।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকরা ব্যবসায়িক ক্ষেত্রে ভালো ফলাফল লাভ করবেন। প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে সম্পর্কের ফলে লাভ হবে। ব্যবসায়িক অংশীদারীত্ব ও সংগঠনের মাধ্যমে ভালো ফল লাভ করবেন। আধিকারিকরা আপনার কাজের প্রশংসা করবেন। আপনার আত্মবিশ্বাস বাড়বে। আর্থিক পরিস্থিতি উন্নত হবে।

ধনু রাশি:

ধনু রাশির জাতকরা আজ মিশ্র ফলাফল লাভ করতে পারে। তবে ফলাফল আপনার পক্ষে থাকবে। অপ্রয়োজনীয় কাজে নিজের সময় ও শক্তি ব্যয় করবেন না। নিজের সিদ্ধান্তে সঠিক মনোনিবেশ করুন। লোভে পড়ে কোনও বেআইনি কাজ করে বসবেন না। কোনও লগ্নির ইচ্ছা থাকলে বিশেষজ্ঞদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করুন।

মকর রাশি:

ব্যবসায় উন্নতি ও চুক্তির করার ভালো সময়। কাজের কারণে যাত্রা করতে হতে পারে। আগামী মাসে সহযোগিতা লাভের ফলে ইতিবাচক ফলাফল পাবেন। চাকরিজীবীদের আয় বৃদ্ধি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। আপনাদের মধ্যে কিছু মকর জাতকরা প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক স্থাপন করতে সক্ষম হবে। প্রেম সম্পর্কে ভাগ্যবান থাকবেন এই রাশির জাতকরা।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতকরা জীবনসঙ্গী বা সহযোগীর পূর্ণ সঙ্গ লাভ করবেন না। এর ফলে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবেন না। এ কারণে মানসিক জটিলতা ও অবসাদের শিকার হবেন। বর্তমান পরিস্থিতির কারণে ব্যবসায়িক গতিবিধি দুর্বল হবে। আপনার শক্তি ও দুর্বলতা সম্পর্কে যাতে কেউ জানতে না-পারে, সে দিকে লক্ষ্য রাখুন।

মীন রাশি:

আজ মীন রাশির জাতকদের দিন বিবাদের মধ্যে দিয়ে কাটবে। বরিষ্ঠদের দ্বারা উপেক্ষিত হতে পারেন। সহকর্মীরা আপনার দুর্বলতাকে কাজে লাগিয়ে আপনার পরিকল্পনা ভেস্তে দিতে সচেষ্ট থাকবেন। ব্যবসায়ীদের বড়সড় লগ্নি এড়িয়ে চলতে হবে।


আরও খবর
বিফ সাসলিক তৈরির রেসিপি

সোমবার ২৭ জুন ২০২২




কনটেইনার ডিপোতে এখনো জ্বলছে আগুন

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে লাগা আগুন নিয়ন্ত্রণে থাকলেও একনো পুরোপুরি নেভেনি। ডিপোর ভেতরে এখনও আগুন জ্বলছে। মঙ্গলবার সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রাম বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের মবিলাইজিং অফিসার কফিল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

কফিল উদ্দিন বলেন, আমরা ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে কথা বলেছি। আগুন এখনও নেভেনি বলে নিশ্চিত করেছেন তারা।’

‘কিছু কনটেইনারের ভেতরে এখনও আগুন জ্বলছে। পুরোপুরি নেভাতে ফায়ার সার্ভিস কর্মীরা কাজ করে যাচ্ছেন। সেনাবাহিনীর সদস্যরাও কাজ করছেন।’ বলেন ফায়ার সার্ভিস কর্মকর্তা।

কফিল উদ্দিন জানান, ফায়ার সার্ভিস কর্মীরা কনটেইনারের মুখ খুলে পানি দিচ্ছেন। তারপর সেগুলোকে আলাদা করে রাখা হচ্ছে।

গত শনিবার রাত সাড়ে ১০টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সীতাকুণ্ড উপজেলার কদমরসুল এলাকার প্রাইভেট আইসিটি বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। সংশ্লিষ্টরা জানান, রাতে একটি কনটেইনারে আগুন লাগে। পরে সেটি বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে আগুন ডিপোর বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে।


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ায় নদীর পাড় থেকে বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত:সোমবার ৩০ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ৩০ মে ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের রাজাপুরে নদীর পাড় থেকে এক বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। পায়ের ব্যথা সহ্য করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আব্দুস সাত্তার (৬০) নামের ওই ব্যক্তি আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। সোমবার ভোরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের রাজাপুর গ্রামে এ ঘটনা ঘটে। আবদুস সাত্তার ওই গ্রামের মৃত আহম্মদ আলীর ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, আব্দুস সাত্তার প্রায় ৪০ বছর ধরে পায়ে পচা রোগে ভুগছিলেন। কিছুদিন পরপর তার ডান পায়ে পচন ধরে প্রচণ্ড ব্যথা করতো। কোন ওষুধই রোগ উপশম হতো না। গত কয়েক দিন আগে আব্দুস সাত্তারের পায়ে মারাত্মক আকারে পচন দেখা দিলে নরসিংদীতে বসবাসরত তার ছেলে রুবেল মিয়া (৩২) বাবাকে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করান। গত রবিবার কাউকে কিছু না বলে আব্দুস সাত্তার হাসপাতাল থেকে পালিয়ে বাড়িতে এসে আত্মহত্যা করেন বলে জানা গেছে।

ভোরে রাজাপুরের মেঘনা নদীর পাড়ে একটা বাঁশের সাথে আব্দুস সাত্তারকে ঝুলতে দেখে স্থানীয় লোকজন উপজেলার দুবাজাইল নৌ পুলিশ ফাঁড়িতে খবর দেন। উপজেলার দুবাজাইল নৌ পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও ইনচার্জ কে. এম মনিরুজ্জামান চৌধূরী বলেন, লাশ উদ্ধারের সময় তার এক পায়ে পচন দেখেছি। ময়নাতদন্তের জন্য তার লাশ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।


আরও খবর



এবার প্রকাশ্যে মৌসুমীর ‘ভাঙন’

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ জুন ২০২২ | ৫৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মির্জা সাখওয়াৎ হোসেন পরিচালিত ভাঙন-এ অভিনয় করেছেন মৌসুমী। ছবিটির প্রথম পোস্টার প্রকাশ করেছেন পরিচালক। পোস্টারে মৌসুমীর সঙ্গে রয়েছেন ফজলুর রহমান বাবু। পোস্টারে ফজলুর রহমান বাবুকে দেখা গেছে বাঁশি হাতে এবং মৌসুমীর মাথায় লেইস-ফিতার ঝুড়ি। ছবিটি ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানে নির্মিত। মৌসুমী ও বাবু ছাড়া এ ছবিতে আরও আছেন সাবেরী আলম, প্রাণ রায়, রাশেদা চৌধুরী ও মিশু চৌধুরী।

পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন জানান, সিনেমার গল্পে উঠে আসবে একটি রেলস্টেশনে এসে জড়ো হওয়া কিছু প্রান্তিক ও ছিন্নমূল মানুষের কথা। এখানে আছে হকার, পতিতা, পকেটমার, বংশীবাদকসহ বিভিন্ন ইতিবাচক ও নেতিবাচক মানুষ। তাদের জীবন যাত্রা, বেঁচে থাকা, প্রত্যাশার গল্প থাকছে ভাঙন সিনেমায়। গত বছর তেজগাঁও রেলস্টেশনে শুরু হয় সিনেমার শুটিং। টানা কয়েকদিন এর দৃশ্যধারণে অংশ নেন মৌসুমী। সিনেমায় চুড়ি-ফিতা বিক্রেতার চরিত্রে দেখা যাবে তাকে। আর ফজলুর রহমান বাবুকে দেখা যাবে ভিক্ষাবৃত্তির পেশায়। প্রাণ রায় অভিনয় করেছেন পকেটমারের চরিত্রে। এরই মধ্যে সিনেমার প্রায় কাজ শেষ। সিনেমাটি শিগগিরিই পর্দায় আসছে।


আরও খবর