আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

পাবনায় ডাকাতির প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক

প্রকাশিত:শুক্রবার ২৫ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৫ ফেব্রুয়ারী ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাবনার সাঁথিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে তিনজনকে আট্ক করেছে পুলিশ। এ সময় ডাকাতদের ব্যবহৃত একটি মাইক্রোবাস ও কয়েকটি দেশি অস্ত্র উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোরে ঢাকা-পাবনা মহাসড়কের সাঁথিয়া উপজেলার মহিষাকোলা ভাঙ্গা ব্রিজের কাছ থেকে তাদের আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন- পাবনা সদর উপজেলার নুরপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে ডাকাত সর্দার আমিনুল ইসলাম (৩৮), আজাদ মন্ডলের ছেলে শাকিল (২৪), অপরজন শহরের কাচারিপাড়া সিরাজুল ইসলামের ছেলে আতিকুল ইসলাম (২৩)। আটকদের মধ্যে আমিনুল ইসলামের নামে হত্যা, অস্ত্র ও মাদকসহ ৮টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

রাতে অতিরিক্ত পুলিশ সুপার (বেড়া সার্কেল) কল্লোল কুমার দত্ত সাঁথিয়া থানায় এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি বলেন, বৃহস্পতিবার ভোররাত পর্যন্ত ঢাকা-পাবনা মহাসড়কে পুলিশ টহলরত ছিল। এ সময় গোপন সূত্রে পুলিশ জানতে পারে মহাসড়কে ডাকাতির উদেশ্যে একটি মাইক্রোবাস ওঁৎ পেতে আছে। এ সংবাদের ভিত্তিতে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম ও ওসি (তদন্ত) কমল কুমার দেবনাথ ফোর্সসহ মহাসড়কে নজরদারি বাড়ান।

তিনি বলেন, বিকাল সাড়ে ৪টার দিকে কাশীনাথপুর থেকে সন্দেভাজন একটি মাইক্রোবাসকে পুলিশ থামার জন্য সিগন্যাল দেয়। কিন্তু তারা দ্রুত গতিতে বগুড়ামুখী সড়কের দিকে চলতে থাকে। পুলিশের ওই টিমটি ঢাকা-পাবনা মহাসড়কে সাঁথিয়া উপজেলার মহিষাকোলা ভাঙাব্রিজের কাছে মাইক্রোবাসটিকে (ঢাকা মেট্রো চ ১১-৭৭১৯) থামাতে সক্ষম হয়। এসময় মাইক্রোবাসে থাকা পাঁচজনের মধ্যে পুলিশ তিনজনকে জনকে আটক করে। এসময় গাড়ি থেকে একটি হাসুয়া, একটি বড় ছুড়ি, তিনটি গ্রিলকাটা কাটার, দুটি রেঞ্জ উদ্ধার করে পুলিশ।

এ বিষয়ে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তার জিজ্ঞাসাবাদ করে তাদের সহযোগীদের আটকের চেষ্টা চলছে।


আরও খবর



মুন্সিগঞ্জে সুপার বোর্ড কারখানায় আগুন

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:রবিবার ২৪ মার্চ 20২৪ | অনলাইন সংস্করণ
সাকিব আহম্মেদ, মুন্সিগঞ্জ

Image

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় পারটেক্স বোর্ড তৈরির কারখানায় আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১০ ইউনিট।

রবিবার (২৪ মার্চ) বেলা ১টা ১১মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সংস্থাটির মিডিয়া সেল কর্মকর্তা তালহা বিন জসিম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গজারিয়ার জামালদি এলাকায় অবস্থিত কারখানাটি আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ১টা ২২ মিনিটে। একে একে ১০ ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

তালহা বিন জসিম আরও জানান, সুপার বোর্ড নামের কারখানাটি সিটি গ্রুপের মালিকানাধীন। তবে কারখানাটিতে কীভাবে আগুনের সূত্রপাত তা নিশ্চিত করতে পারননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।


আরও খবর



দ্বিতীয় টেস্টে নেই হাথুরুসিংহে

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে থাকছেন না বাংলাদেশ দলের হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ব্যক্তিগত কারণে চট্টগ্রামে দলের সঙ্গে থাকতে পারছেন না হাথুরুসিংহে। এই টেস্টে তার পরিবর্তে সহকারী কোচ নিক পোথাস দায়িত্ব পালন করবেন।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারলেও ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জেতে বাংলাদেশ। এরপর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ৩২৮ রানের বড় ব্যবধানে হারে টাইগাররা। আগামী ৩০ মার্চ চট্টগ্রামে মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় টেস্ট।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




যুবকের চড় খেয়ে লঞ্চ থেকে ঝাঁপ দিলেন তরুণী

প্রকাশিত:বুধবার ২০ মার্চ ২০24 | হালনাগাদ:বুধবার ২০ মার্চ ২০24 | অনলাইন সংস্করণ
বরিশাল প্রতিনিধি

Image

যুবকের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে চড় খেয়ে বরিশাল-ঢাকা রুটের এমভি মানামী লঞ্চ থেকে কীর্তনখোলা নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন এক তরুণী।

মঙ্গলবার (১৯ মার্চ) রাতে বরিশাল নৌবন্দরে এ ঘটনা ঘটেছে। নৌপুলিশ ও ঘাটে উপস্থিত থাকা লোকজন ওই তরুণীকে নদী থেকে তুলে হাসপাতালে নিয়ে যান।

এমভি মানামী লঞ্চের মাস্টার আসাদুজ্জামান জানান, এক যুবক আর এক তরুণী লঞ্চের নিচতলার সম্মুখভাগে দাঁড়িয়ে কথা বলছিল। তারা দুজনে ঝগড়াও করেছে। কথা কাটাকাটির একপর্যায়ে তরুণ ওই তরুণীকে একটা চড় দেয়। এর পরই তরুণী নদীতে ঝাঁপ দেন। তবে এক লোক সঙ্গে সঙ্গেই নদীতে ঝাঁপিয়ে পড়ে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

তিনি বলেন, নদীতে ঝাঁপ দেওয়া তরুণী আমাদের লঞ্চের যাত্রী ছিল না। তা ছাড়া ঝাঁপিয়ে পড়া তরুণীর দ্রুত চিকিৎসার জন্য তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। কি কারণে এ ঘটনা তা আমরা জানি না।

তবে সেখানে উপস্থিত মারুফ নামে একজন বলেন, প্রথমে দুজনের উচ্চবাচ্য কথা শুনি। এর পর চড়-থাপ্পড়ের ঘটনা ঘটলে মেয়েটি নদীতে ঝাঁপ দেন।

বিষয়টি নিশ্চিত করে সদর নৌ থানার ওসি আব্দুল জলিল বলেন, লঞ্চ পন্টুন ত্যাগ করার কিছুক্ষণ আগের ঘটনা। তরুণী নদীতে ঝাঁপ দিলে নৌপুলিশের সদস্য ও ঘাটে উপস্থিত থাকা লোকজন তাৎক্ষণিক নদীতে পড়া তরুণীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

এই কর্মকর্তা আরও বলেন, ওই তরুণী কি কারণে এ ঘটনা ঘটিয়েছে তা পরিবারের পক্ষ থেকে বলেনি।


আরও খবর



ফের উত্তপ্ত বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত: গুলিবিদ্ধ ইউপি সদস্য

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বান্দরবান প্রতিনিধি

Image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার জামছড়ি সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে চলছে ব্যাপক গোলাগুলি। সোমবার (১১ মার্চ) বিকেলে সেখান থেকে ছোড়া গুলিতে নাইক্ষ্যংছড়ির সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্য আহত হয়েছেন। গুলিবিদ্ধ ইউপি সদস্যের নাম ছাবের আহমদ (৪৫)। তিনি নাইক্ষ্যংছড়ি সদর ইউপির ৮ নম্বর ওয়ার্ডের সদস্য।

স্থানীয় বাসিন্দারা জানান, সোমবার (১১ মার্চ) বিকেল ৪টা থেকে এসব গোলাগুলির শব্দ শোনেন তারা। এতে তাদের মধ্যে আতংকের সৃষ্টি হয়। ব্যাপক গোলাগুলির মধ্যে সীমান্তের ওপার থেকে আসা গুলিতে ইউপি সদস্য ছাবের আহত হন। তাকে নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তারা আরও জানান, রবিবার (১০ মার্চ) রাত থেকে মিয়ানমারের অভ্যন্তরে থেমে থেমে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে।

সীমান্তের ঘটনা নিয়ে বিজিবির পক্ষ থেকে বক্তব্য পাওয়া যায়নি।

নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, আহত ইউপি সদস্যকে নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।


আরও খবর



জামিন পেলেন সাংবাদিক রানা

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
মো. নাজমুল হোসাইন, শেরপুর

Image

দেশ রূপান্তর পত্রিকার শেরপুরের নকলা উপজেলা সংবাদদাতা শফিউজ্জামান রানাকে জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১১ মার্চ) অতিরিক্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা ম‍্যাজিস্ট্রেট জেবুন নাহার এ জামিনের আদেশ দেন।

এর আগে শেরপুরের নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিনের কাছে তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে সাংবাদিক শফিউজ্জামান রানা আবেদন করেন। তিনি ওই আবেদনের রিসিভড কপি চাওয়ায় ক্ষিপ্ত হন ওই ইউএনও। এ সময় তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাংবাদিক রানাকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।


আরও খবর