আজঃ শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১
শিরোনাম

পাবনায় ‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, গুলিবিদ্ধ ৩

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৭৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাবনার সুজানগর উপজেলার বোনকলা বাজারে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনা ঘটেছে। রোববার রাতে মানিকহাট ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলায় তিন জন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছে। 

গুলিবিদ্ধদের মধ্যে ওই গ্রামের মোতালেব হোসেনকে (৩৮) পাবনা সদর হাসপাতালে এবং সাগর হোসেন (৩২) এবং ফজলুল হককে (৫৫) সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও মানিকহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্বাস আলী মল্লিক অভিযোগ করে বলেন, রোববার রাত ৮টার দিকে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শফিউল ইসলামের সমর্থকেরা উদ্দেশ্য প্রণোদিতভাবে বোনকোলা বাজারে নৌকা প্রতীকের নির্বাচনি অফিসে অগ্নিসংযোগ করে। এরপর তারা নৌকা প্রতীকে এবং নৌকার অফিসে অগ্নিসংযোগের অভিযোগ তুলে একই এলাকায় আমার আনারস প্রতীকের অফিস ভাঙচুর করে এবং আমার সমর্থকদের ওপর গুলিবর্ষণ করে। পরে বোনকোলা গ্রামবাসী এক হয়ে মাইকে ডেকে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর সমর্থকদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শফিউল ইসলাম বলেন, ওই হামলার সঙ্গে আমার কোনো সমর্থক বা কর্মী জড়িত নেই। বিদ্রোহী প্রার্থীর সমর্থকেরা আমার প্রচার মিছিলে হামলা চালিয়ে নৌকা প্রতীক ভাঙচুর এবং পুড়িয়ে দিয়েছে।

এ ঘটনায় সুজানগর থানায় একটি মামলা হয়েছে। এ তথ্য জানিয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে যারা এলাকায় অশান্তি সৃষ্টি করছে। সে যেই হোক তাকে ছাড় দেওয়া হবে না।

অপরদিকে, হাটখালী ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থীর অফিস ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগ উঠেছে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর লোকজনের বিরুদ্ধে। রোববার রাত সাড়ে ১১টার দিকে ওই ইউনিয়নের স্বগতা বাজারে এই ঘটনা ঘটে।

হাটখালী ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুর রউফ বলেন, আমাদের লোকজন নির্বাচনি প্রচারণায় বের হলে ঘোড়া প্রতীকের প্রার্থীর লোকজন স্বশস্ত্র অবস্থায় এসে ককটেল বিস্ফোরণের মাধ্যমে ত্রাস সৃষ্টি করে নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুর করে। স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়ে।

স্বতন্ত্র প্রার্থী আজাহার আলী শেখ বলেন, আমার বিজয় নিশ্চিত জেনে নির্বাচনটিকে বিতর্কিত করতেই সরকারি দলের প্রার্থী এমন কাজ করে চলেছেন। আমি সুষ্ঠু নির্বাচন চাই বলেই ঝামেলা এড়িয়ে চলার চেষ্টা করছি।

এদিকে তাতীবন্ধ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফ শেখ অভিযোগ করে বলেন, আজ সোমবার সকালে পোড়াডাঙ্গা বাজারে আমার ভাতিজা ও চার নিকটাত্মীয়কে মারধর করেছে নৌকা প্রতীকের প্রার্থী মতিন মৃধার লোকজন। এ ছাড়া আমাকে কোনো প্রকার প্রচার চালাতে দিচ্ছে না তারা।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, সুজানগনরের মানিকহাট ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে রোববার রাতের ঘটনায় কারা জড়িত রয়েছে সে বিষয়ে জানতে তদন্ত করা হচ্ছে।


আরও খবর
বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




বেনাপোলে বিদেশি পিস্তলসহ ৩ রাউন্ড গুলি উদ্ধার

প্রকাশিত:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যশোরের বেনাপোল পোর্ট থানার দুর্গাপুর গ্রামের একটি বাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুর্টারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করেছে র‌্যাব-৬ যশোরের সদস্যরা। শনিবার রাত ২টার দিকে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করলেও সোমবার (২৯ নভেম্বর) রাত ১টা ৪৮ মিনিটে প্রেস নোটের মাধ্যমে বিষয়টি সংবাদকর্মীদের জানান।

র‌্যাব জানান, গোপন সংবাদের জানা যায়, বেনাপোল পোর্ট থানার দূর্গাপুর গ্রামের বাদশা মল্লিকের ৫তলা বাড়ির নিচতলায় কতিপয় মাদক ব্যবসায়ী ও অস্ত্রধারী চাঁদাবাজ সন্ত্রাসী মাদকদ্রব্য বেচাকেনার উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদে শনিবার (২৭ নভেম্বর) রাতে র‌্যাব-৬ (যশোর ক্যাম্প) এর একটি আভিযানিক দল সেখানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে বাড়ির মালিক দুর্গাপুর গ্রামের কেরামত আলীর ছেলে বাদশা মল্লিক (৫০) কৌশলে পালিয়ে যায়। এ সময় সেখান থেকে কালো রংয়ের পলিথিনে মোড়ানো একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগানসহ তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, পলাতক আসামী বাদশা মল্লিক এর বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা বিজ্ঞ আদালতে বিচারধীন আছে।

র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর এর কোম্পানী কমান্ডার লে, কমান্ডার এম নাজিউর রহমান ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত অস্ত্র ও গুলি বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়ছে। পলাতক আসামীর বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। 


আরও খবর
বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২১ নভেম্বর 20২১ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে ফুল দিয়ে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২১ নভেম্বর) সকাল আটটায় সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং সোয়া আটটায় প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী শিখা অনির্বাণে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বাজানো হয় করুণ সুর।

এরপর সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান নিজ নিজ বাহিনীর পক্ষ থেকে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে সশস্ত্র বাহিনী বিভাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক এবং তিন বাহিনী প্রধান সৌজন্য সাক্ষাৎ করেন।

মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২১ নভেম্বর সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা সম্মিলিতভাবে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে সর্বাত্মক আক্রমণ শুরু করে। প্রতি বছর দিনটিকে সশস্ত্র বাহিনী দিবস পালন করা হয়।

আইএসপিআর জানায়, সশস্ত্র বাহিনী দিবস-২০২১ উপলক্ষে  ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকারী এবং নির্বাচিত সংখ্যক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাঁদের উত্তরাধিকারীদের সংবর্ধনা দেওয়া হবে। গণভবন থেকে ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকেল ৪টায় ঢাকা সেনানিবাসস্থ সেনাকুঞ্জে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানটিতেও গণভবন থেকে ভিডিও টেলিকনফারেন্সে যুক্ত হবে প্রধানমন্ত্রী।

এছাড়া সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে নৌবাহিনী প্রধান  এবং বিমান বাহিনী প্রধান স্ব-স্ব বাহিনীর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাঁদের উত্তরাধিকারীদের সংবর্ধনা প্রদান করবেন।

এছাড়া সেনাবাহিনী প্রধান ২৩ নভেম্বর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, তাদের উত্তরাধিকারীদের অনুরূপ সংবর্ধনা প্রদান করবেন।

ঢাকা ছাড়াও বরিশাল, কক্সবাজার, বগুড়া, সিলেট, ঘাটাইল, চট্টগ্রাম, যশোর, রংপুর ও খুলনা সেনানিবাস ঘাঁটিতে সংশ্লিষ্ট এরিয়া সদর দপ্তরের ব্যবস্থাপনায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এদিকে, দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য ঢাকার বাইরে দেশের অন্যান্য সেনা গ্যারিসন, নৌ জাহাজ, স্থাপনা এবং বিমান বাহিনী ঘাঁটিতেও বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। ঢাকা, খুলনা, চাঁদপুর, বরিশাল ও চট্টগ্রামে বিশেষভাবে সজ্জিত নৌবাহিনী জাহাজসমূহ ২১ নভেম্বর বেলা ২ টা হতে সূর্যাস্ত পর্যন্ত সর্বসাধারণের দেখার জন্য নিকটস্থ ঘাটে অবস্থান নোঙ্গরকৃত অবস্থায় রাখা হবে।

দিবসটি উপলক্ষে শনিবার রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষা মন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন।

সশস্ত্র বাহিনী দিবসের তাৎপর্য তুলে ধরে ২০ নভেম্বর (শনিবার) বাংলাদেশ টেলিভিশন রাত ৮টার বাংলা সংবাদের পর সশস্ত্র বাহিনীর পরিবেশনায় বিশেষ অনির্বাণ অনুষ্ঠান সম্প্রচার করা হয়।

২১ নভেম্বর (রবিবার) সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ বেতার বিশেষ দূর্বার সম্প্রচার করা হবে।

টেলিভিশনের জন্য নির্মিত ‘‘বিশেষ অনির্বাণ’’অনুষ্ঠানটি বেসরকারি টিভি চ্যানেলসমূহেও পরবর্তীতে পর্যায়ক্রমে সম্প্রচার করা হবে। সশস্ত্র বাহিনীর পরিচালনাধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার (অনলাইন ভিত্তিক) আয়োজন করা হয়েছে।


আরও খবর
১২ ডিসেম্বর মেট্রোরেল চলবে

শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১




সারা দেশে চলছে বিএনপির গণঅনশন কর্মসূচি

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শনিবার ২০ নভেম্বর ২০21 | ১৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার দাবিতে গণঅনশন কর্মসূচি পালন করছেন নেতা-কর্মীরা। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ শনিবার সকাল ৯টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দিনব্যাপী এই কর্মসূচি শুরু হয়।

এদিন সকাল ৮টা থেকে বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে উপস্থিত হতে শুরু করেন। সকাল ৯টায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে গণঅনশন কর্মসূচি শুরু হয়।

ফখরুল বলেন, 'অত্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় এভারকেয়ার হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া লড়াই করছেন। কিন্তু এই ফ্যাসিবাদী সরকার এখন পর্যন্ত তাকে চিকিৎসার সুযোগ প্রদান করছে না।'

বিএনপির ডাকা গণঅনশন কর্মসূচি আজ বিকেল ৪টা পর্যন্ত চলবে।

বক্তব্যে ফখরুল নেতা-কর্মীদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের আহ্বান জানান। তিনি বলেন, 'আমরা আজ এই গণঅনশন কর্মসূচি অত্যন্ত শান্তিপূর্ণভাবে পালন করবো।'

এ সময় তিনি খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। একই দাবি জানান দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আরও উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও আবদুস সালামসহ অনেকে।

কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি সারা দেশে বিএনপি নেতা-কর্মীরা আজ দিনব্যাপী গণঅনশন কর্মসূচি পালন করছেন।

গত ১৩ নভেম্বর ফলোআপের জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এর আগে, গত ৭ নভেম্বর সন্ধ্যায় ২৬ দিন পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরোজায় ফেরেন।

জাতীয় সংসদে একটি আইন প্রণয়নের আলোচনায় গত ১৬ নভেম্বর বিএনপি দলীয় সংসদ সদস্য রুমিন ফারহানা একই দাবি জানান। জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আবার জেলে গিয়ে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার আবেদন করলে তা বিবেচনা করা হবে।

তিনি বলেন, 'খালেদা জিয়া এখন যে অবস্থায় আছেন তাতে আবেদন নতুন করে বিবেচনার কোনো সুযোগ নেই। এই আবেদনটি ইতোমধ্যে নিষ্পত্তি হয়ে গেছে। নিষ্পত্তিকৃত দরখাস্তের ওপর আর কোনো ব্যবস্থা নেওয়া যাবে না। আইন সবার জন্য সমান। কিন্তু তারপরও খালেদা জিয়া সাজাপ্রাপ্ত কয়েদিদের চেয়ে বেশি সুবিধা ভোগ করছেন। এটি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিকতার কারণে। বিএনপি বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন ও পুরস্কৃত করেছিল। ২১ আগস্ট গ্রেনেড হামলা করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। ওই মামলার প্রধান আসামি তারেক জিয়া। তারপরও খালেদা জিয়ার প্রতি দয়া করা হচ্ছে, সুচিকিৎসা করা হচ্ছে।'

দণ্ডবিধির ৪০১ ধারা মতে এই সুযোগ দেওয়ার এখতিয়ার সরকারের রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।


আরও খবর



ঢাকা টেস্টের দল ঘোষণা, ফিরেছেন সাকিব-তাসকিন

প্রকাশিত:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চোটের কারণে পকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে পারেননি সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারকে ছাড়া চট্টগ্রাম টেস্ট সাফল্য পায়নি বাংলাদেশ। আট উইকেটে হেরেছে দল। এবার ফিট হয়ে উঠেছেন সাকিব। ঢাকায় অনুষ্ঠেয় দ্বিতীয় টেস্টের দলে ফিরেছেন তিনি।

আজ রোববার বিসিবি ঢাকা টেস্টের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে। এই দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ। প্রথমবার টেস্ট দলে ডাক পেয়েছেন মোহাম্মদ নাঈম।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগামী ৪ ডিসেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

প্রথম টেস্টের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়নি কাউকেই। সাকিব, তাসকিন ও নাঈমকে নিয়ে শেষ টেস্টের বাংলাদেশ দল ঘোষণা করা হয়।

প্রথম টেস্টে শাহীন শাহ আফ্রিদির বাউন্সারে মাথায় আঘাত পেয়েছিলেন ইয়াসির আলী রাব্বি। সে কারণে তিনি ম্যাচের বাকি অংশে খেলতে পারেননি। তাঁর বদলে কনকাশন বদলি হয়ে খেলেছিলেন নুরুল হাসান সোহান। তবে দ্বিতীয় টেস্টের দলেও আছেন তিনি।

বাংলাদেশ স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, নাঈম হাসান, মাহমুদুল হাসান, রেজাউর রহমান, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম ও নাঈম শেখ।

পাকিস্তান স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, ইমাম উল হক, কামরান গোলাম, সউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, মোহাম্মদ নাওয়াজ, বিলাল আসিফ, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নোমান আলী, সাজিদ খান, শাহীন শাহ আফ্রিদি ও জাহিদ মাহমুদ।


আরও খবর



খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপিই দায়ী: কাদের

প্রকাশিত:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বেগম জিয়াকে নিয়ে মায়াকান্না করছে বিএনপি নেতারা। সরকার খালেদা জিয়ার মৃত্যু কামনা করে না। তার স্বাস্থ্য নিয়ে ভাবতে হবে, তাকে নিয়ে রাজনীতি করা উচিত নয়

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপিই দায়ী।

তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টি সরকার পর্যবেক্ষণ করছে। খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী, কারণ তারা তার চিকিৎসা নিয়ে রাজনীতি করেছে।

ওবায়দুল কাদের আজ সোমবার সকালে রাজধানীর নবাবগঞ্জ পার্কে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের ২৩ নম্বর ওয়ার্ডের ইউনিট সম্মেলনের উদ্বোধন করে এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বেগম জিয়াকে নিয়ে মায়াকান্না করছে বিএনপি নেতারা। সরকার খালেদা জিয়ার মৃত্যু কামনা করে না। তার স্বাস্থ্য নিয়ে ভাবতে হবে, তাকে নিয়ে রাজনীতি করা উচিত নয়।

ওবায়দুল কাদের বলেন, সারাদেশে উৎসবমুখর পরিবেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন হচ্ছে। ভোটারের উপস্থিতি সর্বকালের রেকর্ড ভেঙেছে। আন্দোলনের ডাক দিয়ে বিএনপি নেতারা মাঠে থাকে না। জনগণ এতে সাড়া দেয় না।

শিক্ষার্থীদের বাসে হাফ ভাড়ার বিষয়টি বেসরকারি বাস মালিকদের মেনে নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা ছাত্রদের রাস্তায় দেখতে চাই না, আমরা চাই তারা ঘরে ফিরে যাক।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি বলেন, ওমিক্রন নামক ভ্যারিয়েন্টের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না, স্বাস্থ্যবিধি মেনে যথাসময়ে পরীক্ষা নেওয়া হবে। এই ভ্যারিয়েন্ট অত্যন্ত বিধ্বংসী। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তিনি বলেন, অপকর্মকারীরা যাতে সংগঠনে প্রবেশ করতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে। সংঠনের কার্যক্রম নিয়ে কেউ যাতে প্রশ্ন তুলতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, আওয়ামী লীগকে দুর্বল সংগঠন মনে করে সারাদিন গলাবাজি করে বিএনপি নেতারা। আওয়ামী লীগকে পরিচর্যার মাধ্যমে আরো শক্তিশালী করতে হবে। কোনো বিতর্কিত ব্যক্তি যাতে সংগঠনে ঢুকতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশ। ঘরে ঘরে নেতৃত্ব সৃষ্টি করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ।

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইয়ার মোহাম্মদের সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারন সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

নিউজ ট্যাগ: ওবায়দুল কাদের

আরও খবর