আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে চাকরি দিচ্ছে আইপিডিসি ফাইন্যান্স

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/সিনিয়র এক্সিকিউটিভ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/সিনিয়র এক্সিকিউটিভ

পদসংখ্যা: ০৩ জন

শিক্ষাগত যোগ্যতা: বিবিএ (ফাইন্যান্স/অ্যাকাউন্টিং)

অভিজ্ঞতা: ০৩ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: নির্ধারিত নয়

কর্মস্থল: চট্টগ্রাম, ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১০ জুন ২০২২

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর



মুন্সীগঞ্জে প্রাইভেটকার খাদে পড়ে ২ জন নিহত

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুন্সীগঞ্জের টংগিবাড়ী উপজেলায় একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুজন নিহত হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছে আরও এক জন। উপজেলার পুরাবাজার এলাকার একটি নির্মাণাধীন ব্রিজের ঢালে আজ শনিবার ভোর ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এরপর প্রাইভেটকারটি অনেকটা পানিতে ডুবে যায়।

নিহত দুজন হলোজিসান (১৯) ও ফাহিম (১৬)। তারা মুন্সীগঞ্জ সদর উপজেলার উত্তর চরমশুরা গ্রামের বাসিন্দা। আহত অপরজনের নাম জাহিদ হাসান (১৬)। স্থানীয়রা জানান, বেপরোয়া গতিতে প্রাইভেটকারটি চালানোর কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের পাশের খাদে পড়ে পানিয়ে ডুবে যায়।

টংগিবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সোহেব আলী জানান, শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার পুরাবাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে নির্মাণাধীন ব্রিজের ওপরে উঠে গিয়ে দুর্ঘটনার শিকার হয় লাল রঙের প্রাইভেটকারটি।

মুন্সীগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তোফাজ্জল হোসেন জানান, আজ সকালের দিকে মরদেহ দুটি হাসপাতালে নিয়ে আসা হয়। অনেক আগেই তাঁদের মৃত্যু হয়। এ ছাড়া আহত আরেকজনের অবস্থা গুরুতর। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরও খবর



রাজবাড়ীতে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ১৩

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজবাড়ীতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার (২য় পর্যায়ের) প্রশ্নপত্র জালিয়াতি চক্রের ১৩ সদস্যকে আটক করেছে রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশ। শুক্রবার (২০ মে) দুপুরে রাজবাড়ী পৌর শহরের নতুনবাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রশ্নের ফটোকপি, ২০টি মোবাইল ফোন, ইলেকট্রনিক্স ডিভাইসসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে।

আটকরা হলেন- ইব্রাহীম হোসেন, সাগর আহম্মেদ, বিজয় বালা, মো. নুরুল হক হাওলাদার, মো. হারুন সরদার, রেজাউল করিম, আবু সালাম, মুনছুর মন্ডল, রুবেল মাহমুদ, মিজানুর রহমান, রুমান হাসান, মাইনুল ইসলাম ও ফরিদা বেগম। আটকদের মধ্যে পাচঁজন প্রাইমারি স্কুলের শিক্ষক রয়েছেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) প্রাণবন্ধু চন্দ্র কৃঞ্চ বিশ্বাস জানান, রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের নির্দেশনায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার দুপুরে জেলা শহরের নতুন বাজার এলাকার আবুল খায়েরের ছেলে মিজানুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রশ্নের ফটোকপি, ২০টি মোবাইল ফোন, ইলেকট্রনিক্স ডিভাইসসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। এ ব্যপারে মামলার প্রস্তুতি চলছে।


আরও খবর
মেয়ের ধর্ষক যখন সৎ বাবা

মঙ্গলবার ২৪ মে ২০২২




করোনা: একদিনে শনাক্ত ৪ লাখ

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০৮ মে ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে প্রায় ৪ লাখে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ইতালি, জার্মানি, যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া ও থাইল্যান্ড। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫১ কোটি ৬৯ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬২ লাখ ৭৫ হাজার।

রোববার (৮ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় সাড়ে নয়শো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৭৫ হাজার ৬৪৯ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬ হাজার ৪৭৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৯১ হাজারের বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৬৯ লাখ ৫ হাজার ৩৭৬ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৪০৬ জন এবং মারা গেছেন ১০২ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫৩ লাখ ৩৭ হাজার ৯৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৬ হাজার ৯১৪ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩২ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৫০০ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮২ লাখ ২২ হাজার ২১৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৬ হাজার ৮২৮ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ১৪৩ জন এবং মারা গেছেন ৮৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৩৫ লাখ ৬৭ হাজার ৭০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২৪ হাজার ৫২৫ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৯৫৮ জন এবং মারা গেছেন ৬২ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮৯ লাখ ২৮ হাজার ৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৬ হাজার ৬৭০ জন মারা গেছেন। গত একদিনে অস্ট্রিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৬৮ জন এবং মারা গেছেন ১৪ জন।

ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৫২২ জন এবং মারা গেছেন ১১৩ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৬৭ লাখ ৬৭ হাজার ৭৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৪ হাজার ৪১৭ জন মারা গেছেন। একইসময়ে জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৬১৫ জন এবং মারা গেছেন ৩৫ জন।

দক্ষিণ কোরিয়ায় গত একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৫৫২ জন এবং মারা গেছেন ৮৩ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭৫ লাখ ৪ হাজার ৩৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ২৩ হাজার ২৮৯ জন মারা গেছেন। একইসময়ে থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৫০ জন এবং মারা গেছেন ৫৮ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৬২২ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৫ লাখ ৫৮ হাজার ৫৩০ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৪ হাজার ১৭৯ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭৬৫ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ২ হাজার ৫০৮ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ২৪ জন।

গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৯৫৩ জন এবং মারা গেছেন ৪১ জন। একই সময়ে কানাডায় নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৬৪ জন এবং মারা গেছেন ২৪ জন। গ্রিসে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬৯৮ জন এবং মারা গেছেন ২০ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ১৪ জন, ইরানে ৮ জন, দক্ষিণ আফ্রিকায় ১১ জন, নিউজিল্যান্ডে ১১ জন, চিলিতে ১৫ জন, গুয়েতেমালায় ১৫ জন এবং ইন্দোনেশিয়ায় ১৪ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



টিকটক ব্যবহারকারীদের জন্য সুসংবাদ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এখন থেকে টিকটকের রাজস্বের অংশ পাবেন নির্মাতারা। বুধবার এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ ঘোষণা করে যে, জনপ্রিয় টিকটক নির্মাতাদের সঙ্গে বিজ্ঞাপন রাজস্বের একটি অংশ শেয়ার করা হবে।

সংক্ষিপ্ত-ভিডিও ফরম্যাটের অ্যাপটি সাম্প্রতিক বছরগুলোতে এক শ কোটিরও বেশি সক্রিয় ব্যবহারকারী নিয়ে বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে। যদিও টিকটক নির্মাতাদের ঠিক উপায়ে অর্থ প্রদান না করার জন্য সমালোচিত হয়েছে প্ল্যাটফর্মটি।

টেক এক্সপ্লোরের প্রতিবেদনে জানা যায়, নতুন টিকটক পালস প্রোগ্রামের অধীনে হেলথ, ফ্যাশন, রান্না, গেমিং এবং অন্যান্য নির্দিষ্ট বিভাগে ব্যবহারকারীর বিষয়বস্তুর পাশে বিজ্ঞাপন রাখা যাবে। এবং নির্মাতারা এই বিজ্ঞাপন থেকে অর্জিত রাজস্বের একটি অংশ পাবেন।

টিকটকের সহযোগী সংস্থা চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান বাইটড্যান্স এক বিবৃতিতে জানায়, আমরা নির্মাতা, পাবলিক ব্যক্তিত্ব এবং মিডিয়া প্রকাশকদের সঙ্গে প্রথমে আমাদের বিজ্ঞাপনের রাজস্ব শেয়ারের বিষয়টি পরীক্ষামূলক ভাবে প্রয়োগ করব।

বাইটড্যান্স আরও জানায়, আমরা মনিটাইজেশনের বিষয়ে মনোনিবেশ করছি যাতে নির্মাতারা টিকটকে নিজেদের মূল্যবান এবং সম্মানিত বোধ করেন।

টিকটক বলছে, প্রথম পর্যায়ে একটি অ্যাকাউন্টে অন্তত ১ লাখ সাবস্ক্রাইবার হলে মনিটাইজেশন পরিকল্পনার জন্য যোগ্য হবে।

উল্লেখ্য, ২০২১ সালে টিকটক আনুমানিক ৪৬০ কোটি ডলার আয় করেছে। এই সংখ্যা আগের বছরের রাজস্বের দ্বিগুণেরও বেশি।

ভিডিওতে ফোকাস করে প্রতিষ্ঠিত এমন অন্যান্য সোশ্যাল নেটওয়ার্ক যেমন ইউটিউব, ইনস্টাগ্রাম এবং স্ন্যাপচ্যাট ইতিমধ্যেই ব্যবহারকারীদের সঙ্গে রাজস্ব শেয়ারের বিষয়টি চালু করেছে।


আরও খবর



ইভিএম: কারিগরি বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকে ইসি

প্রকাশিত:বুধবার ২৫ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ২৫ মে ২০২২ | ১০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে বিস্তারিত জানতে এই সংক্রান্ত বিশেষজ্ঞ, গবেষক ও বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি বিশেষজ্ঞদের নিয়ে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (২৫ মে) সকালে বিশেষজ্ঞ কমিটির সঙ্গে এ বৈঠক শুরু হয়।

ইসির কর্মকর্তারা জানায়, আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করার বিষয়ে রাজনৈতিক দল ও বিভিন্ন মহলের নানান মত রয়েছে। এই মেশিনটি সম্পর্কে আরও ভালোভাবে জানতে চায় কাজী হাবিবুল আউয়াল কমিশন।

সংশ্লিষ্টরা জানায়, ইভিএম সংশ্লিষ্ট ইসির আইটি দল, প্রকল্প সংশ্লিষ্ট সাবেক ও বর্তমান পরিচালক, এনআইডি উইং-এর সাবেক ও বর্তমান মহাপরিচালক, বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি বিশেষজ্ঞ নিয়ে প্রায় ৩০ জনকে বৈঠকের জন্য আমন্ত্রণ জানানো হয়। আমন্ত্রিতদের মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জাফর ইকবাল, বুয়েটের অধ্যাপক এম কায়কোবাদ, ড. সেলিয়া শাহনাজ, বুয়েটের মতিন সাদ আবদুল্লাহও রয়েছেন।

ইসি সূত্র জানায়, বিশেষজ্ঞরা দেখবেন, মতামত রাখবেন। ইসির আইটি বিশেষজ্ঞরাও থাকবে, এ বিষয়ে মত দেবেন। ইভিএমের ওপর কমিশন তাদের মতামত নেবেন। বৈঠকে ইভিএম প্রদর্শনীর পাশাপাশি সার্বিক কারিগরি দিক তুলে ধরা হবে।

উল্লেখ্য, নতুন কমিশন দায়িত্ব নেওয়ার এক মাসের মাথায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করে আউয়াল কমিশন। ২৩ মার্চ থেকে ১৮ এপ্রিল চার ধাপের সংলাপ হয়েছে। সংলাপে ইভিএমের পক্ষে বিপক্ষে বেশকিছু মতামত আসে।

ইভিএমের বিষয়ে মঙ্গলবার সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা চার-পাঁচটা মিটিং করেছি, এখনো পুরোপুরি আস্থাভাজন হতে পারিনি। আরও মিটিং হবে। সেখানে পর্যালোচনা করবো।


আরও খবর