আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

অডিটর পদে জনবল নিয়োগ দিচ্ছে ওয়ালটন

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ২৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে অডিটর পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৩ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড

পদের নাম: অডিটর

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: এমবিএ

অভিজ্ঞতা: ০৫-১০ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: পুরুষ

বয়স: ৩০-৪০ বছর

কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা (jobs.bdjobs.com) এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৩ মে ২০২২

 

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর



রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় চার ডাকাত আটক

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে চার ডাকাতকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। এসময় ডাকাতি কাজে ব্যবহৃত একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-২২-৫৮১৪) জব্দ করা হয়।

আটকরা হলেন- মো. রফিক খান, মো. কামাল, মো. ইমরান হোসেন ও মো. মশিউর রহমান লিটন। এসময় তাদের কাছ থেকে চাপাতি ও দুটি চাকু জব্দ করা হয়। 

বুধবার (২৭ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেন গোয়েন্দা পুলিশ। গোয়েন্দা শাখার মতিঝিল বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের প্রধান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আব্দুল্লাহ আল মামুন জানান,

গত ২৬ এপ্রিল দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যাত্রাবাড়ী থানার ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে রোড এলাকায় কতিপয় ব্যক্তি দেশীয় অস্ত্র নিয়ে ট্রাকে করে ডাকাতির উদ্দেশে অবস্থান করছে। পরে সেখানে অভিযান চালিয়ে ট্রাকের ভেতরে থাকা চাপাতি ও চাকুসহ রফিক, কামাল, ইমরান ও লিটনকে আটক করা হয়। ট্রাকে থাকা ডাকাত দলের আরও চারজন পালিয়ে যায়। পলাতকদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

তাদের জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে পুলিশ জানতে পারে, তারা ট্রাকে করে দেশীয় অস্ত্র ব্যবহার করে রাজধানীর বিভিন্ন এলাকায় ডাকাতি করতো। আটকদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

নিউজ ট্যাগ: ডাকাত আটক

আরও খবর



সাবেক অর্থমন্ত্রী মুহিতের প্রথম জানাজা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ এপ্রিল) বেলা ১১টার দিকে গুলশান আজাদ মসজিদে এ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালসহ সরকারের বিভিন্ন এমপি, আমলা ও তার শুভাকাঙ্ক্ষীরা অংশ নেন।

জানাজার আগে গুলশান কেন্দ্রীয় মসজিদে সাংবাদিকদের কাছে স্মৃতিচারণ করেন এ কে আবদুল মোমেন। তিনি বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে একজন মেধাবী অভিভাবককে হারিয়েছি। মুহিত ভাইয়ের মতো মেধাবী লোক আমাদের পরিবারে আর নেই। তিনি খুব মহৎ ছিলেন। আমরা একজন অভিভাবককে হারালাম। আমার ভাই হিসেবে, বন্ধু হিসেবে আমাদের মধ্যে গভীর সম্পর্ক ছিল। তার মৃত্যু খুবই দুঃখজনক। মুহিতকে সিলেটের রায় নগরে সাহেব বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। সেখানে আমার বাবা-মা, দাদা-দাদিসহ সবার কবর রয়েছে।

সংসদ ভবনের সামনে জানাজার আয়োজন না করার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দুই বছর ধরে করোনার কারণে সংসদ ভবনের সামনে কারও জানাজার আয়োজন করা যায়নি। গতকাল (শুক্রবার) আমরা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। কিন্তু এ ধরনের কোনো আয়োজন দেখিনি। এখন গুলশান কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে মুহিত ভাইয়ের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হবে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা শেষে সিলেটে নিয়ে দাফন করা হবে।

মুহিতের দ্বিতীয় জানাজা বেলা সাড়ে ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সেটি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। গুলশান আজাদ মসজিদে প্রথম জানাজার পর তার মর‌দেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ২টায় শহীদ মিনারে নেওয়া হবে।এরপর দাফনের জন্য মরদেহ নেওয়া হবে সিলেটে। রোববার রায় নগরের পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শুক্রবার (২৯ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন জানান, নগরীর ধোপাদিঘীর পাড়স্থ সাবেক অর্থমন্ত্রীর বাসভবনে জানাজা ও দাফনের বিষয়ে সিদ্ধান্ত নিতে শনিবার দুপুর ১২টায় জরুরি বৈঠক ডেকেছে সিলেট মহানগর আওয়ামী লীগ। ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্ম নেওয়া মুহিত তার মা সৈয়দা শাহার বানু চৌধুরী ও বাবা আবু আহমদ আবদুল হাফিজের ১৪ সন্তানের মধ্যে ছিলেন তৃতীয়। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তার ছোট ভাই।


আরও খবর



কুসিক নির্বাচনে ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ

প্রকাশিত:শনিবার ২১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৮৫জন দেখেছেন

Image

কুমিল্লা প্রতিনিধি:

ঋণখেলাপি, শিক্ষাগত যোগ্যতার সনদ ও হলফনামায় স্বাক্ষর না থাকায় কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ৯জন সাধারণ কাউন্সিলর ও ১জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

জেলা নির্বাচন কার্যালয় মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী তাঁদের প্রার্থিতা বাতিলের কথা জানান। তবে মেয়র পদে ছয় প্রার্থীর সবার প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্র জানায়- হলফনামায় স্বাক্ষর না থাকায় সংরক্ষিত ৭ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী ফারজানা আক্তার, ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী কবির আহমেদ, ১৭ নম্বর ওয়ার্ডের সৈয়দ রুমন আহমেদ, ২১ নম্বর ওয়ার্ডের জামাল হোসেন কাজল ও মিন্টু, ২৩ নম্বর ওয়ার্ডের আবুল কালাম আজাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। ঋণখেলাপি হওয়ায় ২ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী বিল্লাল, ৮ নম্বর ওয়ার্ডের একরাম হোসেন বাবু ও ১৪ নম্বর ওয়ার্ডের আবুল কালাম আজাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ ছাড়া ১৯ নম্বর ওয়ার্ডের জুয়েলের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয় কামিল পাসের সনদ না থাকায়। ২ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী বিল্লাল বলেন, আমার ঋণ ছিল। কারাগারে থাকার কারণে এত দিন দিতে পারিনি। ১৮ মে দিয়েছি। এখন আপিল করব।

এদিকে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তাঁরা হলেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত, ইসলামী আন্দোলন বাংলাদেশের রাশেদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও দুবারের টানা মেয়র মনিরুল হক (সাক্কু), কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য মাসুদ পারভেজ খান ইমরান, কুমিল্লা নাগরিক ফোরামের সভাপতি কামরুল হাসান বাবুল।

রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, ১৭ মে মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ১২০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাইয়ের পর নয়জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও একজন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। বতর্মানে মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ১১১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী আছেন।

শাহেদুন্নবী চৌধুরী আরও বলেন, মনোনয়নপত্র বাতিল হওয়া ব্যক্তিরা চাইলে রিটার্নিং কর্মকর্তার আদেশের বিরুদ্ধে ২২মের মধ্যে আপিল কর্তৃপক্ষের (চট্টগ্রাম বিভাগীয় কর্মকর্তা) কাছে আবেদন করতে পারবেন। আপিলকারীদের শুনানি ২৩ থেকে ২৫ মে অনুষ্ঠিত হবে। প্রার্থিতা প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা করা হবে ২৬ মে। ২৭ মে  প্রতীক বরাদ্দ ও প্রচারণা শুরু হবে। কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন আগামী ১৫ জুন ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে।


আরও খবর



আরব আমিরাতে চাঁদ দেখা গেছে

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সংযুক্ত আরব আমিরাতের আকাশে আজ রবিবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। ফলে দেশটিতে ঈদুল ফিতর উদযাপিত হবে আগামীকাল সোমবার (২ মে)। 

ইন্টারন্যাশনাল অ্যাস্ট্রনমি সেন্টার (আইএসি) রবিবার ঘোষণা করেছে যে, আবুধাবির আকাশে শাওয়াল মাসের চাঁদ উঠেছে।

তবে ধুলোময় আবহাওয়ার কারণে খালি চোখে ঈদের চাঁদ দেখা যায়নি। জ্যোতির্বিদ্যার কৌশল ব্যবহার করে চাঁদ ওঠার বিষয়টি নিশ্চিত হয়েছে আইএসি।এর মানে আগামীকাল, ২ মে (সোমবার) ঈদুল ফিতর হবে।


আরও খবর



চাঁদ দেখা যায়নি, সৌদি আরবে ঈদ সোমবার

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | ৭৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সৌদি আরবে শনিবার (৩০ এপ্রিল)  পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। এ কারণে দেশটি ঈদুল ফিতর উদযাপিত হবে আগামী সোমবার (২ মে)। দেশটির কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে। খালিজ টাইমসের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আগামীকাল রবিবার (১ মে) দেশটিতে রমজান মাসের শেষ দিন পালিত হবে। শাওয়াল মাসের প্রথম দিন ঈদুল ফিতর হিসেবে পালিত হয়। হিজরি ক্যালেন্ডারে রমজান মাসের পর এই মাসের আগমন ঘটে।

এর আগে আবুধাবি-ভিত্তিক সংস্থা ইন্টারন্যাশনাল অ্যাস্ট্রোনমিক্যাল সেন্টার (আইএসি) বলেছে, আজ শনিবার (৩০ এপ্রিল) মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখতে পাওয়ার কোনো সম্ভাবনা নেই।

এর মানে আগামীকাল রবিবার (১ মে) ওই অঞ্চলে  রমজান মাসের শেষ দিন। এর পরের দিন (২ মে) উদযাপিত হবে ঈদুল ফিতর।

শনিবার সকালে জারি করা এক বিবৃতিতে আইএসি জানিয়েছে, তারা রমজানের শেষদিকের অতিসরু চাঁদটি কোনোমতে চিহ্নিত করতে সক্ষম হয়েছে। এর অর্থ হলো ইসলামী বিশ্বের সকল দেশ থেকে আজ শাওয়াল মাসের চাঁদ দেখা অসম্ভব হয়ে পড়বে। 


আরও খবর
প্রথম হজ ফ্লাইট ৫ জুন শুরু

মঙ্গলবার ২৪ মে ২০২২