আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

নতুন কলেজ স্থাপনের অনুমতি পাওয়ায় আনন্দ মিছিল

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | ২৪০০জন দেখেছেন

Image

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি:

পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠীতে নতুন কলেজ স্থাপনের অনুমতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী এ্যাড. শ ম রেজাউল করিম এমপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বর্ণাঢ্য আনন্দ মিছিল ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ১১ টায় শ্রীরামকাঠী মাধ্যমিক বিদ্যালয় চত্বর থেকে এ বর্ণাঢ্য র‌্যালি ও আনন্দ শোভাযাত্রা বের হয়ে শ্রীরামকাঠী বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদর্শন করে। এতে শ্রীরামকাঠী ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে শ্রীরামকাঠী মাধ্যমিক বিদ্যালয়ে হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় কলেজ প্রতিষ্ঠাতা ও সভাপতি এস এম রোকনুজ্জামানের সভাপতিত্বে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, নাজিরপুর সরকারি বঙ্গমাতা মহিলা মাহবিদ্যালয় অধ্যক্ষ্য ঠাঁকুর চাঁদ মজুমদার, শ্রীরামকাঠী ইউজেকে মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক রমেন্দ্রনাথ মন্ডল, শ্রীরামকাঠী মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ চিত্ত রঞ্জন দেউরী, ইউনিয়র আ.লীগের সাধারণ সম্পাদক সুনীল রঞ্জন হালদার, বীর মুক্তিযোদ্ধা কৃষ্ণকান্ত মজুমদার, নাজিরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি সঞ্জীব কুমার রায়, যুবলীগ নেতা ইকবাল হোসেন রাজু, আঃ হান্নান মৃধা, শ্রীরামকাঠী বন্দর কমিটির সভাপতি সঞ্জয় দাস ও সম্পাদক মিজানুর রহমান মিঠু, ব্যবসায়ী সুশিল কুমার মন্ডল প্রমূখ।

গত মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে এ নতুন কলেজ স্থাপনের অনুমোদন দেওয়া হয়। শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ আবু নাসের বেগ স্বাক্ষরিত এক চিঠিতে প্রাপ্যতার শর্ত শিথীলপূর্বক বিশেষ বিবেচনায় শ্রীরামকাঠী মহাবিদ্যালয় স্থাপনের অনুমতি দেওয়া হয়।

এ আনন্দে শ্রীরামকাঠী মহাবিদ্যালয়ের আয়োজনে আনন্দ মিছিল ও র‌্যালি অনুষ্ঠিত হয়।


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ায় এতিমখানায় হামলা, ৩১ ছাত্রকে পিটিয়ে আহত

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার জেলা শহরে ক্রিকেট ও ফুটবল খেলা নিয়ে বাগবিতণ্ডার জেরে একটি এতিমখানায় হামলা চালিয়ে ৩১ ছাত্রকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় শহরের কলেজপাড়া এলাকার মদিনাতুল তাহফিজ একাডেমি ও এতিমখানায় এ হামলার ঘটনা ঘটে। আহতরা ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

আহতরা হলো- সালমান ফারসি (৯), নাদিম (১০), ওসমান (১০), সামাউন (১০), আব্দুলাহ (১৩), জাকারিয়া (৯), ইব্রাহিম (১৫), সাইদুল ইসলাম (১১), ফরহাদ (৯), মুজ্জামেল (১৪), জাহিদ (১৩), জুনায়েদ (১৩), ইয়ামিন (৯), ইসমাইল (১১), আমির হামজা (১২), ওমর ফারুক (১০), আসাদ উল্লাহ (১২), রিফাত (১৩), ওয়াসিম (১২), সিয়াম (১৩), ফজলে রাব্বী (১৪), সালমান (১৭), তোফাজ্জল (১৩), রেদুয়ান (১০), মোবারক (১৪), সালমান ফারসি (১৬), আকিব (৮), তানভীর (১৪), সিয়াম (১৪) ও আশরাফুল (১০) এবং রাকিব (১০)।

এতিমখানার পরিচালক হাফেজ মো. ইমরান জানান, বিকেলে এতিমখানার পাশে ছাত্ররা খেলাধুলা করছিল। এসময় স্থানীয় এক ছেলের সঙ্গে এতিমখানার এক ছাত্রের বাগবিতণ্ডা হয়। পরবর্তীতে সন্ধ্যায় দলবেঁধে স্থানীয় নারী-পুরুষ মিলে এতিমখানায় হামলা চালিয়ে ছাত্রদেরকে পিটিয়ে আহত করে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, এতিমখানার ছাত্ররা কলেজপাড়া বালুরমাঠে ফুটবল খেলছিল। এসময় স্থানীয় এক তরুণ ছাত্রদের খেলতে বাধা দেয়। এ নিয়ে বাগবিতণ্ডার জেরে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।


আরও খবর
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় নিহত ২

বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২




ঢাকায় মাদক বিক্রি-সেবনের অভিযোগে গ্রেফতার ৫১

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১৯০২ পিস ইয়াবা, ৯৩ গ্রাম ১০৫ পুরিয়া হেরোইন, ১৫ কেজি ৩৬০ গ্রাম গাঁজা ও ১২ ক্যান বিয়ার জব্দ করা হয়।

ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল ছয়টা থেকে শবিার (১৫ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতারসহ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪১টি মামলা রুজু হয়েছে।


আরও খবর
ঘুষের টাকাসহ অফিস সহকারী মুন্নি আটক

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




চবিতে অনির্দিষ্টকাল সভা-সমাবেশ নিষিদ্ধ

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাস প্রতিরোধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনির্দিষ্টকাল সব ধরনের সভা-সমাবেশ ও জনসমাগম নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞাপ্তিতে বলা হয়, সম্প্রতি চট্টগ্রামসহ দেশব্যাপী করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও তৎসংলগ্ন পার্শ্ববর্তী এলাকাসমূহেও এ ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয় পরিবারের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং তাদের পরিবার-পরিজনদের সুরক্ষার স্বার্থে আগামী ১৮ জানুয়ারি হতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পূর্বানুমতি ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনো র‍্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষাসমাপনী অনুষ্ঠান এবং জনসমাগম হয়, এরূপ অন্য কোনো অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দাপ্তরিক প্রয়োজন ব্যতিত এ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট নয়, এমন ব্যক্তিদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশে নিরুৎসাহিত করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস, পরীক্ষা ও দাপ্তরিক কার্যক্রম যথারীতি চলমান থাকবে। শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সবাইকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে বলা হয়েছে।


আরও খবর



রোববার থেকে ময়মনসিংহ বিভাগে ঢাকামুখী বাস চলাচল বন্ধ

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৯২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জয়দেবপুর-টঙ্গীর ভাঙাচোরা রাস্তায় ঘন্টার পর ঘন্টা তীব্র যানজটে আটকে থাকায় পরিবহণ ব্যবসা ক্ষতিগ্রস্থ হওয়ায় আগামীকাল রোববার (১৬ জানুয়ারী) ময়মনসিংহে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতি। এতে রোববার ভোর ৬ টা থেকে ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ থাকবে।

জানা যায়, ঢাকা-ময়মনসিংহ জয়দেবপুর-টঙ্গীর ১২ কিলোমিটার সড়ক জরুরি ভিত্তিতে মেরামত করে গাড়ি চলাচল উপযোগী না করায় আগামীকাল (১৬ জানুয়ারি) থেকে বৃহত্তর ময়মনসিংহের (ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা) যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকবে।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিনের বলেন, পরিবহন মালিক শ্রমিকগণের নিজস্ব জরিপে দেখা যায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের প্রতি মিনিটে ৭টি যাত্রীবাহী গাড়ি বিভিন্ন রোড থেকে গাজীপুর হয়ে ঢাকা অভিমুখে চলাচল করে। হিসেব অনুযায়ী ঘণ্টায় যাতায়াত করছে ৪২০টি গাড়ি। ২৪ ঘন্টায় চলাচল করছে দশ হাজার ৮০টি গাড়ি। রাস্তা খারাপের কারণে স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত জ্বালানি খরচ হয় ২০ লিটার বেশি। হিসেব অনুযায়ী ২৪ ঘন্টায় ১০ হাজার ৮০ গাড়িতে ২ লাখ এক হাজার ৬০০ লিটার তেল লাগে। যার অর্থমূল্য এক কোটি ৬১ লাখ ২৮ হাজার টাকা। প্রতিদিন মালিকদের তেল বাবদ নষ্ট হচ্ছে ওই টাকা। দিন দিন পরিবহন শিল্পের এই অতিরিক্ত খরচে মালিকরা তাদের গাড়ির কিস্তিসহ মেরামত যন্ত্রাংশ, টায়ার কোনটাই পরিচালনা করতে পারবে না। গাজীপুর-ঢাকার রাস্তার বেহাল অবস্থার কারণে আমদানী-রপ্তানি সহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কাঁচামাল বহনে ব্যাপক বাধা সৃষ্টি হচ্ছে। শিল্প প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি ও দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতিও রোধ করা যাচ্ছে না। তাই পরিবহন শিল্পসহ সকল ব্যবসায়ীমহলের স্বার্থ রক্ষার লক্ষ্যে ১৬ জানুয়ারি থেকে ধর্মঘট শুরুর ঘোষণা দেন।

এর আগে সরকারের সংশ্লিষ্ট মহলকে জয়দেবপুর-টঙ্গীর যানজট নিরসনে দ্রুত ব্যবস্থা নিতে হুশিয়ার করে গত ২ জানুয়ারি ময়মনসিংহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছিল ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতি। সেদিন অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট ঘোষণার সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির সভাপতি মো. মমতাজ উদ্দিনসহ অন্যান্য নেতাকর্মীরা।

নিউজ ট্যাগ: পরিবহণ ধর্মঘট

আরও খবর



নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে নিহত ৪

প্রকাশিত:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | ৫০৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরাজগঞ্জের সলঙ্গায় বাস উল্টে পাশের রাস্তায় ছিটকে পড়ে একটি ভ্যানকে চাপা দিলে এক নারীসহ চারজন জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ১০ জন।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল দশটার দিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সলঙ্গা থানার গোজা ব্রিজ এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ লুৎফর রহমান জানিয়েছেন, ন্যাশনাল ট্রাভেলসের যাত্রিবাহী একটি বাস রাজশাহী থেকে ঢাকা যাবার পথে শুক্রবার সকাল দশটার দিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সিরাজগঞ্জের সলঙ্গা থানার গোজা ব্রিজ এলাকায় পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় যাত্রীবাহী বাসটি মহাসড়ক থেকে পার্শ্ব রাস্তায় ছিটকে পড়ে একটি অটোভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই এক নারীসহ চারজন মারা যায়। আহত হয় অন্তত ১০ জন।

খবর পেয়ে হাটিকুমরুল হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌছে নিহত ও আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর