আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

নোয়াখালীতে বিদ্যুৎপৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | ২১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর সেনবাগে বিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলনা মেরামত করার সময় বিদ্যুতের তারে জড়িয়ে তোফায়েল আহম্মেদ প্রকাশ রিপন (৪৫) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বৃহষ্পতিবার (২৩ জুন) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ৮নং বীজবাগ ইউনিয়নের ফকিরহাট অছিম উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

নিহত রিপন স্থানীয় ফকিরহাট বাজারের ব্যবসায়ী ও বীজবাগ ইউপির মধ্য বিজবাগ গ্রামের বাকের চেয়ারম্যানের পুরাতন বাড়ীর মৃত আবুল হোসেনের ছেলে।   

বীজবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম উদ্দিন কাজল জানান, সকাল সাড়ে ১১টার ফকিরহাটে অছিম উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলনা মেরামত করার সময় বিদ্যুতের তারে জড়িয়ে তোফায়েল আহম্মেদ রিপন আহত হয়। এসময় বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী ও স্থানীয় লোকজন তাকে উদ্বার করে সেনবাগ সরকারী হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

সেনবাগ থানার অফিসার ইনচার্জ(ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলে পরিবারের কোন অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।


আরও খবর



খারকিভের নিরাপত্তাপ্রধানকে বরখাস্ত করলেন জেলেনস্কি

প্রকাশিত:সোমবার ৩০ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ৩০ মে ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেনে রাশিয়ার হামলা শুরুর পর প্রথম বারের মতো ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাজধানী কিয়েভের বাইরে খারকিভ গেছেন। খারকিভে গিয়ে সেখানকার নিরাপত্তাপ্রধানকে চাকরিচ্যুত করেছেন তিনি। বার্তা সংস্থা এএফপি ও সংবাদমাধ্যম ইউক্রেনফ্রম এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, যুদ্ধক্ষেত্র সরেজমিন পরিদর্শন এবং সৈন্যদের খোঁজ খবর নেওয়ার উদ্দেশে প্রেসিডেন্ট জেলেনস্কি রোববার খারকিভ অঞ্চলে যান। তারপর পরিদর্শন শেষে খারকিভের প্রধান নিরাপত্তা কর্মকর্তাকে (জেলেনস্কি তাঁর নাম বলেননি) বরখাস্ত করার ঘোষণা দেন।

জেলেনস্কি বলেন, যুদ্ধের প্রথম দিন থেকেই তিনি শহর রক্ষার জন্য কোনো কাজ করেননি। শুধু নিজেকে নিয়েই ব্যস্ত ছিলেন। আইন প্রয়োগকারী কর্মকর্তারা তাঁর উদ্দেশ্য কী ছিল, তা খুঁজে বের করবেন।

প্রেসিডেন্ট ওই কর্মকর্তার নাম উল্লেখ না করলেও ইউক্রেনের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, তাঁর নাম রোমান দুদিন। তিনি খারকিভ অঞ্চলের এসবিইউ নিরাপত্তা বিভাগের প্রধান হিসেবে দায়িত্বরত ছিলেন।

এদিকে, আজ সোমবার ব্রাসেলসে ইউরোপীয় নেতারা এক বৈঠকে বসছেন। রাশিয়ার তেল নিষেধাজ্ঞার কারণে বিশ্বব্যাপী যে অচলাবস্থা সৃষ্টি হয়েছে তা কাটিয়ে ওঠার পথ খুঁজবেন তাঁরা। সেখানে ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি নিয়ে ভিডিও লিংকের মাধ্যমে কথা বলার কথা রয়েছে প্রেসিডেন্ট জেলেনস্কির।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সশস্ত্র হামলা শুরু করে রাশিয়া। যুদ্ধের প্রথম দিকে রুশ বাহিনী কিয়েভ দখল করার চেষ্টা করলেও, শেষে ব্যর্থ হয়ে পিছু হটে। তাঁরা খারকিভ এলাকা থেকেও পিছু হটেছে। এখন পূর্ব দনবাসে রুশ বাহিনী ব্যাপক ধ্বংসযজ্ঞ চালাচ্ছে।


আরও খবর



ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে কর্মকর্তার ঝুলন্ত মরদেহ

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ জুন ২০২২ | ৫৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত পরিবার পরিকল্পনা পরিদর্শক জ্যোতিষ কুমার দাসের (৩০) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১০ জুন) দিবাগত রাতে স্বাস্থ্য কেন্দ্রটির দরজা ভেঙ্গে ভেতর থেকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থা থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়।

জ্যোতিষ কুমার দাস সুবিদপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে প্রায় ৭ বছর ধরে কর্মরত ছিলেন। তিনি আতকুড়া গ্রামের বাসিন্দা জয় কিশোর দাসের ছেলে।

স্থানীয়রা জানান, জ্যোতিষ কুমার দাস তার কর্মস্থল সুবিদপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে রাতে থাকতেন। রাত সাড়ে ৯টার দিকে পরিবারের লোকজন এসে স্বাস্থ্য কেন্দ্রের দরজা ভেতর থেকে লাগানো দেখতে পান। তারা কিছুক্ষণ ডাকাডাকির পর সাড়া না পেয়ে রাত ১০টায় দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করেন। পরে সিলিং ফ্যানের সঙ্গে মরদেহটি ঝুলতে দেখতে পান।

খবর পেয়ে বানিয়াচং থানার উপ পরিদর্শক (এসআই) মাহমুদুল হক এসে মরদেহটির সুরতহাল রিপোর্ট তৈরি করেন। এ সময় সুবিদপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান প্রকৌশলী জয় কুমার দাশসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এসআই মাহমুদুল বলেন, মরদেহটি ময়না তদন্তের জন্য হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। ঘটনাটি আত্মহত্যা নাকি এর পেছনে অন্য কোন কারণ রয়েছে তা খতিয়ে দেখা হবে।


আরও খবর
হবিগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি

বৃহস্পতিবার ২৩ জুন ২০২২




সিদ্ধার্থকে বিয়ে করছেন কিয়ারা আদভানি

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ জুন ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডে আবারও বাজতে চলেছে বিয়ের সানাই। এবারও পাত্র পাত্রী দুই তারকা। অনেকদিন ধরেই কিয়ারা আদভানির সঙ্গে অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রার প্রেম চলছে। এবার শোনা যাচ্ছে তাদের বিয়ে হতে চললো। চলতি বছরেই নাকি তারা বিয়ের পিঁড়িতে বসবে। কিয়ারা-সিদ্ধার্থের বিয়ের খবরে তাদের ভক্তরা খুশির জোয়ারে ভাসছেন।

এই বিয়ের নেপথ্যে করণ জোহরের নাম উঠে আসছে। অসংখ্য জনপ্রিয় ছবির প্রযোজক-পরিচালক নাকি শুধুই তারকাসন্তানদের নিয়ে ব্যস্ত থাকেন না, বরং সময়ে সময়ে তিনি সফল মদনদেবও। অনেক বিচ্ছেদ নাকি থমকে গিয়েছে তার আঙুলের ইশারায়! করণ জোহরের জন্মদিনে কিয়ারা-সিদ্ধার্থের বিচ্ছেদ নিয়ে যে গুঞ্জন ছিল সেটা নিয়ে আলোচনা হয়। সেখানেই দুই তারকার মনোমালিন্য দূর করে তাদের বিয়ের বিষয়ে উৎসাহ দেন করণ। আরও জানা যায়, মূলত সিদ্ধার্থ-কিয়ারার সম্পর্কের দূরত্ব কমাতেই নাকি এই আয়োজন করেছিলেন করণ জোহর।

পরিচালকের ঘনিষ্ঠ মহল জানাচ্ছে, আপাতত বাঁধভাঙা ভালবাসা দুই তারকার মনে। একে অপরকে আঁকড়ে ধরেছেন আরও। কাজের ব্যস্ততার মধ্যেও পরস্পর কাছাকাছি থাকছেন। হাতের কাজ শেষ হলেই নাকি লম্বা ছুটি। একান্তে ভালবাসতে উড়ে যাবেন বিদেশে! তার পরেই কি বিয়ের ঘোষণা? বলিউড বলছে, সবটাই ক্রমশ প্রকাশ্য!

নিউজ ট্যাগ: কিয়ারা আদভানি

আরও খবর



নেত্রকোনায় ১১টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

প্রকাশিত:রবিবার ২৯ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ২৯ মে ২০২২ | ২৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় নিবন্ধনহীন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ সময় মোট ১১টি নিবন্ধনহীন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ও ১টি প্রতিষ্ঠানকে সিলগালা করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এ ছাড়া লাইসেন্স নবায়নের জন্য ৬টি প্রতিষ্ঠানকে ১ মাস সময় দেওয়া হয়েছে।

আজ শনিবার বিকেলে এ অভিযান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সজীব রায়। অভিযানে সহযোগিতা করেন আবাসিক মেডিকেল অফিসার ডা. তানজিরুল ইসলাম রায়হান, স্বাস্থ্য পরিদর্শক সুব্রত চক্রবর্তী, স্যানিটারি অফিসার আলী আকবর ও থানা উপপরিদর্শক আব্দুল হান্নান।

জানা গেছে, শনিবার বিকেলে পৌর শহরে অভিযান চালিয়ে নিবন্ধন না থাকায় সেবা ডিজিটাল ডায়াগনস্টিক, সততা ডিজিটাল ডায়াগনস্টিক, নিরাপদ ডায়াগনস্টিক, তাহমিনা ডায়াগনস্টিক, ইডেন ডায়াগনস্টিক, হেলথ কেয়ার ডায়াগনস্টিক, সোমেশ্বীর ডিজিটাল ডায়াগনস্টিক, রাফিয়া ডিজিটাল ডায়াগনস্টিক, তালুকদার ক্লিনিক, জয়া হেলথ কেয়ার ক্লিনিক, পপুলার স্বাস্থ্যসেবা বন্ধ করে দেওয়া হয়। এ ছাড়া কোনো কাগজপত্র না থাকায় সুপার ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সজীব রায় বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ মোতাবেক দুর্গাপুর পৌর শহরের ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছি। এ সময় নিবন্ধন না থাকায় ১১টি প্রতিষ্ঠানকে বন্ধ, ১ টি প্রতিষ্ঠানকে সিলগালা ও ৬টি প্রতিষ্ঠানকে লাইসেন্স নবায়নের জন্য ১ মাস সময় দিয়েছি। যারা এ আদেশ অমান্য করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। সজীব রায় বলেন, ডায়াগনস্টিক ও ক্লিনিক সেন্টার বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর



জায়েদ-নিপুণের আইনি লড়াই: ফের শুনানি পেছালো

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে জায়েদ-নিপুণের সাধারণ সম্পাদকের পদ নিয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে শুনানি পিছিয়ে আগামী রবিবার ধার্য করা হয়েছে। আজ সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হওয়ার কথা ছিল।

জায়েদ খানের আইনজীবী মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৩ মে শুনানি ৫ জুন পর্যন্ত মুলতবি করেছিলেন আপিল বিভাগ। ২৩ মে দায়িত্বরত প্রধান বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এই আদেশ দেন। আদালতে সেদিন জায়েদ খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদা সুলতানা যুথি। নিপুণের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

এর আগে গত ১৩ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে চেম্বার আদালতের স্থিতাবস্থার আদেশ নিপুণ আক্তার ও জায়েদ খানকে কঠোরভাবে পালন করতে নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগ। একই সঙ্গে চার সপ্তাহের জন্য শুনানি মুলতবি করা হয়। পরবর্তীতে প্রধান বিচারপতির অনুপস্থিতিতে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগ ২৫ এপ্রিল এক আদেশে শুনানি ২৩ মে পর্যন্ত মুলতবি করেন। এ অবস্থায় নির্ধারিত দিনে মামলাটি আপিল বিভাগের কার্যতালিকায় আসলে আদালত শুনানির দিন পিছিয়ে আজকের দিন ঠিক করে দেন।

এর আগে গত ৮ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থার আদেশের পরও সাধারণ সম্পাদকের চেয়ারে বসায় নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন জায়েদ।

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন গত ২৮ জানুয়ারি হয়। পরদিন ২৯ জানুয়ারি প্রাথমিক ফলে ইলিয়াস কাঞ্চনকে সভাপতি ও জায়েদ খানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এরপর থেকে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে আসছিলেন নিপুণ। পরে নির্বাচনী আপিল বোর্ডের কাছে এ নিয়ে লিখিত অভিযোগ করেন।

এই অভিযোগের ভিত্তিতে গত ২ ফেব্রুয়ারি সমাজ সেবা অধিদপ্তর আপিল বোর্ড গঠন করে। ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ঘোষণা করে। পরে জায়েদ খানের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচনী আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট।


আরও খবর