আজঃ রবিবার ০৩ মার্চ ২০২৪
শিরোনাম

নোয়াখালীতে ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

প্রকাশিত:রবিবার ০১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ০১ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
নোয়াখালী প্রতিনিধি

Image

নোয়াখালীর বেগমগঞ্জে ১০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার মোহাম্মদ ইউসুফ উপজেলার আমানুল্লাহপুর গ্রামের বড় বাড়ির মৃত ননা মিয়ার ছেলে।   

রোববার (১ জানুয়ারি) দুপুর ২টার দিকে গ্রেফতারকৃত আসামিকে নোয়াখালী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। এর আগে, গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে তাকে গ্রেফতার করে পুলিশ।  

নোয়াখালীল পুলিশ সুপার এসপি মো.শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।  তিনি বলেন, অস্ত্র মামলার দশ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইউসুফকে গোপন সংবাদের ভিত্তিতে বেগমগঞ্জ থানার পুলিশ গ্রেফতার করে। সে সাজা এড়াতে দীর্ঘ দিন পলাতক ছিল।


আরও খবর



শ্বাসরুদ্ধকর ম্যাচে ব্রাজিলের নাটকীয় জয়

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

দুবাইয়ে চলছে বিচ সকার ফুটবল বিশ্বকাপের ১২তম আসর। যেখানে অংশ নিচ্ছে ৬টি মহাদেশের ১৬টি দেশ। এবারের আসরে লাতিন আমেরিকা থেকে সুযোগ পেয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল ও কলম্বিয়া। আর্জেন্টিনা খেলছে বি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ স্পেন, ইরান ও তাহিত। অন্যদিকে ব্রাজিল খেলছে ডি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ ওমান, পর্তুগাল ও মেক্সিকো।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত পৌণে ১১টায় দুবাই ডিজাইন ডিস্ট্রিক্ট স্টেডিয়ামে গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামে সেলেসাওরা।

ম্যাচে দুর্দান্ত শুরু পায় ব্রাজিল। প্রথম পিরিয়ডে মাউরিসিনহো ও এডসন হাল্কের করা গোলে ২-০ গোলে এগিয়ে যায় তারা। অন্যদিকে মেক্সিকোর হয়ে একটি গোল শোধ করেন ক্রিস্টোফার ক্যাস্টিলো। দ্বিতীয় পিরিয়ডে মেক্সিকোর সালোমন ওবিয়াস একটি গোল করলে ম্যাচে সমতা ফেরে।

তবে ম্যাচ জমে ওঠে তৃতীয় পিরিয়ডে। ব্রাজিলের অ্যালিসন গোল করে দলকে লিড এনে দিলেও বেশিক্ষণ সে লিড ধরে রাখতে পারেনি তারা। উল্টো ম্যাচ শেষের আগ মুহূর্তে গোল করে ম্যাচে সমতা ফেরান মেক্সিকোর রোমান মালডোনাডো। ৩-৩ সমতায় ম্যাচ যখন ড্র হওয়ার পথে ঠিক তখন নির্ধারিত সময়ের অতিরিক্ত সময়ে জয়সূচক গোলের দেখা পায় ব্রাজিল। দলটির পক্ষে এডিসন হাল্ক গোল করলে ৩-৪ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

আগের ম্যাচেও পর্তুগালের বিপক্ষে ব্রাজিল অতিরিক্ত সময়ে করা গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে। এ জয়ে গ্রুপ পর্বের তিন ম্যাচেই অপরাজিত থেকে মাঠ ছাড়লো সেলেসাওরা।

কোয়ার্টারে তাদের প্রতিপক্ষ এশিয়ার দেশ জাপান। আগামীকাল বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ডিজাইন ডিস্ট্রিক্ট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।


আরও খবর



সচিবদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক সোমবার

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠক করবেন সোমবার (৫ ফেব্রুয়ারি)। এটি নতুন সরকারের প্রথম সচিব সভা। সাধারণত মন্ত্রিপরিষদ সচিবের সভাপতিত্বে সচিব সভা হয়, যেখানে সরকারের সব সচিবরা অংশ নেন। মাঝে মাঝে প্রধানমন্ত্রী সচিব সভায় অংশ নেন। সবশেষ ২০২২ সালের ২৭ নভেম্বর সচিব সভায় যোগ দিয়েছিলেন শেখ হাসিনা।

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের নির্দেশনার পাশাপাশি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে করণীয় নিয়ে সরকারপ্রধান সচিব সভায় দিকনির্দেশনা দেবেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

একজন কর্মকর্তা জানান, ২০২২ সালের সচিব সভায় প্রধানমন্ত্রী যেসব নির্দেশনা দিয়েছেন, সেগুলোর বাস্তবায়ন অগ্রগতি তুলে ধরা হবে সচিব সভায়। এছাড়া আওয়ামী লীগের এবারের নির্বাচনী ইশতেহারের আলোকে মন্ত্রণালয়-বিভাগুলোকে নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী।

এছাড়া সামনে রমজান, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণেও সংশ্লিষ্ট সচিবদের নির্দেশনা দিতে পারেন প্রধানমন্ত্রী। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে যেসব পদক্ষেপ নেওয়া হয়েছে, সে বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করতে সংশ্লিষ্টরা বিস্তারিত প্রতিবেদন তৈরি করে রেখেছেন বলে জানা গেছে। ৫৮টি মন্ত্রণালয় ও বিভাগ এবং সচিব পদমর্যাদার কর্মকর্তাদের পদায়ন করা এমন সরকারি দপ্তরে বর্তমানে ৮৫ জন সিনিয়র সচিব ও সচিব দায়িত্ব পালন করছেন।


আরও খবর



শরীয়তপুর ও ঝিনাইদহে নতুন এডিসি

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

শরীয়তপুর ও ঝিনাইদহে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে দুই কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকা বিআইডব্লিউটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. তাছলিমা আকতারকে শরীয়তপুর এবং বান্দরবানের রোয়াংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আতিকুল মামুনকে ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হলো।

অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে বদলি কর্মকর্তাদের নিজ নিজ অধিক্ষেত্রে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের ক্ষমতা অর্পণ করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

নিউজ ট্যাগ: শরীয়তপুর

আরও খবর



শাহজাহানপুরে একটি বাসায় দুই দফা বিস্ফোরণে ৭ জন দগ্ধ

প্রকাশিত:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর শাহজাহানপুরের ঝিল মসজিদের পাশের ১টি বাসায় গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকাণ্ডে ৭ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের অবজারভেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গতকাল ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর আগে একই বাসায় একই দিনে সকাল ৮টার

দগ্ধ আলী আকবর জানান, পঞ্চম তলা বাসার নিচতলায় রান্নাঘরে প্রায় সময় গ্যাসের গন্ধ পাওয়া যেত। সকাল ৮টার দিকে রান্না ঘরের পাশে হঠাৎ আগুন ধরে যায়। এতে হালকা শব্দ হয় তখনই ৭ জন দগ্ধ হন। পরে তাদেরকে উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের জরুরী বিভাগের চিকিৎসকরা জানান, গ্যাস লিকেজ থেকে দগ্ধ হয়ে আমার এখানে ৬ জন এসেছেন। এদের মধ্য মিন্টু হাওলাদারের শরীর ৪০ শতাংশ পুড়ে গেছে। বাকিদের শরীরের বিভিন্ন জায়গা আগুনে দগ্ধ হয়েছে। সবাইকে অবজারভেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দগ্ধরা হলেন- মিন্টু হাওলাদার (৪০), তার মেয়ে মারিয়া ইশরাত (১৮), সেনেটারি মিস্ত্রি মনির হোসেন (৪১), দেলোয়ার হোসেন (৫৭), প্রতিবেশী আলী আকবর (৩৫), বাচ্চু মিয়া (৪৫) ও সিরাজ শেখ ( ৪৮)।


আরও খবর



নতুন প্রকল্প নেওয়ার ক্ষেত্রে খুবই সতর্ক হতে বলেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

নতুন প্রকল্প নেওয়ার ক্ষেত্রে সচিবদেরকে খুবই সতর্ক হতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে সচিব সভায় তিনি এ নির্দেশনা দিয়েছেন।

সভা শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, নতুন প্রকল্প নেওয়ার ক্ষেত্রে খুবই সতর্ক হতে বলেছেন। প্রধানমন্ত্রী বলেছেন, তার মূল লক্ষ্য হলো জনমানুষের অবস্থানের উন্নয়ন। কাজেই প্রকল্প থেকে জনমানুষের উন্নয়ন হয়েছে কি না, সেটা তিনি জানতে চাইবেন। কাজেই নতুন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে সেই বিষয়টি দেখতে বলেছেন।

তিনি বলেন, আজকের সভায় সব সচিব উপস্থিত ছিলেন। সচিব পদমর্যাদায় অন্য দপ্তরের যারা দায়িত্বে ছিলেন, তারাও উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর সঙ্গে যে সচিব সভা হয়, সেটা নির্দিষ্ট কোনো বিষয় নিয়ে হয় না। প্রধানমন্ত্রীর কাছ থেকে আমরা প্রত্যাশার কথা ও তার নির্দেশনা আমরা শুনতে চেয়েছি।

প্রধানমন্ত্রী আমাদের সুস্পষ্টভাবে বলেছেন, দায়িত্ব পালনে আত্মপ্রত্যয়, আত্মবিশ্বাস ও আত্মসম্মান বজায় রেখে নিজ নিজ দায়িত্ব পালন করতে বলেছেন।’‌

তিনি জানান, আলোচনায় অংশ নিয়েছিলেন প্রায় ১৫ থেকে ১৬ জন সচিব। কয়েকজন নির্দিষ্ট করে উপস্থাপনও করেছেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, নির্বাচনী ইশতেহার, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, রমজানের প্রস্তুতি, খাদ্য নিরাপত্তা পরিস্থিতি, কৃষি উৎপাদন ও সার ব্যবস্থাপনা, কর্মমুখী শিক্ষা, নতুন পাঠ্যক্রম ও কর্মমুখী শিক্ষা, বিদ্যুৎ ও জ্বালানি নিরাপত্তা, উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন, আইনশৃঙ্খলা ব্যবস্থাপনা, মুদ্রাস্ফীতি নিয়ে আমরা আলোচনা করেছি।


আরও খবর