আজঃ শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১
শিরোনাম

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে

প্রকাশিত:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | ৭১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনবল নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। এতে সহকারী স্টেশনমাস্টার পদে স্থায়ীভাবে ৫৬০ জনকে নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। এ পদটির জন্য গত সেপ্টেম্বর মাসে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিকে বর্ধিত করে ২৩৫ জনের পরিবর্তে ৫৬০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করতে পারবেন অনলাইনে।

পদের নাম: সহকারী স্টেশনমাস্টার (গ্রেড-১৫)

পদ সংখ্যা: ৫৬০ জন

যোগ্যতা: যে কোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস।

বেতন: ৯,৭০০/- থেকে ২৩,৪৯০/-

চাকরির ধরন: স্থায়ী

এতে নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

বয়স: আবেদনের সময়সীমা ১৮-৩০ বছর। তবে আগ্রহী প্রার্থীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ হিসাবে ৩০ বছরের মধ্যে হতে হবে। আবার এ বছর ১ সেপ্টেম্বরে যাদের বয়স ১৮ হয়েছে, তারাও আবেদন করতে পারেবেন। আর প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://br.teletalk.com.bd/-এ ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২২ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

 

নিউজ ট্যাগ: বাংলাদেশ রেলওয়ে

আরও খবর
জনবল নিয়োগ দেবে বাংলাদেশ রেলওয়ে

মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১




বিকেলে ফের হাসপাতালে যাচ্ছেন খালেদা জিয়া

প্রকাশিত:শনিবার ১৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৩ নভেম্বর ২০২১ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
এর আগে গত ১২ অক্টোবর গুলশানের বাসভবন থেকে স্বাস্থ্যপরীক্ষা করার জন্য এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় খালেদা জিয়াকে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য আবারও হাসপাতালে যাবেন।

শনিবার বিকাল ৩টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়ার জন্য পুলিশি নিরাপত্তা চাওয়া হয়েছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী এবিএম আবদুস সাত্তার স্বাক্ষরিত ঢাকা মেট্টোপলিটন পুলিশ কমিশনার চিঠিতে এ বিষয় নিশ্চিত হওয়া গেছে।

এর আগে গত ১২ অক্টোবর গুলশানের বাসভবন থেকে স্বাস্থ্যপরীক্ষা করার জন্য এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় খালেদা জিয়াকে। পরে চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।  তিন সপ্তাহেরও বেশি সময় পর গত ৭ নভেম্বর হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি।

সাবেক প্রধানমন্ত্রী আথ্রাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, দাঁত, চোখের প্রদাহ, হৃদরোগসহ বয়সজনিত নানা জটিলতায় ভুগছেন বলে জানা গেছে।

নিউজ ট্যাগ: খালেদা জিয়া

আরও খবর
দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1

এএসপি হলেন ২২ পুলিশ কর্মকর্তা

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




বাজারের ব্যাগ থেকে শিশুর মরদেহ উদ্ধার

প্রকাশিত:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | ৬০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লার দেবীদ্বারে নিখোঁজের সাতদিন পর বাজারের ব্যাগে ফাহিমা (৫) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রবিবার (১৪ নভেম্বর) দুপুরে উপজেলার এলাহাবাদ ইউনিয়নের কাচিসাইর গ্রামের নজরুল মাস্টারের বাড়ির সামনে একটি ঝোপ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত ফাহিমা উপজেলার চাপানগর গ্রামের আমির হোসেনের মেয়ে।

দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, সকাল ৯টার দিকে নজরুল মাস্টারের বাড়ির সামনে ঝোপের মধ্যে বাজারের ব্যাগে একটি শিশুর পা দেখতে পান স্থানীয়রা। বিষয়টি মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে একনজর দেখার জন্য মানুষ ভিড় করতে থাকেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে শিশুটির স্বজনরা তার পরিচয় শনাক্ত করেন।

এর আগে শিশু ফাহিমা গত ৭ নভেম্বর বাড়ি থেকে নিখোঁজ হন। এরপর থেকে বিভিন্ন স্থানে খোঁজ ও মাইকিং করে তার কোনো সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় নিহতের বাবা আমির হোসেন ১১ নভেম্বর থানায় উপস্থিত হয়ে নিখোঁজ ডায়েরি করেন।

দুপুর সোয়া ১টার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে ওসি আরিফুর রহমান জানান।

 


আরও খবর



নৌকা প্রতীক নিয়ে আ. লীগের প্রার্থী পেলেন ১২০ ভোট!

প্রকাশিত:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৬৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে পিরোজপুরের কাউখালী উপজেলায় দুইটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ১ নম্বর সয়না রঘুনাথপুর ইউনিয়নে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এইচ এম রেজাউল করিম খোকন পেয়েছেন ১২০ ভোট।

খোকন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি দলীয় মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে এত অল্প সংখ্যক ভোট পেয়ে জামানত হারানোয় ক্ষুদ্ধ স্থানীয় নেতাকর্মীরা।

এ ইউনিয়নে চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবু সাঈদ ২ হাজার ৬৪৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়া জাতীয় পার্টির (জেপি) সাইকেল প্রতীকের প্রার্থী এলিজা সাঈদ পেয়েছেন ২ হাজার ২৯৯ ভোট। ইউনিয়নে মোট ৫ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে নৌকা প্রতীকের এইচ এম রেজাউল করিম খোকন ১২০ ভোট পেয়ে চতুর্থ নাম্বারে রয়েছেন।

উপজেলার অন্য ইউনিয়ন ৪ নম্বর চিরাপাড়া-পারসাতুরিয়াতে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. মাহামুদ খান খোকনও চতুর্থ অবস্থানে রয়েছেন। কাউখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মাহামুদ খান খোকন ভোট পেয়েছেন ১৮৫১ ভোট। চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. লায়েকুজ্জামান মিন্টু ২ হাজার ২৭৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ছিল ৯ জন।

নিউজ ট্যাগ: পিরোজপুর

আরও খবর
বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




শিক্ষার্থীদের হাফ ভাড়া নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আজ

প্রকাশিত:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | ২১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাসের (অর্ধেক ভাড়া) বিষয়ে আজ (মঙ্গলবার) সংবাদ সম্মেলন করে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন পরিবহন মালিকরা। আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল সোমবার (২৯ নভেম্বর) মালিক সমিতির দপ্তর সম্পাদক সামদানী খন্দকার সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, এই সংবাদ সম্মেলনে ঢাকা মহানগরে বাসে হাফ ভাড়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হবে। সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ উপস্থিত থাকবেন।

এর আগে শিক্ষার্থীদের জন্য গণপরিবহনে হাফ পাস (অর্ধেক ভাড়া) বাস্তবায়নে পরিবহন নেতাদের সঙ্গে দুইবার বৈঠক করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। কিন্তু কোনো সিদ্ধান্ত ছাড়াই এসব বৈঠক শেষ হয়েছে। বৈঠকে উল্টো ভর্তুকি দাবি করেছেন বাস মালিকরা।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির নেতা খন্দকার এনায়েত উল্ল্যাহ বলেছিলেন, ঢাকায় নগর পরিবহনের যে বাসগুলো চলে, তার মালিকদের ৮০ শতাংশই গরিব। একটা বা দুটো বাস চালিয়ে তাদের সংসার চলে। তাদের বাচ্চারাও স্কুল কলেজে যায়। এ কারণে পরিবহন মালিক-শ্রমিকদের প্রস্তাব হচ্ছে, বাস মালিকদের ক্ষতিপূরণ বা ভর্তুকির বিষয়টি নির্ধারণ করেই হাফ ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। কোনো তহবিল থেকে এই ভর্তুকি আসবে সেটিও নির্ধারণ করতে হবে।


আরও খবর
দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1

এএসপি হলেন ২২ পুলিশ কর্মকর্তা

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




নটর‌ ডেমের ছা‌ত্র নিহতের ঘটনায় ডিএস‌সি‌সির তদন্ত ক‌মি‌টি

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ১১৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নটর ডেম কলেজের প্রথম ব‌র্ষের ছাত্র নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা দ‌ক্ষিণ সিটি কর‌পো‌রেশ‌ন (ডিএস‌সি‌সি)। সংস্থাটির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈমকে আহ্বায়ক এবং মহাব্যবস্থাপক (পরিবহন) বিপুল চন্দ্র বিশ্বাস ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আনিছুর রহমানকে সদস্য করে এ কমিটি গঠন করা হয়।

কমিটি সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। এছাড়াও এ দুর্ঘটনা কীভাবে সংগঠিত হলো তা সবিস্তারে উত্থাপন ও দোষী ব্যক্তিদের চিহ্নিত করা, ভবিষ্যতে যাতে এ ধরনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়ানো যায়, সেজন্য সুপারিশ করবে এ কমিটি।

এর আগে বুধবার (২৪ ন‌ভেম্বর) সকাল সা‌ড়ে এগা‌রোটার দিকে ক‌লেজ থে‌কে কামরাঙ্গীর চ‌রে যাওয়ার প‌থে গু‌লিস্তান সি‌নেমা হ‌লের সাম‌নে ঢাকা দ‌ক্ষিণ সিটি কর‌পো‌রেশ‌নের এক‌টি ময়লার গা‌ড়ি নটরডেমছাত্র নাঈম হাসানকে ধাক্কা ‌দেয়। মারাত্মক আহত অবস্থায় তা‌কে ঢাকা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে নেওয়ার পর সে মারা যায়।

এরপর নাঈম হাসা‌নের অনাকাঙ্ক্ষিত মৃত্যুর খবর ছ‌ড়ি‌য়ে পড়‌লে নটর‌ ডেম ক‌লেজ থে‌কে তার সহপাঠীরা বেলা তিনটার দি‌কে নাঈম হত্যার ‌বিচার চেয়ে প্রথ‌মে ঢাকা দ‌ক্ষিণ সি‌টি কর‌পো‌রেশ‌নের দি‌কে যায়। প‌থে পু‌লি‌শের বাধার মু‌খে প‌ড়ে তারা জি‌পি‌ওর সাম‌নে জি‌রো প‌য়ে‌ন্টে অবস্থান নেয়। এসময় আ‌শপা‌শের এলাকায় সব ধর‌ণের যান চলাচল বন্ধ হ‌য়ে যায়।

এদি‌কে ক‌লে‌জছা‌ত্র নাঈমের দুর্ঘটনাজ‌নিত মৃত্যুর কার‌ণে ঢাকা দ‌ক্ষিণ সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র ব্যা‌রিস্টার ফজ‌লে নূর তাপস গভীর শোক ও তার প‌রিবা‌রের প্রতি সম‌বেদনা জা‌নি‌য়ে‌ছেন। এ ছাড়াও দ‌ক্ষি‌ণের মেয়র নিহত নাঈম হাসানের জানাজায় অংশ নেবেন ব‌লেও জা‌নি‌য়ে‌ছেন।


আরও খবর
দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1

এএসপি হলেন ২২ পুলিশ কর্মকর্তা

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1