আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৫২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। প্রতিষ্ঠানটিতে ভলেন্টারি ম্যানেজমেন্ট অফিসার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: ভলেন্টারি ম্যানেজমেন্ট অফিসার।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আরসিআরসি বিষয়ে সম্যক ধারণা থাকতে হবে। ভলেন্টারি কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে স্কিলড হতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে। বিশেষ করে অফিস অ্যাপ্লিকেশনের কাজে দক্ষতা থাকতে হবে। যোগাযোগ করার দক্ষতা থাকতে হবে। এনালিটিক্যাল, দলবদ্ধ হয়ে কাজের মানসিকতা থাকতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করায় সিদ্ধহস্ত হতে হবে। অ্যাকাউন্টিং সফটওয়্যার প্যাকেজ সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে।

বেতন : ৬০,০০০/- টাকা।

আবেদনের প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ : ১৫ জানুয়ারি, ২০২২।


আরও খবর
সরকারি ব্যাংকের সব নিয়োগ পরীক্ষা স্থগিত

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে যাচ্ছে আল্লু অর্জুনের ‘পুষ্প’

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৩৭৫জন দেখেছেন

Image

বিশ্বব্যাপী বক্স অফিস কাঁপানোর পর এবার একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে যাচ্ছে তেলেগু তারকা আল্লু অর্জুনের নতুন সিনেমা পুষ্প : দ্য রাইজ পার্ট ১

ইন্ডিয়া ডটকমের খবর, সিনেমাটি থিয়েটারে খুব ভালো আয় করেছে। বিশেষ করে হিন্দি ভার্সনের আয় চোখে পড়ার মতো। তবে নির্মাতারা সিদ্ধান্ত নিয়েছেন, এবার ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেবেন।

টলিউড ডটনেটের খবর, এ সপ্তাহে অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেতে চলেছে সুপারস্টার আল্লু অর্জুন ও রশ্মিকা মন্দানা অভিনীত পুষ্প : দ্য রাইজ সিনেমা। এস সুকুমার পরিচালিত এ সিনেমা ৭ জানুয়ারি ওই ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিমিং হবে। পুষ্প : দ্য রাইজ দর্শক ও বাণিজ্য বিশ্লেষক উভয়কে বিস্মিত করেছে।

প্রেক্ষাগৃহে এখনও সিনেমাটির রাজত্ব চলছে। করোনা মহামারি ও বিধিনিষেধ সত্ত্বেও এর জয়রথ থামছে না। বলিউডের চিত্রসমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারেও ভালো সংগ্রহ করেছে আল্লুর নতুন সিনেমা।

সুকুমার পরিচালিত সিনেমাটি ১৭ ডিসেম্বর তামিল, তেলেগু, মালয়ালাম, হিন্দি ও কন্নড় ভাষায় মুক্তি পায়। এতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ফাহাদ ফাসিল। অন্ধ্র প্রদেশের চিত্তোর জেলার একটি প্রত্যন্ত অঞ্চলের চোরাকারবারি নিয়ে সিনেমার গল্প।


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




সৌদি ক্ষেপণাস্ত্র হামলা, বাংলাদেশিসহ আহত ২

প্রকাশিত:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতে ফের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের বিদ্রোহীগোষ্ঠী হুথি। এই হামলায় সৌদি আরবের দক্ষিণাঞ্চলে এক বাংলাদেশি প্রবাসীসহ দুজন আহত হয়েছেন। তবে আমিরাতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। খবর প্রকাশ করেছে আলজাজিরা ও বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, সপ্তাহ খানেক আগে আমিরাতে প্রথম ড্রোন হামলা চালায় হুথি। এক সপ্তাহ পর আবারও হামলা চলালো তারা। এক বিবৃতিতে আমিরাতি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার (২৪ জানুয়ারি) দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। তবে এগুলো আঘাত হানার আগেই আকাশে ধ্বংস করে দেওয়া হয়েছে। ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ রাজধানী আবুধাবির কাছাকাছি এলাকায় পড়েছে।

সৌদি আরবের সংবাদমাধ্যমগুলো বলছে, রবিবার (২৩ জানুয়ারি) মধ্যরাতে আকাশেই একটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে সামরিক বাহিনী। এ সময় ধ্বংসাবশেষ দক্ষিণাঞ্চলীয় এক এলাকায় পড়লে বেশ কয়েকটি গাড়ি এবং কারখানা ক্ষতিগ্রস্ত হয়। এতে দুই বিদেশি নাগরিকও আহত হয়েছেন। একজন বাংলাদেশি ও অন্যজন সুদানের নাগরিক।


আরও খবর



পঞ্চম ধাপের ইউপি নির্বাচন, সহিংসতা এড়াতে বিজিবি মোতায়েন

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ১৯টি উপজেলায় সহিংসতার আশঙ্কার কথা জানিয়েছে মাঠ প্রশাসন। এজন্য সংশ্লিষ্ট উপজেলাগুলোতে মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত বিজিব ও র‌্যাব।

নির্বাচন কমিশনের (ইসি) সূত্রগুলো জানিয়েছে, বিভিন্ন জেলা প্রশাসন থেকে ভোটের আগে-পরে ১৯টি উপজেলায় সহিংসতার আশঙ্কা করে সম্প্রতি অতিরিক্ত ফোর্স মোতায়েনের চাহিদাপত্র দিলে ইসি তাতে অনুমোদন দিয়েছে। এজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও বলেছে।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েনের ছক থেকে জানা গেছে, প্রতি উপজেলায় র‌্যাবের ২টি মোবাইল টিম ও একটি স্ট্রাইকিং টিম মোতায়েন রয়েছে। বিজিবির মোবাইল টিম রয়েছে ২ প্লাটুন ও ১ প্লাটুন সদস্য নিয়োজিত আছে স্ট্রাইকিং টিম হিসেবে। একই হারে কোস্ট গার্ডও মোতায়েন করা হয়েছে।

ওই ১৯টি উপজেলার কোথাও অতিরিক্ত ২ প্লাটুন বিজিবি এবং কোথাও ১ প্লাটুন বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত দিয়েছে ইসি। এছাড়া র‌্যাবের অতিরিক্ত টিমও মোতায়েন থাকছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছে বুধবার (০৪ জানিয়ারি) এ সংক্রান্ত পত্রটি পাঠিয়েছেন ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান। এতে অতিরিক্ত ফোর্স স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন করার জন্য বলা হয়েছে।

ইতোমধ্যে নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। কেন্দ্র পাহারায় পুলিশ, আনসারের সমন্বয়ে নিয়োজিত রয়েছে ২২ জনের ফোর্স।

এছাড়া ভোটের এলাকায় পুলিশ, আনসার ও ব্যাটেলিয়ন আনসারের একটি করে টিম মোবাইল ফোর্স হিসেবে এবং প্রতি ইউপির জন্য ১টি করে টিম স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে।

ইতোমধ্যে চার ধাপের ইউপি ভোট সম্পন্ন করেছে ইসি। ষষ্ঠ ধাপের ভোট হবে ৩১ জানুয়ারি। আর সপ্তম ধাপে আগামী ৭ ফেব্রুয়ারি ভোটগ্রহণ করবে ইসি। এ পর্যন্ত ইউপিতে ৫০ জনের মতো নির্বাচনী সহিংসতায় নিহত হয়েছে। আহত হয়েছে তিন শতাধিক।


আরও খবর



কাজাখস্তানে নিহত বেড়ে ১৬৪, গ্রেফতার ৫ হাজার

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কাজাখস্তানে সম্প্রতি হওয়া গণ বিক্ষোভে সরকারি দমন-পীড়নে ও সহিংসতায় কমপক্ষে ১৬৪ জনের প্রাণহানি ঘটেছে। সেইসঙ্গে প্রায়  হাজার মানুষকে গ্রেফতার করা হয়েছে। সোমবার দেশটির স্বাস্থ্য কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

২০ হাজার দস্যু আলমাতিতে আক্রমণ করেছিল উল্লেখ করে নিরাপত্তা বাহিনীকে সতর্কতা ছাড়াই দেখামাত্র গুলি চালাতে আদেশ দেন দেশটির প্রেসিডেন্ট কাসিম-জোমার্ত তোকায়েভ। যার প্রেক্ষিতে তখন ৪৪ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়।

কাজাখস্তানের প্রেসিডেন্ট কার্যালয় বলেছে, উল্লেখযোগ্য সংখ্যক বিদেশি নাগরিকসহ প্রায় পাঁচ হাজারের বেশি লোককে গ্রেপ্তার করা হয়েছে। জ্বালানির দাম বৃদ্ধির ফলে শুরু হওয়া বিক্ষোভ সারা দেশে ছড়িয়ে পড়ার সাথে সাথে বিশাল দাঙ্গায় পরিণত হয়। যাতে শতাধিক বাণিজ্যিক স্থাপনা, বিপণী কেন্দ্র ও ব্যাংক আক্রান্ত হয় এবং প্রায় ৪০০ যানবাহন ধ্বংসের শিকার হয়।

গত ২ জানুয়ারি থেকে এই বিক্ষোভ শুরু হয়। বর্তমান সরকারের প্রতি অসন্তোষ প্রকাশ করে বিক্ষোভকারীরা। গত সপ্তাহে শৃঙ্খলা পুনরুদ্ধারে সহায়তা করার জন্য রাশিয়ার সেনাবাহিনী কাজাখস্তানে পাঠানো হয়েছিল। তবে প্রেসিডেন্টের এক বিবৃতিতে বলা হয়েছে, পরিস্থিতি স্থিতিশীল হয়েছে। সৈন্যরা অভিযান চালিয়ে যাচ্ছে এবং কৌশলগত অবস্থান নিয়ে পাহারা দিচ্ছে।

এদিকে, কাজাখস্তানে জরুরি অবস্থা এবং দেশব্যাপী কারফিউ বহাল রয়েছে। বিবিসির সাংবাদিক স্টিভ রোজেনবার্গ বলছেন, রাজধানী আলমাতিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। শহরের প্রেসিডেন্ট প্রাসাদের প্রবেশপথ অবরুদ্ধ করে দেয়া হয়েছে। সাম্প্রতিক সহিংসতা কাজাখস্তানের শাসক অভিজাতদের মধ্যে ক্ষমতার লড়াইয়ের সঙ্গে যুক্ত বলে জানিয়েছে একটি সূত্র।

প্রধান শহর আলমাতিতে সহিংসতায় প্রায় ১০৩ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। নিরাপত্তা বাহিনী বলছে, তারা শৃঙ্খলা পুনরুদ্ধারের চেষ্টা করার সময় আলমাটিতে দাঙ্গাবাজদের হত্যা করেছে এবং বিক্ষোভকারীরা শহরের পুলিশ স্টেশনগুলো নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছিল।

রোববার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন প্রেসিডেন্টের নির্দেশের সমালোচনা করেছেন। তিনি বলেন, শুট-টু-কিল অর্ডার ভুল এবং তা প্রত্যাহার করা উচিত। কাজাখ প্রেসিডেন্ট কেন রাশিয়ার কাছে সেনা পাঠানোর অনুরোধ করেছিল- তাও জানতে চায় যুক্তরাষ্ট্র।

কাজাখ কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটির সাবেক গোয়েন্দা প্রধান করিম মাসিমভকে রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে বিস্তারিত কিছু না জানালেও ম্যাসিমভের দুই সাবেক ডেপুটি মারাত ওসিপভ ও দৌলেট এরগোজিনকে নিজ নিজ পদ থেকে অপসারণ করা হয়েছে। তবে প্রকাশ্যে বরখাস্তের কারণ জানাতে পারেনি প্রেসিডেন্টর কার্যালয়।


আরও খবর



চাঁদপুরে প্রধান শিক্ষকের রহস্যজনক মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | ১৩০জন দেখেছেন

Image

চাঁদপুর শহরের বিষ্ণুদী আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের (৫৫) রহস্যজনক মৃত্যু হয়েছে।

গতকাল বুধবার বিকাল ৪টার দিকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল থেকে ঢাকায় নেয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন। রফিকুল ইসলামের বাড়ী জেলার ফরিদগঞ্জ উপজেলার  শ্রীকালিয়া গ্রামে।

তিনি সপরিবারে শহরের নাজির পাড়া পৌরসভার সচিব আবুল কালাম ভুঁইয়ার বাড়িতে ভাড়া থাকতেন। তিনি দুই কন্যা সন্তানের জনক এবং বড় মেয়ে বিশ্ববিদ্যালয়ে পড়েন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষিক নারগিস বেগম স্বপ্না বলেন, ২০২০ সালের জানুয়ারি মাসে তিনি এই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এরপর করোনার কারণে বিদ্যালয় বন্ধ ছিল। এ বছর তিনি বিদ্যালয় ভর্তিসহ যাবতীয় শিক্ষক কার্যক্রম অব্যাহত রেখেছেন। শিক্ষকদের সাথে তিনি কম কথা বলতেন। একটু শান্ত প্রকৃতির ছিলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মির্জা জাকির বলেন, প্রধান শিক্ষকের মৃত্যু অনেকটা রহস্যজনক। কারণ কেউ বলছেন আত্মহত্যা। আবার কেউ বলছেন তাকে বিষ খাওয়ানো হয়েছে। ঘটনাটি এখনো পরিষ্কার নয়।

বিদ্যালয়ের অন্য শিক্ষকরা বলেন, সকালে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বিদ্যালয়ে আসেন এবং তার কক্ষে দাপ্তরিক কাজ করেন। বিদ্যালয়ে এসে তিনি তার কাজের সহযোগিতায় অন্য শিক্ষকদের আসার জন্য ডাকেন। কাজ শেষে সবাই চলে গেলেও রফিকুল ইসলামের পারিবারিক সম্পত্তি নিয়ে বিদ্যালয়ে বৈঠক হবে বলে থেকে যান। বহিরাগত লোকজনও বিদ্যালয়ে প্রবেশ করেছেন। বিকাল ৩ টার দিকে বাসায় না যাওয়ায় তার স্ত্রী মিলি বেগম বিদ্যালয়ে আসেন এবং বিদ্যালয়ের তৃতীয় তলায় রফিকুল ইসলামকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। বিষয়টি ফোন করে নিকটতম লোকদের জানান। পরে বিদ্যালয়ের শিক্ষক আনোয়ার হোসেন সুমনসহ অন্যান্যরা অচেতন অবস্থায় সেখান থেকে রফিকুল ইসলামকে হাসপাতালে নিয়ে আসেন। তখনও রফিকুল ইসলামের চেতনা ছিল

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন বলেন, মৃত্যু সংবাদ জানতে পেরে বিদ্যালয়ে এসেছি। এসে জানতে পেরেছি বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছেন। পরে তাকে সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার মৃত্যু হয়। আমরা ঘটনাস্থল থেকে একটি আত্মহত্যার নোট ও বিষের বোতল উদ্ধার করেছি। এগুলো নিয়ে তদন্ত ও পর্যালোচনার বিষয় রয়েছে। আমরা তদন্ত করে দেখছি। মরদেহ সুরতহাল করা হয়েছে। তার শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। মরদেহ ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে।

নিউজ ট্যাগ: রহস্যজনক মৃত্যু

আরও খবর
চাঁদপুরে বসতঘর পুড়ে ছাই, বৃদ্ধার মৃত্যু

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২