আজঃ শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১
শিরোনাম

নির্বাচনী সহিংসতায় রায়পুর-রামগঞ্জে আহত ১১

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লক্ষ্মীপুরের রায়পুর এবং রামগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে পৃথক হামলা ও সংঘর্ষের ঘটনায় অন্তত ১১ জন আহত হয়েছেন।

বুধবার (১৭ নভেম্বর) রাতে রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নে এবং রায়পুর উপজেলার উত্তর চর বংশী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বুধবার রাতে ভাটরা ইউনিয়নের শিরন্দি স্কুল মাঠে নৌকার প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাবেদ হোসেনের সঙ্গে বৈঠক শেষে কর্মীরা ফেরার পথে দলের বিদ্রোহী প্রার্থী জাহিদ হোসেন ভূঁইয়ার (আনারস) লোকজন তাদের উপর হামলা চালায়।

তবে এ বিষয়ে আওয়ামী লীগ এবং বিদ্রোহী প্রার্থী কোনো বক্তব্য দেননি। এ ব্যাপারে জানতে থানার ওসি অনোয়ার হোসেনের মোবাইল ফোনে একাধিক বার কল দিলেও তিনি রিসিভ করেননি।

এদিকে জেলার রায়পুরে ইউপি নির্বাচনে দুই মেম্বার (সদস্য) প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। এতে সাতজন আহত হয়েছেন। তাদের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী আব্দুর রব (প্রতীক-মোরগ) ও মাইন উদ্দিন (প্রতীক-টিউবওয়েল) মিছিল নিয়ে মুখোমুখি হলে দুই পক্ষের কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের সাত জন আহত হন। আহতদের নাম পরিচয় জানা যায়নি।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নির্বাচনী এলাকায় অনাকাঙ্খিত ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে আছে।

 


আরও খবর



বিমানবন্দরে ৪ কেজি সোনা জব্দ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে ৪ কেজি ১০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে। এসব স্বর্ণের দাম প্রায় ২ কোটি ৪০ লাখ টাকা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে দুবাই থেকে বিজি ১৪৮ ফ্লাইটে আসা চট্টগ্রামের লোহাগাড়ার মো. সোহেল (২৮) নামের ওই যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।  জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা তথ্যের ভিত্তিতে যাত্রীসহ স্বর্ণ আটক করা হয়েছে।

বিমানবন্দর কাস্টমসের একজন কর্মকর্তা জানান, উদ্ধার করা স্বর্ণের মধ্যে ২৪ ক্যারেটের ২৬টি স্বর্ণের বার, ৬টি গলানো গোল্ড পাত, ৩টি গোল্ড পিন্ডো, ৫টি হাতের বালা, ১টি নেকলেসসহ কিছু গহনা রয়েছে।


আরও খবর
সাজেকে আগুন, ৩ রিসোর্ট পুড়ে ছাই

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




জনবল নিয়োগ দেবে বাংলাদেশ রেলওয়ে

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনবল নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। এতে পয়েন্টম্যান পদে ৭৬২ জনকে নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। এ পদটির জন্য আবেদন করতে পারবেন আগামী ২৩ নভেম্বর সকাল ১০টা থেকেই। আবেদন করা যাবে অনলাইনে।

পদের নাম: পয়েন্টম্যান (গ্রেড-১৮)

পদ সংখ্যা: ৭৬২ জন

যোগ্যতা: যে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাস।

বেতন: ৮,৮০০ থেকে ২১,৩১০

চাকরির ধরন: স্থায়ী

কাজের ধরন: ফুল টাইম

বয়স: আবেদনের সময়সীমা ১৮-৩০ বছর। তবে আগ্রহী প্রার্থীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ হিসাবে ৩০ বছরের মধ্যে হতে হবে। আবার এ বছরের ১৫ নভেম্বর যাদের বয়স ১৮ হয়েছে, তারাও আবেদন করতে পারেবেন। আর প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://br.teletalk.com.bd/ -এ ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৮ ডিসেম্বর ২০২১ বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

নিউজ ট্যাগ: বাংলাদেশ রেলওয়ে

আরও খবর



আজ শহীদ নূর হোসেন দিবস

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১০ নভেম্বর ২০২১ | ৫৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শহীদ নূর হোসেন দিবস আজ। ১৯৮৭ সালের ১০ নভেম্বর যুবলীগ নেতা নূর হোসেনের রক্তে রঞ্জিত হয়েছিল ঢাকার রাজপথ। নূর হোসেনের এই আত্মত্যাগ তৎকালীন স্বৈরশাসনের বিরুদ্ধে গণতন্ত্রকামী মানুষের আন্দোলনকে বেগবান করেছিল।

দিবসটি উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।

আওয়ামী লীগের পক্ষ থেকে বুধবার সকাল ৮টায় রাজধানীর গুলিস্তানের শহীদ নূর হোসেন স্কয়ারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হবে।

দিবসটি উপলক্ষে পৃথক পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯৮৭ সালের ১০ নভেম্বর সচিবালয়ের সামনে ১৫ দল, ৭ দল ও ৫ দলের অবস্থান ধর্মঘট কর্মসূচি ছিল। সেই কর্মসূচির সঙ্গে সম্পৃক্ত ছাত্র সংগঠনগুলোর সমর্থনে অবস্থান ধর্মঘট ঘেরাও কর্মসূচিতে রূপ লাভ করে। স্বৈরশাসকের সকল বাধাকে উপেক্ষা করে ১০ নভেম্বর সকাল থেকেই সচিবালয়ের চারদিকে আন্দোলনকারী ছাত্র-জনতার মিছিল সমবেত হয়। তখন তোপখানা রোডের মুখে পুলিশ বক্স পেরিয়ে শুরু হয় নূর হোসেনদের সাহসী মিছিল, সাহসী যুবক উদাম গায়ে লিখেছিল গণতন্ত্র মুক্তি পাক-স্বৈরাচার নিপাত যাক

সমাবেশ শুরুর পরপর বেধড়ক লাঠিচার্জ, টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ। পল্টন তখন রণক্ষেত্র। এরই মধ্যে খবর আসে পুলিশের গুলিতে শহীদ হয়েছেন নূর হোসেন। আহত হয়েছে অসংখ্য মানুষ। নূর হোসেনের আত্মদানের মাধ্যমে সেদিন গণতন্ত্রের নতুন সংগ্রাম শুরু হয়। সেই সংগ্রামের ধারায় ১৯৯০ সালের ৪ ডিসেম্বর স্বৈরাচারী শাসক পদত্যাগের ঘোষণা দেন।

শহীদ নূর হোসেন দিবস যথাযথ মর্যাদার সাথে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে পালনের জন্য আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

নিউজ ট্যাগ: শহীদ নূর হোসেন

আরও খবর
দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1

এএসপি হলেন ২২ পুলিশ কর্মকর্তা

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




ভাসানীর সমাধিতে রেজা-নুরদের ওপর হামলা

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | ৫১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাঙ্গাইলের সন্তোষে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া এবং সংগঠনটির সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

বুধবার দুপুরে ছাত্রলীগ নেতাকর্মীরা এ হামলা চালান বলে অভিযোগ গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের। হামলায় রেজা কিবরিয়া ও নুর আহত হয়েছেন।

সংগঠনের যুগ্ম-আহ্বায়ক আরিফুর রহমান তুহিন বলেন, হামলায় অন্তত ৪০ জন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

তুহিন বলেন, রেজা কিবরিয়া ও নুরুল হক নুর এখনো টাঙ্গাইলে আছেন। হামলা পরবর্তী বিষয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।

হামলায় গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব সাইফুল্লাহ হায়দার গুরুতর আহত হয়েছেন। রেজা কিবরিয়া মাথায় গুরুতর আঘাত পেয়েছেন।

ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকলেও তারা নিরব ভূমিকা পালন করে অভিযোগ করেন তিনি।

হামলা ও সংঘর্ষের একপর্যায়ে পুলিশের গাড়িতে করে ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য হন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা।

এ ঘটনার পর থেকে ভাসানীর সমাধি এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ছাত্রলীগ নেতাকর্মীরা স্লোগান দিয়ে সংগঠিত সমাধি এলাকায় অবস্থান নিয়েছেন। তারা কিবরিয়া ও নুরবিরোধী নানা স্লোগান দেন।

এ বিষয়ে গণমাধ্যমকে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবির পাল বলেন, ড. রেজা ও ভিপি নুর সরকার এবং প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দিচ্ছিল। ছাত্রলীগের পক্ষ থেকে তার প্রতিবাদ করায় তারা আমাদের উপর হামলা করেন। এতে ছাত্রলীগের চার সদস্য আহত হয়।

টাঙ্গাইলের অতিরক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) সরওয়ার হোসেন বলেন, গণঅধিকার পরিষদের নেতারা মওলানা ভাসানীর সমাধির কাছাকাছি পৌঁছার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালান। এক পর্যায়ে ড. কিবরিয়া ও নুরসহ গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের পুলিশি নিরাপত্তায় ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে দাবি করেন তিনি।


আরও খবর



টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের হালনাগাদ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ ও তার পরবর্তী টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্সের ছাপ পড়েছে আইসিসির সদ্য প্রকাশিত ব়্যাঙ্কিংয়ে। টি-টোয়েন্টিতে পুরুষ ব্যাটারদের মধ্যে এক নম্বরে আছেন বিশ্বকাপে পাকিস্তানকে সেমিফাইনালে তোলা বাবার আজম।

এছাড়া ভারতের কে এল রাহুল একধাপ উপরে উঠে এসেছেন। আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে প্রথম দশে একমাত্র ভারতীয় খেলোয়াড় হিসেবে জায়গা হয়েছে ভারতীয় ওপেনার রাহুলের। ৫ নম্বর স্থান পেয়েছেন তিনি।

অন্যদিকে লাগাতার খারাপ পারফরম্যান্সের জেরে প্রথমে দশে জায়গা হল না বিরাট কোহলির। নিউজিল্যান্ড বিরুদ্ধে না খেলা বিরাটের ব়্যাঙ্কিংয়ে ছাপ ফেলেছে। প্রায় আঠারো মাস বাদে টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ের প্রথম দশ থেকে বাদ পড়লেন কোহলি। বর্তমান ব্যাটারদের মধ্যে ১১ নম্বরে স্থান হয়েছে তার।

এছাড়া টি-টোয়েন্টি বোলিং র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে আছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। আর অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী।

 


আরও খবর