আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

নির্বাচন উপলক্ষে রবিবার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতীয় সংসদের ১৩৬ টাঙ্গাইল-৭ শূন্য আসন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও বিভিন্ন জেলার ৫টি পৌরসভার নির্বাচন উপলক্ষে আগামী রোববার (১৬ জানুয়ারি) এলাকাগুলোতে সব তফসিলি ব্যাংকের শাখা-উপশাখা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের অফ-সাইট সুপারভিশন থেকে সার্কুলার জারি করে নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনা সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, জাতীয় সংসদের ১৩৬ টাঙ্গাইল-৭ শূন্য আসন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এবং ৫টি পৌরসভার (চট্টগ্রাম জেলার বাঁশখালী, নোয়াখালী জেলার নোয়াখালী, যশোর জেলার ঝিকরগাছা, নাটোর জেলার নাটোর ও বাগাতিপাড়া) নির্বাচন উপলক্ষে ১৬ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটের দিন নির্বাচনী এলাকাধীন যেসব স্থাপনা ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার বা নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে সেসব স্থাপনায় ব্যাংকের কোন শাখা/উপশাখা থাকলে তা বন্ধ থাকবে।

একইসাথে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাধীন আপনাদের ব্যাংকের শাখা-উপশাখাসমূহে কর্মরত ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দানের জন্য পরামর্শ দেওয়া হয়।


আরও খবর



কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে কাজ করবেন স্টিভ রোডস

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০১৯ সালে বিশ্বকাপের পর বাংলাদেশের দায়িত্ব ছেড়ে যখন যাচ্ছেন স্টিভ রোডস, তখন গিয়েছিলেন খানিকটা নিরবে-নিভৃতেই। তার প্রায় আড়াই বছর পর সেই রোডস যখন আবারও ফিরেছেন বাংলাদেশে, তখনও আলোড়ন পড়ল না তেমন। তবে এবার বাংলাদেশের কোচ হিসেবে নয়, জায়গা বদলে গেছে তার, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে কাজ করবেন তিনি।

পরিবর্তন আছে তার ভূমিকাতেও। আগেরবার তিনিই ছিলেন সর্বেসর্বা, মাশরাফি-সাকিবদের কোচ ছিলেন তিনি। এবার ভূমিকা বদলে যাচ্ছে তার। এখানে তিনি কাজ করবেন পরামর্শক হিসেবে। জানিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের একটি সূত্র।

কুমিল্লার হয়ে কাজ করতে রোডস বাংলাদেশে পা রেখেছেন ১৫ জানুয়ারি। তবে তখন তার ভূমিকা কী হবে এ বিষয়ে কিছু জানা যায়নি। জাতীয় দলের সাবেক এই কোচকেই কি অবশেষে নিজেদের প্রধান কোচ করে নিচ্ছে? এমন গুঞ্জনও ছড়াচ্ছিল বেশ।

তবে অবশেষে জানা গেল, কোচ নয়, কুমিল্লায় রোডসের ভূমিকা হবে পরামর্শকের। দলটির কোচ হিসেবে আগে থেকেই আছেন স্থানীয় কোচ মোহাম্মদ সালাউদ্দিন। তার সঙ্গে সমন্বয় করে কাজ করবেন ইংলিশ এই কোচ। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের একটি সূত্র ঢাকাপোস্টকে জানিয়েছে, স্টিভ রোডস গত পড়শু ঢাকায় পা রেখেছেন। তিনি দলের সঙ্গে কনসাল্ট্যান্ট হিসেবে কাজ করবেন।

বাংলাদেশ দলের হেড কোচ হিসেবে ২০১৮ সালের জুনে দায়িত্ব নিয়েছিলেন রোডস। অধরা বহুজাতিক টুর্নামেন্টের শিরোপাটা তার অধীনেই অর্জন করে বাংলাদেশ। সঙ্গে উইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও ওয়ানডে সিরিজে জেতার কীর্তিও ছিল তার ঝুলিতে। তবু ২০১৯ বিশ্বকাপে ব্যর্থতার জেরে রোডসকে বরখাস্ত করে বিসিবি।

 

নিউজ ট্যাগ: স্টিভ রোডস

আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




থার্টি ফার্স্ট নাইট উদযাপনে ডিএমপির ১২ নির্দেশনা

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইংরেজি নববর্ষ উপলক্ষে আগামী ৩১ ডিসেম্বর রাতে পটকাবাজি, আতশবাজি, বেপরোয়া গাড়ি ও মোটরসাইকেল চালনাসহ যেকোনও ধরনের অশোভন আচরণ ও বেআইনি কার্যকলাপ রোধে ১২টি নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনাগুলো হলো-

১। ঢাকা মহানগরের সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলার স্বার্থে রাস্তার মোড়, ফ্লাইওভার, রাস্তায় এবং প্রকাশ্যে স্থানে কোন ধরনের জমায়েত/সমাবেশ/উৎসব করা যাবে না।

২। উন্মুক্ত স্থানে নববর্ষ উদযাপন উপলক্ষে কোনও ধরনের অনুষ্ঠান, সমাবেশ, নাচ, গান ও কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না।

৩। কোথাও কোনও ধরনের আতশবাজি/পটকা ফোটানো যাবে না।

৪। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় রাত ৮টার পরে বহিরাগত কোনও ব্যক্তি বা যানবাহন প্রবেশ করতে পারবে না। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত যানবাহন পরিচয় প্রদান সাপেক্ষে প্রবেশ করতে পারবে।

৫। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বসবাসরত শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা/কর্মচারীগণ ৩১ ডিসেম্বর রাত ৮টার মধ্যে স্ব স্ব এলাকায় প্রত্যাবর্তন করবেন এবং রাত ৮টার পরে প্রবেশের ক্ষেত্রে কর্তব্যরত পুলিশ সদস্যেবৃন্দকে পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।

৬। গুলশান, বনানী ও বারিধারা এলাকায় রাত ৮টার পর বহিরাগতরা প্রবেশ করতে পারবে না। তবে উক্ত এলাকায় বসবাসরত সম্মানিত নাগরিকবৃন্দ নির্ধারিত সময়ের পর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ (কাকলী ক্রসিং) এবং মহাখালী আমতলী ক্রসিং দিয়ে পরিচয় প্রদান সাপেক্ষে প্রবেশ করতে পারবে।

৭। একইভাবে উপর্যুক্ত সময়ে সার্বিক নিরাপত্তার স্বার্থে গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকায় যে সকল নাগরিক বসবাস করেন না তাদেরকে বর্ণিত এলাকায় গমনের ক্ষেত্রে নিরুৎসাহিত করা হলো।

৮। হাতিরঝিল এলাকায় সন্ধ্যা ৬টার পর থেকে কোনও সমাবেশ/অনুষ্ঠান করা যাবে না এবং কোনও যানবাহন থামিয়ে অথবা পার্কিং করে কেউ অবস্থান করতে পারবে না।

৯। গুলশান, বনানী ও বারিধারা এলাকায় বসবাসরত সম্মানিত নাগরিকবৃন্দকে ৩১ ডিসেম্বর রাত ৮টার মধ্যে স্ব স্ব এলাকায় প্রত্যাবর্তনের জন্য অনুরোধ করা হলো।

১০। ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার পর ঢাকা মহানগরীর কোনও বার খোলা রাখা যাবে না।

১১। সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে আবাসিক হোটেলগুলোতে নিজস্ব ব্যবস্থাপনায় অনুষ্ঠান করতে পারবে।

১২। ইংরেজি নববর্ষের প্রাক্কালে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা হতে ১ জানুয়ারি ভোর ৫টা পর্যন্ত ঢাকা মহানগরীর বিভিন্ন আবাসিক হোটেল, রেস্তোরাঁ, জনসমাবেশ ও উৎসবস্থলে সকল প্রকার লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্র বহন না করার জন্য সংশ্লিষ্ট সম্মানিত নগরবাসীর প্রতি অনুরোধ করা হলো।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ উপর্যুক্ত নির্দেশনা পালনে ব্যর্থ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।


আরও খবর



নতুন বছরে আরও স্মার্ট হবে আওয়ামী লীগ: কাদের

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে দেশের সকল গণতান্ত্রিক, দেশপ্রেমিক ও প্রগতিশীল শক্তিকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১ জানুয়ারি) ওবায়দুল কাদের তাঁর বাসভবনে ব্রিফিংকালে এ আহ্বান জানান। এ সময় তিনি আওয়ামী লীগের পক্ষ থেকে দেশবাসীকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান।

আওয়ামী লীগ গণমানুষের দল হিসেবে নতুন বছরে নতুন আশা ও প্রত্যাশায় নয়া উৎসর্গীকৃত চেতনায় নবতর পথযাত্রার সূচনা করতে চায়। ওবায়দুল কাদের আওয়ামী লীগকে আরও সুশৃঙ্খল, সুসংগঠিত, আধুনিক ও স্মার্ট রাজনৈতিক দল হিসেবে এদেশের গণমানুষের স্বপ্ন পূরণে ইতিবাচক অগ্রযাত্রা অব্যাহত রাখার অঙ্গীকার করেন।

আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগকে দেশের জনগণের প্রত্যাশা ও স্বপ্নের সঙ্গে সঙ্গতি রেখে সকল কার্যক্রম এগিয়ে নেওয়ার প্রত্যয়ও ব্যক্ত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের উন্নয়ন ও সমৃদ্ধির অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত থাকবে। অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে আমাদের প্রিয় রাজনৈতিক দল আওয়ামী লীগকে উন্নয়ন ও অগ্রগতির পথরেখায় ইতিবাচক ধারায় আরও বলিষ্ঠ ও বেগবান করার আশাবাদ ব্যক্ত করেন।

ওবায়দুল কাদের আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে দেশের রাজনীতিতে অসাম্প্রদায়িক চেতনার সুবাতাস ছড়িয়ে দিতে আওয়ামী লীগ বদ্ধপরিকর।

নিউজ ট্যাগ: আওয়ামী লীগ

আরও খবর



৪৩তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ২২৯ জন প্রার্থী। বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটায় সাড়ে তিনটায় পিএসসির চেয়ারম্যান জরুরি সভা ডাকেন। সভা শেষে ফলাফল প্রকাশ করা হয়।

এই বিসিএসে প্রায় চার লাখ প্রার্থী অংশ নেন। গত বছরের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।


আরও খবর



টেনিসকে বিদায় জানাচ্ছেন সানিয়া মির্জা

প্রকাশিত:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আর নয়, এই বছরের শেষেই নিজের টেনিস-জীবনে ইতি টানতে চলেছেন সানিয়া মির্জা। বুধবার অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলস থেকে বিদায় নেওয়ার পরেই জানিয়ে দিলেন, এই বছরই শেষ বারের মতো কোর্টে দেখা যেতে চলেছে তাঁকে। তবে যতদিন খেলবেন, ততদিন যত বেশি সম্ভব প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চান।

সঙ্গী নাদিয়া কিচেনককে নিয়ে অস্ট্রেলীয় ওপেনে মহিলাদের ডাবলসে নেমেছিলেন সানিয়া। কিন্তু কাজা জুভান এবং তামারা জিদানসেক জুটির কাছে প্রথম রাউন্ডেই হেরে যান। তার পরেই সাংবাদিক বৈঠকে বলে দেন, ঠিক করেছি এটাই আমার শেষ মরসুম হতে চলেছে। প্রত্যেক সপ্তাহ ধরে ধরে এগোতে চাই। বছরের শেষ পর্যন্ত খেলতে পারব কিনা জানি না। কিন্তু চেষ্টা করবই। এক ওয়েবসাইটের কাছে এই বক্তব্যের সত্যতা স্বীকার করেছেন সানিয়ার বাবা ইমরান মির্জাও।

ভারতের প্রথম মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জেতার নজির রয়েছে সানিয়ার। ডাবলসে অতীতে শীর্ষস্থানে ছিলেন। সিঙ্গলসে সর্বোচ্চ ২৭ নম্বরে উঠেছিলেন তিনি। এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসেও পদক রয়েছে তাঁর। শেষ বার গ্র্যান্ড স্ল্যাম পেয়েছিলেন ২০১৬-র অস্ট্রেলিয়ান ওপেনে, মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেধে। মোট ৬টি গ্র্যান্ড স্ল্যাম রয়েছে তাঁর। ডাবলস এবং মিক্সড ডাবলসে তিনটি করে। সব থেকে বেশি সাফল্য হিঙ্গিসের সঙ্গেই।

তবে সম্প্রতি কোর্টে সে ভাবে দেখা যাচ্ছিল না তাঁকে। ২০১৮ থেকে মাতৃত্বকালীন বিরতি নিয়েছিলেন তিনি। এরপর অতিমারিতে কোর্টে ফেরার সম্ভাবনা আরওই থমকে যায়। শেষ খেতাব এসেছে ২০২১ সালের অস্ত্রাভা ওপেনে।


আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২