আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

নেশার টাকা না দেওয়ায় বড় ভাইকে খুন

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:বুধবার ২২ জুন 20২২ | ৬৭৫জন দেখেছেন

Image

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মাদকাসক্ত ছোট ভাইয়ের দায়ের কোপে বড় ভাই নিহত হয়েছেন। নিহতের নাম জার্মান ফকির (১৯)। খবর পেয়ে গতকাল বুধবার দুপুরে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। ঘটনার পর থেকে অভিযোক্ত পলাতক থাকায় তাকে আটক করতে পারেনি পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলা মগটুলা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে নওপাড়া গ্রামের রোমন ফকিরের ছেলে। জার্মান ফকির (২৪) ও সিয়াম ফকির (১৯) তারা দুই ভাই। দু'জনেই রাজমিস্ত্রী শ্রমিক।

এদের মধ্যে জার্মান ফকির নেশাগ্রস্ত ছিলো। গত মঙ্গলবার রাত ১০টার দিকে বাড়ি থেকে নেশার টাকার জন্য চিৎকার চেচামেচি করে ছাগল নিয়ে যাওয়ার চেষ্টা করে। ওই সময় ছোট ভাই সিয়াম বাঁধা দিলে তাদের মধ্যে হাতাহাতি হয়। একপর্যায়ে বড় ভাইয়ের বুকে দা দিয়ে কোপ দেয় সিয়াম। এতে ঘটনা স্থলে মৃত্যু হয় জর্মানের।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোস্তাছিনুর রহমান বলেন, ঘটনার পর থেকে অভিযুক্ত পলাতক রয়েছে। লাশ ময়নাতদন্তের জন্যে মর্গে পাঠানো হয়েছে।


আরও খবর



রাজধানীতে প্রথম দিন যথাসময়ে বন্ধ বিপণিবিতান

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ জুন ২০২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বব্যাপী মূল্যবৃদ্ধিজনিত পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে রাত ৮টার পর সারা দেশে দোকান, শপিং মল, মার্কেট, বিপণিবিতান খোলা না রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যা আজ সোমবার থেকে কার্যকর হয়েছে। প্রথম দিন রাজধানীর বড় বড় শপিং মল ও বিপণিবিতানগুলো যথা সময়ে বন্ধ হলেও ফুটপাতে আগের মতোই বেচাকেনা করতে দেখা গেছে।

রাজধানীর বসুন্ধরা সিটি, নিউমার্কেট, নীলক্ষেত, এলিফেন্ট রোড, শাহবাগ, কারওয়ান বাজার, মগবাজার, মৌচাক মালিবাগ, রামপুরা এবং বাড্ডা এলাকায় শপিং মল ও বড় বড় মার্কেট বন্ধ দেখা গেছে। কিন্তু এসব মার্কেটের সামনের সব ফুটপাতে আগের মতোই পণ্য বিক্রি করতে দেখা গেছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৬ জুন) বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে রাত ৮টার পর সারা দেশে দোকান, শপিং মল, মার্কেট, বিপণিবিতান খোলা না রাখার নির্দেশ দেওয়া হয়। এ নির্দেশনার যথাযথ বাস্তবায়ন নিশ্চিত করতে সংশ্লিষ্টদের চিঠি দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

 


আরও খবর



শ্রীলংকায় সপ্তাহে তিন দিন সরকারি ছুটি ঘোষণা

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অর্থনৈতিক সমস্যা ও জ্বালানি সংকটে বিপর্যস্ত শ্রীলংকায় সরকারি সাপ্তাহিক বন্ধ দুইদিনের বদলে তিন দিন করা হয়েছে। অবশ্য এ  সুবিধার বাইরে রাখা হয়েছে স্বাস্থ্য, বিদ্যুৎ ও জ্বালানি, শিক্ষা এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মচারীদের।

তারা বাদে অন্য কর্মচারীরা সবাই এখন সপ্তাহে তিনদিন ছুটি কাটাবেন।মঙ্গলবার দেশটির মন্ত্রিসভা সরকারি কর্মচারীদের জন্য তিন দিনের সাপ্তাহিক ছুটির এক প্রস্তাব অনুমোদন করে।

আগামী তিন মাস এই ছুটির ব্যবস্থা কার্যকর থাকবে।দেশটির সিনিয়র মন্ত্রী দিশে গুনাবর্ধন জানিয়েছেন, শনি এবং রবিবার ছাড়াও সরকারি কর্মচারীরা শুক্রবার অতিরিক্ত ছুটি কাটাবেন।

এই বাড়তি ছুটির দিনে সরকারি কর্মচারীরা তাদের বাড়ির পেছনে বা অন্যত্র পতিত জমি ব্যবহার করে নানা রকম ফসল ফলাবেন যা দেশে খাদ্য সঙ্কট মোকাবেলায় সহায়ক হবে। এমন চিন্তা থেকেই ছুটির দিনের সংখ্যা বাড়ানো হয়েছে।

এদকে শ্রীলংকায় গত কয়েকদিন ধরে আর্থিক সংকট চলছে। এরফলে নিত্য প্রয়োজনীয় সামগ্রী আমদানি করতে পারছে না সরকার। এ অর্থনৈতিক সমস্যার জেরে সরকার বিরোধী আন্দোলন শুরু করেন সাধারণ মানুষ। এর ফলে প্রধানমন্ত্রিত্ব ছাড়তে বাধ্য হন মাহিন্দা রাকাপাকসে।


আরও খবর



প্রথম হজ ফ্লাইট রবিবার, যাচ্ছেন ৪১৫ জন

প্রকাশিত:শনিবার ০৪ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০৪ জুন ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামীকাল রোববার (৫ জুন) থেকে শুরু হচ্ছে চলতি বছরের হজ ফ্লাইট। বিমান বাংলাদেশ এয়ারলাইনরসের বিজি-৩০০১ দিয়ে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের জন্য প্রথম ফ্লাইট পরিচালিত হবে। প্রথম যাত্রায় সকাল ৯টায় সৌদি আরব যাচ্ছেন ৪১৫ জন হজযাত্রী।

শনিবার (৪ জুন) সরকারি হজযাত্রীর প্রথম ফ্লাইটের তালিকা থেকে এ তথ্য জানা গেছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজে যেতে পারবেন।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন বলেন, উদ্বোধনী ফ্লাইট উপলক্ষে রোববার সকালে বিমানের পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের উপস্থিতিতে দোয়ার মাধ্যমে হজযাত্রীদের বিদায় দেওয়া হবে।

এর আগে শুক্রবার (৩ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন করেন। ৩১ মে থেকে হজ ফ্লাইট শুরু হওয়ার কথা থাকলেও সৌদি আরবের কিছু প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় ৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। চলবে ৩ জুলাই পর্যন্ত। এ ছাড়া হজ শেষে ফিরতি ফ্লাইট আগামী ১৪ জুলাই শুরু হয়ে শেষ হবে ১৪ আগস্ট।


আরও খবর



পদ্মা সেতু হয়ে টুঙ্গীপাড়া ট্যুর, পর্যটন কর্পোরেশনের প্যাকেজ ঘোষণা

প্রকাশিত:শনিবার ২৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ জুন ২০২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পদ্মা সেতুর হয়ে বঙ্গবন্ধুর টুঙ্গীপাড়ায় দিনে গিয়ে দিনেই ঢাকায় ফেরানোর প্যাকেজ ঘোষণা করেছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন।

পর্যটন কর্পোরেশন জানায়, নতুন টয়োটা এসি ট্যুরিস্ট কোস্টারে করে পদ্মা সেতু ও টুঙ্গীপাড়ায় দিনে গিয়ে দিনেই ঘুরিয়ে আনা হবে।ট্যুরের নাম দেওয়া হয়েছে প্রিমিয়াম ডে ট্যুর। এটি আগামী ১ জুলাই তারিখের জন্য। প্যাকেজের মূল্য ৩৫০০ টাকা।

প্যাকেজে সকালের নাস্তা ও ২ বেলা স্ন্যাক্স, টুঙ্গীপাড়া পর্যটন মোটেল মধুমতীতে দুপুরের খাবার, পদ্মা সেতু পরিদর্শন, জাতির জনক বঙ্গবন্ধুর মাজার কমপ্লেক্স জিয়ারত ও পরিদর্শন, মধুমতী নদীর পাড় ভ্রমণ করানো হবে। সকাল ৮টায় যাত্রা শুরুর পর পর্যটন মোটেল মধুমতীতে বিশ্রাম, মধ্যাহ্ন ভোজ ও জুমা নামাজ আদায় করা হবে। বিকেল ৩টায় জাতির জনকের মাজার জিয়ারত ও মধুমতী নদীর তীরে ভ্রমণ শেষে ফিরতি যাত্রা। প্যাকেজটি কিনতে হলে সরাসরি অফিসে এসে টাকা জমা অথবা পর্যটন কর্পোরেশনের নির্দিষ্ট নম্বরে বিকাশ করতে হবে।

নিউজ ট্যাগ: পদ্মা সেতু

আরও খবর



নাটোরে বজ্রপাতে কৃষকের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ জুন ২০২২ | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোরের নলডাঙ্গায় বজ্রপাতে মো. শাজাহান আলী (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ জুন) বিকেল পৌনে ৩টার দিকে উপজেলার শেখপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আলী ওই গ্রামের মৃত আজিমুদ্দিনের ছেলে। 

নলডাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার এ তথ্য নিশ্চিত করে জানান, বাড়ির পাশে বিলে ধানের বীজতলা প্রস্তুত করছিলেন আলী। এ সময় বৃষ্টি শুরু হলে বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  


আরও খবর