আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

নাটোরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোর শহরে নোভা আক্তার (৮) ও সম্রাট (৭) নামে সহোদর ভাই-বোনের ডোবার পানিতে ডুবে মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহরের উত্তর বড়গাছা জলারপাড় মহল্লায় এ ঘটনা ঘটে। তারা উত্তর বড়গাছা জলারপাড় এলাকার শিমুল হোসেনের সন্তান।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ১২টায় বাসায় খেলাধুলা করছিল সহোদর ওই ভাই-বোন। মা রিতা বেগম রান্না শেষে বাচ্চাদের দেখতে না পেয়ে খোঁজাখুজি শুরু করে। পরে দুপুরে তাদের সন্ধানের জন্য শহরে মাইকিং করা হয়। পরে বিকাল ৫টার দিকে বাসার পাশের ডোবা থেকে প্রতিবেশীরা এসে তাদের লাশ উদ্ধার করে বলে জানা গেছে। এদিকে পানিতে ডুবে সহোদর ভাই-বোনের মৃত্যুর ঘটনায় পরিবার ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহম্মেদ এ ঘটনার সত্যাতা নিশ্চিত করেছেন।


আরও খবর



ইন্দোনেশিয়ার নতুন প্রেসিডেন্ট সুবিয়ানতো

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন প্রাবোয়ো সুবিয়ানতো। বুধবার (২০ মার্চ) দেশটির নির্বাচন কমিশন ঘোষণা করে আনুষ্ঠানিক ফল। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

গত ফেব্রুয়ারিতে প্রেসিডেন্ট নির্বাচনে ৬০ শতাংশ ভোট পেয়ে জয় পান সুবিয়ানতো। তার প্রতিপক্ষ অ্যানিস বাসেদান ও গাঞ্জার প্রানো পান ২৫ ও ১৬ শতাংশ ভোট।

বিজয়ী ভাষণে ইন্দোনেশিয়ায় ঐক্যের ডাক দিয়েছেন সুবিয়ানতো। ভোটারদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমরা সব ইন্দোনেশীয়কে একসঙ্গে কাজ করার আহ্বান জানাই। কারণ সামনে আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

জয় পেয়ে বিদায়ী প্রেসিডেন্ট জোকো উইদোদোকে ধন্যবাদ জানান সুবিয়ানতো। তিনি বলেন, তার তৈরি করা শক্ত ভিত্তির ওপর আমরা কাজ করে যাবো। বিশেষ করে অর্থনৈতিক খাতে আমাদের আরও কঠোর ও দ্রুত কাজ করতে হবে।

বিশ্বের অন্যতম বৃহত্তম গণতান্ত্রিক দেশ ইন্দোনেশিয়ায় গত মাসে অনুষ্ঠিত হয় প্রেসিডেন্ট নির্বাচন। বুথফেরত প্রাথমিক ফলাফলেই নিশ্চিত হয় সুবিয়ান্তোর বিজয়। বুধবার আনুষ্ঠানিক ফল ঘোষণার সময় বিক্ষোভ করে দুই প্রতিদ্বন্দ্বি প্রার্থীর সমর্থকরা। সহিংসতার আশঙ্কায় রাজধানী জাকার্তায় মোতায়েন করা হয় ৫ হাজার পুলিশ।


আরও খবর



হাইকোর্টে আগাম জামিন পেলেন নাহিদ সুলতানা যুথী

প্রকাশিত:বুধবার ২০ মার্চ ২০24 | হালনাগাদ:বুধবার ২০ মার্চ ২০24 | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের স্বতন্ত্র সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২০ মার্চ) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে যুথীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শেখ আওসাফুর রহমান বুলু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমি।


আরও খবর



কারাগারে বিএনপির ১৩ নেতাকর্মীর মৃত্যু : রিটের শুনানি আজ

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

গত কয়েক মাসে কারাগারে বিএনপির ১৩ নেতাকর্মীর মৃত্যুর ঘটনার আন্তর্জাতিক মানের তদন্ত ও ভুক্তভোগীদের পরিবারকে ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে দায়ের করা রিটের শুনানি হতে পারে আজ।

মঙ্গলবার (১২ মার্চ) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বিত বেঞ্চ এ বিষয়ে শুনানির দিন ধার্য রয়েছে।

রিটকারীদের আইনজীবী মো. মাকসুদ উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

কারাগারে বিএনপির ১৩ নেতাকর্মীর মৃত্যুর ঘটনার আন্তর্জাতিক মানের তদন্ত ও ভুক্তভোগীদের পরিবারকে ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি গত ৩ মার্চ এক সপ্তাহ পিছিয়ে ১৩ মার্চ নির্ধারণ করেন হাইকোর্ট।

৩ মার্চ হাইকোর্টের একই বেঞ্চ এ বিষয়ে শুনানির দিন ধার্য করেন। আদালতে ওইদিন রিটের পক্ষে শুনানিতে অংশ নেন মানবাধিকার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল ও অ্যাডভোকেট মো. মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন। তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

গত ১১ ফেব্রুয়ারি বিএনপির ১৩ নেতাকর্মীর মৃত্যুর ঘটনার আন্তর্জাতিক মানের তদন্ত ও তাদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়। বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল ওই রিট আবেদন করেন।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী জানান, গত তিন মাসে কারা নির্যাতনে বিএনপির ১৩ জন নেতাকর্মীর মৃত্যু হয়।

নিউজ ট্যাগ: আদালত বিএনপি

আরও খবর



লাইভে এসে ফোনালাপের রহস্য ফাঁস করলেন তামিম

প্রকাশিত:বুধবার ২০ মার্চ ২০24 | হালনাগাদ:বুধবার ২০ মার্চ ২০24 | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজের একটি ফোনালাপকে কেন্দ্র করে মঙ্গলবার (১৯ মার্চ) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনার সৃষ্টি হয়েছিল। একদিন পর সেই ফোনালাপের রহস্য ফাঁস করলেন টাইগার ওপেনার তামিম ইকবাল।

মঙ্গলবার (১৯ মার্চ) রাতে হুট করেই কয়েকটি সংবাদমাধ্যমে তামিম এবং মিরাজের ফোনালাপ ফাঁস হয়। সিনিয়র দুই ক্রিকেটারের চাঞ্চল্যকর এই ফোনালাপে মুশফিকুর রহিম এবং মিরাজকে হুমকি-ধামকি দিতে শোনা যায় তামিমকে। ফলে বিষয়টি নিয়ে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। একদিন পরে তামিম নিজেই বিষয়টি সবার সামনে নিয়ে আসেন।

বুধবার (২০ মার্চ) দুপুরেই নিজের ফেসবুকে লাইভে আসার ঘোষণা দিয়ে রেখেছিলেন তামিম। ঠিক সন্ধ্যা ৭টায় মিরাজকে নিয়ে লাইভে আসেন তিনি। এসময় লাইভে মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমকেও যুক্ত করেন এই ক্রিকেটার। এই ৪ ক্রিকেটার মিলে ফাঁস করেন আসল রহস্য।

মূলত ইচ্ছা করেই নিজেদের ওই ফোন কল ফাঁস করেছেন তামিম এবং মিরাজ। ওই ফোন কলটি ছিল মোবাইলভিত্তিক ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান নগদের নতুন একটি ক্যাম্পেইনের অংশ। তামিম-মিরাজের সঙ্গে এই ক্যাম্পেইনে কাজ করছেন মাহমুদউল্লাহ-মুশফিকও। লাইভে বিষয়টি পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন তারকা এই ক্রিকেটাররা।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




সাইপ্রাস থেকে গাজার উদ্দেশে রওনা দিতে প্রস্তুত ত্রাণবাহী জাহাজ

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

সাইপ্রাস থেকে গাজার উদ্দেশে রওনা দিতে প্রস্তুতি নিয়েছে ত্রাণবাহী একটি জাহাজ। শনিবার (৯ মার্চ) জাহাজটি গাজার উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে। দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে থাকা গাজাবাসীকে সহযোগিতা করতেই জাহাজটি ত্রাণ সামগ্রী নিয়ে আসছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, ত্রাণ বোঝাই জাহাজটি সাইপ্রাসের লার্নাকা বন্দরে রয়েছে। ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন (ডব্লিউসিকে) দাতব্য সংস্থা ও সংযুক্ত আরব আমিরাতের অর্থায়নে চাল, আটা ও প্রোটিনসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী জাহাজে বোঝাই করা হয়েছে। তবে কখন ছাড়বে তা নির্দিষ্ট করে বলা হয়নি।

ইউরোপীয় কমিশন বলেছে, সাইপ্রাস ও গাজার মধ্যে একটি সামুদ্রিক সহায়তা করিডোর তৈরি কাজ এই সপ্তাহেই শুরু হতে পারে। আরব আমিরাতের অর্থায়নে ডব্লিউসিকে এই প্রকল্পের কাজ শুরু করবে। এই প্রকল্প গাজায় ত্রাণ সহায়তা প্রবেশে সহায়তা করবে। যদিও আকাশ পথে ত্রাণ সরবরাহ করা হচ্ছে।

গাজার পরিস্থিতি নিয়ে সর্তকতা জারি করে ত্রাণ সহায়তাকারী সংস্থাগুলো বলেছে, গাজায় পাঁচ মাসের ইসরায়েলি আগ্রাসনে দুর্ভিক্ষ দেখা দিয়েছে। গাজার ২৩ লাখ অধিবাসীর প্রায় সবাই বাস্তুচ্যুত হয়েছেন। শুধু তাই নয়, সীমান্ত ক্রসিং দিয়ে ত্রাণ সরবরাহে বাধা দেওয়া হচ্ছে।

দাতব্য সংস্থা ডব্লিউসিকে স্পেনের প্রোঅ্যাক্টিভা ওপেন আর্মসকে অংশীদার করেছে এবং তারা এক সঙ্গে গাজাবাসীর জন্য খাবার সরবরাহ করবে।

ত্রাণ সহায়তা সরবরাহ অব্যাহত রাখতে সম্মত হয়েছে ডব্লিউসিকে ও তার অংশীদার। তারা এক বিবৃতিতে বলেছে, আরও ৫০০ টন ত্রাণ সহায়তা প্রস্তুত আছে।

ডব্লিউসিকের একজন মুখপাত্র বলেন, আমাদের উদ্দেশ্য গাজায় ত্রাণ নিয়ে যাওয়া। সেখানে ডব্লিউসিকে ও অংশীদাররা একটি বন্দর তৈরি করছে। যুক্তরাষ্ট্রের বন্দর নির্মাণ প্রকল্পের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই।

এদিকে, সমুদ্রপথে আরও ত্রাণ সহায়তা পাঠাতে গাজার উপকূলে অস্থায়ী বন্দর নির্মাণের পরিকল্পনা করেছে যুক্তরাষ্ট্র। প্রাথমিকভাবে সাইপ্রাস থেকে গাজায় ত্রাণসহায়তা পাঠানো হবে বলেও জানিয়েছে দেশটি। তবে ত্রাণ যাচাই করে গাজায় প্রবেশ করতে দেবে ইসরায়েলি সেনাবাহিনী।


আরও খবর