আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

নাটোরে বাস-ট্রাক-পিকআপের ত্রিমুখী সংঘর্ষে নিহত দুই

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোরে বাস, ট্রাক ও পিকআপভ্যানের ত্রিমুখী সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ১০ জন। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে নাটোর-রাজশাহী মহাসড়কের তোকিয়া এলাকার পেট্রলপাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ঝিনাইদহের ট্রাকচালক আবু মুসা ও কাঠ ব্যবসায়ী আসাদুল ইসলাম।

নাটোর সদর থানার ওসি মো. মনসুর রহমান জানান, দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ওই এলাকায় ঢাকা থেকে রাজশাহীগামী বাসের সঙ্গে কাঠভর্তি ট্রাক ও পিকআপভ্যানের ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালকের মৃত্যু হয়।

ফায়ার সার্ভিসকর্মীরা আহতদের সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক কাঠ ব্যবসায়ী আসাদুলকে মৃত ঘোষণা করেন। নিহতদের লাশ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।


আরও খবর



বিয়ে করলেন মৌনী রায়

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | ১৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণ ভারতীয় রীতিতে বিয়ে করেছেন মৌনি ও সুরাজ। বিয়েতে লাল পাড়ের সাদা শাড়ি পরেছেন মৌনি। পাশাপাশি হাত ও গলায় স্বর্ণের গহনা ও চুলে ফুল দিয়ে সেজেছেন এই অভিনেত্রী। অন্যদিকে, সুরাজ পরেছেন ধুতি ও পাঞ্জাবি।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে প্রেমিক সুরাজ নাম্বিয়ারের সঙ্গে এই অভিনেত্রীর বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।

দুবাই প্রবাসী সুরাজ নাম্বিয়ার সঙ্গে অনেকদিন থেকেই মৌনির প্রেম ও বিয়ের গুঞ্জন উড়ছিল। করোনা মহামারির সময় দুবাই আটকা পড়েছিলেন এই অভিনেত্রী। সেই সময় পেশায় ব্যাংকার সুরাজের সঙ্গে তার বেশ ভালো সময় কেটেছে। পরে তা প্রেমের সম্পর্কে রূপ নেয়। শেষ পর্যন্ত বিয়ের সিদ্ধান্ত নেন এই জুটি।

এর আগে বুধবার মৌনির মেহেদি ও হলুদ অনুষ্ঠান হয়েছে। এতে তার পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ বন্ধুরা উপস্থিত ছিলেন। অভিনেত্রী মন্দিরা বেদি ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে দুটি ছবি পোস্ট করেছেন। একটিতে মন্দিরার সঙ্গে রয়েছেন মৌনি। তার পরনে হলুদ রঙের লেহেঙ্গা। অপর ছবিতে মন্দিরার সঙ্গে রয়েছেন সুরাজ। ছবি শেয়ার করে ক্যাপশনে মন্দিরা লেখেন, মন, সুরাজ..অবশেষে সবকিছু শুরু হচ্ছে। যতটা তোমরা জানো তার চেয়েও বেশি আমি তোমাদের দুজনকে ভালোবাসি।

শুরুতে শোনা গিয়েছিল দুবাইয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সারবেন মৌনি ও সুরাজ। কিন্তু করোনা মহামারির কারেণ সেই সিদ্ধান্ত পরিবর্তন হয়। এখন ভারতের পর্যটন নগরী গোয়াতে তাদের বিয়ের আয়োজন হয়েছে। সেখানে বাগাতোর সৈকতের ডাব্লিউ হোটেলে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

নিউজ ট্যাগ: মৌনী রায়

আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




ভারতে গেলেই ৭ দিনের কোয়ারেন্টিন

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিদেশ থেকে ভারতে আসা সকল যাত্রীদের জন্য নতুন নিয়ম চালু করেছে দেশটি। বিমানবন্দরে করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট আসলেও ৭ দিনের আগে তারা মুক্তি পাবেন না। সব যাত্রীদের থাকতে হবে ৭ দিনের হোম কোয়ারেন্টিনে। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন এই বিধিমালা মঙ্গলবার থেকে কার্যকর হবে।

শুক্রবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন নির্দেশিকায় জানানো হয়েছে, যে কোনও দেশ থেকে ভারতে এলেই বাধ্যতামূলক ভাবে ৭ দিন বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে হবে। বলা হয়েছে, বিশ্ব জুড়ে ওমিক্রনের সংক্রমণের প্রকোপের কারণেই এই পদক্ষেপ।

নির্দেশিকায় বলা হয়েছে, আগের মতোই ওমিক্রনের জন্য উচ্চ ঝুঁকিপূর্ণ তালিকায় থাকা দেশগুলো থেকে আসা বিমানযাত্রীদের সকলেরই বিমানবন্দরে আরটি-পিসিআর পরীক্ষার জন্য নমুনা জমা দেওয়া বাধ্যতামূলক রাখা হয়েছে।

দেশটির সরকার ঝুঁকিপূর্ণ দেশের তালিকাও পরিবর্তন করেছে। এই তালিকায় আছে,  ব্রিটেনসহ ইউরোপের সব দেশ, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল, বতসোয়ানা, চীন, ঘানা, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, তানজানিয়া, হংকং, ইসরায়েল, কঙ্গো, ইথিওপিয়া, কাজাখস্তান, কেনিয়া, নাইজেরিয়া, তিউনিসিয়া ও জাম্বিয়ার নাম।

তবে নতুন তালিকায় বাংলাদেশের নাম নেই।

এদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ১৭ হাজার ১০০ জন। আগের দিন বৃহস্পতিবার এ সংখ্যা ছিল ৯০ হাজার ৯২৮ জন। একই সময়ে দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন ৩০২ জন। আগের দিন দৈনিক মৃত্যুর এ সংখ্যা ছিল ৩২৫ জন।


আরও খবর



আজ শহীদ আসাদ দিবস

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ ২০ জানুয়ারি শহীদ আসাদ দিবস। বাংলাদেশের মুক্তি সংগ্রামের ইতিহাসে দিনটি একটি তাৎপর্যপূর্ণ দিন।

১৯৬৯ সালের এই দিনে ঢাকা মেডিকেল কলেজের সামনে পুলিশের গুলিতে শহীদ হন ছাত্রনেতা মোহাম্মদ আসাদুজ্জামান। শহীদ আসাদের এই আত্মত্যাগ চলমান আন্দোলনকে বেগবান করে। পরবর্তীকালে গণঅভ্যুত্থানের মাধ্যমে পতন হয় স্বৈরশাসক আইয়ুব খানের।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসটি উপলক্ষ্যে পৃথক বাণী দিয়েছেন।

রাষ্ট্রপতি তাঁর বাণীতে বলেন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে শহীদ আসাদের আত্মত্যাগ আমাদের মুক্তিসংগ্রাম ও স্বাধীনতার ইতিহাসে একটি অনন্য মাইলফলক। গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে শহীদ আসাদের এ অসামান্য অবদান দেশের গণতন্ত্রপ্রেমী মানুষের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

প্রধানমন্ত্রী তাঁর বাণীতে শহীদ আসাদসহ বাঙালির মুক্তির সংগ্রামে আত্মোৎসর্গকারী সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি বলেন, গণঅভ্যুত্থানে আত্মত্যাগকারী শহীদ আসাদ এ দেশের গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন। তাঁর আত্মত্যাগ সব সময় আমাদের অধিকার আদায়ের আন্দোলনে প্রেরণা যোগাবে।

দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

নিউজ ট্যাগ: শহীদ আসাদ দিবস

আরও খবর



অনশন ভেঙে আলোচনায় বসার আহ্বান শিক্ষামন্ত্রীর

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শিক্ষকরা বার বার শিক্ষার্থীদের কাছে গেছেন। কিন্তু শিক্ষকদের বার্তা সঠিকভাবে শিক্ষার্থীদের কাছে পৌঁছেনি। আমরা চাই অনশন ভেঙে শিক্ষার্থীরা আলোচনায় বসুক। আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান সম্ভব।

শনিবার (২২ জানুয়ারি) রাত ৮টার দিকে রাজধানীর হেয়ার রোডে নিজ বাসভবনে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)-এর শিক্ষক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষক নেতারা কথা বলতে চেয়েছিলেন। আমি তাদের সময় দিয়েছি। শিক্ষার্থীদের আসার কথা ছিল। কিন্তু শুধু শিক্ষকরা এসেছেন। ক্যাম্পাসে পুলিশি অভিযান যেমন দুঃখজনক, তেমনি শিক্ষকদের লাঞ্ছিত করাও দুঃখজনক।

শিক্ষামন্ত্রী আরও বলেন, এ আন্দোলনে অন্য কারো ইন্ধন রয়েছে কি না, অন্য কারো হাত রয়েছে কি না তা আমি জানি না। আপনারা (সাংবাদিকরা) এটি খতিয়ে দেখতে পারেন।

শাবির শিক্ষক প্রতিনিধি দলে রয়েছেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন. খায়রুল ইসলাম রুবেল।


আরও খবর



এক দিনে ২২৩১ জনের করোনা শনাক্ত

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ২৩১ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৮ দশমিক ৫৩ শতাংশে।  করোনায় এ পর্যন্ত দেশে ২৮ হাজার ১০৫ জনের মৃত্যু হয়েছে; শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৯৫ হাজার ৯৩১ জনে।

সোমবার (১০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

রোববার জানানো হয়, আগের ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু হয়। আর শনাক্ত হন ১ হাজার ৪৯১ জন। এদিন শনাক্তের হার ছিল ৬ দশমিক ৭৮ শতাংশ।

সোমবারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৮১৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৬ হাজার ১৪৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৫৩ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনই পুরুষ। ঢাকায় ২ জন এবং রাজশাহীতে ১ জনের মৃত্যু হয়েছে। বাকি বিভাগগুলোতে কোনো মৃত্যু হয়নি।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর
করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২

করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৫ হাজার ৮০৭ জন

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২