আজঃ শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১
শিরোনাম

নারায়ণগঞ্জে মাদক ব্যবসায়ীদের হাতে যুবক খুন

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জে এক যুবককে মাদক ব্যবসায়ীরা কুপিয়ে হত্যা করেছে বলে খবর পাওয়া গেছে।

সোমবার (২২ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রোববার (২২ নভেম্বর) রাত ১১টায় শহরের কিল্লারপুল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি শহরের তল্লা ছোট মসজিদ এলাকার রিপন হোসেনের ছেলে সাজিদ হোসেন।

জানা গেছে, কিল্লার পাশের মাঠে ব্যাডমিন্টন খেলা ও মাদক ব্যবসায় বাধা দেওয়া নিয়ে একই এলাকার আদম ও কদম নামে দুই ভাইয়ের সঙ্গে সাজিদের কথা কাটাকাটি হয়।

একপর্যায়ে তারা সাজিদকে পিটিয়ে ও ছুরি দিয়ে বুকে আঘাত করে গুরুতর জখম করে।  আশপাশের লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেকে মর্গে রয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান জানান, হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করা হয়েছে। পুলিশ অপরাধীদের গ্রেপ্তার করতে কাজ করছে।

 

নিউজ ট্যাগ: যুবক খুন

আরও খবর



মেক্সিকোতে কার্গো ট্রাকের ধাক্কায় নিহত ১৯

প্রকাশিত:রবিবার ০৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ নভেম্বর ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মেক্সিকোর একটি মহাসড়কে কার্গো ট্রাকের ধাক্কায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (৬ নভেম্বর) দুপুরে দেশটির মধ্যাঞ্চলীয় শহর পুয়েবলার সংযোগ স্থাপনকারী মহাসড়কে এ ঘটনা ঘটে।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্যমতে, মেক্সিকো সিটি-পুয়েবলা মহাসড়কের একটি টোল বুথে টোল দেওয়ার জন্য বেশ কয়েকটি গাড়ি দাঁড়িয়েছিল। এ সময় পেছন থেকে একটি কার্গো ট্রাক সজোরে গাড়িগুলোকে ধাক্কা দেয়। এ সময় বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরে যায়। এতেই ওই হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে কার্গো ট্রাকের ড্রাইভারও রয়েছেন।

এ দুর্ঘটনার পর মহাসড়কের ওই অংশ বন্ধ করে দেওয়া হয়। পরে উদ্ধার তৎপরতা শুরু করে জরুরি বিভাগের কর্মীরা।


আরও খবর
ভারতে ধরা পড়ল ওমিক্রন

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




বঙ্গবন্ধু শেখ মুজিব রেলসেতু নির্মাণে ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বসুন্ধরা সিমেন্ট ও আইএইচআই-এসএমসিসি জেভির মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব রেলসেতু প্রকল্পে সিমেন্ট সরবরাহ চুক্তি সই হয়েছে। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বসুন্ধরা সিমেন্ট ও আইএইচআই-এসএমসিসি জেভির মধ্যে ওই চুক্তি সই হয়।

স্বনামধন্য দুটি জাপানি নির্মাণ প্রতিষ্ঠান আইএইচআই (ইশিকাবাজিমা-হারিমা হেভি ইন্ডাস্ট্রিজ কো. লিমিটেড) এবং এসএমসিসি (সুমিতোমো মিতসুই কনস্ট্রাকশন কো. লিমিটেড) এর যৌথ উদ্যোগে নির্মিত এই প্রকল্পের মধ্য দিয়ে যোগাযোগ ব্যবস্থার আরো উন্নয়ন ও সহজীকরণ সম্ভব হবে।

দেশের সর্ববৃহৎ ও সর্বাধুনিক ভিআরএম প্রযুক্তিতে তৈরি বসুন্ধরা সিমেন্ট। ফ্যাক্টরি, উৎপাদন ক্ষমতা, সরবরাহ ব্যবস্থা ও সর্বোপরি গুণগতমানের নিশ্চয়তা যাচাই সাপেক্ষে বসুন্ধরা সিমেন্টেকে বঙ্গবন্ধু শেখ মুজিব রেলসেতু প্রকল্প নির্মাণ কাজে ব্যবহার করার যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছে এ দুটি জাপানি প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে আইএইচআই-এসএমসিসি জেভির পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রজেক্ট ম্যানেজার শিনজি কাইফুকু, ডেপুটি প্রজেক্ট ম্যানেজার ইয়াসুইয়োশি ওয়াতানাবে, লিড, কিউএ/কিউসি তানজিল আহমেদ আপন এবং বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে চিফ মার্কেটিং অফিসার (সিমেন্ট সেক্টর) খন্দকার কিংশুক হোসেন, চিফ এক্সেকিউটিভ অফিসার (বিআইডিএল-ড্রেজিং) কমোডর এম খুরশিদ মালিক (অব.), হেড অব ফাইন্যান্স (ট্রেজারার, সেক্টর বি) নূরে আলম ছিদ্দিকী, এজিএম (করপোরেট সেলস) এ কে এম লুৎফুল হক (খসরু) এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আরও খবর
আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




ভোটকেন্দ্রের পাশ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৮২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লক্ষ্মীপুরের রামগঞ্জে র‌্যাব ও পুলিশের যৌথ অভিযানে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) রাতে উপজেলার ভাদুর ইউনিয়নের মধ্য ভাদুর সরকারি প্রাঃ বিদ্যালয় ভোট কেন্দ্র সংলগ্ন মিন্টু হাজির বাড়িতে যৌথবাহিনীর অভিযানে এ অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এসময় ৩১ জনকে আটক করা হয়েছে। 

উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে, একটি এলজি, চারটি চাপাতি, একটি চুরি, ককটেল ও দেশীয় তৈরি অস্ত্র।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও পুলিশের যৌথ অভিযানে এলজি ও দেশীয় তৈরি অস্ত্রসহ ৩১ জনকে আটক করা হয়েছে। আটকরা পুলিশের হেফাজতে রয়েছে।

 


আরও খবর



ভারতে ভেজাল মদপানে ২৪ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | ৫৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের বিহারে ভেজাল মদপানে অন্তত ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রাজ্যটির ওয়েস্ট চাম্পারান ও গোপালগঞ্জ জেলায় গত দুদিনে এসব মৃত্যু হয়েছে বলে শুক্রবার (৫ নভেম্বর) জানিয়েছে দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যম।

তবে ওই দুটি জেলার প্রশাসন এখন পর্যন্ত ওই সব মানুষের মৃত্যু কিভাবে হয়েছে সে বিষয়ে কিছু জানায়নি।

এনডিটিভি জানায়, বৃহস্পতিবার গোপালগঞ্জ জেলায় বিষাক্ত মদপানে ৬ জনের মৃত্যু হয়। এর ফলে ওই জেলায় মদ পানে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৬ জনে দাঁড়িয়েছে।

এছাড়া ওয়েস্ট চাম্পারান জেলার বেতিয়ার তেলহুয়া গ্রামে স্থানীয়ভাবে তৈরি মদ বা হুচ পানে বৃহস্পতিবার ৮ জন মারা গেছেন।

তেলহুয়া গ্রামের বাসিন্দাদের উদ্ধৃতি দিয়ে সংবাদ মাধ্যম জানায়, বুধবার সন্ধ্যায় মদ পান করে ৮ জন অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই বৃহস্পতিবার তাদের মৃত্যু হয়।

বিহারের মন্ত্রী জানক রাম বলেন মৃত্যুর বিষয়টি জানতে পেরে গোপালগঞ্জ সফর করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, বিষাক্ত মদ পানে মারা যাওয়া ব্যক্তিদের বাড়িতে আমি গিয়েছি। আমার মনে হচ্ছে এটি এনডিএ সরকারের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র।

গোপালগঞ্জের সিনিয়র পুলিশ কর্মকর্তা আনন্দ কুমার বলেন, গত দুই দিনে জেলার মোহাম্মদপুর গ্রামে কিছু সংখ্যক মানুষ রহস্যজনকভাবে মারা গেছেন। তাদের মৃত্যুর কারণ এখনো জানা যায়নি। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে এটি জানা যাবে।

স্থানীয় পুলিশ জানায়, ধারনা করা হচ্ছে বিষাক্ত মদ পানে তাদের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে কয়েকজনের শরীর পরিবার দাহ করেছে বলেও জানায় তারা।

নিউজ ট্যাগ: ভেজাল মদপান

আরও খবর
ভারতে ধরা পড়ল ওমিক্রন

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




গণতান্ত্রিক মূল্যবোধ শক্তিশালী হলেই ডাকসু নির্বাচন: উপাচার্য

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শনিবার ২০ নভেম্বর ২০21 | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
ডাকসু নির্বাচন নিয়ে আখতারুজ্জামান বলেন, এখন আমরা শতবর্ষের আয়োজনের মধ্যেই আছি। তবে ডাকসুও অপ্রাসঙ্গিক নয়। নেতৃত্ব, গতিশীলতা এবং দক্ষ মানবসম্পদ উন্নয়নের জন্য এগুলো ভূমিকা রাখে

সব মহলের আন্তরিক সহযোগিতা এবং গণতান্ত্রিক মূল্যবোধ ও সংস্কৃতির চর্চা শক্তিশালী হলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চ্যুয়াল ক্লাসরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উদ্‌যাপনের সার্বিক প্রস্তুতি নিয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ডাকসু নির্বাচন নিয়ে আখতারুজ্জামান বলেন, এখন আমরা শতবর্ষের আয়োজনের মধ্যেই আছি। তবে ডাকসুও অপ্রাসঙ্গিক নয়। নেতৃত্ব, গতিশীলতা এবং দক্ষ মানবসম্পদ উন্নয়নের জন্য এগুলো ভূমিকা রাখে। ডাকসু নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব গড়ে ওঠে। আমাদের সাড়ে তিনশর বেশি শিক্ষার্থী ডাকসুর মাধ্যমে অনেক দক্ষতা অর্জনের সুযোগ পেয়েছে।

তিনি বলেন, এই নির্বাচন আয়োজনের জন্য সব মহলের আন্তরিক সহযোগিতা যেমন প্রত্যাশিত,  একইভাবে পুরো গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার সংস্কৃতি আরও শক্তিশালী করা জরুরি। এটি অনেক সময় বড় আকারের ধাক্কা খায়। এগুলো বিবেচনায় নিয়েই ডাকসু নির্বাচনের মতো বড় কর্মপ্রয়াস গ্রহণ করতে হয়।


আরও খবর
এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু আজ

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1