আজঃ মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নাজিরপুরে যুগান্তর প্রতিনিধিকে হত্যার হুমকি, থানায় জিডি

প্রকাশিত:শনিবার ১৪ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:শনিবার ১৪ অক্টোবর ২০২৩ | অনলাইন সংস্করণ
নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি

Image

পিরোজপুরের নাজিরপুর উপজেলার যুগান্তর প্রতিনিধি এইচ এম লাহেল মাহমুদকে হত্যার হুমকি দিয়েছেন যুবদল, ছাত্রদলসহ ছাত্রশিবিরের ক্যাডাররা।

এ ঘটনায় গত শুক্রবার রাতে অভিযুক্ত ৪ জনের বিরুদ্ধে নাজিরপুর থানায় সাধারণ ডায়েরী করেছেন ভুক্তভোগী ওই সাংবাদিক।

সাধারণ ডায়েরী সূত্রে জানা গেছে, গত ১২ অক্টোবর সকাল সোয়া ৯টার দিকে ফেসবুকের একটি কমেন্টের ঘটনা নিয়ে উপজেলা পরিষদের সামনে বসে উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক অনুপ শিকদার, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মো. শফিকুল ইসলাম সোহেল, উপজেলা ছাত্রশিবিরের নেতা মো. মশিউর রহমান ও জামায়াত নেতা জাহিদুর রহমান তাকে হত্যার হুমকিসহ অকথ্য ভাষায় গালাগালি করে।

নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির জানান, এ ঘটনায় ভুক্তভোগীর পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। অভিযুক্ত সোহেল ও জাহিদের বিরুদ্ধে থানায় সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে মামলা রয়েছে।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




‘দ্য ক্রু’-এর মুক্তির তারিখ ঘোষণা

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

এবার একসঙ্গে পর্দায় আসছেন বলিউডের গত তিন দশকের জনপ্রিয় তিন অভিনেত্রী টাবু, কারিনা ও কৃতি স্যানন। একতা কাপুরের প্রযোজনায় দ্য ক্রুতে দেখা যাবে এই ত্রয়ীকে। ইতোমধ্যেই আলোচনায় রয়েছে সিনেমাটি। নির্মাতারা জানালেন, এ বছরের ২৯ মার্চেই পর্দায় আসছে দ্য ক্রু।

দ্য ক্রু-এর ঘোষণা করা হয়েছিল ২০২২ সালের নভেম্বরে এবং ভক্তরা তখন থেকেই এটির প্রতীক্ষায় ছিল। কিন্তু শিডিউল জটিলতার কারণে এর নির্মাণ পেছানো হয়। প্রাথমিকভাবে নির্মাতারা জানিয়েছিলেন, ২০২৪ সালের ২২ মার্চ মুক্তি পাবে সিনেমাটি। তবে তা স্থগিত করা হয়েছে।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) নির্মাতারা দ্য ক্রু-এর নতুন মুক্তির তারিখ ঘোষণা করে একটি টিজার প্রকাশ করেছেন। টিজারে দেখা গেছে তিন অভিনেত্রীকে যদিও তাদের মুখ দেখানো হয়নি। তবে সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে টিজারের মাধ্যমে।

দ্য ক্রু-এ টাবু, কারিনা এবং কৃতি কেবিন ক্রুর চরিত্রে অভিনয় করছেন। টিজারে তারই আভাস পাওয়া গেছে। এই কঠোর পরিশ্রমী নারীরা পেশাগত জায়গায় তাদের সেরাটাই দিতে চান। তবে তাদের জীবন একটি চমকপ্রদ মোড় নেয় যখন তারা অপ্রত্যাশিত এবং মারাত্মক পরিস্থিতিতে পড়ে যা তাদের মিথ্যার জালে জড়িয়ে ফেলে। এভাবেই এগিয়ে যায় গল্প।

টাবু, কারিনা এবং কৃতি গোয়া এবং আবুধাবির বিভিন্ন জায়গায় সম্প্রতি দ্য ক্রু-এর শুট করেছেন। ২০২৩ সালের মে মাসে এর চিত্রগ্রহণ শুরু হয়। বর্তমানে শুটিং শেষ হয়েছে বলে জানা গেছে।

লেখক নিধি মেহরা এবং মেহুল সুরির সাথে যৌথভাবে সিনেমাটি পরিচালনা করবেন রাজেশ কৃষ্ণান। একতা কাপুর এবং রিয়া কাপুর প্রযোজনা করছেন এটি। প্রধান চরিত্রে অভিনয় করছেন টাবু, কারিনা কাপুর এবং কৃতি স্যানন। যদিও তাদের চরিত্রের নাম এখনও প্রকাশ করা হয়নি। এছাড়াও রয়েছেন দিলজিৎ দোসাঞ্জ, শাশ্বতা চ্যাটার্জি, রোহিত চেত্রী এবং পূজা ভামরাহ। জনপ্রিয় কমেডিয়ান কপিল শর্মার একটি ক্যামিও উপস্থিতিও থাকবে এতে।


আরও খবর
ফের বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী কে?

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




বিজিবি সদস্য হত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে ভারত

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বেনাপোল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) গুলিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যের মৃত্যুর ঘটনায় আনুষ্ঠানিকভাবে দুঃখপ্রকাশ করেছে ভারত।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরিন বলেন, ভারত ও বাংলাদেশ উভয়ই ভবিষ্যতে সীমান্তে এ ধরনের ঘটনা মোকাবিলা ও প্রতিরোধে সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এর আগে ২৩ জানুয়ারি বিএসএফ সদস্যদের গুলিতে আহত বিজিবি সদস্য রইস উদ্দিন ভারতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আরও উল্লেখ করেন, আগামী ৭ থেকে ৯ ফেব্রুয়ারি ভারতে প্রথম দ্বিপাক্ষিক সফরে যাওয়ার কথা রয়েছে পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদের।

এ সফরে বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনার পাশাপাশি তিস্তার পানিবণ্টন নিয়ে আলোচনা হবে বলেও জানান তিনি।

সেহেলী সাবরিন বলেন, সফরে বাংলাদেশের তিস্তা প্রকল্পে চীনের বিনিয়োগ নিয়ে আলোচনা হবে কি না তা নিশ্চিত নয়।

তবে ভারত এ বিষয়ে আগ্রহ প্রকাশ করলে সফরকালে এ নিয়ে আলোচনা হতে পারে বলে উল্লেখ করেন তিনি।


আরও খবর



অবশেষে মালদ্বীপ থেকে সেনা প্রত্যাহারে সম্মত ভারত

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ভারতের সঙ্গে সম্পর্ক তলানিতে ঠেকেছে মোহাম্মদ মুইজ্জু মালদ্বীপের ক্ষমতায় আসার পর থেকেই। মুইজ্জু অবশ্য ভারতবিরোধী বলেই পরিচিত। ক্ষমতায় আসার পরই তিনি মালদ্বীপ থেকে ভারতীয় সেনা সরিয়ে নিতে বলেন। বিষয়টি নিয়ে বহুবার দ্বিপাক্ষিক আলোচনাও হয়।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) দিল্লিতে অনুষ্ঠিত এক বৈঠকে এ বিষয়ে সম্মত হয়েছে ভারত। শনিবার (০৩ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, মালদ্বীপ ভারতের তিনটি আকাশযান (বিমান ও হেলিকপ্টার) পরিচালনা ও মালদ্বীপ থেকে ভারতীয় সেনা প্রত্যাহারের বিষয়ে সম্মত হয়েছে দুই দেশ।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) ভারতের রাজধানী নয়াদিল্লিতে মালদ্বীপ ও ভারতের মধ্যে উচ্চ-স্তরের কোর গ্রুপের দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়। দ্বিপক্ষীয় এ বৈঠকে দুদেশের চলমান পরিস্থিতি নিয়ে খোলামেলা আলোচনা করেন শীর্ষ কূটনীতিকরা।

এরপর মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রণালয় রাতে এক বিবৃতিতে জানায়, দ্বিপাক্ষিক এ বৈঠকটিতে ফলপ্রসূ আলোচনায় ভারত সরকার দু-ধাপে আগামী মে মাসের মধ্যে মালদ্বীপ থেকে ভারতীয় সামরিক কর্মীদের প্রত্যাহার করতে সম্মত হয়েছে।

মালদ্বীপ কর্তৃপক্ষ আরও জানিয়েছে, মার্চ এবং মে মাসের মধ্যে দুই ধাপে ভারতীয় সেনাদের সরিয়ে নিতে ভারত সম্মত হয়েছে।

বৈঠকে উভয়পক্ষই প্রতিরক্ষা ও নিরাপত্তা সহযোগিতা, অর্থনৈতিক ও উন্নয়ন অংশীদারিত্বের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা পর্যালোচনা করে। উভয় মন্ত্রণালয়ের সম্মতিতে উচ্চ-স্তরের কোর গ্রুপের পরবর্তী বৈঠকটি পারস্পরিক সম্মত তারিখে মালদ্বীপে অনুষ্ঠিত হবে।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে, মালদ্বীপের জনসাধারণকে মানবিক ও চিকিৎসাসেবা দেওয়ার লক্ষ্যে ভারতীয় আকাশযানগুলো মজুত থাকবে-এ বিষয়েও সম্মত হয়েছে দুই দেশ।

এর আগে মালদ্বীপের প্রেসিডেন্ট ড. মোহাম্মদ মুইজ্জু আনুষ্ঠানিকভাবে ভারতকে ১৫ মার্চের মধ্যে তাদের সামরিক কর্মীদের প্রত্যাহারের জন্য অনুরোধ জানিয়েছিলেন।

মালদ্বীপ সরকারের তথ্যমতে, দেশটিতে বর্তমানে ভারতের ৭৫ জন সেনা ও দুটি আল্ট্রালাইট হেলিকপ্টার ও একটি ডর্নিয়ার বিমান অবস্থান করছে।


আরও খবর



৪ পণ্যে শুল্ক ও কর কমালো সরকার, প্রজ্ঞাপন জারি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে চার পণ্যে শুল্ক কমিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সেই তালিকায় রয়েছে চাল, ভোজ্যতেল, চিনি ও খেজুর। ইতোমধ্যে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম সই করা পৃথক চারটি আদেশে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, আসন্ন রোজায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্বাভাবিক রাখতে চাল, চিনি, তেল ও খেজুরে ভ্যাট ও শুল্ক কমিয়েছে সরকার। এর মধ্যে খেজুরে আমদানি শুল্ক ১০ শতাংশ, চালে রেগুলেটরি ডিউটি ২০ শতাংশ, তেলে মূসক ৫ শতাংশ এবং চিনিতে শুল্ক প্রত্যাহার করেছে এনবিআর।


আরও খবর
২৪ দিনে প্রবাসী আয় ১৮ হাজার কোটি টাকা

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




নগরবাসীর নিরাপত্তায় নিরলস কাজ করে যাচ্ছে ডিএমপি : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ৫০টি থানার ৩৪ হাজার জনবল নিয়ে ঢাকায় বসবাস করা নগরবাসীর নিরাপত্তার জন্য নিরলস কাজ করে যাচ্ছে। বাংলাদেশ পুলিশের মোট জনবল দুই লাখ ১০ হাজারের বেশি। সেই হিসাবে একজন পুলিশ ৮২৫ জন মানুষকে নিরাপত্তা দিচ্ছে।

তিনি বলেন, জঙ্গিবাদের উত্থান হয়েছিল, সে জন্য আমরা কাউন্টার টেররিজম ইউনিট গঠন করেছিলাম। আমরা সাইবার ইউনিট তৈরি করেছিলাম, ভিকটিম সাপোর্ট সেন্টার গড়ে তুলেছিলাম, আমরা ট্রাফিক নিয়ন্ত্রের জন্য ট্রাফিক ইউনিট করেছি যা ডিএমপির কমিশনারের অধীনে কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সুধী সমাবেশ ও আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাজারবাগ এসে মনে পড়ে যায় সেই ২৫ মার্চের কথা। বঙ্গবন্ধুর ৭ মার্চ যে ডাক দিয়েছিলেন সেই ডাকে পুলিশ বাহিনী নিজের জীবনবাজি রেখে পাকিস্তানি হানাদার বাহিনির বিরুদ্ধে দাঁড়িয়েছিল। অনেক পুলিশ সদস্য সেদিন শহীদ হয়েছিলেন। 

আরও পড়ুন>> সৌদি আরবসহ ব্রিকসের নতুন সদস্যপদ পেল ৫টি দেশ

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন পুলিশ জনগণের পুলিশ হবে। আজকে কিন্তু পুলিশ জনগণের পুলিশ হয়েছে। জনগণের জন্য তারা সব সময় কাজ করে যাচ্ছে। আরও বিশ বছর আগে পুলিশের কথা যদি চিন্তা করি, সে সময় মানুষ পুলিশকে ভয় পেত। আজকে কিন্তু পুলিশের ওপর আস্থা, বিশ্বাস রাখছে, কোনো প্রয়োজন হলে মানুষ পুলিশের কাছে যাচ্ছে। কোভিডের সময় আপনারা দেখেছেন মায়ের মরদেহ সন্তান ফেলে রেখে গেছে। পুলিশই তাদের শেষ কার্যটি করেছে।

ঢাকার মেয়রদের কাছে দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের কাছে (দুই মেয়র) জোর দাবি জানাব,আমাদের ট্রাফিক সার্জেন্টরা ভয়ানক অসুবিধায় থাকেন। তাদের জন্য যদি মাঝে মাঝে বিশ্রামের জন্য ব্যবস্থা করে দেন। এই আহ্বানটি রাখছি।

তিনি বলেন, ডিএমপি আরও এগিয়ে যাবে, তাদের সেবার পরিধি বাড়াবে। আরও দক্ষতায় সব কিছু মোকাবিলা করবে এই আস্থা ও বিশ্বাস রাখি।


আরও খবর