আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নাজিরপুরে গাঁজাসহ বিতর্কিত ইউপি চেয়ারম্যানের সহযোগী আটক

প্রকাশিত:শুক্রবার ০৬ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৬ অক্টোবর ২০২৩ | অনলাইন সংস্করণ
নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি

Image

পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার দীর্ঘা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সুমন হালদারের ছোট ভাই টিটু হালদার (৩২)কে গাঁজাসহ আটক করেছে নাজিরপুর থানা পুলিশ। সুমন হালাদার ও টুটুল হালাদার মাদক ও নারী কেলেঙ্কারিতে জড়িত স্থানীয় ইউপি চেয়ারম্যান আশুতোষ বেপারীর অন্যতম সহযোগী হিসেবে এলাকায় পরিচিত।

গত বুধবার (৪ অক্টোবর) রাতে তাকে আটক করেছেন থানা পুলিশ।

টিটু হালদার উপজেলার দীর্ঘা ইউনিয়নের ঠুটাখালী গ্রামের সুনিল হালদারের ছোট ছেলে।

নাজিরপুর থানার এসআই কামাল পারভেজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী সুমন হালদারের ছোট ভাই টিটু হালদারকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃত টিটুর বড় ভাই সুমন হাওলাদার পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এ সময় সুমনের নিজ বাসা থেকে প্রায় আধা কেজি গাঁজা উদ্ধার করেন পুলিশ।

স্থানীয়রা জানান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দীর্ঘা ইউপি চেয়ারম্যান আশুতোষ বেপারীর ঘনিষ্টজন হিসেবে পরিচিত সুমন হালদার ও তার ছোট ভাই টিটু হালদার, দীর্ঘ দিন ধরে নিজ বাসায় বসে মাদকের ব্যবসা করে আসছেন।

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবীর জানান, সুমন হালদার ও তার ছোট ভাই টিটু হালদারের নামে নাজিরপুর থানায় মাদক একটি মামলা দায়ের করা হয়েছে।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




নওয়াজ শরিফের চেয়ে এগিয়ে ইমরান খান

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানের জাতীয় পরিষদের নির্বাচনের ফল ঘোষণা শুরু করেছে দেশটির নির্বাচন কমিশন। এখন পর্যন্ত ২১৭টি আসনের ফল ঘোষণা করা হয়েছে। এতে নওয়াজ শরিফকে প্রায় অর্ধেক ব্যবধানে পেছনে ফেলে এগিয়ে গেছেন ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্ররা।

আলজাজিরার প্রতিবেদন অনুযায়ী, ২৬৫ আসনের মধ্যে এখন পর্যন্ত ২১৭টি আসনের ফল ঘোষণা করেছে পাকিস্তান নির্বাচন কমিশন। এতে স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৮৮টি আসন। ইমরান খানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৭৭টি আসন, নওয়াজ শরিফের পিএমএল-এন পেয়েছে ৬১টি আসন এবং বিলাওয়াল ভুট্টোর পিপিপি পেয়েছে ৫০টি আসন এবং অন্যান্যরা পেয়েছে ১৮টি আসন।

পাকিস্তানের এবারের নির্বাচনে জাতীয় ও প্রাদেশিক পরিষদ মিলিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৭ হাজারের বেশি প্রার্থী। ভোটার সংখ্যা ১২ কোটি ৮০ লাখ। তাদের ভোটেই নির্ধারিত হচ্ছে আগামী পাঁচ বছর পরমাণু শক্তিধর এই দেশটির শাসন ক্ষমতায় কারা থাকবেন। 

আরও পড়ুন>> জান্তাবাহিনীর নির্মমতার শিকার হয়ে গর্ভবতী নারী-শিশুসহ ৬ জন নিহত

তবে এবারের নির্বাচনে প্রধান বিরোধীদলীয় নেতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার দল পিটিআইকে অংশ নিতে দেওয়া হয়নি। চার মামলায় দোষী সাব্যস্ত করে ইমরানকে ৩৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। ১০ বছরের জন্য তাকে নির্বাচনে নিষিদ্ধ করা হয়েছে। তবে পিটিআই ও ইমরান-সমর্থকদের দাবি, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাকে এসব সাজা দেওয়া হয়েছে। বর্তমানে কারাগারে বন্দি তিনি।

নির্বাচনে না দাঁড়ালেও জনগণের মাঝে ইমরান খান ও তার দল পিটিআইয়ের বেশ প্রভাব রয়েছে। ফলে এবারের ভোটে পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা বেশ ভালো করছেন।


আরও খবর



১ ফেব্রুয়ারি বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আগামী ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার শুরু হতে যাচ্ছে অমর একুশে বইমেলা-২০২৪। এদিন মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অধিবর্ষ হওয়ায় এ বছর বইমেলা চলবে ২৯দিন। একুশে বইমেলার সার্বিক প্রস্তুতি বিষয়ে বাংলা একাডেমির পক্ষে আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ। স্বাগত বক্তব্য দেবেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা। সভাপতিত্ব করবেন একাডেমির সভাপতি সেলিনা হোসেন।

এবারের বইমেলা অধিবর্ষের বইমেলা। ১-২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটির দিন ব্যতীত প্রতিদিন দুপুর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বইমেলা খোলা থাকবে। রাত ৮টা ৩০ মিনিটের পর নতুন করে কেউ মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন না।

ছুটির দিন বইমেলা চলবে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। ২১ ফেব্রুয়ারি মহান শহিদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মেলা শুরু হবে সকাল ৮টায় এবং চলবে রাত ৯টা পর্যন্ত।


আরও খবর



গৃহবধূকে শ্লীলতাহানির অভিযোগ, সেই পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

মাদক তল্লাশির নামে সংখ্যালঘু জাতিসত্তার এক নারীকে শ্লীলতাহানির অভিযোগে সিরাজগঞ্জের তাড়াশ থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) সন্তোষ কুমারকে প্রত্যাহার করা হয়েছে। তাকে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, গৃহবধূর শ্লীলতাহানির বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার তদন্ত করেছেন। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। পরে শুক্রবার রাতে প্রশাসনিক কারণে এক আদেশে পুলিশ সুপার ওই এএসআইকে ক্লোজড করেন। এরপর তাকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

ওসি আরও জানান, মাদক তল্লাশির নামে শ্লীলতাহানির অভিযোগে এএসআইয়ের বিরুদ্ধে সংবাদ প্রকাশ হওয়ায় বিষয়টি জেলা পুলিশ সুপারের নজরে আসে। বিষয়টি আমলে নিয়ে পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল সংশ্লিষ্ট থানার অতিরিক্ত পুলিশ সুপারকে বিষয়টি সরেজমিন তদন্তের নির্দেশে দিয়েছেন। তদন্ত চলছে।

এর আগে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাতে ওই গৃহবধূ মাদক বিক্রি করেন, এমন তথ্যের ভিত্তিতে এএসআই সন্তোষ কুমার তার নিজ ঘরে প্রবেশ করে শ্লীলতাহানির চেষ্টা করে বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় বিচার দাবি করে ওই গৃহবধূর করা একটি ভিডিও বৃহস্পতিবার দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

নিউজ ট্যাগ: শ্লীলতাহানি

আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান কাদেরের

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল বৃহস্পতিবার জেল থেকে বের হয়ে নেতাকর্মীদের আন্দোলন চালিয়ে যেতে বলেছেন। ফখরুলের এমন মন্তব্যের পর বিএনপিকে আন্দোলনের কথা না ভেবে পরবর্তী নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর সঙ্গে যৌথসভা শেষে এই আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জেল থেকে ছাড়া পেয়ে আন্দোলনের দিবাস্বপ্ন দেখছে।

তিনি বলেন, জনগণের সরকার ক্ষমতায় থাকলে আন্দোলনের ইস্যু খুঁজে পাওয়া যায় না, এটা বিএনপির টের পাওয়া উচিত।

মিউনিখ সিকিউরিটি কনফারেন্সের বিষয়ে কাদের বলেন, মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো দেশের জন্য সম্মানের এবং গর্বের। অতীতে কখনও এটা হয়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠিন ষড়যন্ত্র ও বাধার মুখে নির্বাচন করেছেন জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সংরক্ষিত নারী আসনে যারা মনোনয়ন পাননি তাদের ধৈর্য ধরতে হবে।


আরও খবর



চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন ইইডির প্রধান প্রকৌশলী দেলোয়ার হোসেন

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের (ইইডি) প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদারকে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় এ প্রজ্ঞাপন প্রকাশ করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদারের অবসর-উত্তর ছুটি ও তৎসংশ্লিষ্ট সুবিধা স্থগিত ও অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে ১২ ফেব্রুয়ারি ২০২৪ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ০২ (দুই) বছর মেয়াদে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এ উপলক্ষে গতকাল তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন।

এর আগে ২০২২ সালের ১৩ অক্টোবর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের (ইইডি) প্রধান প্রকৌশলী পদে (চলতি দায়িত্ব) নিয়োগ পান মো. দেলোয়ার হোসেন মজুমদার। এরপর ২০২৩ সালের ৪ ডিসেম্বর প্রধান প্রকৌশলী পদে পদোন্নতি পান তিনি।

নিয়োগের প্রতিক্রিয়ায় দেলোয়ার হোসেন মজুমদার বলেন, সরকারের কর্মপরিকল্পনা বাস্তবায়ন ও লক্ষ্য অর্জনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকার থেকে আগামী দুই বছরের জন্য যে দায়িত্ব দেওয়া হয়েছে, তা আমি নিষ্ঠার সঙ্গে পালন করব।


আরও খবর