আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

নাফ নদী থেকে দুজনের মরদেহ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারের টেকনাফে নাফনদী থেকে ভাসমান অবস্থায় পৃথক দুটি স্থান থেকে দুই ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। দুই ব্যক্তির বয়স আনুমানিক ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে হতে পারে। তাদের কোনো ধরনের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

মঙ্গলবার দুপুরে টেকনাফ পৌরসভার ট্রানজিট জেটিঘাট সংলগ্ন প্যারা বন থেকে ভাসমান অবস্থায় একজনের মরদেহ উদ্ধার করা হয়। অপরদিকে সোমবার রাত ১০টার দিকে সাবরাং ইউনিয়নের নাফনদীর বিএসপি পোস্ট নামক স্থানের প্যারা বনের কেওড়া গাছের গোড়ায় আটকে থাকা অবস্থায় আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে আনুমানিক ৩৫-৪০ বছর বয়সের এক ব্যক্তির মরদেহ নাফ নদীর জেটিঘাট এলাকার পানিতে ভাসতে দেখতে পেয়ে স্থানীয় লোকজন পুলিশে খবর দেয়। পরে পুলিশ ভাসমান অবস্থায় মরদেহ উদ্ধার করা হয়।

অন্যদিকে, সোমবার রাতে উপজেলার সাবরাং ইউনিয়নের নাফ নদীর বিএসপি পোস্ট নামক স্থানের প্যারাবনের কেওড়া গাছের গোড়ায় একজনের মরদেহ দেখতে পায় স্থানীয় লোকজন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, নাফ নদীর পৃথক স্থান থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়েছে। পরে সেগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে দুটি মরদেহের কোনো পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।


আরও খবর



ছিনতাই হওয়া বাংলাদেশি জাহাজ নেয়া হয়েছে সোমালিয়ায়

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ভারত মহাসাগরে জলদস্যুদের কবলে পড়া বাংলাদেশি জাহাজটি সোমালিয়া উপকূলে নিয়ে যাওয়া হয়েছে। এম ভি আবদুল্লাহ নামের কয়লাবাহী জাহাজটিতে থাকা ২৩ নাবিককে জিম্মি করেছে দস্যুরা। বাঁচার আকুতি জানিয়ে অডিও বার্তা দিয়েছেন জিম্মিরা।

বাংলাদেশ সময় মঙ্গলবার (১২ মার্চ) দুপুর ১২টার দিকে এমভি আবদুল্লাহ নামের জাহাজটি সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে। এরপর অন্তত ১০০ জলদস্যু জাহাজটির নিয়ন্ত্রণ নিয়ে নেয়। বর্তমানে ২৩ নাবিককে কেবিনে রাখা হয়েছে।

জাহাজে থাকা এক নাবিক জানান, প্রায় শতাধিক জলদস্যু ছোট ছোট বোটে করে প্রথমে জাহাজটিকে ঘিরে ফেলে। পরে তারা সশস্ত্র অবস্থায় জাহাজে উঠে নিয়ন্ত্রণ নেয়। এ সময় নাবিক ও ক্রুদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে জলদস্যুরা কোনো নাবিকের ওপর হামলা চালায়নি।

জানা যায়, জাহাজের নিয়ন্ত্রণ নিয়েই জলদস্যুরা সেটিকে সোমালিয়ার উপকূলের দিকে নিয়ে যেতে থাকে। বর্তমানে জাহাজটি সোমালিয়ার বন্দরে পৌঁছেছে বলে জানিয়েছেন জাহাজটির এক নাবিক।

এম ভি আবদুল্লাহ জাহাজটি এস আর শিপিংয়ের তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছিল। আফ্রিকার দেশ মোজাম্বিক থেকে দুবাই আসছিল পণ্যবাহী জাহাজটি। মালিকপক্ষ জিম্মি ঘটনার সতত্য নিশ্চিত করে নাবিকদের ছাড়িয়ে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন।

এর আগে ২০১০ সালের ৫ ডিসেম্বর আরব সাগরেই সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়েছিল একই প্রতিষ্ঠানের এম ভি জাহান মনি নামে অপর একটি জাহাজ। জাহাজের ২৫ বাংলাদেশি নাবিকের পাশাপাশি ক্যাপ্টেনের স্ত্রীসহ ২৬ জনকে ১০০ দিন জিম্মি করে রেখেছিল সোমালিয়ান জলদস্যুরা। পরবর্তীতে নানা প্রক্রিয়ায় ২০১১ সালের ১৪ মার্চ জিম্মিদের মুক্তি দেয়া হয়। ১৫ মার্চ তারা বাংলাদেশে ফিরে আসেন।


আরও খবর



শেরপুরে ডাস্টবিন থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
শেরপুর (বগুড়া) প্রতিনিধি

Image

বগুড়ার শেরপুর পৌরশহরে স্যান্নালপাড়া মাজার রোড এলাকার ময়লার ডাস্টবিন থেকে একটি মেয়ে নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে স্যান্নালপাড়া এলাকার ময়লার ডাস্টবিনে নবজাতক শিশু দেখে শেরপুর থানা পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে নবজাতক শিশুটিকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

এ ঘটনায় স্থানীয়রা জানান, শুক্রবার দুপুরের দিকে বাড়ী থেকে বাজার করতে যাওয়ার সময় ডাসবিন থেকে প্রচন্ড পঁচা দুর্ঘন্ধ আসছিল। পরে দেখা যায় ডাস্টবিনের মধ্যো একটি সাদা পলেথিনে মোড়ানো নবজাতকের মুখ। তখন পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পুলিশ এসে নবজাতক শিশুটিকে উদ্ধার করে দেখতে পান কন্যা সন্তান তখন শিশুটিকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

শেরপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম বলেন, ধারণা করা যাচ্ছে ৪-৫ মাসে নবজাতক হবে। তবে এখনও পরিপূর্ণ হয়নি। অজ্ঞাতনামা কোনো ব্যক্তি নবজাতকটিকে ডাস্টবিনে ফেলে রেখে গেছে। এটির শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই। মরদেহটি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নবজাতক শিশুর মরদেহটি দাফন কাফন করবে আঞ্জুমান মফিদুল।


আরও খবর



সিলেট টেস্ট: শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের লজ্জার হার

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

দলের অন্যদের ব্যর্থতার পরও বুক চিতিয়ে ব্যাট করেছেন মুমিনুল হক। শেষের ব্যাটারদের সঙ্গে প্রতিরোধ গড়ে লড়াই চালিয়ে গেলেন। তবুও বড় হার বরণ করল বাংলাদেশ। শ্রীলংকার বিপক্ষে ‍দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ৩২৮ রানের লজ্জার পরাজয়ই পেল স্বাগতিকরা। এই হারে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেল বাংলাদেশ।

এর আগে দলীয় ৫১ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে বাংলাদেশ, অবশেষে প্রতিরোধ গড়েন মুমিনুল হক ও মেহেদেী হাসান মিরাজ। সপ্তম উইকেট জুটিতে তারা ৬৬ রানে তোলেন। বাংলাদেশও শতক ছুঁয়েছে। তবে শেষ পর্যন্ত কাসুন রাজিথার বলে ফিরলেন মিরাজ। এই পেসারের বল ড্রাইভ করতে গিয়ে স্লিপে ধনাঞ্জয়ার ক্যাচে কাঁটা পড়েন তিনি।

এর আগে প্রথম ইনিংসে নাইটওয়াচম্যান হিসেবে নেমে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছিলেন তাইজুল ইসলাম। দলের মানও কিছুটা বেঁচেছিল। তবে দ্বিতীয় ইনিংসে দলের আরও ভঙ্গুর অবস্থায় আর পেরে উঠলেন না। চতুর্থ দিনের শুরুতেই কাসুন রাজিথার বলে এলবি হয়ে ৬ রানে মাঠ ছাড়েন তিনি।

সোমবার (২৫ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। যদিও ৫১১ রানে লক্ষ্যে ব্যাট করতে নামা স্বাগতিকরা গতকালই হার দেখে ফেলেছে।

বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় দিন ৪৭ রানে ৫ উইকেট হারিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন মুমিনুল হক ও তাইজুল ইসলাম।

এর আগে শ্রীলংকা নিজেদের প্রথম ইনিংসে ২৮০ রানে অলআউট হয়। জবাবে ১৮৮ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। এরপর লংকানরা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪১৮ রান করে। সফরকারীদের দুই ইনিংসেই সেঞ্চুরি করে বিরল রেকর্ডের মালিক হন অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




পাঁচ দিনের মাথায় উৎপাদনে ফিরছে এস আলমের চিনিকল

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

অবশেষে পাঁচ দিনের মাথায় চালু হতে যাচ্ছে চট্টগ্রামের এস আলম রিফাইন্ড সুগার মিল। ভয়াবহ আগুনে অপরিশোধিত চিনির গুদাম পুড়ে যাওয়ার পর আবারো উৎপাদনে ফিরল তারা।

শনিবার থেকে কর্ণফুলী তীরের এ কারখানায় ফের চিনি পরিশোধনের কাজ শুরু হবে বলে জানিয়েছেন এস আলম গ্রুপের ব্যবস্থাপক (এইচআর) মোহাম্মদ হোসেন। 

গত সোমবার বিকাল ৪টার কিছু আগে কর্ণফুলী থানাধীন ইছানগর এলাকায় ওই চিনি কলে অপরিশোধিত চিনির চারটি গুদামের মধ্যে একটিতে ভয়াবহ আগুন লাগে।

ছয় ঘণ্টার চেষ্টায় সেদিন রাতে আগুন নিয়ন্ত্রণে আনতে পারায় কারখানা ও অন্যান্য গুদামে আগুন ছড়িয়ে পড়া ঠেকানো যায়। কিন্তু ১ নম্বর গুদামের আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনার কাজ শুক্রবার দুপুরেও চলছিল।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দীনমনি শর্মা বলেন, গুদামের আগুন প্রায় নিভে গেছে। কিন্তু পুড়ে যাওয়া চিনি পরিষ্কার করার সময় কিছু স্থানে ধোঁয়া বের হওয়ায় আমরা পুরো নির্বাপণ বলছি না।

এস আলম গ্রুপ বলছে, ওই চার গুদামে চার লাখ টন অপরিশোধিত চিনি ছিল। এর মধ্যে পুড়ে যাওয়া গুদামের এক লাখ টন চিনি নষ্ট হয়েছে।

এর বাইরে আরেকটি গুদামে ২৫ হাজার টনের মত পরিশোধিত চিনি ছিল, ওই গুদামও অক্ষত রয়েছে। ইতোমধ্যে সেখান থেকে পরিশোধিত চিনি বাজারে ছাড়া শুরু হয়েছে বলে জানান এস আলম গ্রুপের কর্মকর্তা হোসেন।


আরও খবর



কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র তাহসীন বাহার

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
রবিউল বাশার খান, কুমিল্লা

Image

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের মেয়ে ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা। এর ফলে প্রথম নারী মেয়র পেয়েছেন কুমিল্লাবাসী।

১০৫টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে ডা. তাহসিন বাহার সূচনা পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুল হক সাক্কু পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট।

শনিবার রাতে কুমিল্লা জিলা স্কুলের মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা নিয়ন্ত্রণ কক্ষ ও ফলাফল পরিবেশন কেন্দ্র থেকে এই ফল ঘোষণা করেন কুসিক নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন।

জানা গেছে, কুমিল্লা সিটি করপারেশনের মেয়র পদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে চারজন। তাদের মধ্যে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের মেয়ে ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা বাস প্রতীকে, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর উর রহমান মাহমুদ তানিম হাতী প্রতীকে, সাবেক দুইবারের মেয়র বিএনপির বহিস্কৃত নেতা মনিরুল হক সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে এবং বিএনপির আরেক বহিষ্কৃত নেতা নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কুমিল্লা সিটিতে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ২৪ হাজার ২৭৮, পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ১৮২ জন এবং ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। সিটির ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে এসব ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।


আরও খবর