আজঃ শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১
শিরোনাম

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় ২ ভাই নিহত

প্রকাশিত:মঙ্গলবার ০২ নভেম্বর 2০২1 | হালনাগাদ:মঙ্গলবার ০২ নভেম্বর 2০২1 | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় দুই ভাই নিহত হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল থানার কাজীর শিমলার দুলালবাড়ি এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

ময়মনসিংহ যাওয়ার পথে একটি মোটরসাইকেলকে কাভার্ড ভ্যান পেছন থেকে সজোরে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী দুই সহোদর ভাই নিহত হয়। নিহতরা হলেন, জামালপুর সদর থানার খরখরিয়া এলাকার আজিজুল হকের বড় ছেলে ফিরোজ মোর্শেদ (৩৫) ও তৌহিদুল ইসলাম জিহাদ (২৮)।

জানা যায়, বড় ভাই ফিরোজ মোর্শেদ গাজীপুর জেলার ভবানীপুর এলাকার ডিবিএল সিরামিক্সে কাজ করতেন। ছোট ভাই তৌহিদুল ইসলাম জিহাদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে অধ্যয়নরত ছিলেন। জিহাদ বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শেষ করে বড় ভাইকে নিয়ে বাড়ি যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে বলে তাদের পারিবারিক সূত্র নিশ্চিত করে।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন জানান, ঘাতক কাভার্ড ভ্যানটি আটক করা হয়েছে। ড্রাইভার পলাতক রয়েছে। নিহত দুই ভাইয়ের লাশ থানায় আছে এবং তাদের হস্তান্তর প্রক্রিয়া চলছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর
বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




বিপুল মাদকসহ রাজধানীতে গ্রেফতার ৫২

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সময়ে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ৯৫৩ পিস ইয়াবা,  ২৯৩ গ্রাম ১০০ পুরিয়া হেরোইন, একটি গাঁজার গাছ, ৪২ লিটার দেশি মদ ও ২৬ কেজি ৮৫৫ গ্রাম ২০০ পুরিয়া গাঁজা জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪১ মামলা হয়েছে।


আরও খবর



নাজিরপুরে ২ লিটার মদসহ ইউপি চেয়ারম্যানের দুই সহযোগী আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ নভেম্বর ২০২১ | ৯০১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আটককৃত তন্নয় সূতার ওই ইউনিয়নের উত্তর ঘোষকাঠী গ্রামের মোহন সূতার এর ছেলে এবং শুভ বেপারী একই গ্রামের সুব্রত বেপারীর ছেলে

পিরোজপুরের নাজিরপুরে দুই লিটার মদসহ তন্ময় সূতার (২১) ও শুভ বেপারী (২২) নামে উপজেলার দীর্ঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশুতোষ বেপারীর দুই সহযোগীকে আটক করেছে পুলিশ। আটককৃতরা উদ্ধারকৃত ওই মদ চেয়ারম্যান আশুতোষ বেপারীর বলে স্বীকার করেছে।

বৃহস্পতিবার দুপুরে তাদেরকে উপজেলার দীর্ঘা ইউনিয়নের ঘোষকাঠী লঞ্চঘাট এলাকা থেকে আটক করা হয়। আটককৃত তন্নয় সূতার ওই ইউনিয়নের উত্তর ঘোষকাঠী গ্রামের মোহন সূতার এর ছেলে এবং  শুভ বেপারী একই গ্রামের সুব্রত বেপারীর ছেলে। তারা  উভয়েই ইউপি চেয়ারম্যান আশুতোষ বেপারীর সহযোগী।

নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রাফুজ্জামান জানান, তাদের দুই লিটার মদসহ পুলিশ  আটক করেছে। আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। গ্রেফতারকৃতরা ওই মদ স্থানীয় ইউপি চেয়ারম্যানের বলে স্বীকার করেছেন। 

ওই ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ দ্বীজদাস হালদার জানান, ওই ইউনিয়ন পরিষদের ভবনের দোতালার একটি কক্ষে চেয়ারম্যান নিয়মিত মদের আসর বসান। আর সেখানে অনেক ধরনের ফূর্তি করা হয়।

এ ব্যাপারে জানতে ইউপি চেয়ারম্যান আশুতোষ বেপারীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি এ ব্যাপারে কিছুই  জানেন না বলে জানান।

নিউজ ট্যাগ: নাজিরপুর

আরও খবর



সবার জন্য পেঁপে খাওয়া নিরাপদ নয়

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কাঁচা কিংবা পাকা দুই অবস্থাতেই পেঁপে খাওয়া যায়। ক্ষুধা নিয়ন্ত্রণের ওজন কমানো থেকে শুরু করে শারীরিক নানা ব্যাধি থেকে মুক্তি মেলে নিয়মিত পেঁপে খেলে।

এমনকি হৃদরোগ, ডায়াবেটিস, ক্যানসার, নিম্ন রক্তচাপের ঝুঁকি কমে। যদিও পেঁপে অত্যন্ত স্বাস্থ্যকর ফল, তবে সবার জন্য এটি খাওয়া নিরাপদ নয়।

চলুন তবে জেনে নেওয়া যাক, কোন কোন ব্যক্তিদের ক্ষেত্রে পেঁপে খাওয়া বিপজ্জনক হতে পারে-

গর্ভবতী নারীরা :

শিশুর বৃদ্ধি ও গর্ভবতী নারীর স্বাস্থ্য ঠিক রাখতে অবশ্যই পুষ্টিকর খাবার রাখতে হবে। তবে গর্ভকালীন সময়ে পেঁপে খাদ্যতালিকা থেকে বাদ দেওয়া উচিত।

এই ফলে ল্যাটেক্স থাকে, যা জরায়ু সংকোচন সংকোচনে ভূমিকা রাখে। ফলে গর্ভপাত হওয়ার ঝুঁকি বেড়ে যায়।

হৃদরোগে যারা ভুগছেন :

পেঁপে খেলে হৃদরোগের ঝুঁকি কমতে পারে, তবে আপনি যদি এরই মধ্যে হৃদযন্ত্রের সমস্যায় ভোগেন, তাহলে অবশ্যই এড়িয়ে চলুন পেঁপে।

এক গবেষণার তথ্য অনুসারে, পেঁপেতে অল্প পরিমাণে সায়ানোজেনিক গ্লাইকোসাইড থাকে। এটি হলো এক ধরনের অ্যামিনো অ্যাসিড।

যা মানুষের পাচনতন্ত্রে হাইড্রোজেন সায়ানাইড তৈরি করতে পারে। যদিও উত্পাদিত যৌগের পরিমাণ স্বাস্থ্যের জন্য ততটা ক্ষতিকর নয়।

তবে এর অতিরিক্ত মাত্রায় হৃদরোগের সমস্যা আরও বাড়িয়ে তুলতে পারে। এমনকি হাইপোথাইরয়েডিজমে আক্রান্ত ব্যক্তিদের উপরও এটি একই প্রভাব ফেলে।

যাদের অ্যালার্জি আছে :

পেঁপেতে থাকে ল্যাটেক্স। যা অ্যালার্জি আক্রান্ত ব্যক্তিদের শরীরে মারাত্মক প্রভাব ফেলে। ফলে পেঁপে খেলে অ্যালার্জি হতে পারে। পেঁপেতে থাকে কাইটিনেস নামক এনজাইম থাকে।

ল্যাটেক্স ও কাইটিনেস এনজাইম একত্রে বিপরীত প্রতিক্রিয়া ঘটাতে পারে। ফলে হাঁচি, শ্বাসকষ্ট, কাশি ও চোখ দিয়ে পানি পড়ার সমস্যায় ভুগতে পারে। অনেকেই পাকা পেঁপের গন্ধও সহ্য করতে পারে না।

কিডনিতে পাথর থাকলে :

পেঁপেতে ভিটামিন সি আছে। দৈনিক মাত্রার চেয়েও যদি ভিটামিন সি অত্যধিক গ্রহণ করা হয় তাহলে ক্যালসিয়াম অক্সালেট কিডনিতে পাথর তৈরি হতে পারে। এমনকি এটি পাথরের আকার বাড়িয়ে তোলে। যা প্রস্রাবের মাধ্যমে বের হতে পারে না।

ডায়াবেটিস রোগীদের :

পেঁপে রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সহায়তা করে। তবে যারা হাইপোগ্লাইসেমিয়ায় ভুগছেন অর্থাৎ যাদের রক্তের গ্লুকোজ বা শর্করা হঠাৎ নেমে যায়, তারা পেঁপে খাবেন না।

কারণ মিষ্টি স্বাদের এই ফলে অ্যান্টি-হাইপোগ্লাইসেমিক বা গ্লুকোজ-হ্রাসকারী প্রভাব আছে। তাই হাইপোগ্লাইসেমিয়ায় আক্রান্তদের রক্তের গ্লুকোজের মাত্রা আরও কমিয়ে দিয়ে পারে পেঁপে। বিভ্রান্তি, দুর্বলতা ও দ্রুত হৃদস্পন্দনের মতো সমস্যা দেখা দিতে পারে।

নিউজ ট্যাগ: পেঁপে

আরও খবর
আরও ১০৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1

করোনায় মৃত্যু ৩, শনাক্ত ২৬১ জন

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




আজকের টি-টোয়েন্টি বিশ্বকাপ

প্রকাশিত:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | ৫৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে আজ শুক্রবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুটি ম্যাচই হবে সংযুক্ত আরব আমিরাতে।

প্রথম ম্যাচ

নিউজিল্যান্ড-নামিবিয়া (বিকেল ৪টা)

সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি-স্পোর্টস

ভেন্যু : শারজাহ ক্রিকেট স্টেডিয়াম

দ্বিতীয় ম্যাচ

ভারত -স্কটল্যান্ড (রাত ৮টা)

সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি-স্পোর্টস

ভেন্যু : দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিশিয়াল ডিজিটাল ব্রডকাস্টার র‍্যাবিটহোল। নিজস্ব অ্যাপ ও ওয়েবসাইটের পাশাপাশি দর্শকদের সুবিধার কথা বিবেচনা করে বায়োস্কোপ ও মাইজিপি অ্যাপেও সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখানোর ব্যবস্থা করেছে তারা।


আরও খবর



৫ কোটি টাকার মাদকসহ নারী আটক

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৬৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারের টেকনাফে ক্রিস্টাল মেথ ও ইয়াবাসহ গুলফরাজ (৩৫) নামের এক মাদক কারবারিকে আটক করেছে পুলিশ।

রোববার (৭ নভেম্বর) দিবাগত রাত ১১টার দিকে টেকনাফ নতুন পল্লান পাড়ার নিজ বসতঘর থেকে তাকে আটক করা হয়।

গুলফরাজ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকার আলী হোসেনের মেয়ে। দুই বছর আগে কথিত বন্দুকযুদ্ধে তার স্বামী মালেক মিস্ত্রি মারা যান।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় ঘর থেকে এক কেজি ওজনের ক্রিস্টাল মেথ (আইস), ১০ হাজার পিস ইয়াবা ও সাড়ে পাঁচ হাজার নগদ টাকাসহ গুলফরাজকে আটক করা হয়। উদ্ধার হওয়া মাদকের আনুমানিক মূল্য পাঁচ কোটি টাকা।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামালা দিয়ে সোমবার সকালে আদালতে সোপর্দ করা হবে।

নিউজ ট্যাগ: মাদকসহ নারী আটক

আরও খবর