আজঃ বুধবার ২৪ জুলাই 20২৪
শিরোনাম

ময়মনসিংহে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত

প্রকাশিত:বুধবার ০৬ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ০৬ সেপ্টেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
ময়মনসিংহ প্রতিনিধি

Image

ময়মনসিংহে শুভ জন্মাষ্টমী উপলক্ষে আজ বুধবার সকালে ময়মনসিংহ কেন্দ্রীয় সর্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ আয়োজিত আলোচনা সভা ও বর্ণাঢ্য র‍্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

এ সময় তিনি বলেন, সম্প্রীতির মাধ্যমে দেশকে গড়তে হবে। তবেই দেশে শান্তি ও উন্নয়ন নিশ্চিত হবে। অন্যায় নৈরাজ্যকে প্রশ্রয় দেওয়া যাবে না। যারা ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে এবং দেশে নৈরাজ্য সৃষ্টি করে তাদের বিষয়ে সাবধান থাকতে হবে।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ও বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি দেবদাস ভট্টাচার্য এবং আয়োজনের উদ্বোধক ছিলেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট বিকাশ চন্দ্র দে।  ময়মনসিংহ কেন্দ্রীয় সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদের আহবায়ক এডভোকেট পীযুষ কান্তি সরকারের সভাপতিত্বে ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক পুলক কান্তি চক্রবর্তী, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল হক সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল সহ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ হিন্দ বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এর নেতৃবৃন্দ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ময়মনসিংহ জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক শংকর সাহা।


আরও খবর



১৭ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা, নদীবন্দরে সতর্কতা

প্রকাশিত:বুধবার ০৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৩ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের ১৭ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অফিস। একই সঙ্গে এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

বুধবার (৩ জুলাই) সকাল ৯টা পর্যন্ত অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার বিশেষ পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, বরিশাল, পটুয়াখালি, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বুধবারও। ওইদিনও রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। তবে অপরিবর্তিত থাকতে পারে দিন ও রাতের তাপমাত্রা।


আরও খবর



১০ লাখ টাকা চুরি, ১ লাখ টাকা খরচের পর ধরা পড়লো চোর

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
টাঙ্গাইল প্রতিনিধি

Image

টাঙ্গাইলে ১০ লাখ টাকা চুরির রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনায় আন্তঃজেলা চোরচক্রের এক সদস্য গ্রেফতারসহ ৯ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৫ জুলাই) সকালে পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে টাঙ্গাইলের পুলিশ সুপার মোঃ গোলাম সবুর এ তথ্য জানিয়েছেন।

এসময় পুলিশ সুপার জানায়, গত ১১ জুলাই দুপুর ১২ টার দিকে অবসরপ্রাপ্ত অধ্যাপক ডাক্তার রতন চন্দ্র সাহা সোনালী ব্যাংক টাঙ্গাইল শাখা হতে তার সঞ্চয় পত্র হতে ১১ লাখ ৫২ হাজার ৮০১ টাকা উত্তোলন করে বাসার উদ্দেশ্যে রওনা দেন। পরে শহরের ললিতা ফার্মেসীর সামনে থেকে তার ব্যাগে থাকা ১০ লাখ টাকা চুরি হয়ে যায়। এ ঘটনায় ওই চিকিৎসক টাঙ্গাইল সদর থানায় ওইদিনই গত বৃহস্পতিবার (১১ জুলাই) একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে তদন্তে নামেন আইনশৃংখলাবাহিনী।

তদন্তে এই চুরি সাথে জড়িত ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার উত্তর কাঠীপাপাড়া গ্রামের মৃত ফটিক মাঝির ছেলে মোঃ শহিদ মাঝির (৫৩) নাম বের হয়ে আসে। গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার (১৪ জুলাই) ঝালকাঠি থেকে মো. শহিদ মাঝিকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে শহিদ টাকা চুরির কথা স্বীকার করেন এবং তার বাড়ি থেকে চুরি হওয়া ৯ লাখ টাকা উদ্ধার করে পুলিশ। বাকি এক লাখ টাকা শহিদ মাঝি খরচ করেছেন বলে পুলিশকে জানিয়েছেন।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত শহিদ মাঝিকে আদালতে হাজির করা হবে।


আরও খবর



কোটাবিরোধী আন্দোলন: কুবি শিক্ষার্থীদের ওপর পুলিশের টিয়ার শেল

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

সরকারি চাকরিতে প্রবেশে কোটা পদ্ধতির সংস্কার চেয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আন্দোলন করা শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিপেটার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এ ঘটনায় এক সাংবাদিকসহ দুজন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আনসার ক্যাম্পসংলগ্ন রাস্তায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উদ্দেশে রওনা দেন শিক্ষার্থীরা। পথে ক্যাম্পসংলগ্ন রাস্তায় পুলিশ তাদের বাধা দেয়। এ সময় দুই পক্ষে উত্তেজনা দেখা দিলে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এ ছাড়া কিছু শিক্ষার্থীকে লাঠিপেটা করে পুলিশ। এতে অনলাইন নিউজপোর্টাল বার্তাটোয়েন্টিফোরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অনন মজুমদারসহ দুজন আহত হন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিপেটার পর শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী সংবাদমাধ্যমকে বলেন, টিয়ারশেলে আহত এক সাংবাদিকসহ দুজনকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


আরও খবর
আরও ৩ দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




ঈদুল আজহায় ১৩ দিনে সড়কে প্রাণ গেছে ২৩০ জনের

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

এবারের ঈদুল আজহায় ১৩ দিনে সারা দেশে ২৩৫টি সড়ক দুর্ঘটনায় ২৩০ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত আরও ৩০১ জন।

মঙ্গলবার (২৫ জুন) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন। গত ১১ জুন থেকে ২৩ জুন পর্যন্ত সংগঠিত দুর্ঘটনা নিয়ে প্রতিবেদন তৈরি করা হয়েছে।

প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, ঈদ পূর্ববর্তী ১১ জুন থেকে ১৬ জুন পর্যন্ত ৬ দিনে সারা দেশে ১১২টি সড়ক দুর্ঘটনায় ১০৯ জন নিহত ও ১২৩ জন আহত হয়েছে। প্রতিদিন গড়ে প্রায় ১৯টি দুর্ঘটনায় প্রায় ১৮ জন নিহত ও প্রায় ২১ জন আহত হয়। আর ঈদ পরবর্তী ১৮ জুন থেকে ২৪ জুন পর্যন্ত ৭ দিনে সারা দেশে ১২১টি সড়ক দুর্ঘটনায় ১২৩ জন নিহত ও ১৭৪জন আহত হয়েছে।

সংবাদ সম্মেলনে নূর মোহাম্মদ মজুমদার বলেন, ঈদ যাত্রাকে কেন্দ্র করে গত ১৩ জুন থেকে ২৪ জুন পর্যন্ত বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৬৪টি জেলার জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে সারা দেশে মোট ৩ হাজার ৭৩৯টি মামলায় ৮৫ লাখ ৪১ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয় এবং ৫৭টি গাড়ি ডাম্পিং স্টেশনে পাঠানো হয়।

ব্যাটারিচালিত রিকশা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সঙ্গে আমাদের কথা হয়েছে। প্রধানমন্ত্রী মানবিক বিবেচনায় ব্যাটারিচালিত রিকশা চালানোর সুযোগ করে দিয়েছেন। তবে আগে যেমন প্রধান সড়কে রিকশা চলত না, এখনো তেমন চলবে না।

সড়ক দুর্ঘটনা মৃত্যুর তুলনায় আহতের সংখ্যা কেন কম হয়- এমন প্রশ্নের জবাবে বিআরটিএ চেয়ারম্যান বলেন, আসলে বড় যানবাহনের সঙ্গে ছোট যানের দুর্ঘটনার সংখ্যা বেশি। এসব দুর্ঘটনায় আহতের সংখ্যা কম থাকে। ছোট যানবাহনের যাত্রীরা ৯৯ শতাংশ ক্ষেত্রেই মারা যান। একটা সিএনজি বা ইজিবাইকের দুর্ঘটনা হলে ৫-৭ জনের মৃত্যু হয়। আহত থাকে না বললেই চলে।


আরও খবর



উত্তরায় পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

চলমান কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের চলা আন্দোলনে রাজধানীর উত্তরায় পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় চারজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) চিকিৎসকেরা জানিয়েছেন, নিহত দুজনই আন্দোলনকারী। এছাড়াও সংঘর্ষে আরও শতাধিক শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। যার মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কা জনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। বিষয়টি নিশ্চিত করেছেন কুয়েত মৈত্রী হাসপাতালের সুপারিনটেনডেন্ট মিজানুর রহমান।

নিহতদের নাম-পরিচয় এখনও জানা যায়নি। বৃহস্পতিবার আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে রাজধানীর উত্তরায় পুলিশ ও র‍্যাবের সংঘর্ষ হয়েছে। এরপর থেকে ঢাকাময়মনসিংহ সড়কের উত্তরা অংশে যান চলাচল বন্ধ রয়েছে। সংঘর্ষের সময় সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ ও র‍্যাব। আন্দোলনকারীরা হাউজ বিল্ডিং থেকে রাজলক্ষী মোড় পর্যন্ত সড়কে অবস্থান করছেন।

এর আগে গতকাল রাতে নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ওপর পুলিশ, বিজিবি, র‍্যাবের হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে কমপ্লিট শাটডাউন বা সর্বাত্মক অবরোধ ঘোষণা করেছে কোটা সংস্কার দাবিতে আন্দোলনের প্লাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

গতকাল রাতে নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ওপর পুলিশ, বিজিবি, র‍্যাবের হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে  কমপ্লিট শাটডাউন বা সর্বাত্মক অবরোধ ঘোষণা করেছে কোটা সংস্কার দাবিতে আন্দোলনের প্লাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন


আরও খবর