আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

ময়মনসিংহে দুই তরুণী ধর্ষণ: গ্রেফতার ৫ আসামি রিমান্ডে

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের হালুয়াঘাটে গারো সম্প্রদায়ের দুই তরুণীকে ধর্ষণের মামলায় গ্রেফতার পাঁচ আসামির দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার সকালে হালুয়াঘাটের ৬নং জিআর আমলি আদালতে তাদের সাত দিনের রিমান্ডের আবেদন করেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের এসআই ইমরান।  পরে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেওয়ান মনিরুজ্জামান তাদের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- মামলার প্রধান আসামি রিয়াদ (২২), হালুয়াঘাট উপজেলার কাতলমারি গ্রামের শহিদুল ইসলামের ছেলে শরীফ মিয়া (২০), কাটাবাড়ি গ্রামের আব্দুল মতিনের ছেলে মিজানুর রহমান (২২), একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে আব্দুল হামিদ (১৯), কচুয়াকুড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে মিয়া হোসেন (২০) ও একই গ্রামের মফিজুল মিয়ার ছেলে রুকন মিয়া (২১)। এদের মধ্যে আব্দুল হামিদ মামলার আসামি না হলেও ঘটনায় জড়িত সন্দেহে তাকেও গ্রেফতার করা হয়েছে।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. সফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার রাতে জেলার বিভিন্ন স্থানে ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে মামলার এজাহারভুক্ত ৫ আসামিকে গ্রেফতার করে।

এর আগে গত বছরের ২৭ ডিসেম্বর রাতে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার গাজীর ভিটা গ্রামে প্রতিবেশির বিয়ের অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে কাটাবাড়ি গ্রামের আকাশী বাগানে দুই গারো তরুণী ধর্ষণের শিকার হন। এ ঘটনায় ৩০ ডিসেম্বর হালুয়াঘাট থানায় ১০ জনকে আসামি করে ধর্ষণ মামলা করে ধর্ষণের শিকার এক কিশোরীর পিতা।

এ ঘটনায় আসামিদের গ্রেফতার দাবিতে উত্তাল হয়ে উঠে জেলার সীমান্তবর্তী উপজেলা হালুয়াঘাটের গারো সম্প্রদায়ের বিভিন্ন সংগঠন। সেসময় আসামিদের  দ্রুত গ্রেফতার না করা হলে সারা দেশে বৃহত্তর আন্দোলনের হুমকি দেয় গারো সম্প্রদায়।


আরও খবর



পারিবারিক কলহের জের ধরে স্বামীর হাতে স্ত্রী ও সন্তান খুন

প্রকাশিত:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোরে পারিবারিক কলহের জের ধরে স্বামীর হাতে স্ত্রী ও সন্তান খুন হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নাটোর থানা পুলিশ অভিযুক্ত স্বামী আব্দুস সাত্তারকে আটক করেছে। রোববার দুপুরে শহরের চৌকিরপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে।

নাটোর থানার ওসি (তদন্ত) আবু সাদাদ জানান, অন্য নারীর সঙ্গে স্বামীর পরকীয়ার জের ধরে সৃষ্ট কলহের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে। আব্দুস সাত্তার নিজে তার স্ত্রী মাসুরা বেগম ও তাদের ছোট কন্যাসন্তানকে হত্যা করেছেন। পুলিশ লাশ উদ্ধারে কাজ করছে।

 


আরও খবর



নারায়ণগঞ্জে ভোট শুরু

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোট শুরু হয়েছে। আজ রোববার (১৬ জানুয়ারি) নাসিকের ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে।

শীত আর কুয়াশা উপেক্ষা করেই সকালে ভোটাররা দলে দলে কেন্দ্রগুলোতে ভিড় করছেন। ভোটকে কেন্দ্র করে তাদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

ভোটাররা বলছেন, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে তারা তাদের সিটি মেয়রকে বেছে নেবেন। তারা আশা করছেন, ভোটগ্রহণের শুরু থেকে গণনা পর্যন্ত একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিরাজমান থাকবে।

নারায়ণগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আরজু মিয়া বলেন, এই কেন্দ্রের পুরুষ ভোটার তিন হাজার ২৮৭ জন। সকাল ৮টা থেকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে।

এদিকে নাসিক নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। র‍্যাব, পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরা শহরজুড়ে নিয়মিত টহল দিচ্ছেন। প্রতিটি ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে। ‌অন্যদিকে সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নাসিক নির্বাচন এলাকা নিরাপত্তা নিশ্চিত করতে মোতায়েন রয়েছেন।

নির্বাচনে মেয়র পদে নাম আছে সাত প্রার্থীর।  তারা হলেন- খেলাফত মজলিসের এবিএম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল ইসলাম (ঘোড়া), স্বতন্ত্র প্রার্থী হিসেবে বহিষ্কৃত বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী (নৌকা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন (বটগাছ) ও বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (হাত ঘড়ি)। একই সঙ্গে ৯টি সংরক্ষিত নারী সদস্য পদে ৩৪ জন এবং ২৭টি সাধারণ সদস্য পদে ১৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

কিন্তু সব আলোচনা সীমাবদ্ধ দুই প্রার্থীর মধ্যে। তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী এবং নির্বাচনে অংশ নিয়ে বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার।

শনিবার ইসির জনসংযোগ পরিচালক (যুগ্ম-সচিব) এসএম আসাদুজ্জামান জানান, ১৯২টি কেন্দ্রে ১ হাজার ৩৩৩ ভোটকক্ষ থাকবে। মোট ইভিএম ২ হাজার ৯১২ ইউনিট। স্মার্টবুথ রয়েছে ২টি কেন্দ্র। মডার্ন গার্লস স্কুল (১২৩ ও ১২১ কেন্দ্র), ওয়ার্ড নম্বর- ৬। ১৯২টি কেন্দ্রের মধ্যে ৩০টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ’ বা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেগুলোতে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে।

ভোটকক্ষে ৫ লাখ ১৭ হাজার ৩৬১ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন ও হিজড়া ভোটার ৪ জন। ভোটের মাঠে মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৫ জনসহ মোট ১৮৯ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন।

নিউজ ট্যাগ: নারায়ণগঞ্জ

আরও খবর



আত্মঘাতী বাহিনী গড়ে তোলার পরিকল্পনা করছে তালিবান সরকার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগান সেনাবাহিনীতে বিশেষ আত্মঘাতী দল গড়ে তোলার তোলার পরিকল্পনা করছে তালিবান সরকার। আফগান সংবাদমাধ্যম সূত্রের খবর, তালিবানের মুখপাত্র জবিউল্লা মুজাহিদ সম্প্রতি এ কথা জানিয়েছেন। তিনি বলেছেন, সেনার স্পেশাল ফোর্স বা বিশেষ দল হিসাবে আত্মঘাতী বাহিনী গড়ে তোলা হবে। তাজিকিস্তান সীমান্তে ইতিমধ্যে আত্মঘাতী তালিবান যোদ্ধাদের নিয়োগ করা হয়েছে বলে সংবাদমাধ্যমের একাংশের দাবি। তবে এ বিষয়ে কিছু জানায়নি তালিবান প্রশাসন। তালিবান মুখপাত্র জানিয়েছেন, প্রয়োজনে মহিলাদেরও সেনাবাহিনীতে নিয়োগ করা হবে। যদিও মহিলাদের শিক্ষা, চাকরি বা অন্যান্য অধিকার নিয়ে এখনও সে ভাবে মুখ খোলেননি জবিউল্লা।

তালিবান প্রশাসনের প্রতিরক্ষা বিভাগ সূত্রের খবর, ১ লক্ষ সেনার একটি বিশেষ শক্তিশালী দল গড়ার পরিকল্পনা করেছে তারা। বদরি নামে তালিবান সেনার একটি বিশেষ বাহিনী ইতিমধ্যেই রয়েছে। গত বছর অগস্টে কাবুল দখলের পর এই যোদ্ধাদেরই শহরে দাপিয়ে বেড়াতে দেখা গিয়েছিল। তাদের বিরুদ্ধে দমন-পীড়নের বহু অভিযোগ উঠেছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়। তাতে তালিবান যোদ্ধাদের প্রাক্তন জমানার এক সেনা কমান্ডারকে নির্যাতন করতে দেখা যায়। তালিবানে আর এক মুখপাত্র মহম্মদ নঈম অবশ্য এ নিয়ে প্রকাশ্যে মুখ খুলেছেন। টুইট করে যোদ্ধাদের দমন-পীড়ন বন্ধ রাখার আর্জি জানিয়েছেন। আফগানিস্তানের ক্ষমতায় আসার পর থেকেই তালিবান প্রশাসনের একাংশ বার্তা দিয়েছে যে তারা শান্তিপূর্ণ ভাবে সকলকে নিয়ে সরকার চালাতে চায়।

এমনকি প্রাক্তন জমানার সেনাকর্মী বা সরকারি আধিকারিকদের দেশ না-ছাড়ার আর্জি জানিয়েছে তারা। তবে বাস্তবে তা প্রতিফলিত হয়নি। বরং খুঁজে খুঁজে প্রাক্তন সরকারি বা সেনাকর্মীদের হত্যা করার একাধিক ঘটনা সামনে এসেছে। শুধু ঘরে নয় তালিবানের বিশেষ সেনার কাজকর্মে উত্তাপ বেড়েছে বাইরেও।

তাজিকিস্তান ও পাকিস্তান সীমান্তে উত্তেজনা তৈরি হয়েছে। সম্প্রতি পাক সীমান্তে কাঁটাতার দেওয়া নিয়ে দুতরফের মধ্যে বচসা বাধে। পাকিস্তানের অভিযোগ, আন্তর্জাতিক সীমান্তে কাঁটাতার লাগানোয় বাধা দিয়েছে তালিবান সেনা। অন্য দিকে, আন্তর্জাতিক সীমান্ত বরাবর তাজিকিস্তানের বেশ কয়েকটি চেকপোস্ট তালিবান বাহিনী দখল করেছে বলে অভিযোগ। ফলে নতুন আত্মঘাতী বাহিনী তৈরির খবরে উদ্বেগ বাড়ছে আফগানিস্তানের পড়শি দেশগুলিতে।


আরও খবর



ঠাকুরগাঁওয়ে বাস চাপায় পথচারী নিহত

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | ২৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কে ইসলাম পরিবহন নামের একটি বাসের চাপায় আব্দুল হামিদ (৫০) নামে এক পথচারী নিহত হয়েছেন। ঘটনার পর বিক্ষুদ্ধ লোকজন রাস্তায় গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে। এতে ওই সড়কে ১ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে প্রশাসনের মধ্যস্ততায় পরিস্থিত শান্ত হয়।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল ৯টার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলা ২৯ মাইল নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।  নিহত আব্দুল হামিদ জগন্নাথপুর ইউনিয়নের গৌরীপুর এলাকার ধোদা মোহাম্মদের ছেলে।

হামিদের ছোট ভাই রশিদুল বলেন, মঙ্গলবার সকালে আমার ভাই কাজের জন্য বাইরে যায়। ঠাকুরগাঁও-ঢাকা মহাসড় দিয়ে যাওয়ার সময় ইসলাম পরিবহনের একটি বাস পেছন থেকে তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আব্দুল হামিদ মারা যান।

ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সরোয়ার হোসেন বলেন, ঢাকা থেকে ইসলাম পরিবহণ নামে বাসটি পঞ্চগড়-তেঁতুলিয়ার উদ্দেশে ছেড়ে আসে। ঠাকুরগাঁও শহরে প্রবেশকালে চালক গাড়িটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে দুর্ঘটনাটি ঘটেছে। নিহতের লাশ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।


আরও খবর



দিনটা পুরোপুরি নিউজিল্যান্ডের হতে দিলেন না মুমিনুল-ইবাদত

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লেগ স্টাম্প দিয়ে মুমিনুল হকের বেরিয়ে যাওয়া বলটা চাইলে ছেড়ে দিতে পারতেন ডেভন কনওয়ে। না ছেড়ে খেলতে গিয়েই তো দারুণ ইনিংসটার করুণ সমাপ্তি ঘটে। নিরীহ এক বলে আউট হয়ে বেরিয়ে যাওয়ার সময় তাঁর হতাশ চেহারাই বলে দিচ্ছিল, দুর্দান্ত ইনিংসটার এ রকম সমাপ্তি চাননি। দিনের শেষভাগে কনওয়ের এই উইকেটে স্বস্তি ফিরিয়েছে বাংলাদেশ ড্রেসিংরুমে।

সেটাকে আরও বিস্তৃত করলেন ইবাদত হোসেন। শেষ ওভারে টম ব্লান্ডেলকে ফিরিয়ে প্রথম দিনটা পুরোপুরি নিউজিল্যান্ডের হতে দেননি ইবাদত। হেনরি নিকোলাসকে নিয়ে দিনের খেলা শেষের অপেক্ষায় থাকা ব্লান্ডেল (১১) আউট হয়েছেন বোল্ড হয়ে। শেষ দিকে দ্রুত দুই উইকেট হারিয়ে ৫ উইকেটে ২৫৮ রান নিয়ে দিন শেষ করেছে কিউইরা।

বে ওভালের সবুজাভ উইকেট দেখে তিন পেসার আর এক স্পিনার নিয়ে মাঠে নামে বাংলাদেশ। প্রথম এক ঘণ্টায় দাপুটে বোলিংয়ে নিউজিল্যান্ড ব্যাটারদের ধৈর্যের পরীক্ষা নিয়েছেন তাসকিন-শরিফুলরা। দিনের চতুর্থ ওভারে টম ল্যাথামের (১) উইকেট তুলে নিয়ে দারুণ শুরুর বার্তা দেন বাঁহাতি পেসার শরিফুল।

বাংলাদেশ পেসারদের আটসাট বোলিংয়ের সামনে উইল ইয়াং আর ডেভন কনওয়ে দেখেশুনে খেলেন। সময় যত গড়িয়েছে বলের সুইং আর বাউন্স কমেছে। একই সঙ্গে পিচও শুকিয়েছে। তাসকিন-ইবাদতরা তাতে বোলিংয়ের ধার হারিয়েছেন।

ইয়াংকে সঙ্গী করে সেই সুযোগটাই পুরোপুরি লুফে নেন কনওয়ে। দ্বিতীয় উইকেটে ইয়াংয়ের সঙ্গে ১৩৮ রানের জুটি জমে তাঁর। ফিফটি পূর্ণ করে রানআউটের কাটায় ইয়াংয়ের (৫২) বিদায়ে এ জুটি ভাঙে। বিদায়ী সিরিজে রস টেলরকে নিয়ে আবার ইনিংস গড়ে তোলার দায়িত্ব নেন কনওয়ে। দুজনের ৪৩ রানের জুটিতে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূর্ণ করেন কনওয়ে।

গত বছরের জুনে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকটা ডাবল সেঞ্চুরিতে রাঙিয়েছিলেন কনওয়ে। চোটে সর্বশেষ ভারতের বিপক্ষে সিরিজ খেলতে না পারা এই বাঁহাতি ব্যাটার দলে ফিরেই সেঞ্চুরি তুলে নেন। এর মধ্যে টেলরকে (৩১) এক্সট্রা কাভারে সাদমান ইসলামের ক্যাচ বানিয়ে ফেরান শরিফুল।

দিনের বাকি অংশটা কনওয়ে আর হেনরি নিকোলাস যখনই স্বচ্ছন্দে কাটিয়ে দেবেন বলে মনে হচ্ছিল উইকেটের খোঁজে বল তুলে নেন মুমিনুল হক। নিজের তৃতীয় ওভারে উইকেটেরও দেখা পেয়ে যান বাংলাদেশ অধিনায়ক। সেঞ্চুরি পূর্ণ করে বড় ইনিংসের পথে এগিয়ে যাওয়া কনওয়েকে ফিরিয়ে স্বস্তি ফেরান মুমিনুল।

মুমিনুলের নিরীহ বলটা ব্যাটের কানায় লেগে জায়গা করে নেয় উইকেটকিপার লিটনের গ্লাভসে। ১২২ রানের দারুণ এক ইনিংস খেলে বিদায় নেন কনওয়ে। শেষ দিকে কনওয়ে আর ব্লান্ডেলের উইকেট তুলে নিয়ে প্রথম দিনটা নিউজিল্যান্ডের সঙ্গে ভাগাভাগি করেছে বাংলাদেশ।


আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২