আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

ময়মনসিংহে দুই গারো তরুণীকে দলবেঁধে ধর্ষণ: গ্রেপ্তার-৫

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | ৫৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের হালুয়াঘাটে বিয়ে বাড়ি থেকে ফেরার পথে দুই গারো তরুণীকে দলবেঁধে ধর্ষণের মামলায় ৫ জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- হালুয়াঘাট উপজেলার কাতলমারি গ্রামের শহিদুল ইসলামের ছেলে শরীফ মিয়া (২০), কাটাবাড়ি গ্রামের আব্দুল মতিনের ছেলে মিজানুর রহমান (২২), একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে আব্দুল হামিদ (১৯), কচুয়াকুড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে মিয়া হোসেন (২০) একই গ্রামের মফিজুল মিয়ার ছেলে রুকন মিয়া (২১)। তাদের মধ্যে আব্দুল হামিদ মামলার আসামি না হলেও ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশ সুপার মোহা.আহমার উজ্জামান বলেন, দুই গারো তরুণীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় শুক্রবার রাতে ময়মনসিংহসহ দেশের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের দুটি চৌকস টিম তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তাদের গ্রেপ্তার করে। অচিরেই বাকিদের গ্রেপ্তার করা হবে।

উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর মধ্যরাতে বিয়ের অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে কাটাবাড়ি গ্রামের আকাশী বাগানে দুই গারো তরুণী ধর্ষণের শিকার হন। পরে ৩০ ডিসেম্বর হালুয়াঘাট থানায় ১০জনকে আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেন এক তরুণীর বাবা।

নিউজ ট্যাগ: ময়মনসিংহ

আরও খবর
ময়মনসিংহ মেডিকেলে করোনায় ৪ জনের মৃত্যু

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




যিশুদা আমার ক্রাশ : শোলাঙ্কি

প্রকাশিত:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নরম আলোয় একে অপরের ঘনিষ্ঠ হচ্ছেন তাঁরা। যিশু সেনগুপ্ত ও শোলাঙ্কি রায়। শোলাঙ্কির গালে আঙুলে আদর আঁকছেন যিশু। আর সেই দৃশ্যের মধ্যেই মিশে যাচ্ছে কথারা সঙ্গোপনের সুখ ইচ্ছে অহেতুক/স্বপ্নে আমার খুঁজেছি তোকেই। এই ভরা প্রেমের খোঁজে শুধু শোলাঙ্কি আর যিশু নয়, শ্রোতারাও এখন উৎসুক। ঈশান মিত্রের কণ্ঠে এই গান, 'রংমশাল' ইতিমধ্যেই আলো জ্বালিয়ে দিয়েছে নেটমাধ্যমে। আনন্দবাজার অনলাইনকে 'বাবা বেবি ও' ছবির অভিনেত্রী শোলাঙ্কি রায় যেমন বললেন, কী অপূর্ব গান। খুব দ্রুত আমি আর যিশুদা গানের জন্য স্টেপসগুলো বুঝে নিয়ে শট দিয়েছি। বিভিন্ন জায়গার দৃশ্য রাখা হয়েছে এই গানে। কিন্তু এত দ্রুত যে একটা গানের এমন আলো আর ক্যামেরা নিয়ে শ্যুট করা যায়, ভাবতে পারিনি।

ভাবতে অনেক কিছুই পারেননি শোলাঙ্কি। যিশু সেনগুপ্তর মতো খ্যাতনামীর সঙ্গে জুটি বেঁধে প্রথম ছবিতে কাজ! প্রসঙ্গ উঠতেই আদুরে গলায় বললেন, অনেকেই বলছে, আমাকে আর যিশুদাকে পাশাপাশি দেখতে খুব ভাল লাগছে। তবে প্রথম দিকে যিশুদার মতো স্টারের সঙ্গে কাজ করতে ভয় পেতাম। পরে দেখলাম চমৎকার মানুষ।

রিতম সেনের কথা আর অমিত-ঈশানের সংগীত ভাবনায় এই রংমশাল যে বহু দূর হাঁটবে, তার আভাস স্পষ্ট। যিশুর সঙ্গে প্রেম করে কেমন লাগল? খানিক হেসে ধারাবাহিকের কাদম্বিনী বললেন, যিশুদা আমার ক্রাশ ছিল। সেই কবে থেকে ওর ছবি দেখছি! তবে প্রেমের দৃশ্য করার আগে যিশুদা আর আমি বন্ধু হয়ে গিয়েছিলাম। তাই অভিনয় সহজ হয়েছে।

বাবা বেবি ও কি তবে অসম বয়সের প্রেমের গল্পের ইঙ্গিত দেয়? সম্মতি জানিয়ে শোলাঙ্কি বললেন, প্রেম বিষয়টা সহজাত। কার কখন কেমন করে প্রেম হবে, বলা যায় না। আমাদের সমাজ এখনও অসম বয়সের প্রেম, সমকামী প্রেমকে স্বাভাবিক ভাবে দেখে না। শোলাঙ্কির আশা, ৪ ফেব্রুয়ারির পরে এই ছবি দেখে অনেকেই হয়তো অসম বয়সের প্রেমের স্বাভাবিকত্বকে বুঝতে পারবেন।

নিউজ ট্যাগ: শোলাঙ্কি-যিশু

আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




৪০তম বিসিএসের ভাইভা স্থগিত

প্রকাশিত:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | ২১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। বুধবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পিএসসির পরিচালক (ক্যাডার) নেয়ামত উল্যাহ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো। তবে আগামীকালের পরীক্ষা নেওয়া হবে।

পরবর্তীতে কম সময়ের নোটিশে পরীক্ষার্থীরা যাতে স্থগিত মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে সে জন্য তাদের প্রস্তুত থাকতে বলা হয়েছে।

৪০তম বিসিএসের জন্য ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে চার লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করলেও পরীক্ষায় অংশ নেন তিন লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। তাদের মধ্যে প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন। আর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ১০ হাজার ৯৬৪ জন।

৪০তম বিসিএসে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। সবমিলিয়ে এক হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে।


আরও খবর



জাপানে সুনামির আঘাত, সতর্ক ক্যালিফোর্নিয়া

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টোঙ্গায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ফলে সুনামি সতর্কতা জারির কয়েক মিনিটের মধ্যেই জাপানের উপকূলে আঘাত হেনেছে সুনামি। স্থানীয় সময় রোববার ভোরে জাপানের উপকূলে এই সুনামি আঘাত হেনেছে।

জানা গেছে, তিন মিটার উঁচু জলোচ্ছ্বাসে আমামি এবং টোকারা দ্বীপপুঞ্জের উপকূল প্লাবিত হতে পারে- এমন সতর্কতা আগেই জারি করা হয়েছিল। এর আগেই অগ্ন্যুৎপাতের পর টোঙ্গায় সুনামি আঘাত হানে।

অগ্ন্যুৎপাতের প্রভাবে সাগরে বিপজ্জনক রকমের বড় বড় ঢেউ দেখা দেয়। এছাড়া আগ্নেয়গিরি জালামুখ থেকে নির্গত ছাই, গ্যাস ও ধোঁয়া সমুদ্রপৃষ্ঠ থেকে ১৭ কিলোমিটার পর্যন্ত উঁচুতে উঠে যায়। রাজধানী নুকুয়ালোফায় গত প্রায় দুদিন ধরে বৃষ্টির মতো ঝরে পড়েছে আগ্নেয়গিরির ছাই। 

টোঙ্গার এক বাসিন্দা বলেন, বাড়িতে রাতের খাবার তৈরির প্রস্তুতি নিচ্ছিলাম। হঠাৎ বিস্ফোরণের বিকট শব্দ পাই। মনে হয়েছিল, আশপাশে কোথাও হয়তো বোমা হামলা হয়েছে।

অগ্ন্যুৎপাত তীব্রতা এতটাই ভয়াবহ ছিল যে এর শব্দ ৮০০ কিলোমিটারের বেশি দূরে ফিজিতেও বজ্রপাতের মতো শোনা যায়। এর পরপরই ফিজি সরকার সুনামি সতর্কতা জারি করে।

উপকূলীয় এলাকার বাসিন্দাদের জন্য খোলা হয় আশ্রয়কেন্দ্র। প্রশান্ত মহাসাগরের আরেক দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতেও একই সতর্কতা জারি করা হয়েছে।

এদিকে, ক্যালিফোর্নিয়া উপকূলেও সুনামি সতর্কতা বলবৎ করা হয়েছে। কর্মকর্তারা জনগণকে সৈকত এবং মেরিনা এলাকা এড়িয়ে যেতে অনুরোধ করা হয়। কিছু এলাকায় নিচু জলাবদ্ধতা ও ছোট ধরনের বন্যা দেখা দিতে পারে বলে আশংকা করা হচ্ছে। পাশাপাশি, অরেঞ্জ কাউন্টির কিছু সৈকত বন্ধ করে দেয়া হয়েছে।

সাগরের তলদেশে থাকা বিশাল এ আগ্নেয়গিরি অগ্ন্যুৎপাত শুরুর পর নিউজিল্যান্ড, টোঙ্গা ও ফিজিতে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। 

সুনামি সতর্কতা জারি করা হয়েছে অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলের বিভিন্ন অংশ ও তাসমানিয়ায়। অস্ট্রেলিয়ার এক মুখপাত্র জানান, দেশটির প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। দরকার পড়লেই সহায়তার জন্য প্রস্তুত আছেন তাঁরা।


আরও খবর



‘সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে’

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, গণতান্ত্রিক পরিবেশে নির্বাচন কমিশন নিয়ে সমালোচনা থাকবেই। এটা বন্ধ করা যাবে না। সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে। তবে সেটা আর সম্ভব নয়।

তিনি বলেন, নবম জাতীয় সংসদ নির্বাচনের সময় মানুষের বাকস্বাধীনতা ছিল না। মানুষের মাথায় লাঠি ধরে, বন্দুকের নল উঁচিয়ে জরুরি অবস্থার মধ্যে নির্বাচন হয়েছে বলেই তখন এ টি এম শামসুল হুদা কমিশন প্রশংসা পেয়েছিল। গণতান্ত্রিক ও রাজনৈতিক পরিবেশে নির্বাচন করা কঠিন হলেও আগের সে অবস্থায় ফিরে যাওয়া সম্ভব নয়।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরে নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) সঙ্গে সংলাপে এসব কথা বলেন সিইসি।

সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের বিরুদ্ধে নির্বাচন কমিশনের পক্ষে সংলাপ আয়োজনে আর্থিক দুর্নীতির অভিযোগ ছিল বলে জানান সিইসি। সে অভিযোগের তদন্ত করেছেন কি না, এ প্রশ্নের জবাবে তিনি বলেন, তদন্ত হয়নি। ওই ঘটনার সময় যারা কমিশনে ছিলেন তারা তদন্ত করেননি।

বর্তমান নির্বাচন কমিশনের বিরুদ্ধে দেশের বিশিষ্ট ৪২ নাগরিকের করা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ সম্পর্কে কে এম নূরুল হুদা বলেন, ইভিএম কেনায় কোনো অনিয়ম হয়নি। সরকারের ক্রয়নীতি অনুসরণ করেই এগুলো কেনা হয়েছে। প্রশিক্ষণের ব্যয় নিয়ে যে অডিট আপত্তি, এটা সব প্রতিষ্ঠানে হয়ে থাকে। অডিট আপত্তি মানেই দুর্নীতি নয়। এটা নিষ্পত্তিযোগ্য।

নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ সম্পর্কে বলেন, এটা আদালতে প্রমাণ করতে হবে।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, নির্বাচন ব্যবস্থা এখন আইসিইউতে। এ বিষয়ে নূরুল হুদার বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, উনি অসুস্থ মানুষ। নিজেও আইসিইউতে ছিলেন। ভারতে চিকিৎসা নিয়েছেন। তার চিকিৎসার জন্য সরকারের ৪০ থেকে ৫০ লাখ টাকা ব্যয় হয়েছে। আইসিইউ শব্দটি পরিচিত বলে ব্যবহার করেছেন। মিডিয়ায় কাভারেজ পাওয়ার জন্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে এ ধরনের আরও কিছু শব্দ তিনি ব্যবহার করেছেন।

বর্তমান নির্বাচন কমিশনের অধীনে বিনা ভোটে বা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনের ব্যাপকতা প্রসঙ্গে নূরুল হুদা বলেন, এতে কমিশনের কিছু করার নেই। এটা রাজনৈতিক সিদ্ধান্তের বিষয়। বিনা ভোটে কেন নির্বাচিত হলো, তা দেখার এখতিয়ার কমিশনের নেই।

কোথাও কোথাও শতভাগ বা তারও বেশি হারে ভোট পড়ার অভিযোগ সম্পর্কে নূরুল হুদা বলেন, ফল প্রকাশ হয়ে গেলে আমাদের কিছু করার থাকে না। আমরা কমিশনে বসে আগে থেকে কিছু জানতে পারি না।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ইভিএমে বাতিল ভোট দেখানো হয়েছে, এটা কিভাবে সম্ভব? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই।

নিউজ ট্যাগ: কে এম নূরুল হুদা

আরও খবর



কক্সবাজারে নদী থেকে অজ্ঞাতপরিচয় এক শিশুর মৃতদেহ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩৮০জন দেখেছেন
মোহাম্মদ ফারুক, কক্সবাজার

Image

কক্সবাজারের বাকখালী নদী থেকে অজ্ঞাতপরিচয় এক শিশুর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ১৪ জানুয়ারি শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ঝিলংজা ইউনিয়নের বাংলাবাজারস্থ নদী থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। মৃত শিশুটির বয়স দেড় বছর, এমনটি ধারণা করছেন পুলিশ।

কক্সবাজার সদর থানার ওসি (অপারেশন) সেলিম উদ্দিন বলেন, বাংলাবাজার ব্রিজের অল্প দূরেই নদীতে ভাসছিল শিশুর মৃতদেহটি। স্থানীয়রা দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে।

তিনি আরও বলেন, শিশুটির মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে। তার পরিচয় নিশ্চিত করতে কাজ করছে পুলিশ।


আরও খবর