আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

মুন্সিগঞ্জে দুই ভুয়া সাংবাদিক আটক

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৫৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুন্সিগঞ্জের গজারিয়ায় বিটিভির পরিচয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অর্থ আদায়কালে দুই ভুয়া সাংবাদিককে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১১ মে) সকালে উপজেলার হোসেন্দী দাখিল মাদ্রাসা থেকে স্থানীয়দের সহযোগিতায় তাদের আটক করে গজারিয়া থানা পুলিশ।

আটককৃতরা হলেন- জেলার সিরাজদিখানের হাজীগাঁও গ্রামের আনোয়ার হোসেনের ছেলে নাদিম হোসোন নিলয় (২৩) ও কুমিল্লার তিতাস উপজেলার আলমের ছেলে জাকির হোসেন।

হোসেন্দী দাখিল মাদ্রাসার সুপার আব্দুস সালাম জানান, গত দুইদিন যাবৎ মাদ্রাসার উন্নয়নে বিটিভিতে একটি প্রোগ্রাম করবে জানিয়ে আমাকে ও মাদ্রাসার সভাপতিকে ফোন দিয়ে তারা আজ মাদ্রাসায় আসে। আচরণ সন্দেহজনক হওয়ায় তাদের আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেই। পরবর্তীতে জানা যায় তারা গত দু’দিনে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিটিভিতে উন্নয়নমূলক অনুষ্ঠান প্রচারের কথা বলে অর্থ আদায় করেছে।

আটকের পর তারা স্বীকার করে, একই কথা বলে ভবেরচর ওয়াজির আলী উচ্চ বিদ্যালয় এর সহকারী প্রধান শিক্ষক আবুল হোসেন সরকারের কাছ থেকে ৭ হাজার, টেংগারচর রাজিয়া কাদের আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নুরুদ্দিনের কাছ থেকে ৬ হাজার, ভবেরচর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মামুন ঢালীর কাছ থেকে ৫ হাজার, ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সাখাওয়াত হোসেনের কাছ থেকে ২ হাজার টাকা টাকা আদায় করেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, আটককৃতদের বিরুদ্ধে অনৈতিকভাবে অর্থ আদায়, বিটিভির ভুয়া পরিচয় প্রদানের বিষয়টি নিশ্চিত হওয়ার প্রেক্ষিতে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

গজারিয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. রইছ উদ্দীন জানান, উন্নয়ন কার্যক্রম প্রচারের নামে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে চাঁদা আদায় করছিলো দুইজন। স্থানীয়দের সহযোগিতায় তাদের আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



লরির ধাক্কায় রাজধানীতে মোটরসাইকেল আরোহী নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৫২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর ডেমরা থানার স্টাফ কোয়ার্টার এলাকায় লরির ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের নাম  মো. সফর (২৪)। তিনি পেশায় একজন পেইন্টার ছিলেন। স্বপন দক্ষিণ বাড্ডা এলাকায় থাকতেন।

নিহতের বন্ধু কাজল সংবাদমাধ্যমকে জানান, সবুজ ও সফর মোটরসাইকেলে করে ডেমরা থেকে দক্ষিণ বাড্ডায় যাচ্ছিলেন। ডেমরার স্টাফ কোয়ার্টার এলাকায় একটি লরি তাদের মোটরসাইকেলে ধাক্কা দিলে ছিটকে পড়ে লরির নিচে পড়ে গুরুতর আহত হন সফর।

পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিলে চিকিৎসক জানান, সফর মারা গেছেন। তিনি আরও জানান, লরিটি আটক করেছে স্থানীয়রা। ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, মরদেহ হাসপাতালের জরুরি বিভাগে রাখা হয়েছে।


আরও খবর



এবার ক্যালিফোর্নিয়ায় গির্জায় গুলি, একজন নিহত

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি গির্জায় ভয়াবহ বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত একজন নিহত ও বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। স্থানীয় সময় রোববার (১৫ মে) বিকেলে এই হামলার ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, বেশ কয়েকজনকে গুলি করা হয়েছে। তবে কতজন হতাহত হয়েছেন তাৎক্ষণিক সঠিক হিসাব এখনো জানা যায়নি। এ ছাড়া অভিযুক্ত বন্দুকধারীকে আটক করা হয়েছে। তার পরিচয় জানা যায়নি।

ক্যালিফোর্নিয়ার লসঅ্যাঞ্জেলস শহরের অরেঞ্জ কাউন্টির শেরিফের দপ্তর টুইট বার্তায় জানায়, রোববার বিকেলে স্থানীয় জেনেভা প্রিসবেটেরিয়ান গির্জায় বন্দুকধারীর গুলিতে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতের সবাই প্রাপ্তবয়স্ক।

উল্লেখ্য, নিউইয়র্কের বাফেলো শহরে একটি সুপারমার্কেটে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত ১০ জন নিহত হওয়ার একদিন পর এ ঘটনা ঘটল।


আরও খবর



শিবগঞ্জে হামদর্দের চিকিৎসাসেবা কেন্দ্র উদ্বোধন

প্রকাশিত:শনিবার ২১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশে ন্যাচারাল মেডিসিনের অগ্রদূত হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশ, সারাদেশে হামদর্দের চিকিৎসাসেবা সম্প্রসারণের অংশ হিসাবে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় গত ১৯ মে ২০২২ তারিখে তাদের ২৭০ তম চিকিৎসাসেবা ও বিক্রয় কেন্দ্র উদ্বোধন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে শিবগঞ্জের উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাঃ গোলাম কিবরিয়া এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ শিউলী বেগমসহ জনপ্রতিনিধি, প্রশাসনের প্রতিনিধি, ডাক্তার, শিক্ষক, ইমাম, গণমাধ্যমকর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। হামদর্দের পক্ষ থেকে উপস্থিত ছিলেন হামদর্দের ডিরেক্টর মার্কেটিং মোহাম্মদ শরিফুল ইসলাম এবং বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

এ উপলক্ষ্যে স্থানীয় একটি চাইনীজ রেস্টুরেন্টে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় হামদর্দের ডিরেক্টর মার্কেটিং মোহাম্মদ শরিফুল ইসলাম ন্যাচারাল মেডিসিনের উপকারিতা, বিশ্বজুড়ে এর গ্রহণযোগ্যতা, হামদর্দের গৌরবোজ্জ্বল ইতিহাস, দেশব্যাপী ন্যাচারাল মেডিসিনের স্বাস্থ্যসেবা বিস্তারে হামদর্দের ভূমিকা এবং হামদর্দের অন্যান্য জনকল্যাণমূলক কর্মকান্ড তুলে ধরেন।

তিনি তার বক্তব্যে বাংলাদেশে ন্যাচারাল মেডিসিন অর্থাৎ ইউনানী ও আয়ূর্বেদ শাস্ত্রীয় চিকিৎসার উন্নতি ও বিস্তারের এবং বাংলাদেশে হামদর্দকে অনন্য উচ্চতায় পৌঁছে দেয়ার নেপথ্য কারিগর, হামদর্দ বাংলাদেশের প্রতিষ্ঠাতা, ব্যবস্থাপনা পরিচালক ও চীফ মোতাওয়াল্লী ড. হাকীম মোঃ ইউসুফ হারুন ভূঁইয়ার অনন্য অধ্যাবসায়, ত্যাগ ও নিবেদনের অনেক অজানা তথ্য সর্বসাধারনের মাঝে তুলে ধরেন।

সভায় আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে হামদর্দের প্রতি তাদের আস্থা ও ভরসার কথা এবং হামদর্দের পথ চলায় পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

সভা শেষে সম্মানীত অতিথীবৃন্দের উপস্থিতিতে ফিতা কেটে হামদর্দ চিকিৎসা ও বিক্রয় কেন্দ্র, শিবগঞ্জ এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। এই চিকিৎসাকেন্দ্র থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত হামদর্দের অভিজ্ঞ চিকিৎসক বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করবে।


আরও খবর



অভিজ্ঞতা ছাড়াই জনবল নিয়োগ দেবে এসিআই

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডে (এসিআই) ফিল্ড মার্কেটিং এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা নির্ধারিত সময়ে সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই)

পদের নাম: ফিল্ড মার্কেটিং এক্সিকিউটিভ

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক

অভিজ্ঞতা: প্রযোজ্য নয়

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: ৩২ বছর

কর্মস্থল: যে কোনো স্থান

সাক্ষাৎকারের সময়সূচি:


নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর



করোনা: মৃত্যুশূন্য, শনাক্ত ৩৭

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে করোনাভাইরাসের সংক্রমণ এখন নিম্নমুখী। এ অবস্থার মধ্যে টানা ২৬ দিনের মতো বাংলাদেশ করোনায় মৃত্যুশূন্য থাকল। দেশে করোনার প্রাদুর্ভাব শুরুর পর এটাই মৃত্যুশূন্য থাকার সর্বোচ্চ রেকর্ড। গত এক দিনে করোনায় কারও মৃত্যু না হওয়ায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনেই আছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৭ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ০.৭৭ শতাংশ।

সোমবার (১৬ মে) স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭৯০টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় শনাক্ত হন ৩৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫৩ হাজার ৪৯ জন, যাতে মোট শনাক্তের হার ১৩.৯০ শতাংশ।

করোনায় এ পর্যন্ত মৃত পুরুষের সংখ্যা ১৮ হাজার ৫৯৪ ও নারীর সংখ্যা ১০ হাজার ৫৩৩ জন।

এছাড়া এক থেকে ১০ বছর বয়সী মারা গেছে ৮৮ জন, ১১ থেকে ২০ বছর বয়সী মারা গেছে ১৯৮ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৬৮৯ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ হাজার ৭১৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ হাজার ৪২৬ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৬ হাজার ৭৮৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৯ হাজার ৫ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৫ হাজার ১০৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ হাজার ৭০৭ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ৩৭১ জন ও শতবর্ষী ৩৭ জনের মৃত্যু হয়েছে করোনায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২২০ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৯৯ হাজার ৬৩৯ জন।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর এক দিনে সর্বোচ্চ মৃত্যু ছিল ৬৪ জনের।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর