আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে ডাচ্ ডেইরি ফার্ম পরিদর্শনে তিন দেশের রাষ্ট্রদূত

প্রকাশিত:শনিবার ২৮ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ২৮ আগস্ট ২০২১ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুন্সীগঞ্জ থেকে জিতু রায়ঃ

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নে সাতঘড়িয়ায় অবস্থিত বাংলাদেশের স্বনামধন্য অত্যাধুনিক ডেইরি ফার্ম "ডাচ ডেইরি ফার্ম। এই ফার্মে আজ পরিদর্শন করেছেন তিন দেশের রাষ্ট্রদূত।

শনিবার ২৮ আগস্ট দুপুরে কসোভোর রাষ্ট্রদূত মি.গুনার উরিয়া, ব্রাজিলের রাষ্ট্রদূত মি. জোয়াও তাবাজারা ডি ওলিভেইরা জুনিয়র, মালদ্বীপের রাষ্ট্রদূত মিস আইশাথ শান শাকির এবং তাদের সাথে সফর সঙ্গী ছিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ছেলের স্ত্রী।

ডাচ্ ডেইরি ফার্মের প্রজেক্ট ম্যানেজার আসিফ মৃধার সাথে কথা বলে জানা যায় তারা মূলত এই ফার্মটি পরিদর্শনে এসেছেন। বাংলাদেশে অত্যাধুনিক ফার্ম হয়েছে খবর পেয়ে তারা পরিদর্শনে আসেন।

এসময় উপস্থিত ছিলেন ডাচ ডেইরি ফার্মের এমডি জিল্লুর রহমান মৃধা রিপন, ডাচ ডেইরি ফার্মের প্রধান নির্বাহী কর্মকর্তা গিয়াসউদ্দিন নিরব। পরে ডাচ্ ডেইরি ফার্মের এমডির আমন্ত্রণে প্রজেক্ট হিলসা রেস্টুরেন্টে মধ্যহ্ন ভোজ করেন। মধ্যহ্ন ভোজ শেষে প্রোজেক্ট হিলসার পরিচালবৃন্দ ও কর্মকর্তাদের সাথে কুশলবিনিময় করে। এসময় আরও উপস্থিত ছিলেন প্রোজেক্ট হিলশার প্রধান নির্বাহী কর্মকর্তা তাসলিম আহমেদ, প্রজেক্ট হিলসার পরিচালক আতাউর রহমান খান প্রমূখ।


আরও খবর
চট্টগ্রামে জুতার কারখানায় আগুন

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




অন্তরঙ্গ দৃশ্য নিয়ে আপত্তি ক্রিস্টেন স্টুয়ার্টের

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

টোয়াইলাইট সিনেমায় বেলা সোয়ান হয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছিলেন ক্রিস্টেন স্টুয়ার্ট। এরপর যত দিন গেছে, নতুন নতুন চরিত্র আর গল্পে জয় করেছেন দর্শকের মন। গতকাল লাভ লাইস ব্লিডিং নামের নতুন সিনেমা নিয়ে এসেছেন ক্রিস্টেন। এ সিনেমা নিয়ে কথা বলতে গিয়ে অভিনেত্রী আঙুল তুলেছেন হলিউডের অন্যান্য সিনেমায় দেখানো অন্তরঙ্গ দৃশ্যের দিকে।

ক্রিস্টেনের মতে, হলিউডের বেশির ভাগ সিনেমায় যেভাবে অন্তরঙ্গ দৃশ্য দেখানো হয়, সেখানে বাস্তবতার খুব অভাব। এসব দৃশ্য তাঁর কাছে মেকি ও যান্ত্রিক মনে হয় বলেও জানিয়েছেন অভিনেত্রী।

সম্প্রতি এনবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্রিস্টেন স্টুয়ার্ট বলেন, হলিউডের সিনেমায় অন্তরঙ্গ দৃশ্য যেভাবে ধারণ করা হয়, সেটা খুব আরোপিত। বাস্তবে মানুষ এভাবে সঙ্গীর সঙ্গে মিলিত হয় না। এসব দেখে মাঝে মধ্যে অসুস্থ হয়ে পড়ি। আমার মনে হয় সিনেমার গল্প থেকে শুরু করে প্রতিটি দৃশ্যই বাস্তবসম্মত হওয়া উচিত। এ কারণেই লাভ লাইস ব্লিডিং সিনেমায় ক্রিস্টেন চেষ্টা করেছেন এমনভাবে অন্তরঙ্গ দৃশ্য তুলে আনতে, যা হবে বাস্তবঘনিষ্ঠ। লাভ লাইস ব্লিডিং সে দিক থেকে হলিউডের অন্যান্য সিনেমার চেয়ে আলাদা বলে দাবি করেছেন অভিনেত্রী।

আশির দশকের প্রেক্ষাপটে তৈরি রোমান্টিক থ্রিলার লাভ লাইস ব্লিডিং পরিচালনা করেছেন অস্কারে মনোনয়ন পাওয়া নারী নির্মাতা রোজ গ্লাস। ক্রিস্টেনের সঙ্গে এতে অভিনয় করেছেন কেটি ওব্রায়ান। এ সিনেমায় ক্রিস্টেনের চরিত্রটি এক জিম ম্যানেজারের, যার নাম লু। অন্যদিকে জ্যাকি নামের এক বডিবিল্ডার নিজের স্বপ্ন পূরণ করতে লাস ভেগাসে আসে। একপর্যায়ে তারা প্রেমে পড়ে। এই সম্পর্ক তাদের নিয়ে যায় অপরাধ জগতে। ক্রিস্টেন স্টুয়ার্ট জানিয়েছেন, তিনি এ সিনেমায় অভিনয়ে আগ্রহী হয়েছিলেন, কারণ এতে সম্পর্কের অন্ধকার দিকটি ভিন্নভাবে দেখানো হয়েছে।

লাভ লাইস ব্লিডিং সিনেমাটি মুক্তি পেয়েছে গতকাল। এর আগে জানুয়ারিতে সানডান্স চলচ্চিত্র উৎসব ও ফেব্রুয়ারিতে বার্লিন চলচ্চিত্র উৎসবে সিনেমার প্রিমিয়ার হয়।


আরও খবর



বাংলাদেশ বিমান বাহিনীর আন্তঃঘাঁটি হিফজুল কোরআন প্রতিযোগিতা সমাপ্ত

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
প্রেস বিজ্ঞপ্তি

Image

বাংলাদেশ বিমান বাহিনীর আন্তঃঘাঁটি আযান, ক্বিরাত ও হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২৪ চট্টগ্রামে অবস্থিত বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক-এর আলাউদ্দিন অডিটরিয়ামে সমাপ্ত হয়।

প্রতিযোগিতায় বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক চ্যাম্পিয়ন এবং বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। সমাপনী অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধান (প্রশাসন) এয়ার ভাইস মার্শাল এম এ আওয়াল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও উপবিজয়ী দলের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক এর এয়ার অধিনায়ক, ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বিমানসেনা এবং অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। গত ৩ মার্চ স্বাগতিক ঘাঁটির এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল এ কে এম শফিউল আজম, ওএসপি, জিইউপি, এনডিসি, পিএসসি উক্ত প্রতিযোগিতা উদ্বোধন করেন। উল্লেখ্য যে, ৪ দিন ব্যাপী এ প্রতিযোগিতায় বাংলাদেশ বিমান বাহিনীর ৭ টি দল অংশগ্রহণ করে।


আরও খবর



ধানমন্ডির টুইন পিক টাওয়ারের ১২টি রেস্তোরাঁ সিলগালা

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজউকের অভিযানের পর ধানমন্ডির টুইন পিক টাওয়ারে অনুমোদনহীন ও নকশা বহির্ভূতভাবে নির্মাণ করা ১২টি রেস্তোরাঁ সিলগালা করা হয়েছে। একইসঙ্গে জরিমানা করা হয়েছে একটি রেস্তোরাঁকে।

সোমবার (৪ মার্চ) ভবনটিতে অভিযান পরিচালনা করার পর এমন সিদ্ধান্তের কথা জানান রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার।

আরো পড়ুন : ধানমন্ডিতে গুঁড়িয়ে দেওয়া হলো রেট্রো রুফটপ রেস্টুরেন্ট

এর আগে সকাল ১১টায় এই ভবনে অভিযান পরিচালনা শুরু করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। পরে ভবনটির ছাদে নকশা বহির্ভূতভাবে গড়ে তোলা রেট্রো লাইভ কিচেন নামের রুফটপ রেস্টুরেন্টটি ভেঙ্গে দেওয়া হয়।

অভিযান সূত্রে জানা যায়, রাজউকের নিয়ম অনুযায়ী ভবনটির ছাদ ফাঁকা থাকার কথা ছিল। কিন্তু কোনো ধরনের অনুমতি ছাড়া সেখানে রেস্তোরাঁটি গড়ে উঠেছে। তাই এটি ভেঙে ফেলছে রাজউক।

অভিযানে (রাজউক) জোন-৩ এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার জানিয়েছেন, অফিসের জন্য অনুমোদিত এই ভবনে অবৈধভাবে চালানো হচ্ছে রেস্টুরেন্ট ও ফুডকোর্ট।

তিনি বলেন, এই ভবনটি মূলত এফ ক্যাটাগরির। এটি অফিসের জন্য রাজউক থেকে অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু এখানে অবৈধভাবে প্রায় ৮-১০টির মত রেস্টুরেন্ট করা হয়েছে। আমরা বিষয়গুলো খতিয়ে দেখছি। অভিযান শেষে বিস্তারিত জানাতে পারবো।


আরও খবর



কুকুরের কামড়ে শিশুসহ আহত ২০

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
চাঁদপুর প্রতিনিধি

Image

চাঁদপুরের ফরিদগঞ্জ পৌর এলাকায় কুকুরের কামড়ে শিশুসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। আজ শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৌর এলাকার কাছিয়াড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ১৪ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। আহতরা হলেন- ফাহিম (৮), আয়ান (৯), মোস্তফা (৩৫), লামিয়া (১১), জোনায়েদ (১৮), কথা (১১), রাহুল (৮), সুজন (৭), আব্দুল আহাদ (৫), শ্রাবনী (২২), মোফাচ্ছের (৪০), আব্দুল কাদের (৩৮), সাফোয়ান (১৫) ও পান্না আক্তার (১৮)। আহত অন্যান্যরা বিভিন্ন বেসরকারি ক্লিনিকে চিকিৎসা নেওয়ার কথা জানা গেছে।

স্থানীয়রা জানান, সকাল থেকেই কুকুরের কামড়ের খবর শোনা যাচ্ছে। এতে স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়ে। শিশুসহ ২০ জনের বেশি মানুষ কুকুরের কামড়ে আহত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. মুজাম্মেল হোসেন জানান, আজ সকাল থেকে কুকুরের কামড়ে আহত রোগী আসা শুরু হয়। ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। ফরিদগঞ্জ পৌর কর্তৃপক্ষ এ ব্যাপারে সহযোগিতা করেছে।

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী বলেন, সরকারিভাবে কুকুর নিধন বন্ধ রয়েছে। তবে কুকুড়ের কামড়ে আহতদের চিকিৎসায় পৌরসভায় ভ্যাকসিনের ব্যবস্থা রয়েছে।


আরও খবর
চট্টগ্রামে জুতার কারখানায় আগুন

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




দেশব্যাপী ইন্টারনেটের ধীর গতি থাকবে আজ

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের প্রথম সাবমেরিন ক্যাবলের রক্ষণাবেক্ষণের জন্য আংশিকভাবে সংযোগ বিচ্ছিন্ন থাকায় আজ (০২ মার্চ) সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সারাদেশে ইন্টারনেট পরিষেবা আংশিক ব্যাহত হবে।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি (বিএসসিপিএলসি) জানিয়েছে, বাংলাদেশকে কক্সবাজার থেকে সিঙ্গাপুরের সঙ্গে সংযুক্তকারী সাবমেরিন কমিউনিকেশন ক্যাবল সিস্টেম সি-মি-উই-৪ সিঙ্গাপুর অংশের সার্কিট এসময়ের মধ্যে আংশিকভাবে বন্ধ থাকবে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, রক্ষণাবেক্ষণের সময়কালে বিএসসিপিএলসির ইন্টারনেট ব্যবহারকারীদের ইন্টারনেট পরিষেবা সাময়িক মন্থরতা বা বাধার সম্মুখীন হতে পারে। রক্ষণাবেক্ষণের কাজের সময় গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। তবে কুয়াকাটায় স্থাপিত দ্বিতীয় সাবমেরিন ক্যাবল সি-মি-উই-৫ চালু থাকবে।

দেশে বর্তমানে মোট ব্যান্ডউইথ ব্যবহার দাঁড়িয়েছে প্রায় ৫ হাজার জিবিপিএসে। এর অর্ধেকেরও বেশিপ্রায় ২ হাজার ৭০০ জিবিপিএসআসে আন্তর্জাতিক টেরিস্ট্রিয়াল কেবল লাইসেন্সধারীদের মাধ্যমে। বাকি প্রায় ২ হাজার ৩০০ জিবিপিএস ব্যান্ডউইথ দুটি সাবমেরিন ক্যাবলের মাধ্যমে সরবরাহ করে বিএসসিপিএলসি।

২০০৬ সালে বাংলাদেশ প্রথম সাবমেরিন ক্যাবলে সংযুক্ত হয়। এর মাধ্যমে প্রায় ৮০০ জিবিপিএস ব্যান্ডউইথ সরবরাহ করা হয়। ২০১৭ সালে সি-মি-উই-৫ চালুর পর থেকে এর মাধ্যমে আরও ১ হাজার ৫০০ জিবিপিএস ব্যান্ডউইথ সরবরাহ করা হয়।

বিএসসিপিএলসি ২০২৫ সালের মধ্যে তৃতীয় সাবমেরিন ক্যাবল সি-মি-উই-৬ স্থাপনের মাধ্যমে আরও ১৩ হাজার ২০০ জিবিপিএস ব্যান্ডউইথ সরবরাহের লক্ষ্যে কাজ করছে। এছাড়া, প্রতিষ্ঠানটি প্রথম সাবমেরিন ক্যাবলের সক্ষমতা প্রায় ছয় গুণ বাড়িয়ে ৪ হাজার ৬০০ জিবিপিএসে উন্নীত করতে তিন দশমিক দুই মিলিয়ন ডলার ব্যয় করতে যাচ্ছে।

দেশের প্রথম বেসরকারি সাবমেরিন কেবল স্থাপনের জন্য কনসোর্টিয়াম গঠন করেছে সামিট কমিউনিকেশনস, সিডিনেট কমিউনিকেশনস এবং মেটাকোর সাবকম লিমিটেড। ২০২৫ সালের মধ্যে এই কনসোর্টিয়াম ৪৫ হাজার জিবিপিএস ব্যান্ডউইথ সরবরাহের লক্ষ্যে কাজ করছে।


আরও খবর