আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

মতলব উত্তরে বিদ্রোহী প্রার্থীর পক্ষে মাঠে নেমেছে ইউনিয়ন আঃলীগ-যুবলীগ

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১০ নভেম্বর ২০২১ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

মতলব উত্তরে বিদ্রোহী প্রার্থীর পক্ষে মাঠে নেমেছে ইউনিয়ন আঃলীগ-যুবলীগ

চাঁদপুরের মতলব উত্তরে দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক বরাদ্ধ দিয়েছেন কেন্দ্রীয় আঃলীগের নীতি নির্ধারক কমিটি।পাশাপাশি বিদ্রোহী প্রার্থীদের প্রতি হুশিয়ারীও দেয়া হয়েছে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে।

২ নভেম্বর প্রকাশ করা হুশিয়ারী বিজ্ঞপ্তি উপেক্ষা করে উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্ধন্ধিতা করছেন সাবেক ইউনিয়ন সহ-সভাপতি নুরুল ইসলাম পাটোয়ারী।

বর্তমান ইউনিয়ন আঃলীগের সাধারণ সম্পাদক কাজী সালাউদ্দিন এর সরাসরি সম্পৃক্ততায় আঃলীগের একটি অংশ বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনী মাঠে সক্রিয় রয়েছে।

অপর দিকে ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল হাসানাত ও সাধারণ সম্পাদক ইলিয়াস প্রধানের অনুসারী হিসেবে যুবলীগের একটি অংশ এই প্রার্থীর নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিদ্রোহী প্রার্থীর অনুসারীদের অভিযোগ রয়েছে নৌকা প্রতিক পেয়ে দলীয় মনোনীত প্রার্থী আজমল হোসেন চৌধূরী দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নানা অপকর্মে জড়িয়ে পড়েছেন।

এছাড়াও সড়কের ইট তুলে নিয়ে নিজের ব্যাক্তিগত কাজে ব্যবহার করার অভিযোগ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পেয়েছে। এসব অভিযোগকে কেন্দ্র করে নৌকা প্রতিকের বিপক্ষে গিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষ নিয়েছে স্থানীয় আঃলীগ-যুবলীগের একটি অংশ।

এদিকে ২ নভেম্বর দলীয় প্রতিক মনোনীত প্রার্থীদের বিপক্ষে অংশ নেয়া দলের সকল বিদ্রোহী প্রার্থী ও অনুসারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেশের প্রতিটি জেলা,উপজেলা ও থানা আওয়ামী লীগের সভাপতি,সাধারণ সম্পাদক,আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের বরাবর এক বিজ্ঞপ্তিতে আদেশ করা হয়।

দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত আদেশে বলা হয় ,ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আঃলীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সভাপতিত্বে মনোয়ন বোর্ড যাচাই বাছাই করে দলীয় মনোনয়ন ও নৌকা প্রতিক বরাদ্ধ দিয়েছেন।

বিজ্ঞপ্তিতে উদ্বেগ প্রকাশ করে দলীয় সাধারণ সম্পাদক বলেন, দলের সিদ্ধান্ত উপেক্ষা করে ইউনিয়ন পর্যায়ে আঃলীগের বিরুদ্ধে গিয়ে আঃলীগ ও সহযোগী সংগঠনের কিছু নেতাকর্মী বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্ধন্ধীতা করে দলের মধ্যে দ্বন্দ ও সংঘাত সৃষ্টি করছে ।

বিদ্রোহী প্রার্থী ও তাদের পৃষ্ঠপোষকতা প্রদানকারী আঃলীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মীদের বিরুদ্ধে দলের ৪৭ ধারা অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা নিতে স্ব স্ব সংগঠনের নেতৃবৃন্দকে নির্দেশ প্রদান করেন ওবায়দুল কাদের।

দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের নির্দেশ উপেক্ষা করে মতলব উত্তর উপজেলার পূর্ব ফতেপুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ছেন নুরুল ইসলাম পাটোয়ারী। দলের কঠোর হুশিয়ারী উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হওয়ার বিষয়ে নুরুল ইসলাম পাটোয়ারী বলেন, যাকে নৌকা দেয়া হয়েছে তাকে ইউনিয়ন আওয়ামী লীগ সমর্থন করেননা।

ইতিমধ্যে নৌকা প্রার্থীর রিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। তিনি বলেন, ইউনিয়ন আঃলীগের সভাপতি হিসেবে আমি প্রতিদ্ধন্ধিতা করার সময়ে বর্তমান নৌকা প্রার্থী আজমল হোসেন চৌধুরী অনৈতিক উপায়ে সভাপতি নির্বাচিত হন।

এ কারণেই বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন কিনা এমন প্রশ্নের সদুত্তর মেলেনি। তবে তিনি জানান, স্থানীয় আঃলীগ যুবলীগের নেতৃবৃন্দ সাবেক চেয়ারম্যান ও নৌকা প্রার্থীর কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

নির্বাচনী মাঠ গরম থাকলেও দলীয় প্রতিক প্রাপ্ত প্রার্থীর কোন প্রচারণা চোঁখে পড়েনি। জানা যায়, ইউনিয়নটির এনায়েতনগর মৌজায় মতলব পৌরসভার সাথে সীমানা জটিলতা সংক্রান্ত বিষয়ে উচ্চ আদালতে গত বছর রিট আবেদন করেন চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী।

এ বিষয়ে আজমল হোসেন চৌধুরী বলেন, সীমানা জটিলতার বিষয়ে উচ্চ আদালতে একটি রিট আবেদন করেছি। বিষয়টি চলমান পক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে। তবে আসন্ন নির্বাচনে নৌকা প্রতিক পেয়েও প্রচারণায় না থাকার বিষয়ে মুখ খোলেননি তিনি।



আরও খবর



ছাত্রকে গুলি করা সেই শিক্ষকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
সিরাজগঞ্জ প্রতিনিধি

Image

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে আরাফাত আমিন তমাল নামে তৃতীয় বর্ষের এক শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় হত্যাচেষ্টার মামলা হয়েছে শিক্ষক ডা. রায়হান শরীফের বিরুদ্ধে।

সোমবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা মো. আব্দুল্লাহ আল আমিন বাদী হয়ে সদর থানায় মামলা করেন।

সিরাজগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিরাজুল ইসলাম বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা বাদী হয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছেন।

এর আগে সোমবার সন্ধ্যায় অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরীফকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

সোমবার বিকেলে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থী আরাফাত আমিন তমালকে গুলি করেন কলেজের শিক্ষক ডা. রায়হান শরীফ। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এরপর সন্ধ্যায় তাকে আটক করে থানায় নেয় পুলিশ। এসময় তার কাছ থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়। অভিযুক্ত ডা. রায়হান শরীফ কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক।

ওদিকে উক্ত ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।


আরও খবর



দেশের বাজারে ভরিতে সোনার দাম কমলো ১৭৫০ টাকা

প্রকাশিত:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
অর্থ ও বাণিজ্য ডেস্ক

Image

রেকর্ড পরিমাণ দাম বাড়ানোর পর সোনার দাম কমা‌নোর ঘোষণা দি‌য়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

প্রতি ভরিতে কমা‌নো হয়েছে ১ হাজার ৭৫০ টাকা। ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম হ‌বে ১ লাখ ১১ হাজার ১৫৮ টাকা। আজ‌ পর্যন্ত যার দাম ছিল ১ লাখ ১২ হাজার ৯০৮ টাকা।

মঙ্গলবার (১৯ মার্চ) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম ক‌মে‌ছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। বুধবার (২০ মার্চ) থেকে নতুন দাম কার্যকর করা হবে।


আরও খবর



তৃতীয় ওয়ানডে থেকে ছিটকে গেলেন তানজিম

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে দুঃসংবাদ পেল বাংলাদেশ। ইনজুরির কারণে টাইগার পেসার তানজিম হাসান সাকিব ছিটকে গেছেন।

রোববার চট্টগ্রামে অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েছেন সাকিব। প্রথম দুই ম্যাচে ৪ উইকেট পেয়েছেন ডানহাতি ফাস্ট বোলার।

সাকিবের চোটের বিষয়ে সংবাদমাধ্যমকে বিসিবির নির্বাচক হান্নান সরকার জানিয়েছেন, জাতীয় দলের অনুশীলনে হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েছেন তানজিম সাকিব। সে কারণে তৃতীয় ওয়ানডেতে আর তার খেলা হচ্ছে না। ফলে ঢাকায় ফিরিয়ে নেওয়া হবে ২১ বছর বয়সী এ পেসারকে। সেখানে তার পায়ের চিকিৎসা করানো হবে।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




রমজানে ব্যবসায়ীদের সড়কে বসতে দেবে না পুলিশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীতে যানজট কমাতে রমজানজুড়ে কোনো ব্যবসায়ীকে সড়কে ব্যবসা কার্যক্রম পরিচালনা করতে দেওয়া হবে না বলে জানিয়েছে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের ট্রাফিক বিভাগ। বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে পবিত্র রমজান মাসে ট্রাফিক ব্যবস্থাপনা ও নির্দেশনা’ বিষয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মুনিবুর রহমান।

তিনি বলেন, রমজান মাসে রাজধানীর যানজট নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে পুলিশের ট্রাফিক বিভাগকে। ইফতারের তিন ঘণ্টা আগে অফিস ছুটি হলেও কমছে না যানজট। তাই যানজট নিরসনে এখন থেকে কোনো ব্যবসায়ী সড়কে যাতে ব্যবসায়িক কর্মকাণ্ড পরিচালিত করতে না পারেন, সে জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

তিনি আরও বলেন, রমজান মাস উপলক্ষে বিকেল সাড়ে ৩টায় অফিস ছুটি হলেও দেখা যায় বিকেল সাড়ে ৫টার আগ থেকে ইফতারের সময়ের আগ পর্যন্ত অধিকাংশ যানবাহন তড়িঘড়ি করে গন্তব্যস্থলে রওনা হয়। এতে শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন ইন্টার সেকশনে অযাচিত ট্রাফিক যানজট তৈরি হয়। মহানগরের বিদ্যমান বাস্তবতায় চার বা তিন রাস্তার ইন্টার সেকশনে যেকোনো এক লেনের যানবাহনের জন্য সিগন্যাল চালু করলে অন্য লেনগুলো সাময়িক বন্ধ রাখতে হয়। যেহেতু ইফতারের আগে সবারই ফিরতে হয় তাই লাইন ম্যানেজমেন্টের বিষয়টি বিবেচনা করলে এটি চ্যালেঞ্জও বটে। তাই অফিস ছুটির সময় অর্থাৎ সাড়ে ৩টা থেকে বা এর কাছাকাছি সময় থেকে বাসার উদ্দেশ্যে ফেরার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানাই।’

অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মুনিবুর রহমান বলেন, বিভিন্ন গুরুত্বপূর্ণ রুটের সড়কের পাশে গাড়ি পার্কিং করা হয়। যা সড়কের প্রশস্ততা কমিয়ে দেয় এবং যানবাহন চলাচল বাধাগ্রস্ত করে। রমজানের শুরু থেকেই ট্রাফিক বিভাগ পার্কিংয়ের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। সড়কের পাশে অযাচিত পার্কিং না করা থেকে নগরবাসীর প্রতি আহ্বান জানাই।’

ভারী যানবাহনের জন্য ডিএমপি এলাকায় প্রবেশের নির্দিষ্ট সময়সীমা আছে জানিয়ে ট্রাফিক বিভাগের প্রধান বলেন, অনেক সময় সেই সময়সীমা না মেনে তারা চলার চেষ্টা করে যা যানজটের সৃষ্টি করে। নির্ধারিত সময়সীমার মধ্যেই ভারী যানবাহন চলাচলের বিষয়টি মেনে চলতে হবে।’

তিনি আরও বলেন, বিভিন্ন সময় ঢাকা শহরের ছোট বড় সড়কে মেরামতের কাজ চলে। জনসাধারণের দুর্ভোগের কথা চিন্তা করে রমজান মাসে এসব সড়ক চলাচল উপযোগী করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। এ ব্যাপারে চিঠি চালাচালিও করা হয়েছে।


আরও খবর



ঢামেকে র‌্যাবের অভিযান, দালাল চক্রের ৫৮ জন আটক(ভিডিও)

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আসা রোগীদের ভর্তিসহ বিভিন্ন কাজে হয়রানি করে টাকা নেয়া ও ব্যয়বহুল বেসরকারি হাসপাতালে পাঠানোর অভিযোগে দালাল চক্রের অন্তত ৫৮ সদস্যকে আটক করেছে র‍্যাব।

এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে অভিযুক্তদের সর্বোচ্চ একমাসের সাজা দেওয়া হয়েছে। তবে রোগীর কয়েকজন স্বজনকেও আটক করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

সোমবার বেলা ১১টার পরে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-৩ (র‍্যাব)- এর একটি দল ঢাকা মেডিকেলে অভিযান চালায়। এসময় বহির্বিভাগ, জরুরি বিভাগ, নতুন ভবন এবং বাগান গেটের প্রশাসনিক ব্লকসহ বিভিন্ন জায়গা থেকে দালাল সন্দেহে তাদের ৫৮ জনকে আটক করা হয়।

র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, ঢাকা মেডিকেল কলেজের রোগীদের ঘিরে গড়ে ওঠা দালাল চক্রের ৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা রোগীদের জিম্মি করে বিভিন্ন বেসরকারি হাসপাতালে পাঠাতো। এছাড়া এই হাসপাতালেই সিট দেয়ার নামে টাকা নিতো চক্রের সদস্যরা।

সব হাসপাতালে দালালদের দৌরাত্ম কমাতে র‍্যাবের অভিযান চলমান থাকবে উল্লেখ করে তিনি বলেন, ঢামেকের দালালদের মধ্যে চতুর্থ শ্রেণিসহ সংশ্লিষ্ট কিছু স্টাফের নাম এসেছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।

শুধু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালেই ১৫০ থেকে ২০০ দালাল আছে বলেও জানান র‌্যাবের এক কর্মকর্তা।

দালালচক্রের হাতে নাজেহাল হওয়া ভুক্তভোগীদের করা অভিযোগের ভিত্তিতে, সাদা পোশাকে র‍্যাব সদস্যরা ঢাকা মেডিকেলে রেকি করে। এরপর ভ্রাম্যমাণ নিয়ে অভিযান চালানো হয়।

এর আগে গত বুধবার রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় সরকারি চার হাসপাতালের সামনে থেকে দালাল চক্রের ৪১ সদস্যকে গ্রেপ্তার করে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

ওই চার হাসপাতাল হলো- শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান এবং ঢাকা শিশু হাসপাতাল।


আরও খবর