আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

মঠবাড়িয়ায় ট্রাকের ধাক্কায় ফল ব্যবসায়ী নিহত

প্রকাশিত:বুধবার ০১ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ০১ জুন ২০২২ | ১৪৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মনিরুল ইসলাম, মঠবাড়িয়া:

পিরোজপুরের মঠবাড়িয়ায় ট্রাকের ধাক্কায় ফল ব্যবসায়ী নিহত হয়েছে। ফল ব্যবসায়ী বাদশা মিয়া আকন (৬৫), মৃত আঃ কাদের আকনের ছেলে ও পৌর শহরের ৬নং ওয়ার্ড নিউমার্কেট ২২ ভিটির স্থায়ী বাসিন্দা। তার গ্রামের বাড়ি উপজেলার পাঁচশতকুড়া সেনেরটিকিকাটা।

স্থানীয় সূত্রে যানা যায়, পৌর শহরের ট্রাফিক পয়েন্টের গতকাল সকাল ১০টার দিকে একটি ট্রাক এসে তাকে ধাক্কা দিলে গুরুতর জখম হয়। স্থানীয়দের সহযোগীতায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চিকিৎসার অবনতি হলে বিকাল ৩টার দিকে খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যান স্বজনরা। সেখানে ভর্তি করার পরে সন্ধ্যা ৭.৩০ মিঃ সময় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলিল্লাহি রাজিউন। তিনি মৃত্যু কালে স্ত্রী ৩ মেয়ে ও ২ ছেলে রেখে যান। মরহুম বাদশা মিয়ার প্রথম জানাজার নামাজ সকাল ৯টায় কেন্দ্রীয় মডেল জামে মসজিদে ও ২য় জানাজার নামাজ তার নিজ গ্রামের বাড়ি সেনের টিকিকাটা ১১ ঘটিকার সময় অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

পথচারী মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, বাদশা মিয়া রাস্তা পারাপার হওয়ার সময় ট্রাকের সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলে পড়ে যায়। স্থানীয়দের সহযোগীতায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার অবনতি হলে খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে ভর্তি করা হলে সেখানেই তিনি মারা যান।  

নিউজ ট্যাগ: মঠবাড়িয়া

আরও খবর



চুয়াডাঙ্গায় শিশুর কামড়ে সাপের বাচ্চার মৃত্যু!

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | ১৪৮৫জন দেখেছেন

Image

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গায় শিশুর কামড়ে একটি সাপের বাচ্চা মারা গেছে। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে সদর উপজেলার উজলপুর গ্রামে ওই ঘটনা ঘটে।

পরে শিশুটিকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এক বছর বয়সী শিশু জান্নাতুল ফেরদৌস একই গ্রামের রিয়াজুল ইসলামের মেয়ে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ মাহবুবুর রহমান মিলন।

জানা গেছে, শিশু জান্নাতুলের মা শিলা খাতুন ঘটনার বর্ণনা দিতে গিয়ে বলেন, সকালে চাচাতো ভাই কাউসারের সাথে ঘরে মধ্যে খেলছিল জান্নাতুল। এক পর্যায়ে খেলতে খেলতে দুইজনেই পাশে গর্তের কাছে চলে যায়। এসময় গর্তের নিচে থাকা একটি গোখরা সাপের বাচ্চাকে হাত দিয়ে ধরে দুই জায়গায় কামড় দেয় সে। পরে সাপের বাচ্চাসহ শিশু জান্নাতুল বাড়ির দিকে চলে আসে। ঘটনাটি দেখতে পেয়ে শিশুটিকে দ্রুত উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাপের বাচ্চাটি মারা গেছে। সেটি চিকিৎসকের কাছে দেয়া হয়েছে।

সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ মাহবুবুর রহমান মিলন জানান, জান্নাতুলকে শিশু ওয়ার্ডে ভর্তি রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে। তবে, তার অবস্থা আশঙ্কামুক্ত।

নিউজ ট্যাগ: চুয়াডাঙ্গায়

আরও খবর



‘সব দলের অংশগ্রহণে জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে’

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:বুধবার ২২ জুন 20২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সব রাজনৈতিক দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।

বুধবার (২২ জুন) একাদশ জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য সৈয়দ আবু হোসেনের এক প্রশ্নের জবাবে এই আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে টেবিলে প্রশ্নোত্তর উত্থাপিত হয়।

প্রধানমন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন স্বাধীন। কমিশন তাদের দায়িত্ব পালনে স্বাধীন থাকবেন এবং শুধু সংবিধান ও আইনের অধীন হবেন।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন স্বাধীনভাবে সম্পাদন করে থাকে তাদের কাজ। তাদের চাহিদা অনুযায়ী সহায়তা করে সরকার। আর কমিশনের স্বাধীনভাবে দায়িত্ব পালনে সহায়তা করা নির্বাহী কর্তৃপক্ষ ও সরকারের আবশ্যিক দায়িত্ব। আশা করি আগামী জাতীয় সংসদ নির্বাচন সব রাজনৈতিক দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সব সময়ই দেশের গণতন্ত্রের বিকাশ ও অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্নের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টির লক্ষ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার সব সময় আন্তরিক ও ইতিবাচক ভূমিকা পালন করে।

শেখ হাসিনা বলেন, সব রাজনৈতিক দলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিতের জন্য দলীয় কার্যক্রম নির্বিঘ্ন করার পরিবেশ নিশ্চিত করা হয়েছে। আর বর্তমান নির্বাচন কমিশন প্রচলিত আইন ও সংবিধানের অধীনে জাতীয় সংসদসহ সব নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য বদ্ধপরিকর।


আরও খবর



আইনমন্ত্রী করোনায় আক্রান্ত

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ জুন ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

শনিবার (১১ জুন) এ তথ্য জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম।

তিনি বলেন, শরীরে জ্বর থাকায় বৃহস্পতিবার (৯ জুন) টেস্ট করালে রিপোর্ট পজেটিভ আসে। এরপর তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। তবে বর্তমানে হালকা কাশি ছাড়া আর কোনো জটিলতা নেই।

আজ (শনিবার) সকালে আইন ও বিচার বিভাগ এবং ইউএনডিপি বাংলাদেশের যৌথ উদ্যোগে রাজধানীর ওয়েস্টিন হোটেলে দেশের উচ্চ আদালত ও নিম্ন আদালতসমূহের বিচারিক সেবা ও তথ্য প্রদান প্রক্রিয়া সহজীকরণে অনলাইন কজলিস্ট, জুডিসিয়াল মনিটরিং ড্যাশবোর্ড এবং মাইকোর্ট অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে থাকার কথা ছিল মন্ত্রীর। সেই অনুষ্ঠানেও উপস্থিত হতে পারেননি আনিসুল হক।


আরও খবর



রাশিয়ার গ্যাস না পেয়ে কয়লা ব্যবহারের ঘোষণা জার্মানির

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের সঙ্গে একজোট হয়েছে ইউরোপীয় অনেক দেশ। যতটা সম্ভব, এর পাল্টা জবাব দিচ্ছে রাশিয়া। জ্বালানিকে তারা ব্যবহার করছে হাতিয়ার হিসেবে।

রাশিয়া গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়ার আশঙ্কায় আবারও কয়লার দিকে ঝুঁকছে জার্মানি। ইউরোপের প্রভাবশালী এই দেশটি ইতোমধ্যেই বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের ব্যবহার কমিয়ে কয়লা ব্যবহারের ঘোষণা দিয়েছে। গতকাল রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বিদ্যুৎ উৎপাদনে প্রাকৃতিক গ্যাসের ব্যবহার সীমিত করার বিষয়ে রোববার ঘোষণা দিয়েছেন জার্মানির অর্থমন্ত্রী।

সম্প্রতি পশ্চিম ইউরোপে পাইপলাইনের মাধমে সরবরাহকৃত প্রাকৃতিক গ্যাসের প্রবাহ ব্যাপকভাবে কমিয়ে দিয়েছে রাশিয়া। এরপরই ইউরোপজুড়ে জ্বালানির দাম বেড়ে গেছে। মূলত এরপরই বিদ্যুৎ উৎপাদনের জন্য প্রাকৃতিক গ্যাসের ব্যবহার কমিয়ে কয়লার ব্যবহার ফের শুরু করার পদক্ষেপ নিয়েছে দেশটি।

জার্মানির অর্থমন্ত্রী রবার্ট হ্যাবেক বলেছেন, গ্যাসের ব্যবহার কমানোর জন্য বিদ্যুৎ উৎপাদনে কম গ্যাস ব্যবহার করতে হবে। এর পরিবর্তে কয়লাচালিত বিদ্যুৎকেন্দ্রগুলোকে আরও বেশি করে ব্যবহার করতে হবে।


আরও খবর



ইরাকের কুর্দিস্তান অঞ্চলে তুরস্কের ড্রোন হামলা, নিহত ৪

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১৮ জুন ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইরাকের আধা স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলে তুরস্কের সামরিক বাহিনীর ড্রোন হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় প্রচণ্ড ক্ষোভ এবং নিন্দা প্রকাশ করেছে বাগদাদ সরকার। ইরাক বলেছে, এই হামলার জবাব দিতে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। খবর আরব নিউজের।

ইরাকের পররাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতিতে বলেছে, তুরস্কের এই পদক্ষেপ ইরাকের সার্বভৌমত্ব লঙ্ঘনের শামিল এবং সাধারণ জনগণের জন্য নিরাপত্তা হুমকি। মন্ত্রণালয় বলছে, তুর্কি ড্রোন হামলায় বেশ কয়েকজন বেসামরিক নাগরিক হতাহত হয়েছেন।

বিবৃতিতে আরো বলা হয়েছে, এই হামলা ইরাক এবং এর জনগণের নিরাপত্তা ও স্থিতিশীলতাকে ক্ষতিগ্রস্ত করেছে। তুরস্কের সামরিক হামলার ব্যাপারে পূর্ণাঙ্গ তদন্ত শেষ করার পর ইরাক এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেবে বলে বিবৃতিতে অঙ্গীকার ব্যক্ত করা হয়। গত বুধবার তুরস্ক ইরাকের কুর্দিস্তান অঞ্চলের সিনজার এলাকায় কুর্দি গেরিলাদের (পিকেকে) ওপর তুর্কি সেনারা ড্রোন হামলা চালায়।

ওই এলাকায় তৎপর একটি কুর্দি গোষ্ঠীর ওপরে হামলা চালানো হয়েছে যারা তুরস্কের কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি বা পিকেকে গেরিলাদের সঙ্গে সম্পর্কযুক্ত বলে আঙ্কারা অভিযোগ করে থাকে।


আরও খবর