আজঃ শনিবার ২০ এপ্রিল ২০24
শিরোনাম

মঠবাড়িয়ায় শফিকুলের পা বিচ্ছিন্ন হওয়ার পরও শংকিত পরিবার

প্রকাশিত:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

মনিরুল ইসলাম, মঠবাড়িয়া (পিরোজপুর):

দীর্ঘ দিনের পুঞ্জিভুত শত্রুতার বহিঃপ্রকাশের নাম যেন আরেক বিরাট দুর্ঘটনা বা হত্যাকাণ্ড। মঠবাড়িয়ায় গত ৫ বছর ধরে সামাজিক অবস্থার এতটা অবক্ষয় হয়েছে ব্যক্তি কেন্দ্রিক থেকে শুরু করে রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করতে হাত, পা-পঙ্গুসহ হত্যাকাণ্ড ঘটাতেও দ্বিধা করছে না। আওয়ামীলীগের দুগ্রুপের আধিপাত্য বিস্তারে বলির পাঠা হয়ে পৌর শহরের ৭নং ওয়ার্ডের যুবলীগ নেতা লিটন পন্ডিত প্রতিপক্ষের সর্টগানের গুলিতে নিহত হন। গুলিশাখালির ছাত্রলীগ নেতা জনি প্রতিপক্ষের বর্বর হামলায় নিহত। ঘটিচোরার আঃ লতিফ মেম্বারকে জমি সক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষরা দিবালোকে কুপিয়ে হত্যা, তুষখালীর ইদ্রিস মেম্বারের দুটি পা প্রতিপক্ষরা প্রতিশোধ নিতে মরিয়া হয়ে হাটু থেকে দুটি পা বিচ্ছিন্ন করে দেয়, পৌর শহরের ৩নং ওয়ার্ডের ছাত্রলীগ নেতা শুভ শর্মা হাতের কব্জি হারিয়ে আজ পঙ্গু জীবন যাপন করছেন। অথচ এ ঘটনার প্রত্যেকটি মামলা রহস্য জনক কারণে থমকে আছে বা এক পর্যায়ে বাদী আপোষ রফা করতে বাধ্য হচ্ছেন। শফিকুলের পরিবার দৈনিক আজকের দর্পনকে জানান, শাহজান চেয়ারম্যানের ছোট ভাই নাসির হাওলাদারের সাথে শফিকুলের তুষখালী বাজারে একটি ভিটি ক্রয় বিক্রয় নিয়ে টাকা পয়সার লেনদেনের ঘটনায় আমাদের দুই পরিবারের মাঝে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। যে ঘটনায় আদালতে মামলা চলমান রয়েছে। আইনের প্রতি শ্রদ্ধাশীল না হয়ে নাসির হাওলাদার শফিকুলের ওপর প্রতিশোধ নিতে ভাড়াটিয়া খুনিদের এনে দিবালোকে খুনের নেশায় মেতে উঠে। এক জোটে প্রতিযোগীতা মূলক কোপের বিভৎস দৃশ্য রাস্তার ওপর সাধারণ পথচারীদের ভীতির সৃষ্টি করেছে। একের পর এক এধরনের ঘটে যাওয়া পৈশাচিকতা মঠবাড়িয়ার সর্বস্তরের জনমনে উৎকন্ঠার জন্ম দিয়েছে।

শফিকুলের ওপর বর্বর হামলার ঘটনায় মঠবাড়িয়া উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে (২ অক্টোবর) রোববার বেলা ১১টায় শহীদ মিনার সম্মুখ সড়কে ঘন্টা ব্যাপী প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ফজলুল হকের সঞ্চালনায় জাতীয় পার্টির সভাপতি নুরুজ্জামান লিটনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম টুকু, প্রফেসর ফারুক হোসেন, মোতালেব হোসেন, যুবসংহতির সভাপতি মিজানুর রহমান দুলাল, তুষখালী ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি হিরু শরীফ, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আঃ রহমান আল নোমান, শফিকুলের বাবা আইয়ুব আলী প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, তুষাখালী ইউনিয়নের জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের ওপর অমানবিক হামলাকারী সন্ত্রাসীদের অতিদ্রুত গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানিয়ে আইনশৃংঙ্খলা বাহিনীকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে বক্তব্য প্রদান করেন। এর অন্যথায় হলে মঠবাড়িয়া সহ সারাদেশের জাতীয় পার্টির নেতা কর্মীদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর সকালে শফীকুল তুষাখালী থেকে মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার হাজিরা দিতে আসলে উত্তর মিঠাখালী ফরাজী বাড়ির সামনে সদর রোডে শফিকুলের মোটর সাইকেল রোধ করে ৮/১০ জনের একটি সন্ত্রাসী গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে পূর্ব পরিকল্পিত ভাবে তাকে হত্যার উদ্দেশ্যে শরীরে বিভিন্ন স্থানে এলো পাথারি কুপিয়ে জখম করে। এতে তার বাম পায়ের গোড়ালী বিচ্ছিন্ন সহ পেটের নাড়ীভুড়ি বেড়িয়ে যায়। স্থানীয়রা তাকে আশঙ্কা জনক অবস্থায় মঠবাড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচীম হাসপাতালে প্রেরণ করলে তার অবস্থার আরো অবনতি হলে চিকিসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে শফিকুল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় শফিকুলের মা মমতাজ বাদী হয়ে স্থানীয় থানায় নাসির হাওলাদার কে প্রধান আসামী করে ১০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের কারেন। এ ঘটনায় এ পর্যন্ত নাসির হাওলাদারকে গ্রেফতার করা হয়েছে। বাকীরা পলাতক রয়েছে। আহত শফিকুলকে কেন্দ্রীয় জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এম,পি, স্থানীয় সংসদ সদস্য ডাঃ রুস্তুম আলী ফরাজী ও রুহুল আমীন হাওলাদার সহ বিভিন্ন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারা তার খোঁজ খবর নিয়েছেন এবং দোশীদের অতিদ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন।

মানববন্ধনে শফিকুলের বাবা কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার ছেলের ওপর হামলাকারীরা এলাকার অনেক প্রভাবশালী ও বিপুল অর্থ বিত্তের মালিক। তারা টাকার বিনিময় আইনের ফাঁক ফোকর দিয়ে বেড়িয়ে যেতে চাইবে। বর্তমানে আসামীরা বিভিন্ন মাধ্যমে মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিয়ে আসছে। না হয় তোমাদের জন্য আরকটি দুর্ঘটনা অপেক্ষা করছে।

থানা অফিসার ইনচার্জ মুহাঃ নুরুল ইসলাম বাদল বলেন, শফিকুলকে হামলা করতে আসা গাড়িটি পাশ্ববর্তী ভান্ডারিয়া উপজেলার শিংখালী এলাকা থেকে জব্ধ করা হয়েছে। ধারনা করা হচ্ছে এ সব লোকজন দুর থেকে ভাড়া করে আনা হয়েছিল। আশাবাদী বাকী আসামীদেরও অতিদ্রুত গ্রেফতার করতে সক্ষম হবো। 


আরও খবর



ট্রান্সকম গ্রুপের সিমিনসহ তিনজনকে আত্মসমর্পণের নির্দেশ

প্রকাশিত:রবিবার ৩১ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ৩১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ভাই আরশাদ ওয়ালিউর রহমানকে হত্যার অভিযোগে করা মামলায় ট্রান্সকম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিমিন রহমানসহ তিনজনকে দেশে ফেরার ৭২ ঘণ্টার মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সিমিন রহমান ছাড়া বাকি দুজন শীর্ষ কর্তা হলেন- গ্রুপের বর্তমান চেয়ারম্যান শাহনাজ রহমান ও হেড অব ট্রান্সফরমেশন যারেফ আয়াত হোসেন।

রোববার (৩১ মার্চ) বিচারপতি মো. খসরুজ্জামান ও কে এম জাহিদ সারওয়ারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

গেলো ২১ মার্চ রাতে ট্রান্সকমের প্রয়াত চেয়ারম্যান লতিফুর রহমানের ছোট মেয়ে শাযরেহ হক গুলশান থানায় সিমিন রহমান সহ ১১ জনের বিরুদ্ধে এ হত্যা মামলা দায়ের করেন।

তিনি অভিযোগ করেন, ভাই আরশাদ ওয়ালিউর রহমান অসুস্থ ছিলেন না। তার বড় বোন সিমিন ও অন্য আসামিরা চক্রান্ত করে তাকে হত্যা করেছেন।

উল্লেখ্য, গেলো ২১ মার্চ ট্রান্সকম গ্রুপের সিইও সিমিন রহমান এবং বর্তমান চেয়ারম্যান মা শাহনাজ রহমানসহ তিনজনকে প্রতারণার একটি মামলায় দেশে প্রবেশের ৭২ ঘণ্টার মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন চেম্বার আদালত।

লতিফুর রহমানের ছোট মেয়ে শাযরেহ হক এই মামলা করেন। তার বড় বোন, ট্রান্সকম গ্রুপের বর্তমান সিইও সিমিন রহমান এবং গ্রুপের বর্তমান চেয়ারম্যান, তাদের মা শাহনাজ রহমানসহ ট্রান্সকমের আট কর্মকর্তার বিরুদ্ধে তিনটি মামলা করেন শাযরেহ হক।


আরও খবর
পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪




বাউফলে তিন শিশুকে বেঁধে নির্যাতনের অভিযোগে ব্যবসায়ী আটক

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
দূর্জয় দাস, বাউফল (পটুয়াখালী)

Image

পটুয়াখালীর বাউফলে অনুমতি ছাড়া একটি দোকানের ফ্রিজ থেকে আইসক্রিম নিয়ে খাওয়ার অপরাধে তিন শিশুকে শিকলে বেঁধে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত ব্যবসায়ী আনোয়ার হাওলাদারকে আটক করেছে পুলিশ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার (২৪ মার্চ) বিকালে উপজেলার মদনপুরা ইউনিয়নের মৃধার বাজারে ব্যবসায়ী আনোয়ার হাওলাদারের দোকান থেকে স্থানীয় তিন শিশু ইমাম হোসেন (৭), আবদুল্লাহ (৯) ও ফাহিম (১০) আইসক্রিম খায়। এ সময় ব্যবসায়ী আনোয়ার দোকানে ছিলেন না। কিছুক্ষণ পর দোকানে এসে শিশুদের আইসক্রিম খেতে দেখে রেগে যান আনোয়ার হাওলাদার। পরে দোকান থেকে শিকল এনে ওই তিন শিশুকে বেঁধে রাখেন। সন্ধ্যার পর তিনি শিশুদের লাঠি ও লোহার রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করেন। অভিভাবকরা খবর পেয়ে রাত ১০টার দিকে ৩ শিশুকে উদ্ধার করে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। মুহুর্তেই এমন হৃদয় বিদারক ঘটনাটি ছড়িয়ে পড়লে ওই ব্যবসায়ী গা ঢাকা দেন। ভোররাতে বাউফল থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে ব্যবসায়ী আনোয়ার হাওলাদারকে আটক করে।

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক মো. সাইদুর রহমান বলেন, শিশুদের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। শিশুদের যথাযথ চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।

এ বিষয়ে বাউফল থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।


আরও খবর



মিয়ানমার থেকে পালিয়ে বিজিপির আরও ৫ সদস্য বাংলাদেশে

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
কক্সবাজার প্রতিনিধি

Image

মিয়ানমারে আরাকান আর্মির সঙ্গে সংঘাতের জেরে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ৫ সদস্য বাংলাদেশে ঢুকে আশ্রয় নিয়েছেন।

রবিবার (১৫ এপ্রিল) রাত ১১টার দিকে কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তের খারাংখালি পয়েন্ট দিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করে। পরে তাদেরকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হেফাজতে নেওয়া হয়।

এ ব্যাপারে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবির) অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মির সঙ্গে দেশটির নিরাপত্তা বাহিনীর সংঘাত চলছে। এ কারণে প্রায়ই টেকনাফ সীমান্তে মর্টারশেল ও গোলার শব্দ ভেসে আসে। এর মধ্যেই গতকাল রবিবার সকালে নতুন করে বিজিপির ৯ সদস্য টেকনাফের হোয়াইক্যং সীমান্ত পয়েন্ট দিয়ে বাংলাদেশে ঢুকে পড়ে। পরে একই দিন রাত ১১টার দিকে খারাংখালি সীমান্ত পয়েন্ট দিয়ে আরও বিজিপির ৫ সদস্য বাংলাদেশে ঢুকে পড়ে। পরে তাদের বিজিবির সদস্যরা নিরস্ত্র করেন।

এর আগে উখিয়া ও টেকনাফ সীমান্ত দিয়ে ৩৩০ জন এবং নাইকংছড়ির জামছড়ি সীমান্ত দিয়ে ১৮০ জন মিয়ানমারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য আশ্রয় নিয়েছিল। পরবর্তীতে ৩৩০ জনকে মিয়ানমারের কাছে হস্তান্তর করা হয়েছিল। এ ছাড়া নাইকংছড়ি বিজিবি হেফাজতে রয়েছে ১৮০ জন সদস্য।


আরও খবর



গ্রেপ্তার হওয়ার আগেই বঙ্গবন্ধু স্বাধীনতা ঘোষণা করেছিলেন: জয়

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ২৬ মার্চ আমাদের স্বাধীনতা দিবস। ৫৩ বছর আগের এই দিনে মধ্যরাতে পাকিস্তানি আর্মিদের হাতে গ্রেপ্তার হওয়ার আগেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা ঘোষণা করেছিলেন।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সজীব ওয়াজেদ জয় তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এক ফেসবুক পোস্টে এমন কথা বলেন। এ সময় তিনি দেশবাসীকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভেচ্ছা জানান।

ওই পোস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতিও গভীর শ্রদ্ধা জানান জয়। তিনি লিখেন, বঙ্গবন্ধু ওয়্যারলেস বার্তায় বলেছিলেন, এটাই সম্ভবত আমার শেষ বার্তা। আজ থেকে বাংলাদেশ স্বাধীন। পাকিস্তানি দখলদার বাহিনীর শেষ সৈন্যটিকে বাংলার মাটি হইতে বিতাড়িত না করা পর্যন্ত এবং চূড়ান্ত বিজয় অর্জন না করা পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন।

সজীব ওয়াজেদ জয় পোস্টে আরও লিখেন, আমাদের বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছিলেন এবং মাত্র ৯ মাসেই বিজয় অর্জন করেছিলেন। আজ স্মরণ করি বঙ্গবন্ধু এবং সকল মুক্তিযোদ্ধাকে। সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

নিউজ ট্যাগ: সজীব ওয়াজেদ জয়

আরও খবর
হঠাৎ উধাও হয়ে গেল ফেসবুক!

মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪




ভোলায় ঘূর্ণিঝড়ে নিহত ২, শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
ভোলা প্রতিনিধি

Image

ভোলা জেলার লালমোহন, মনপুরা ও তজুমদ্দিন উপজেলায়  আজ সকালে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় শতাধিক বাড়ি-ঘর, গাছপালা, বিদ্যুৎ লাইন, মাঠের ফসল  ক্ষতিগ্রস্ত হয়েছে।

আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে এ আকস্মিক ঝড়ে লালমোহন উপজেলায় ঘর চাপা পড়ে হারিস (৬৮) ও বজ্রপাতে বাচ্চু (৪০) নিহত হন।

নিহত দুজনের পরিবারকে সরকারিভাবে ২৫ হাজার করে  মোট ৫০ হাজার টাকা প্রদান করা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম জানান, আজকের ঝড়ে লালমোহন উপজেলায় দুইজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে বদরপুর ইউনিয়নে হারিস ঘর চাপা পড়ে মারা গেছেন। তার বাড়ি ফরাজগঞ্জ ইউনিয়নে। তিনি ভিক্ষা করতেন। এছাড়া  চরভুতা ইউনিয়নের লেঙ্গুটিয়া গ্রামে বজ্রপাতে বাচ্চু নামে একজন নিহত হয়েছেন।

তিনি জানান, লালমোহন উপজেলায় বেশ কিছু বাড়িঘর আংশিক ও সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয়েছে। বিদ্যুতের তারে গাছ পড়ে বিদ্যুৎ লাইনের ক্ষতি হয়েছে। ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে।

ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান জানান, ঝড়ে লালমোহন উপজেলায় নিহত দুজনের পরিবারকে জনপ্রতি ২৫ হাজার করে মোট ৫০ হাজার টাকা প্রদান করা হবে। প্রাথমিকভাবে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। প্রচুর গাছপালার ক্ষতি হয়েছে। বিশেষ করে তজুমদ্দিন, মনপুরা ও লালমোহন উপজেলায় বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি জানান,  ইতোমধ্যে প্রাথমিকভাবে লালমোহন উপজেলায় ৮ মেট্রিক টন চাল, মনপুরায় ৫ মেট্রিক টন চাল ও তজুমদ্দিনে ৩ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ তালিকা প্রণয়নের কাজ চলছে।


আরও খবর