আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মনোনয়ন বাতিল শুনে কেঁদেকেটে মেঝেতে গড়াগড়ি

প্রকাশিত:রবিবার ০৩ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ০৩ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

মনোনয়নপত্র বাতিল হওয়ায় মানিকগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আবদুল আলী ব্যাপারী কান্নায় ভেঙে পড়েছেন। এ সময় তাকে গড়াগড়ি ও হা-হুতাশ করতে দেখা গেছে।

রোববার (০৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু করেন মানিকগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা রেহেনা আক্তার। এতে মানিকগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল আলী ব্যাপারীর কিছু কাগজপত্র অসম্পূর্ণ থাকায় দুপুর দেড়টায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এ সময় স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল আলী ব্যাপারী কান্না করতে থাকেন। রিটার্নিং কর্মকর্তার অফিস কক্ষের সামনে গড়িয়ে পড়েন তিনি। গড়াগড়ি করতে থাকলে আশপাশের লোকজন তাকে সান্ত্বনা দেয়ার চেষ্টা করেন। মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলী তাকে ধরে অনেক বোঝানোর চেষ্টা করেন।

আরও পড়ুন>> ব্রাহ্মণবাড়িয়ায় ১০ জনের মনোনয়নপত্র বাতিল

স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল আলী ব্যাপারী বলেন, আমি আর কিছুই চাই না, শুধু আমি নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। আমাকে কেউ ভোট না দিলেও, আমার ভোটটি তো আমি দিতে পারবো। আমার বউয়ের ভোটও দরকার নাই। এর আগেও আমি ২০১১, ১৬ ও ২১ সালে চেয়ারম্যান প্রার্থী হিসেবে সিংজিরী ইউনিয়ন থেকে নির্বাচন করেছি। তখন আমার প্রার্থিতা বাতিল হলো না। এখন কেন হলো। যদি আমি নির্বাচনে অংশগ্রহণ করতে না পারি, তাহলে আমার ভোটটি কোথায় দিব। 

এলাকাবাসী জানায়, আগেও ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেয়ার জন্য পারিবারিক কলহ সৃষ্টি হয় তার। তার স্ত্রী-সন্তানরা নির্বাচনে অংশগ্রহণ করাটা পছন্দ করেন না। কারণ তিনবার পরিষদ নির্বাচনে তিনি তার জামানত হারিয়েছেন। নিজের ভোট ছাড়া আরও দুই/একটি ভোট পান তিনি। এতে পরিবার থেকে তিনি খুব একটা সাপোর্ট পাচ্ছেন না।

এদিকে, বিকেল চারটার দিকে আবারও কথা হয় এ স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে। তিনি জানান, নির্বাচন করা তার নেশা। নির্বাচন এলে তিনি নিজেকে ঠিক রাখতে পারেন না। নির্বাচন না করলে শরীর ঠিক থাকে না।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা রেহেনা আক্তার জানান, মো. আব্দুল আলী বেপারীর সব কাগজপত্র ঠিক না থাকায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

এছাড়া মানিকগঞ্জ-১, ২ ও ৩ আসনে ৩৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এরমধ্যে স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল ব্যাপারী ও এস এম আব্দুল মান্নান, মোহাম্মদ হাসান সাঈদের প্রার্থিতা বাতিল করা হয়েছে। তবে বৈধ ঘোষণা করা হয়েছে একডজন প্রার্থীকে।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




২৮ দেশে মোসাদের হাজারও গুপ্তচর সনাক্ত

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ইহুদিবাদী ইসরায়েলের গুপ্তচর সংস্থা মোসাদের হাজার হাজার এজেন্টকে বিশ্বের ২৮টি দেশে সনাক্ত করার দাবি করেছে ইরান।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে ইরানের গোয়েন্দা মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের গুপ্তচর সংস্থাগুলোর বিরুদ্ধে ইরানের পক্ষ থেকে এটি ছিল সর্ববৃহৎ কম্বাইন্ড ইন্টেলিজেন্স এবং কাউন্টার ইন্টেলিজেন্স অপারেশন।

বিবৃতিতে বলা হয়েছে, সিরিজ আকারে গোয়েন্দা-পাল্টা গোয়েন্দা, আক্রমণাত্মক ও প্রতিরক্ষামূলক পদক্ষেপ এবং গোয়েন্দা তথ্য সংগ্রহের বিভিন্ন পদ্ধতি ব্যবহারের মাধ্যমে ইসরাইলি গুপ্তচর সনাক্ত করার অভিযান পরিচালিত হয়েছে। যার মাধ্যমে অনন্য এবং অভূতপূর্ব তথ্য লাভ করা সম্ভব হয়েছে।

ইরানের এই গোয়েন্দা অভিযানের মাধ্যমে অত্যন্ত গোপন এবং গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনার তথ্য যেমন হাতে এসেছে, তেমনি হাতে এসেছে অস্ত্র তৈরির কারখানা ও দখলদার ইসরায়েলের কৌশলগত বেসামরিক শিল্প কারখানার তথ্য।

এই বিবৃতিতে বলা হয়েছে, মোসাদের যে হাজার হাজার গুপ্তচরকে সনাক্ত করা হয়েছে তারা প্রধানত এশিয়া, আফ্রিকা এবং ইউরোপ মহাদেশে তৎপর। তবে কোন কোন দেশে ইসরায়েলি গোয়েন্দাদের সনাক্ত করা হয়েছে তা বিবৃতিতে উল্লেখ করা হয়নি।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইরানের রাজধানী তেহরানসহ বিভিন্ন প্রদেশে এ ধরনের গুপ্তচরদের তৎপরতা রয়েছে। এসব গুপ্তচরের মধ্যে অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে এবং কেউ কেউ নিরাপত্তা নজরদারিতে রয়েছে। এর পাশাপাশি বিদেশে অবস্থানরত কিছু ইরানি নাগরিকও মোসাদের সঙ্গে যুক্ত রয়েছে বলে তথ্য পাওয়া গেছে।


আরও খবর



নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ইমরানের পিটিআই

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানে সদ্য সমাপ্ত নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে পিটিশন জমা দিয়েছে ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই)। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দেশটির সর্বোচ্চ আদালতে পিটিআই এ সংক্রান্ত একটি পিটিশন জমা দিয়েছে। পিটিশনে দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে, ৮ ফেব্রুয়ারির নির্বাচনে মোট ১৮০টি আসনে জয়ী হয়েছে পিটিআই।

কিন্তু কারচুপি ও কারসাজির মাধ্যমে মাত্র ৯২টি আসনে পিটিআই প্রার্থীদের জয়ী দেখানো হয়েছে। দলটিকে ক্ষমতা থেকে দূরে রাখতে এই ডাকাতি করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে পিটিশনে।

সর্বোচ্চ আদালতে পিটিশন জমা দেওয়ার তথ্যটি শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সাংবাদিকদের নিশ্চিত করেছেন পিটিআইয়ের অন্যতম জ্যেষ্ঠ নেতা শের আফজাল মারওয়াত। তিনি আরও জানিয়েছেন, পিটিশনে প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজার নিয়োগকেও চ্যালেঞ্জ করা হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি নির্বাচন হয়েছে পাকিস্তানে। ১১ ফেব্রুয়ারি সেই নির্বাচনের ফলাফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। পাকিস্তানের পার্লামেন্ট ন্যাশনাল অ্যাসেম্বলির মোট আসনসংখ্যা ২৬৬টি, তার মধ্যে নির্বাচন হয়েছে ২৬৫টি আসনে। কোনো দল যদি সরকার গঠন করতে চায়, তাহলে ন্যাশনাল অ্যাসেম্বলির অন্তত ১৩৩টি আসনে সেই দল বা জোটকে জয়ী হতে হবে।

কিন্তু নির্বাচনের ফলাফল প্রকাশের পর দেখা যায়, সবচেয়ে বেশি আসন পেয়েছে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট এবং বর্তমানে কারাবন্দি নেতা ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) ৯২টি আসন। পিটিআইয়ের পর এই তালিকায় যথাক্রমে রয়েছে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) ৭৫টি আসন, পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৫৪টি আসন, মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) ১৭টি আসন, জামায়াতে উলামায়ে ইসলাম- ফজলুর (জেইউআইএফ)৪টি আসন এবং স্বতন্ত্রপ্রার্থীরা পেয়েছেন ৯টি আসন।

অর্থাৎ কোনো দলই এককভাবে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় ন্যূনতম আসন পায়নি। এই অবস্থায় জোট সরকার গঠন নিয়ে আলোচনা শুরু হয় পিএমএলএন এবং পিপিপির মধ্যে। ১২ দিন ধরে আলোচনার পর ঐকমত্যে পৌঁছায় পিএমএলএন এবং পিপিপি; সিদ্ধান্ত হয় পিএমএলএনের চেয়ারম্যান শেহবাজ শরিফ পাকিস্তানের নতুন সরকারের প্রধানমন্ত্রী হবেন, আর রাষ্ট্রপতি হবেন পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারির পিতা ও দলটির কো চেয়ারম্যান আসিফ আলী জারদারি। এই সিদ্ধান্তের মধ্যে দিয়ে কার্যত সরকার গঠনের সম্ভাবনা পুরোপুরি শেষ হয়ে গেছে পিটিআইয়ের।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে সুপ্রিম কোর্টে পিটিশন জমা দিয়েছিলেন আলী খান নামে অবসরপ্রাপ্ত এক পাকিস্তানি সেনা কর্মকর্তা। গত বুধবার সেই আবেদনের ওপর শুনানির দিনও নির্ধারণ করেছিলেন আদালত। কিন্তু সেদিন আবেদনকারী আদালতে উপস্থিত না থাকায় সেই পিটিশন বাতিল করে দেন সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে আলী খানকে ৫ লাখ রুপি জরিমানাও করেন সর্বোচ্চ আদালত।


আরও খবর



নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ চলছে

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
ফয়সাল আহম্মেদ, নওগাঁ প্রতিনিধি

Image

দ্বাদশ জাতীয় সংসদের নওগাঁ-২ আসনের নির্বাচন ভোটগ্রহণ চলছে। আজ সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোটকেন্দ্রের নিরাপত্তায় সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ ও ব্যাটেলিয়ন আনসারে ১৬ জনের ফোর্স নিয়োজিত রাখা হয়েছে। আর ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিয়োজিত রয়েছে ১৭ জনের ফোর্স।

এছাড়া ভোটের এলাকায় নিরাপত্তা নিশ্চিতে নিয়োজিত করা হয়েছে পুলিশ, এপিবিএন ও ব্যাটেলিয়ন আনসারের ৩১টি মোবাইল ও সাতটি স্ট্রাইকিং ফোর্স। দায়িত্ব পালন করছে র‌্যাবের চারটি টিম ও আট প্লাটুন বিজিবি। এছাড়া আটজন নির্বাহী ও দুইজন বিচারিক ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করছেন।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মো. শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন। এছাড়া স্বতন্ত্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন এইচএম আখতারুল আলম ও মো. মেহেদী মাহমুদ রেজা।

৭ জানুয়ারি এই আসনে নির্বাচন হওয়ার কথা ছিল। তবে একজন বৈধ প্রার্থী মারা যাওয়ায় ভোটের প্রক্রিয়া বাতিল করে পরবর্তীতে নতুন করে তফসিল দেয় নির্বাচন কমিশন।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৩

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
মীর ইমরান, মাদারীপুর

Image

মাদারীপুর জেলার শিবচরে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের সূর্যনগর এলাকায় বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় প্রায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম পরিচয় জানা যায়নি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। শিবচর হাইওয়ে থানার সার্জেন্ট আশিক এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা থেকে হানিফ পরিবহনের একটি বাস বরিশাল যাচ্ছিল। বাসটি শিবচরের সূর্যনগর নামক স্থানে পৌঁছালে সামনে থাকা একটি ট্রাককে সজোরে ধাক্কা দিলে বাসটি দুমড়ে মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ২ জনের মৃত্যু হয় এবং একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর মারা যান।

প্রত্যক্ষদর্শী আবু বকর বলেন, সন্ধ্যার পর বিকট শব্দ শুনে হাইওয়েতে এসে দেখি ট্রাক উল্টে আছে। আর বাসের সামনে দুমড়ে মুচড়ে গেছে। আহত হয়েছে অনেক যাত্রী।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাকিল আহমেদ বলেন, বাস-ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়েছে। আহতদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




ইয়ামি গৌতমের অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন!

প্রকাশিত:রবিবার ২৮ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

অন্তঃসত্ত্বা বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম, এমনটাই ধারণা করা হচ্ছে। অভিনেত্রীর সর্বশেষ ছবি দেখে এমন গুঞ্জনই শুরু হয়েছে অনুরাগীদের মাঝে। ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনেও উঠে এসেছে বিষয়টি।

সম্প্রতি স্বামী আদিত্য ধরের সঙ্গে বান্দ্রায় দেখা গেছে অভিনেত্রীকে। সেই ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়তেই এমন প্রশ্ন উঠছে। অভিনেত্রীর পরনে ছিল গোলাপি সালোয়ার। সাংবাদিকদের দেখে হাসিমুখে ছবির জন্য পোজও দেন তিনি। কিন্তু ওড়না দিয়ে নিজের শরীরের মধ্যভাগ ঢেকে রাখেন।

ইয়ামির সেই ভিডিও অনলাইনে আসতেই ধীরে ধীরে গুঞ্জন শুরু হয়। নিজের বেবি বাম্প ঢেকে রাখছেন অভিনেত্রী, এমনটাই ধারণা অনেকের। অনুরাগীদের অনেকেই মন্তব্য করে জানতে চেয়েছেন, অভিনেত্রী কি অন্তঃসত্ত্বা? কেউ কেউ আবার ইয়ামিকে শুভেচ্ছাও জানিয়ে দিচ্ছেন।

অবশ্য বেশ কিছুদিন ধরেই অভিনেত্রীর অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি ভেসে বেড়াচ্ছে গুঞ্জন হয়ে। অভিনেত্রীর সর্বশেষ ছবিতেও তারই আভাস পাচ্ছে অনেকে। তবে অন্তঃসত্ত্বা হওয়া প্রসঙ্গে এখনো কোনো মন্তব্য করেননি তিনি। বলিউড তারকারা তাদের অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি অনেকটাই গোপন রাখতে চান। ইয়ামি হয়তো সেই পথেই হাঁটছেন। অথবা ভক্তদের এই অনুমান শুধুই অনুমান, যা অধিকাংশ সময় গুঞ্জন হিসেবেই রয়ে যায়। সময়ই হয়তো বলে দেবে আসল সত্য। সেই অপেক্ষায় রয়েছেন ইয়ামির অনুরাগীরাও।

২০১২ সালে আয়ুষ্মান খুরানার সঙ্গে ভিকি ডোনার সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় ইয়ামি গৌতমের। তারপর একাধিক হিন্দি, তামিল, তেলুগু সিনেমায় অভিনয় করেছেন অভিনেত্রী। ২০১৫ সালে সানাম রে সিনেমার শুটিং চলাকালীন অভিনেতা পুলকিত সম্রাটের প্রেমে পড়েন ইয়ামি। ২০১৮ সালে দুজনের ব্রেকআপ হয়। ২০১৯ সালে মুক্তি পায় উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক। আদিত্য ধর পরিচালিত সিনেমাটিতে জাসমিনের চরিত্রে অভিনয় করেন ইয়ামি। শোনা যায়, উরির সেটেই আদিত্য আর ইয়ামির প্রেম শুরু হয়। হিমাচল প্রদেশের মেয়ে ইয়ামি। ২০২১ সালে সেখানেই বিয়ে সারেন আদিত্যর সঙ্গে। গত বছর তাকে দেখা গেছে অক্ষয় কুমারের সঙ্গে ও মাই গড ২তে। এ বছরও একাধিক চলচ্চিত্রে দেখা যাবে অভিনেত্রীকে।


আরও খবর
ফের বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী কে?

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪