আজঃ মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪
শিরোনাম

মিথ্যা মামলার প্রতিবাদে দৌলতদিয়ায় যৌনকর্মীদের মানববন্ধন

প্রকাশিত:সোমবার ২৮ আগস্ট ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৮ আগস্ট ২০২৩ | অনলাইন সংস্করণ
শাকিল মোল্লা, রাজবাড়ী

Image

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী মাদক ব্যবসায়ী প্রতারক নারীলোভী ইমরান হোসাইনের নির্যাতন ও হয়রানীমূলক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে আজ দুপুর ১টার দিকে দৌলতদিয়া রেলস্টেশন যৌনপল্লীর সামনে অসহায় নির্যাতিত যৌনকর্মীরা এক মানববন্ধন পালন করেছেন।

এসময় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখে নির্যাতিত যৌনকর্মী খুশী আক্তার, শেফালী গুরয়ালী বাড়িওয়ালী এবং পিংকী আক্তার। যৌনকর্মীরা তাদের বক্তব্যে অভিযোগ করে বলে কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী মাদক ব্যবসায়ী প্রতারক নারী লোভী ইমরান হোসাইনের নির্যাতনে আমরা দিশেহারা হয়ে পড়েছি। শেফালী বেগমের বসতবাড়ী জালদলিল তৈরী করে তার বাড়ি দখলের চেষ্টা করে।

এব্যাপারে ইমরান হোসেনের বিরুদ্ধে রাজবাড়ী আদালতে সিআর মামলা নং ১২২/২৩ তাং ১৮/৬/২০২৩ ইং দায়ের করা হয়। অপরদিকে সেলিনাকে ভয়ভীতি ও জীবননাশের হুমকীর অভিযোগে গত ৬/৭/২০২৩ তারিখে গোয়ালন্দ থানায় সাধারণ ডায়েরি করা হয়।

খুশী আক্তার জানায় ইমরানের বিরুদ্ধে দেশের বিভিন্ন জায়গায় একাধিক মামলা রয়েছে। মানববন্ধনে যৌনপল্লীর ৫ শতাধিক যৌনকর্মীরা এসময় উপস্থিত ছিলো। তারা অবিলম্বে অপরাধ চক্রের হোতা ইমরান হোসাইনকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।


আরও খবর



আজকের রাশিফল: রবিবার ১৮ ফেব্রুয়ারি ২০২৪

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ/ Aries রাশিফল ( March 21 April 20 )

প্রেম করতে থাকুন। জীবনের জটিলতা বোঝার জন্য আজকে আপনি আপনার বাড়ির কোনো বড়ো সদস্যের সাথে সময় কাটাতে পারেন। এটা আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের সবচেয়ে রোমান্টিক দিন হবে।

বৃষ/ Taurus রাশিফল ( April 21 May 21 )

আপনার মা বা বাবার স্বাস্থ্যের জন্য আপনাকে প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। এটি যদিও আপনার আর্থিক অবস্থার অবনতি ঘটাবে তবে সম্পর্ককে আরও শক্তিশালী করবে। আপনি আপনার পরিবারের সদস্য ও বন্ধুদের সাথে সময় কাটাতে উল্লেখযোগ্য সময় পাবেন।

মিথুন/ Gemini রাশিফল ( May 22 June 21 )

আজ, কোনও সহকর্মী আপনাকে কিছু সহায়ক পরামর্শ দিতে পারেন। আপনি বন্ধুদের মোটেও পছন্দ করতে পারেন না। সান্ধ্যভোজ আপনাকে এক আয়েসী এবং চমকপ্রদ মেজাজে রাখবে। দিনটি আপনার ভালবাসার জীবনের পরিপ্রেক্ষিতে অবিশ্বাস্য।

কর্কট/ Cancer রাশিফল ( June 22 July 23 )

আবেগতাড়িত ঝুঁকি আপনার পক্ষে যাবে। আপনি আপনার ভালবাসার সঙ্গীর একটি নতুন বিস্ময়কর দিকে দেখতে পাবেন। আপনার আর্কষণীয় বন্ধুত্বসুলভ ব্যক্তিত্ব আপনাকে প্রচারের আলোয় রাখবে। শারীরিক অন্তরঙ্গতা আজ আপনার স্ত্রীর সঙ্গে তার শ্রেষ্ঠ সময়ে পৌঁছবে।

সিংহ/ Leo রাশিফল ( July 24 August 23 )

কোনও ধর্মীয় স্থানে আপনার সময় ব্যয় করা মনের প্রশান্তি বাড়িয়ে তুলতে পারে। আপনার অকপট এবং নির্ভীক মতামত আপনার বন্ধুর অহংকারে আঘাত করতে পারে। যে কোনও জায়গায় বিনিয়োগ করা লোকেরা আজ আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন।

কন্যা/ Virgo রাশিফল ( August 24 September 23 )

ঘরে পরে থাকা কোনো পুরোনো জিনিস আজকে আপনি পেতে পারেন তাতে আপনাকে আপনার ছোটবেলার দিনের কথা মনে করিয়ে হতাশ করতে পারে আর আপনি দুঃখের সাথে পুরো দিন একা কাটাতে পারেন। দিনটি আপনার বিবাহিত জীবনের শ্রেষ্ঠ দিনগুলির অন্যতম হতে পারে।

তুলা/ Libra রাশিফল ( Sept 24 Oct 23)

মনোযোগী হোন কারণ কেউ আপনাকে বলির পাঁঠা করতে পারে। চাপ এবং উত্তেজনা বাড়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ের লাভ আজ অনেক ব্যবসায়ী ও ব্যবসায়ীদের জীবনে আনন্দ আনতে পারে। যার আবেদন আপনার হৃদয় ছুঁয়ে যায় এমন কারোর সাথে আজ সাক্ষাতের সম্ভাবনা প্রবল।

বৃশ্চিক/ Scorpio রাশিফল ( Oct 24 Nov 22 )

লোকেদের হস্তক্ষেপ আপনার স্ত্রীর সঙ্গে আপনার সম্পর্ক আজ ক্ষতি করতে পারে। আজ, আপনি কোনও প্রবীণের সাথে তর্ক করার সম্ভাবনা রয়েছে। অতএব, আপনার ক্রোধ নিয়ন্ত্রণে রাখুন। আপনি আজ সম্ভবত আপনার বাড়ির মধ্যে এবং চারপাশে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন করবেন।

ধনু/ Sagitarious রাশিফল ( Nov 23 Dec 22 )

যারা বিবাহিত তাদের আজকের বাচ্চাদের লেখাপড়ার জন্য প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। আপনার পরিবারের সাথে সামাজিক ক্রিয়াকলাপ প্রত্যেককে এক হালকা এবং আনন্দদায়ক মেজাজে রাখবে। ভালোবাসায় হঠকারী পদক্ষেপ এড়িয়ে চলুন।

মকর/ Capricorn রাশিফল ( Dec 23 Jan 20 )

আপনার কাছের এবং প্রিয়জনের সাথে চিট-চ্যাট এর চেয়ে ভাল আর কী হতে পারে? আপনি যদি কিছুটা চেষ্টা করেন তবে এটি আজকের দিনের থেকে ভাল না। যদি আপনি সাম্প্রতিককালে হতাশ বোধ করে থাকেন-তাহলে আপনার মনে রাখা উচিত যে আজ সঠিক কাজ করবেন। চিন্তা অত্যধিক সেই প্রয়োজনীয় অব্যাহতি দেবে।

কুম্ভ/ Aquarious রাশিফল ( Jan 21 Feb 19 )

আপনার অর্থ সঞ্চয় করা কঠিন হবে। গোপনীয় বিষয় ভাগ করে নেওয়ার এটি সঠিক সময় নয়। আপনার প্রয়োজনীয়দের সাহায্য করার ক্ষমতা আপনার জন্য সম্মান বয়ে আনতে পারে। আজ আপনার স্ত্রী আপনার অতীত থেকে একটি গোপন জিনিস জেনে সামান্য আঘাত পেতে পারেন।

মীন/ Pisces রাশিফল ( Feb 20 Mar 20 )

আপনার দয়ালু স্বভাব আজ অনেক খুশির মুহূর্ত বয়ে আনবে। আপনার আর্থিক অবস্থা আজকে অনুকূল বলে মনে হচ্ছে না। খুশিতে ভরা একটি দিন যেখানে স্ত্রী আনন্দ দিতে চেষ্টা করবে। আপনার ভালোবাসার মানুষটির সাথে আপনার ব্যক্তিগত অনুভূতি ভেবে দেখবে।


আরও খবর
মজাদার ফুলকপির বিরিয়ানি

সোমবার ০৪ মার্চ ২০২৪




মালয়েশিয়ায় ট্রেনে ধাক্কায় নিহত ২ বাংলাদেশির পরিচয় মিলেছে

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
প্রবাসে বাংলা

Image

মালয়েশিয়ায় গতকাল রোববার রাতে ট্রেনের ধাক্কায় নিহত তিন ব্যক্তির মধ্যে দুই জন বাংলাদেশের নাগরিক। কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের এক কর্মকর্তা জানান, নিহত তিনজনের মধ্যে দুজন বাংলাদেশের নাগরিক। তাঁরা হলেনকুমিল্লার মোহাম্মদ কামাল হোসেন (২২) ও চট্টগ্রামের মোহাম্মদ দুলাল (৩৩)।

নিহতদের সহকর্মী আবদুস সাত্তারের তথ্য অনুযায়ী, কামাল ও দুলাল গত বছর মালয়েশিয়া আসেন। কিন্তু যে কাজের প্রতিশ্রুতি দিয়ে তাঁদের আনা হয়েছিল, সেই কাজ তাঁরা পাননি। বাধ্য হয়ে তাঁরা অন্য কাজে যোগ দেন। একপর্যায়ে উভয়েই ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় দেশটিতে অবৈধ হয়ে পড়েন।

দূতাবাসের তথ্য অনুযায়ী, মরদেহ দুটি কুয়ালালামপুর কেন্দ্রীয় হাসপাতালের মর্গে রাখা আছে। মরদেহগুলো যত তাড়াতাড়ি সম্ভব দেশে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

দূতাবাসের এক কূটনীতিক জানান, নিহত তৃতীয় ব্যক্তি মিয়ানমারের রোহিঙ্গা সম্প্রদায়ের সদস্য। তাঁর জাতিসংঘ শরণার্থী সংস্থার পরিচয়পত্র রয়েছে।


আরও খবর



পাকিস্তানে ভারী বৃষ্টি ও তুষারপাতে ২৯ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানে চলা তুষারঝড় ও বৃষ্টিতে ১৬ শিশুসহ ২৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দেশটির খাইবার পাখতুনখাওয়া প্রদেশে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে।

রোববার (৩ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এক্সপ্রেস ট্রিবিউন। 

খাইবার পাখতুনখাওয়াতে বৃষ্টি ও তুষারঝড়ে ২৪ জন প্রাণ হারিয়েছে। যার মধ্যে শিশু ১৪ জন। এছাড়া বিভিন্নভাবে আহত হয়েছেন আরও ৩৪ জন। বৃষ্টি ও তুষারপাতে মৃত্যুর পাশপাশি অনেক বাড়িঘর ধ্বংস হয়ে গেছে। এছাড়া তুষারের নিচে আটকা পড়েছে অনেক পশুপাখি।

প্রাদেশিক বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (পিডিএমএ) জানিয়েছে, তুষারঝড়ের কারণে অনেক সড়ক বন্ধ হয়ে গেছে। সেগুলো চালুর জন্য চেষ্টা চলছে।

পিডিএমএ সতর্কতা দিয়ে বলেছে, এই বৃষ্টি ও তুষারপাত আরও কয়েকদিন অব্যাহত থাকবে। এতে করে খাইবার পাখতুনখাওয়ার পাহাড়গুলো ভারী তুষারে ঢাকা পড়তে পারে।

এদিকে দেশটিতে ভারী বৃষ্টিপাতের কারণে অনেক জায়গায় ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে করে অনেক মানুষ তাদের বাড়ি-ঘরের নিচে আটকা পড়েছেন। আটকেপড়া এসব মানুষকে উদ্ধারে এখন উদ্ধার অভিযান চলছে।


আরও খবর
আইনি লড়াইয়ে বড় জয় পেলেন ট্রাম্প

মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪




মেয়ের ছবিতে প্রতি মিনিটে রজনীকান্তের পারিশ্রমিক এক কোটি

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বর্ষীয়ান দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত এবার নতুন রূপে পর্দায় ফিরছেন। মেয়ে ঐশ্বর্যা রজনীকান্তের পরিচালনায় লাল সালাম ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে থালাইভাকে। রজনীকান্তকে বড় পর্দায় দেখার জন্য মুখিয়ে থাকেন অনুরাগীরা। গত বছরের মাঝামাঝি সময় থেকেই শুরু হয়েছিল এই ছবির শুটিং। ছবির প্রচার ঝলকেই প্রশংসা কুড়িয়ে নিয়েছে এই ছবি। আর যে সিনেমার সঙ্গে রজনীকান্তের নাম জড়িয়ে, সেই সিনেমা দর্শকের মনে প্রথম থেকেই একটা স্বাভাবিক উৎসাহ তৈরি করে। ১৬৩ মিনিটের এই ছবিতে রজনীকান্ত পর্দায় থাকবেন ৩০-৪০ মিনিট মতো। মেয়ের সিনেমা হলেও পারিশ্রমিক নিয়ে কোনও আপস করেননি রজনীকান্ত। প্রতি মিনিট শুটিংয়ের জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি।

রজনীকান্তের পারিশ্রমিক যে আকাশছোঁয়া হবে, তা অজানা নয়। দক্ষিণী সিনেমা ইন্ডাস্ট্রিকে বিশ্বের দরবারে তুলে আনার নেপথ্যে রজনীকান্তের অবদান অনস্বীকার্য। বিগত পাঁচ দশক ধরে দর্শকের মনোরঞ্জন করে আসছেন তিনি। দক্ষিণ ভারতের বিনোদন জগতের উজ্জ্বল নক্ষত্র তিনি। তার মতো জনপ্রিয় অভিনেতা পর্দায় থাকা মানেই ছবি হিট, তা ধরে নেওয়া যেতে পারে। ফলে তাকে অভিনেতা হিসাবে পেতে গেলে যে ছবি নির্মাতাদের বাজেট বৃদ্ধি করতে হবে, সেটা স্বাভাবিক।

লাল সালাম ছবিতেও একটি ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেছেন তিনি। তবে পর্দায় তার উপস্থিতির সময় কম হলেও এই ছবি থেকে রজনীকান্ত মোট ৪০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন। এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব রয়েছেন এ আর রহমান। লাল সালাম সিনেমার একটি গান থিমিরি ইয়েজুদা ইতোমধ্যেই মুক্তি পেয়েছে। সেই গান কোনও জীবিত শিল্পীকে দিয়ে গাওয়াননি তিনি। কৃত্রিম মেধা প্রযুক্তির মাধ্যমে (এআই) প্রয়াত দুই শিল্পী বাম্বা বাক্য ও শাহুল হামিদের গলার স্বর তৈরি করে গান গাইয়েছেন। এই ঘটনা আলোড়ন ফেলেছিল সঙ্গীত জগতে। লাল সালাম মুক্তির আগেই চর্চা শুরু হয়েছিল এই ছবি নিয়ে। লাল সালাম মূলত একটি স্পোর্টস ড্রামা।


আরও খবর



বন্ধ্যাত্বের চিকিৎসায় পরীক্ষাগারে ভ্রুণ নষ্ট হলে মামলা করা যাবে!

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

বন্ধ্যাত্বের চিকিৎসায় ইন-ভিট্রো ফার্টিলাইজেশন (আইভিএফ) পদ্ধতিতে শিশুর জন্ম দিতে গিয়ে হাসপাতালের পরীক্ষাগারে মানবভ্রুণ নষ্ট হলে মামলা করা যাবে এখন থেকে। কারণ, হিমায়িত মানবভ্রূণকেও বিবেচনা করা হবে শিশু হিসেবে।

সম্প্রতি এমনই এক রুল জারি করেছে যুক্তরাষ্ট্রের আলাবামা রাজ্যের সুপ্রিম কোর্ট। আদালত বলেছেন, দুর্ঘটনাক্রমে হিমায়িত মানবভ্রূণ নষ্ট বা ধ্বংসের জন্য ব্যক্তিকে আইনগতভাবে দায়ী করা যাবে। খবর বিবিসির।

সংবাদমাধ্যমটি বলছে, প্রজনন চিকিৎসা নিয়ে তর্কবিতর্কের নতুন একটি ক্ষেত্রের সূত্রপাত ঘটিয়েছে আলাবামার সুপ্রিম কোর্টের এই রুল। আদালতের এমন সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে আইভিএফ সেবা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে বার্মিংহাম হাসপাতালের আলাবামা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় অক্ষরাজ্যটির বৃহত্তম হাসপাতাল এটি। ফৌজদারি বিচারের মুখোমুখি হওয়ার আশঙ্কা থেকেই তারা এমন পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে। রাজ্যের শীর্ষস্থানীয় চিকিৎসাসেবা প্রদানকারী প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করেছে এ সিদ্ধান্ত নিয়ে।

চিকিৎসা বিশেষজ্ঞসহ প্রজনন অধিকার গোষ্ঠীগুলো সতর্ক করে বলছে, আলাবামা অঙ্গরাজ্য ও তার বাইরে বন্ধ্যত্বের চিকিৎসার ক্ষেত্রে নেতিবাচক প্রভাব ফেলতে পারে আদালতের এই রুল।

আলাবামা বিশ্ববিদ্যালয় বলছে, তারা কৃত্রিম গর্ভধারণ পদ্ধতি আইভিএফ প্রক্রিয়ার পরবর্তী ধাপ সাময়িকভাবে বন্ধ রাখবে। তবে, তারা নারীদের ডিম্বাশয় থেকে ডিম্বাণু পুনরুদ্ধারের কাজ চালিয়ে যাবে। রক্ষণশীল গোষ্ঠীগুলো অবশ্য আদালতের এই রুলকে স্বাগত জানিয়েছে। ক্ষুদ্রতম ভ্রূণও আইনি সুরক্ষা পাওয়ার দাবি রাখে বলে অভিমত তাদের।


আরও খবর
আইনি লড়াইয়ে বড় জয় পেলেন ট্রাম্প

মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪