আজঃ শুক্রবার ০১ মার্চ ২০২৪
শিরোনাম

মিরসরাইয়ে পাচারের সময় ৩০০ সুন্ধি কচ্ছপ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
ফিরোজ মাহমুদ, মিরসরাই (চট্টগ্রাম)

Image

চট্টগ্রামের মিরসরাইয়ে পাচারের সময় ৩০০ সুন্ধি কচ্ছপ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার বড়তাকিয়া বাজার থেকে কচ্ছপগুলো উদ্ধার করে বড়তাকিয়া বিট কর্মকর্তা মো. মামুন।

পরে রাত ৯টার দিকে কচ্ছপগুলো উপজেলার মহামায়া লেকে অবমুক্ত করেন তিনি।

বিট কর্মকর্তা মো. মামুন বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া এলাকায় কিছু বস্তা দেখতে পাই। তখন স্থানীয় লোকজনকে এগুলো কার জিজ্ঞেস করলে, তারা কিছু জানে না বলে জানায়।

পরবর্তীতে আমি বস্তা খুলে দেখি প্রায় ৩০০টির মত সুন্ধি কচ্ছপ। তখন আমি এগুলো হেফাজতে নিয়ে যাই। রাত ৯টার দিকে মহামায়া লেকে এসব কচ্ছপ অবমুক্ত করা হয়। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।


আরও খবর
৯ ছাত্রীর চুল কাটার ঘটনায় শিক্ষিকা বরখাস্ত

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




দাম্পত্য জীবনের ইতি টানলেন এশা

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

সংসার ভাঙল বলিউড অভিনেত্রী এশা দেওলের। ২০১২ সালের জুন মাসে হিরে ব্যবসায়ী ভরত তখতানির সঙ্গে গাঁটছড়া বাঁধেন এশা। গেল মাসেই গুঞ্জন উঠেছিল এ তারকা দম্পতির বিচ্ছেদের। আর এক মাস না যেতেই সে গুঞ্জনে সিলমোহর দিলেন এশা। তবে এশা ও ভরতের সংসার কেন ভাঙল, সে বিষয় জানা যায়নি।

ভারতীয় গণমাধ্যম দিল্লি টাইমসকে যৌথ একটি বিবৃতি পাঠিয়েছেন এশা ও ভরত। বিবৃতিতে এ দম্পতি লেখেন- আমরা যৌথভাবে আলাদা হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। জীবনের এই পরিবর্তনে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ও অগ্রাধিকার পাবে আমাদের দুই সন্তান। আমাদের প্রাইভেসি রক্ষা করলে সম্মানিত বোধ করব।

মূলত, সোশ্যাল মিডিয়া রেডিট থেকে এশা দেওল ও ভরতের বিয়েবিচ্ছেদের গুঞ্জন চাউর হয়। সংসার ভাঙার কারণ ব্যাখ্যা করে নেটিজেনরা দাবি করেছিলেন, ভরত অন্য মেয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে এশার সঙ্গে প্রতারণা করেছেন। তবে কী কারণে সংসার ভেঙে গেলো, তার কোনো ব্যাখ্যা বিবৃতিতে দেননি এই দম্পতি।

প্রসঙ্গত, ২০১২ সালের জুন মাসে হিরে ব্যবসায়ী ভরত তখতানির সঙ্গে গাঁটছড়া বাঁধেন এশা। ২০১৭ সালে প্রথম সন্তান রাধ্যার জন্ম হয়। এর ঠিক দুবছর পর দ্বিতীয় সন্তান মীরার জন্ম হয়।

২০০২ সালে রোমান্টিক থ্রিলার সিনেমা কোই মেরে দিল সে পুছে দিয়ে হিন্দি সিনেমায় অভিষেক হয় এশার। ছবিটির জন্য ফিল্মফেয়ারে সেরা নবাগত অভিনেত্রীর পুরস্কার পান এশা। এরপর এশাকে দেখা যায় ধুম, নো এন্ট্রি, কাল ইত্যাদি সিনেমায়।


আরও খবর
টেইলর সুইফট ইফেক্টে আক্রান্ত সিঙ্গাপুর

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪

শাকিব ‘রাজকুমার’ হলে আমি রাজা: জায়েদ খান

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




ফেসবুকে ভিডিও বার্তায় বিচ্ছেদের সিদ্ধান্ত মাহিয়া মাহির

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

চিত্রনায়িকা মাহিয়া মাহি তার স্বামী রকিব সরকারের সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন। এরইমধ্যে তারা আলাদা থাকছেন। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় এমনটাই জানিয়েছেন মাহি।

মাহিয়া মাহি ভিডিও বার্তায় বলেন, আমরা দুজন মিলেই এমন সিদ্ধান্ত নিয়েছি। আমাদের মধ্যে কিছু বিষয় নিয়ে সমস্যা রয়েছে। তবে রকিব খুব ভালো মানুষ। তাকে আমি সম্মান করি। অনেক কেয়ারিং সে। খুব দ্রুতই আমরা আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদে যাচ্ছি। কবে আর কীভাবে হবে সেটাও দুজন মিলেই ঠিক করব।

তিনি আরও বলেন, আপনারা আমার ছেলে ফারিশের জন্য দোয়া করবেন। যেন ওকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে পারি।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর রাকিবকে বিয়ে করেন মাহি। তাদের একমাত্র পুত্র সন্তানের নাম ফারিশ। বিয়ের প্রায় আড়াই বছরের মাথায় আলাদা হয়ে গেলেন এই দম্পতি। এর আগেও ২০১৬ সালে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে ভালোবেসে বিয়ে করেছিলেন মাহি। সেই সংসার টিকেছিল ৫ বছর। এরপর অপুর সঙ্গে বিচ্ছেদের পর রাকিব সরকারকে বিয়ে করেন অভিনেত্রী।


আরও খবর
টেইলর সুইফট ইফেক্টে আক্রান্ত সিঙ্গাপুর

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪

শাকিব ‘রাজকুমার’ হলে আমি রাজা: জায়েদ খান

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




যুক্তরাষ্ট্রে দ্রুত ছড়াচ্ছে 'নরোভাইরাস'

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলে দ্রুত ছড়িয়ে পড়ছে নরোভাইরাস'। সম্প্রতি মার্কিন স্বাস্থ্য নিয়ামক সংস্থা সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এ তথ্য জানিয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে উইওন নিউজ।

দেশটির জনস্বাস্থ্য সংস্থা জানিয়েছে, গেল সপ্তাহে ওই অঞ্চলে নরোভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৩ দশমিক ৯ শতাংশে পৌঁছিয়েছে।

সিডিসির তথ্যানুসারে, যুক্তরাষ্ট্রে প্রতি বছর ১৯ থেকে ২১ মিলিয়ন রোগের জন্য নরোভাইরাস দায়ী। সাধারণত নভেম্বর থেকে এপ্রিল মাস পর্যন্ত মানুষ এতে বেশি আক্রান্ত হন। আর প্রতিবছর এ ভাইরাসে হাসপাতালে ভর্তি হন ১ লাখ ৯ হাজার মানুষ আর মৃত্যু হয় ৯০০ জনের। আট থেকে ৮০ সব বয়সের মানুষই এ ভাইরাসে আক্রান্ত হতে পারেন।

নরোভাইরাস কি?

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মতে, নরোভাইরাস বিশ্বব্যাপী তীব্র গ্যাস্ট্রোএন্টেরাইটিসের অন্যতম প্রধান কারণ। এ ভাইরাসে আক্রান্ত হলে, হঠাৎ ডায়রিয়া এবং বমির মতো লক্ষণ দেখা দেয়। অত্যন্ত সংক্রামক এই ভাইরাস বিষাক্ত খাবার, পানি এবং বদ্ধ জায়গা থেকে ছড়িয়ে পড়তে পারে।

বিভিন্ন স্বাস্থ্য বিভাগের তথ্যানুসারে, এ ভাইরাসের প্রাথমিক লক্ষণগুলো হলো: মাথাব্যথা এবং শরীরের ব্যথার পাশাপাশি বমি অথবা ডায়রিয়া।

যদিও ভাইরাসটি সুস্থ মানুষের উপর কম প্রভাব ফেলে। তবে এটি অল্পবয়সী শিশু, বয়স্ক এবং রোগে আক্রান্ত ব্যক্তিদের পেটের গুরুতর অসুস্থতার কারণ হতে পারে।


আরও খবর



আর্জেন্টিনার ‘সুপার ফ্যান’ তুলা মারা গেছেন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

আর্জেন্টাইন ফুটবলের সুপার ফ্যান খ্যাত কার্লোস পাসকুয়াল ওরফে তুলা মারা গেছেন। মৃত্যুকালে তার হয়েছিল ৮৩ বছর।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ক্লারিন জানিয়েছে, বুয়েনস এইরেসে মিতের সানাতোরিয়ামে গত ৩১ জানুয়ারি অস্ত্রোপচার করান তুলা। এর আগে কয়েক বছর নানা রকম শারীরিক সমস্যায় ভুগছিলেন। এ কারণেই অস্ত্রোপচার করানো হয়েছিল। তারপর কোমায় চলে গিয়েছিলেন বলে জানিয়েছিল তার পরিবার। সেখান থেকে আর ফেরা হলো না।

এর আগে গত বছর ফেব্রুয়ারিতে ফিফা দ্য বেস্ট পুরস্কারে সাড়ে ছয় লাখের বেশি ভোট পেয়ে বেস্ট ফ্যান অ্যাওয়ার্ড জিতেছিলেন আর্জেন্টিনার সমর্থকেরা। আর সেই পুরস্কার আর্জেন্টিনার সমর্থকদের পক্ষ থেকে নিয়েছিলেন কার্লোস পাসকুয়াল তুলা

ক্লারিন জানিয়েছে, আর্জেন্টিনা জাতীয় দলের ম্যাচে সমর্থন দিতে তুলা এক ডজনের বেশি দেশ ভ্রমণ করেছেন। যাত্রাপথে যখন যেখানে যা পেয়েছেন, তাতেই চড়ে বসেছেননৌকা, উড়োজাহাজ, ট্রেনকোনো কিছু বাদ রাখেননি তিনি।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের অফিশিয়াল গানের ভিডিওতেও ছিলেন তুলা। আর এসবই তিনি সম্ভব করেছেন শুধু স্প্যানিশ ভাষাজ্ঞানকে পুঁজি করে। কখনো কখনো কাজে লাগিয়েছেন দিয়েগো ম্যারাডোনার সঙ্গে সম্পর্ক এবং একজন পেরোনিস্ট হওয়ার পরিচিতি। আর্জেন্টিনার সাবেক প্রেসিডেন্ট হুয়ান পেরন ও তার স্ত্রী ইভা পেরনের রাজনৈতিক মতাদর্শের অনুসারীদের এ নামে ডাকা হয়।

এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া জানিয়েছেন, তুলাকে মনে রাখা হবে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ করা এক পোস্টে তাপিয়া লিখেছেন, আমরা একে অপরকে কখনো ভুলব না। তোমাকে সব সময় মনে রাখব তুলা!


আরও খবর
৪ বছরের জন্য ফুটবলে নিষিদ্ধ বিশ্বকাপজয়ী পগবা

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




বিশ্ব ইজতেমায় পুলিশ সদস্যসহ সাতজনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
গাজীপুর প্রতিনিধি

Image

বিশ্ব ইজতেমার প্রথম দিন একজন পুলিশ সদস্যসহ ৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ইজতেমা ময়দানে ৪ জন, ময়দানে আসার পথে পুলিশ সদস্যসহ ৩ জন মারা গেছেন। শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত এই সাতজনের মৃত্যুর খবর পাওয়া যায়। বিশ্ব ইজতেমার মিডিয়া সেলের প্রধান মো. হাবিবুল্লাহ রায়হান মৃত্যুর সংবাদগুলো নিশ্চিত করেন।

বিশ্ব ইজতেমা ময়দানে মারা যাওয়া চার মুসল্লিরা হলেন- নেত্রকোনা জেলার কুমারী বাজার এলাকার আবুল হোসেনের ছেলে আবদুস সাত্তার (৭০), একই জেলার বুড়িঝুড়ি স্বল্পদুগিয়া গ্রামের আব্দুস ছোবাহানের ছেলে এখলাস মিয়া (৬৮), ভোলা জেলার ভোল্লা গ্রামের নজির আহমেদের ছেলে শাহ আলম (৬০) ও জামালপুর জেলার তুলশীপুর এলাকার পাকুল্লা গ্রামের হযরত আলীর ছেলে মতিউর রহমান (৬০)।

ময়দানে আসার সময় মারা যাওয়া ২ জন হলেন- ব্রাহ্মণবাড়িয়ার জেলার সরাইল থানার ধামাউরা গ্রামের ইউনুছ মিয়া (৬০) ও চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চৌহদ্দীটোলা গ্রামের জামান মিয়া (৪০)।

অপরদিকে বিশ্ব ইজতেমায় দায়িত্ব পালনের জন্য আসার পথে সড়ক দুর্ঘটনায় পুলিশের একজন এএসআই নিহত ও একজন এসআই গুরুতর আহত হয়েছেন। শুক্রবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর মিলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত এএসআইয়ের নাম হাসানুজ্জামান (৩০)। একই দুর্ঘটনায় আহত এসআই আমীর হামজাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে। তারা উভয়ে মানিকগঞ্জ জেলা পুলিশ থেকে ইজতেমায় দায়িত্ব পালন করতে এসেছিলেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ইব্রাহিম খান পুলিশ সদস্যের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও খবর
৯ ছাত্রীর চুল কাটার ঘটনায় শিক্ষিকা বরখাস্ত

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪