আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

মির্জা ফখরুলের পরিবারের সবাই করোনায় আক্রান্ত

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৫৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা আক্রান্ত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শারীরিকভাবে ভালো আছেন বলে জানিয়েছেন দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

আজ শুক্রবার সন্ধ্যায় মহাসচিবের উত্তরার বাসায় গিয়ে তার শারীরিক খোঁজ-খবর নেওয়ার পর এ কথা জানান তিনি। এ সময় ডা. রফিকের সঙ্গে ছিলেন ডা. জাহিদুল কবির, ডা. তৌহিদুর রহমান আউয়াল, ডা. সাইফুল আলম বাদশা, ডা. সাখাওয়াত রাজিব, মেডিকেল শিক্ষার্থী মুনতাসীর হাসান।

ডা. রফিক জানান, মহাসচিব ও তার স্ত্রী রাহাত আরা বেগম ছাড়াও বাসায় অবস্থানরত কন্যা, ছোট ভাই, ভাবিসহ বাসার সবাই করোনা আক্রান্ত। এ অবস্থায় মির্জা ফখরুল দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

ডা. রফিক জানান, মহাসচিব মানসিকভাবে বেশ শক্ত আছেন। তিনি আক্রান্ত হলেও মহাসচিব দলের সিনিয়র নেতাদেরও খোঁজ খবর নেন।

তিনি আরও জানান, আক্রান্ত সবাই বাসায় থেকেই নিয়মিত চিকিৎসা সেবা নিচ্ছেন। মহাসচিবের করোনা আক্রান্ত হওয়ার দ্বিতীয় সপ্তাহে চলছে। এই সময়টা আমরা ঝুঁকিপূর্ণ সময় বলে থাকি। তবে, এখন পর্যন্ত মহাসচিবের অক্সিজেন স্যাচুরেশনসহ সব কিছু ঠিক আছে। তার হালকা খুশখুশে কাশি আছে। অন্যদেরও তেমন কোনো জটিলতা নেই। আগামী বুধবার ফখরুল আবারো করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হবে বলে জানান ডা. রফিক।

চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, করোনা আক্রান্ত মহাসচিবের নিয়মিত খোঁজ নিচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ দলের সিনিয়র নেতারা। বৃহস্পতিবার মির্জা ফখরুলের শারীরিক সুস্থতা কামনা করে দলের পক্ষ থেকে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। কাল শনিবার কেরানীগঞ্জ দক্ষিণ বিএনপিও মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

নিউজ ট্যাগ: মির্জা ফখরুল

আরও খবর



‘শেখ হাসিনা দেশে যত প্রকার ভাতা চালু করেছেন তা বিশ্বের বুকে বিরল’

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ১৫৩৫জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের বিভিন্ন শ্রেনীর মানুষের জন্য যত প্রকারের ভাতা চালু করেছেন তা বিশ্বের বুকে বিরল। তিনি এদেশে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি, মাতৃত্বকালীন, শিশুভাতাসহ নানা ধরনের ভাতা চালু করেছেন। বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে যখন বিশ্বে নামি দামি উন্নত রাষ্ট্রের অর্থনৈতিক অবস্থা ভেঙ্গে পড়েছে তখনও শেখ হাসিনা এদেশের মানুষের কথা চিন্তা করে সকল প্রকার ভাতা চালু রেখেছেন।

মন্ত্রী রবিবার মুজিববর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা প্রতিপাদ্যকে সামনে রেখে সমাজ সেবা দিবস উপলক্ষে পিরোজপুরের স্বরূপকাঠিতে উপজেলা সমাজ সেবা অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালী যুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে একথা বলেন।

এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় ইউএনও মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে এবং উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তপন বিশ্বাসের সঞ্চালনায় সভায় আরও বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হক, ভাইস চেয়ারম্যান রনি দত্ত জয়, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মো. সাখাওয়াৎ হোসেন, ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির প্রমুখ। সভাশেষে উপজেলা ১৩ জন প্রতিবন্ধির মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।


আরও খবর



দিনাজপুরে আবাসিক হোটেল থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুরের বিরামপুরে রজনীগন্ধা নামের একটি আবাসিক হোটেল থেকে মাইদুল ইসলাম তানিম নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

মৃত মাইদুল ইসলাম তানিম (২৭), পাবনা জেলার সাথিয়া উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের পাইকর গ্রামের মৃত কুদ্দুস আলীর ছেলে।

মঙ্গলবার সাড়ে ১১টার সময় বিরামপুর পৌরশহরের রজনীগন্ধা আবাসিক হোটেলের ১০নং কক্ষ থেকে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়।

বিরামপুর থানার ওসি সুমন কুমার মহন্ত বিষয়টি নিশ্চিত করে জানান, মাইদুল ইসলাম তানিম একটি বেসরকারী  কোম্পানিতে চাকুরি করেন এমন তথ্য দিয়ে গত ৮ জানুয়ারি রজনীগন্ধা আবাসিক হোটেলের ১০নং কক্ষটি ভাড়া নেন। মঙ্গলবার সকালে ভাড়া নিতে রুমের পাশে দরজায় গিয়ে ডাকাডাকি করেও তার কোন সাড়া শব্দ না পেয়ে হোটেলে ম্যানেজার বিরামপুর থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশের একটি টিম সেখানে গিয়ে ওই কক্ষের দরজা ভেঙ্গে ভিতরে যুবকের ঝুলন্ত মরদেহ দেখতে পায়। পরে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।


আরও খবর
হিলি স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ

বুধবার ২৬ জানুয়ারী ২০২২




দোহার-নবাবগঞ্জে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৪৩০জন দেখেছেন

Image

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি:

ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলার ৬ষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দল থেকে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দোহার উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী মনোনীত চেয়ারম্যান পদ প্রার্থীরা হলেন-উপজেলার নয়াবাড়ি ইউনিয়নে তৈয়বুর রহমান তরুন, কুসুমহাটি ইউনিয়নে আব্দুল কাদের, বিলাসপুর ইউনিয়নে রাশেদ চোকদার, নারিশা ইউনিয়নে আলমগীর হোসেন, মুকসুদপুর ইউনিয়নে অধ্যাপক এম এ হান্নান খান।

অপরদিকে নবাবগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনীত প্রার্থীরা হলেন- শিকারীপাড়া ইউনিয়নে আলীমোর রহমান খান পিয়ারা, জয়কৃষ্ণপুর ইউনিয়নে রেশমা আক্তার, বারুয়াখালী ইউনিয়নে এমএ বারী বাবুল, নয়নশ্রী ইউনিয়নে মো. পলাশ চৌধুরী, শোল্লা ইউনিয়নে মো. মিজানুর রহমান ভূইয়া, যন্ত্রাইল ইউনিয়নে একেএম মনিরুজ্জামান, বান্দুরা ইউনিয়নে মো. হুমায়ুন কবির, কলাকোপা ইউনিয়নে মো. ইব্রাহীম খলিল, বক্সনগর ইউনিয়নে মো. আ. ওয়াদুদ, বাহ্রা ইউনিয়নে মো. সাফিল উদ্দিন আহমেদ, কৈলাইল ইউনিয়নে বশির আহমেদ, আগলা ইউনিয়নে শিরিন চৌধুরী, গালিমপুর ইউনিয়নে মো. আজিজুর রহমান ভূইয়া ও চুড়াইন ইউনিয়নে মো. আব্দুল জলিল।


আরও খবর



বীরগঞ্জে ট্রাক চাপায় তিন বন্ধুর মর্মান্তিক মৃত্যু

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৭০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুর থেকে মনজিদ আলম শিমুল

স্কুলে ভর্তির পর মটর সাইকেল নিয়ে ঘুরতে গিয়ে দিনাজপুরের বীরগঞ্জে ট্রাকের চাপায় ৩ বন্ধুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।  তারা ৩ জনেই স্কুল  ছাত্র। আজ রবিবার দুপুরে উপজেলার সুজালপুর ইউনিয়নের দিনাজপুর-পঞ্চগড় সড়কের চাকাই নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ৩ বন্ধু হলেন- বীরগঞ্জ উপজেলার সুজালপুর স্লুইসগেট এলাকার বাসিন্দা শুকুর আলীর ছেলে মোজাহিদ (১৪), জাহাঙ্গীর আলমের ছেলে শাহরিয়ার শুভ (১৫) ও আফসার আলীর ছেলে শাহাদাত হোসেন (১৫)। এদের মধ্যে শাহাদাত এবং শাহরিয়ার শুভ কবি নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র এবং মোজাহিদ একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।

নিহতদের বন্ধু মোঃ জিহাদ ইসলাম জানান, শাহরিয়ার শুভ তার বাবার মটর সাইকেল নিয়ে সাহাদত এবং মোজাহিদসহ সকালে বিদ্যালয়ে ভর্তি জন্য আসে। সেখানে ভর্তির পর মটরসাইকেল নিয়ে তিনজন ঘুরতে বেড়িয়ে পড়ে। এর এক পর্যায়ে সুজালপুর ইউনিয়নের দিনাজপুর-পঞ্চগড় সড়কের চাকাই নামক স্থানে একটি মাইক্রোবাসকে অতিক্রম করার সময় পিছন হতে একটি ট্রাক তাদের চাপা দিয়ে পালিয়ে যায়। এত ঘটনাস্থলেই সাহাদত এবং শাহরিয়ার শুভ মারা যায়। গুরুত্বর আহত অবস্থায় মোজাহিদকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সংবাদ পেয়ে বীরগঞ্জ থানার পুলিশ এবং বীরগঞ্জ ফায়ার ষ্টেশনের কর্মীগণ উদ্ধার কাজে অংশগ্রহণ করেন।

বীরগঞ্জ ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সেপেক্টর মোঃ মেরাজ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিউজ ট্যাগ: দিনাজপুর

আরও খবর
হিলি স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ

বুধবার ২৬ জানুয়ারী ২০২২




সন্তান জন্ম দেওয়ার এত দরকার কেন : তসলিমা নাসরিন

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৮১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সন্তান জন্ম দেওয়ার এত দরকার কেন? মেয়েরা, এমনকী প্রতিষ্ঠিত, সমাজের নানা নিয়ম ভেঙে ফেলা সাহসী মেয়েরাও, তিরিশ পার হলেই সন্তান জন্ম দেওয়ার জন্য ব্যাকুল হয়ে ওঠে! মঙ্গলবার রাত থেকে তসলিমা নাসরিনের এই পোস্ট প্রশ্ন তুলে দিয়েছে, নাম না করে প্রথম সারির নায়িকা পরীমণিকেই কি বিঁধলেন তিনি? সোমবার অন্তঃসত্ত্বা হওয়ার খবর ফেসবুকে নিজেই জানান অভিনেত্রী।

সঙ্গে সঙ্গে তোলপাড় দুই বাংলা। পরী জানান, তিনি অভিনেতা শরিফুল রাজের সন্তান গর্ভে ধারণ করেছেন। ওই দিনই রাজ-পরীর গোপন বিয়ের খবরও জানেন সবাই। তার পরেই তসলিমার পোস্ট নজরে পড়ে সবার। দুই তারকার অনুরাগীদের অনুমান, এই পোস্ট সম্ভবত বাংলাদেশি নায়িকার উদ্দেশেই লেখা।

যৌন হেনস্থা থেকে মাদক মামলা সম্প্রতি পরীমণির জীবনে ঘটে যাওয়া একের পর এক অঘটনে তাঁকে খোলাখুলি সমর্থন জানিয়েছেন জনপ্রিয় এই লেখিকা। পরীমণির সাহস তাঁকে মুগ্ধ করেছিল সে সময়ে। তার পরেই বাকি মেয়ের মতোই গোপনে বিয়ে এবং প্রকাশ্যে অন্তঃসত্ত্বা হয়ে পড়া বোধ হয় ব্যতিক্রমী নায়িকার থেকে আশা করেননি তিনি।

তসলিমা যে কোনও বিষয়েই তাঁর মতপ্রকাশের জন্য বেছে নেন ফেসবুককে। এ বারেও তার অন্যথা হয়নি। লেখিকার মতে, এই ব্যাকুলতা কতটা নিজের জন্য, কতটা পুরুষতান্ত্রিক রীতিনীতি মানার জন্য? আমি কিন্তু মনে করি নিজের জন্য নয়। মেয়েরা সন্তান জন্ম দিতে চায় সমাজের দশটা লোকের জন্য। বাল্যকাল থেকে শুনে আসা, শিখে আসা 'মাতৃত্বেই নারীজন্মের সার্থকতা' জাতীয় বাকোয়াজ মস্তিস্কে কিলবিল করে বলেই মনে করে ইচ্ছেটা বুঝি নিজের।

তসলিমার এই কথার কিছুটা সমর্থন মিলেছে পরীমণির কথাতেই। মঙ্গলবার রাতে  একটি ইউটিউব চ্যানেল থেকে গুণিন ছবির ছোট্ট ঝলক পোস্ট করা হয়। সেখানে নেপথ্য কাহিনি হিসেবে রাজ-পরীর বিয়ের দৃশ্য (পর্দায় না বাস্তবে?) দেখানো হয়েছে। বেনারসি, গয়নায় সেজে ওঠা পরী প্রতি মুহূর্তে নিজেকে আয়নায় দেখতে ব্যস্ত। তার পর রাজের সঙ্গে মালাবদল। পাল্কি চড়ে তিনি শ্বশুরবাড়ির পথে। সেখানেই তাঁকে বলতে শোনা গিয়েছে, এই রকম বিয়ের স্বপ্নই আমি বরাবর দেখে এসেছি!’’ তা হলে কি তসলিমার কথাই ঠিক?

উত্তর অজানা। তবে তস যুক্তি, পৃথিবীতে মানুষের সংখ্যা প্রায় আটশ' কোটি। এত ভিড়ের পৃথিবীতে আপাতত কোনও নতুন জন্ম কাঙ্ক্ষিত হওয়ার কথা নয়। কিন্তু মেয়েরা যদি ভেবে নেয় জন্ম না দিলে তাদের জীবনের কোনও অর্থ নেই, তা হলে তারা যে ভুল তা তাদের বোঝাবে কে! সন্তানের জন্ম তারা দিতেই পারে যদি এমনই তীব্র তাদের আকাঙ্ক্ষা, তারপরও এ কথা ঠিক নয় জন্ম না দিলে তাদের জীবনের কোনও অর্থ নেই। কোনও কোনও মানুষ তাদের জীবনকে শখ করে অর্থহীন করে। তা ছাড়া, কারও জীবনই অর্থহীন নয়। বরং যে ভ্রূণ আজও জন্মায়নি, সে ভ্রূণ অর্থহীন! যুগে যুগে পৃথিবীর প্রচুর শিক্ষিত, স্বনির্ভর, সচেতন মেয়ে বিয়ে করেননি, সন্তান জন্মও দেননি!


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২