আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

মেয়েকে কুপিয়ে হত্যার পর বাবার আত্মহত্যার চেষ্টা

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রংপুরের পীরগাছা উপজেলায় পারিবারিক বিরোধকে কেন্দ্র করে ১১ বছর বয়সী কুপিয়ে হত্যার অভিযোগ ওঠেছে বাবা রশিদুল ইসলামের বিরুদ্ধে। কুপিয়ে আহত করেছেন সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী জেসমিন আকতারকেও (৩২)। রশিদুল ইসলাম নিজেও বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছেন। আহতদের পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রবিবার (১৯ জুন) রাত ৮টার দিকে ইউনিয়নের মংলাকুঠি গ্রামে এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রশিদুল ইসলামের সঙ্গে স্ত্রী জেসমিনের পারিবারিক বিষয় নিয়ে ঝগড়া হয়। একপর্যায়ে স্ত্রীকে কুপিয়ে গুরুতর আহত করেন। এসময় ১১ বছর বয়সী মেয়ে স্থানীয় মংলাকুঠি মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী রাফিয়া আকতার তার মাকে রক্ষা করতে এগিয়ে এলে বাবা রশিদুল তাকেও ছোরা দিয়ে জবাই করে হত্যা করেন। এরপর তিনি নিজেই তার গলায় ছুরি লাগিয়ে ও বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন। এলাকাবাসী তাকে আটক করে রাখেন ও আহত জেসমিনকে পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. সাফায়াত হোসেন জানান, জেসমিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়েছে।

পীরগাছা থানার ওসি সরেস চন্দ্র বলেন, জেসমিন আকতারকে তার স্বামী কুপিয়ে হত্যা চেষ্টা চালিয়েছেন। মেয়েকে হত্যা করেছেন। তার স্ত্রীর অবস্থাও আশঙ্কাজন


আরও খবর



মিথ্যাচারে নোবেল থাকলে মির্জা ফখরুল পেতেন: কাদের

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১০ জুন ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মিথ্যাচার আর লুটপাটের উপর যদি নোবেল পুরস্কার থাকত তাহলে বিএনপি মহাসচিব তা পেতেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, লুটপাট আর মিথ্যাচার বিএনপির অস্থিমজ্জায় মিশে আছে।

শুক্রবার (১০ জুন) সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ প্রাঙ্গণে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত দারুসসালাম থানা এবং নয় ও ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে একথা বলেন।

বাংলাদেশের ইতিহাসে এবার সবচেয়ে বেশি টাকার বাজেট শেখ হাসিনা সরকার দিয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তাতেই মির্জা ফখরুলসহ বিএনপি নেতাদের মুখে শ্রাবণের কালো মেঘের ছায়া পড়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মিথ্যাচার আর লুটপাটের উপর যদি নোবেল পুরস্কার থাকতো তাহলে বিএনপি মহাসচিব তা পেতেন।

বিএনপি মহাসচিবের কাছে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, দেশে পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেলসহ বিভিন্ন বড় বড় প্রকল্প নির্মাণ করা কি শেখ হাসিনার অপরাধ?

নিরপেক্ষ সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না, বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পাল্টা প্রশ্ন রেখে বলেন, বেগম জিয়া এক সময় বলেছিলেন শিশু ও পাগল ছাড়া দেশে নিরপেক্ষ কেউ নেই, তাহলে বিএনপি কি পাগল ও শিশুকে দিয়ে নিরপেক্ষ সরকার বানাতে চায়?

পলাতক ও দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমান টেমস নদীর ওপার থেকে বিএনপি নেতাদের কাছে পাচার করা টাকা পাঠিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার ষড়যন্ত্র করছে, এমন অভিযোগ করে ওবায়দুল কাদের দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান।

আওয়ামী লীগকে বাঁচাতে হলে দলের দুঃসময়ের নেতা-কর্মীদের বাঁচাতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দলকে সুসংগঠিত ও শক্তিশালী করে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করবে।

আওয়ামী লীগে ভালো লোকের অভাব নেই, তাই খারাপ লোকদের দলে রাখার কোনো প্রয়োজন নেই বলে জানান ওবায়দুল কাদের।

পদ্মাসেতু উদ্বোধন হতে যাচ্ছে শুনে সারাদেশের মানুষের মুখে হাসি কিন্তু বিএনপি নেতাদের মনে বড় কষ্ট বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দারুসসালাম থানা আওয়ামী লীগের সভাপতি এবিএম মাজহারুল আনামের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুল রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান, সংসদ সদস্য আগা খাঁন মিন্টুসহ অন্য নেতারা।


আরও খবর



ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল ইংল্যান্ড

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৭ জুন ২০২২ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

একদিনের আন্তর্জাতিক ক্রিকেট আগের রেকর্ড ভেঙে ৪৯৮ রান করে ইতিহাস গড়ল ইংল্যান্ড।

এতদিন ওয়ানডে ক্রিকেটে ইংলিশদের গড়া ৪৮১ রানই ছিল দলীয় সর্বোচ্চ রানের ইনিংস। এবার নিজেদের সেই বিশ্ব রেকর্ড ভেঙে নেদারল্যান্ডেসর বিপক্ষে নতুন এ রেকর্ড গড়ল ইংলিশরা।

শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে ভিআরএ ক্রিকেট গ্রাউন্ডে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে এ রেকর্ড গড়ে ইংলিশরা।

এর আগে ২০১৮ সালের ১৯ জুন নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংলিশদের করা ৪৮১ রান এতদিন সর্বোচ্চ দলীয় সংগ্রহের তালিকায় শীর্ষে ছিল। আজ নিজদের রেকর্ডই ভাঙল তারা। মজার ব্যাপার হচ্ছে, তালিকার তিনেও আছে ইংল্যান্ড। ২০১৬ সালের ৩০ আগস্ট পাকিস্তানের বিপক্ষে নটিংহ্যামেই ৩ উইকেট হারিয়ে ৪৪৪ রান সংগ্রহ করেছিল তারা।

ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৪৯৮  রানের পাহাড় গড়ে সফরকারী ইংল্যান্ড।

প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড আজ ডাচদের রীতিমত তুলোধুনা করেছে। ওপেনার জেসন রয় ১ রান করলেও পরের ৩ জনই পেয়েছেন সেঞ্চুরির দেখা। ৯৩ বলে ১২২ রান করেছেন ফিলিপ সল্ট। ১০৯ বলে ১২৫ রান করেছেন দাভিদ মালান এবং ৭০ বলে ১৬২ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে অপরাজিত থাকেন জস বাটলার। শেষদিকে মাত্র ২২ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন লিয়াম লিভিংস্টোন।

নিউজ ট্যাগ: ইংল্যান্ড

আরও খবর



পদ্মা সেতু খুলে দিলে মাদারীপুরে শিল্প বিপ্লব হবে

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতু ২৫ জুন উদ্বোধন করা হবে। এই সেতুকে কেন্দ্র করে ইতোমধ্যে পদ্মাপাড়ের বাসিন্দাদের মধ্যে আনন্দে চলছে। বিশেষ করে এই সেতু উদ্বোধনের পর মাদারীপুর তথা গোটা দক্ষিণাঞ্চলে শিল্প বিপ্লব হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ব্যবসায়ীরা। ইতোমধ্যে পদ্মা সেতুকে কেন্দ্র করে মাদারীপুরে গড়ে উঠেছে বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানে প্রচুর সংখ্যক মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। সেতুকে ঘিরে পদ্মা পাড়ের মানুষের জীবন-জীবিকার মানও পরিবর্তন করার চেষ্টা চলছে। হাতে নেওয়া হয়েছে শত শত কোটি টাকা ব্যয়ে মেগা প্রকল্প। এতে আশান্বিত সাধারণ মানুষ। 

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, পদ্মা সেতুর দুই পাড়ের সংযোগ সড়কের পিচ ঢালাইয়ের কাজ শেষ হয়েছে। মূল অংশের পিচ ঢালাই কাজও শেষ। আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সেতুর উদ্বোধন করবেন। পদ্মা সেতু চালুর মধ্যদিয়ে পুরো অঞ্চলের চেহারা বদলে যাবে। অর্থনীতি ও সামাজিক ক্ষেত্রেও বৈপ্লবিক পরিবর্তন আসবে।  মাদারীপুরে বিভিন্ন মেগা প্রকল্পের জন্যে সরকারের পক্ষ থেকে অধিগ্রহণ করা হয়েছে প্রায় ৫ হাজার একর জমি। এরই মধ্যে কয়েকটি প্রকল্পে কাজ দৃশ্যমান হতে শুরু করেছে। এছাড়া বেসরকারি উদ্যোগে বিভিন্ন কলকারখানা গড়ে তোলার জন্য জমি ক্রয় করছে বড় বড় শিল্প প্রতিষ্ঠান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিবচরের কুতুবপুরে ৭০ একর জায়াগায় দেশের প্রথম ইনফরমেশন টেকনোলজি ইনস্টিটিউট ও হাইটেক পার্ক নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণের চিঠি দিয়েছে মন্ত্রণালয়। একই ইউনিয়নে ১০৮ একর জমিতে বেনারসি পল্লী নির্মাণের কাজ চলছে। টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ নির্মাণের জন্য ১৫ একর জমি অধিগ্রহণ শেষে কাজ চলমান রয়েছে। পরিকল্পিত শহরায়নের জন্য ৭৫০ একর জমি অধিগ্রহণ করা হয়েছে শিবচরে।  এখানে দাদাভাই উপশহর নামে পরিকল্পিত শহরায়নের কাজ প্রায় শেষ পর্যায় রয়েছে। চরাঞ্চলের চরজানাজাতে অলিম্পিক ভিলেজ নির্মাণের প্রস্তাবনাও রয়েছে।

রাজধানী ঢাকা এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রী ও পণ্য পরিবহণ নিরাপদ, সময় সাশ্রয়ী ও আরামদায়ক করার লক্ষ্যে বাংলাদশে সরকাররে নিজস্ব র্অথায়নে সড়ক নির্মাণ করা হচ্ছে। ভবিষ্যতে সড়ক ব্যবহার করে মেট্রোরেল নির্মাণের পরকিল্পনার রয়েছে সরকারের। এছাড়া মাদারীপুরের রাজৈর উপজেলায় ইকোনোমিক জোন নির্মাণে সম্ভাব্যতা যাচাইয়ের কাজও চলমান রয়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, মাদারীপুর থেকে পায়রা বন্দর পর্যন্ত এলাকা ঘিরে উন্নয়নের লক্ষ্যে একটি সমন্বিত মাস্টারপ্ল্যান করতে যাচ্ছে সরকার। যার মনিটরিং করছে প্রধানমন্ত্রীর কার্যালয়। মাস্টারপ্ল্যানে থাকছে আন্তর্জাতিক বিমানবন্দর, আধুনিক পর্যটন স্থাপনা, শিল্পভিত্তিক বন্দরনগরী, পরিকল্পিত নগরায়ণ, যোগাযোগ, অর্থনীতি ও কৃষি খাতে উন্নয়ন, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগ ঝুঁকিসহ জলবায়ু পরিবর্তন মোকাবেলাভিত্তিক কার্যক্রম।

মাদারীপুরের ব্যবসায়ী জালাল মাহমুদ বলেন, বেসরকারি উদ্যেগে বিভিন্ন কলকারখানা নির্মাণের প্রস্তুতি চলছে। এই অঞ্চলে কর্মসংস্থান বাড়বে। কমবে বেকারত্ব। অবহেলিত দক্ষিণাঞ্চলের মানুষ সোনালী দিনের স্বপ্ন দেখছে এসব প্রকল্প ঘিরে। তবে আমাদের এই অঞ্চলে গ্যাসের সংযোগ নেই। গ্যাসের সংযোগ না থাকলে কলকারখানা গড়ে তোলা সম্ভব নয়। তাই সরকারের কাছে আমাদের দাবি উন্নয়ন প্রকল্পের সঙ্গে যেন গ্যাস সংযোগের ব্যবস্থা করে।

মাদারীপুর বিসিক শিল্প নগরীর সহকারী মহা ব্যবস্থাপক নাজমুল হক বলেন, পদ্মা সেতুকে ঘিরে চলমান প্রকল্পগুলো সম্পন্ন হলে দক্ষিণাঞ্চলের আর্থ-সামাজিক চিত্র বদলে যাবে। এখানে গড়ে উঠবে শিল্প কলকারখানা। বাড়বে কর্মসংস্থান। বাড়বে ব্যবসা বাণিজ্যের ক্ষেত্র। মাদারীপুরে দুইটি বিসিক রয়েছে। আরও দুটি বিসিক শিল্প নগরী গড়ে তোলার প্রস্তবনা রয়েছে। সে মোতাবেক কাজ চলছে।

মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুন বলেন, পদ্মা সেতু খুলে দিলে এই অঞ্চলের ব্যপক উন্নয়ন হবে। তাঁত শিল্প টিকিয়ে রাখতে গড়ে তোলা হবে শেখ হাসিনা তাঁতপল্লী। এছাড়াও একটি ইকোনোকি অঞ্চল গড়ে তোলার প্রস্তাবনা দেওয়া আছে। সব কিছু ঠিক থাকলে মাদারীপুরে শিল্প বিপ্লব হবে বলেই আশা করি।

নিউজ ট্যাগ: পদ্মা সেতু

আরও খবর



কর্তৃপক্ষের কড়াকড়িতে বদলে গেল পদ্মা সেতুর চিত্র

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করার পরই পদ্মা সেতুতে ভিড় করেন উৎসুক জনতা। শুরু হয় নিয়ম ভাঙার হিড়িক। সেতুতে নেমে ছবি তোলা, টিকটক বানানো, নাটবল্টু খোলা, মূত্র বিসর্জন, টোল প্লাজার ব্যারিয়ার ভাঙন ও মালামাল-যন্ত্রপাতি চুরির মতো নানান ঘটনা ঘটেছে।

রোববার (২৬ জুন) সারাদিন এমন বিশৃঙ্খলায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়। তারপরেই নড়েচড়ে বসে কর্তৃৃপক্ষ। নির্দেশনা দেওয়া হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে চলবে না মোটরসাইকেল। ছবি তুললে গুনতে হবে জরিমানা। সোমবার ভোর ৬টা থেকেই সতর্ক অবস্থানে রয়েছে কর্তৃপক্ষ।

নির্দেশনা মোতাবেক, সেতুতে কোন মোটরসাইকেল চলতে দেওয়া হচ্ছে না। এমনকি কাউকে পায়ে হেঁটেও পার হতে দেয়া হচ্ছে না সেতু। শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে পুলিশ। মূলত কর্তৃপক্ষের কড়াকড়িতে পদ্মা সেতুর চিত্র পাল্টে গেছে।

এর আগে গত বৃহস্পতিবার (২৩ জুন) সেতু কর্তৃপক্ষ সেতু ব্যবহারকারীদের জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা গুলো হলো-

১. পদ্মা সেতুর ওপর অনুমোদিত গতিসীমা ঘণ্টায় ৬০ কিলোমিটার।

২. পদ্মা সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তোলা বা হাঁটা সম্পূর্ণ নিষেধ।

৩. তিন চাকাবিশিষ্ট যানবাহন (রিকশা, ভ্যান, সিএনজি, অটোরিকশা ইত্যাদি), হেঁটে, সাইকেল বা নন-মটোরাইজড গাড়ি যোগে সেতু পারাপার হওয়া যাবে না।

৪. গাড়ির বডির চেয়ে বেশি চওড়া এবং ৫.৭ মিটার উচ্চতার চেয়ে বেশি উচ্চতার মালামালসহ যানবাহন সেতুর ওপর দিয়ে পারাপার করা যাবে না।

৫. সেতুর ওপরে কোনো ধরনের ময়লা ফেলা যাবে না।


আরও খবর



বাংলাদেশ কোনো প্রতিরোধ গড়তে পারেনি

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ জুন ২০২২ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

৯ রানে উইন্ডিজের ৩ উইকেট নেওয়ার পর যে উত্তেজনা তৈরি করেছিলেন বাংলাদেশের বোলাররা, তৃতীয় দিনের বাকি সময় সে উত্তেজনাকে প্রশমিত করে নিয়ে আসে ওপেনার ক্যাম্পেবেল ও ব্লাকউড। তারপরও ক্ষীণ আশা ছিল যদি চতুর্থ দিনের শুরুতে পটাপট কয়েকটি উইকেট তুলে নেওয়া সম্ভব হয়। কিন্তু তা আর সম্ভব হয়নি। বলা যায় অনেকটা বিনা বাধায় আগের দুই দিনের অপরাজিত ব্যাটসম্যান ক্যাম্পবেল ও ব্লাকউড দলকে সাত উইকেটে জয় এনে দেন। জয়ের জন্য তারা খুব বেশি সময় নেননি। প্রয়োজনীয় ৩৫ রান তারা সংগ্রহ করেন মাত্র সাত ওভারে। জয় সূচক রান আসে নাজমুল হোসেন শান্তর বলে ক্যাম্পবেলের ছক্কায়। ক্যাম্পবেল ৫৮ ও ব্লাকউড ২৬ রানে অপরাজিত থাকেন। দুজন চতুর্থ উইকেট জুটিতে ৮১ রান যোগ করেন। দুই টেস্টের সিরিজে উইন্ডিজ এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

অ্যান্টিগার স্যার ভিভিয়াস রির্চাডস স্টেডিয়ামে জয়ের জন্য উইন্ডিজের ৮৪ রানের লক্ষ্য তৃতীয় দিনের শেষ বিকালেই এক প্রকার নিশ্চিত হয়ে গিয়েছিল। পেসার খালেদের তোপ সামলে ক্যাম্পবেল ও ব্লাকউড সেই ঝড় থামিয়ে দিয়েছিলেন। তখনই এক প্রকার বুঝা গিয়েছিল চতুর্থ দিন শুধুই আনুষ্ঠানিকতার জন্য হবে খেলা। সেই আনুষ্ঠানিকতাকে এন্টারটেনইমেন্ট নিয়ে যান ওপেনার ক্যাম্পেবেল। ৩৫ রানের ৩০ রানই আসে তার ব্যাট থেকে। যেখানে ছিল পাঁচটি চার আর একটি ছক্কা। জয়সূচক রান আসে তার ব্যাট থেকে ছক্কায়। বাংলাদেশ প্রথম ইনিংসে ১০৩ ও দ্বিতীয় ইনিংসে ২৪৫ রান করেছিল। উইন্ডিজ প্রথম ইনিংসে করেছিল ২৬৫ রান। দ্বিতীয় ইনিংসে ২২ ওভারে ৩ উইকেটে করে ৮৮ রান।

দিনের প্রথম ওভার বোলিং করতে আসেন আগের দিন ঝড় তুলা পেসার খালেদ। তার প্রথম বলেই ব্লাকউড ২ রান নিয়ে বুঝিয়ে দিয়েছিলেন আজ আর বাংলাদেশের বোলাররা কোনো কিছু করতে পারবে না। পরে হয়েছেও তাই। এবাদতের করা পরের ওভারে ক্যাম্পবেল দুটি বাউন্ডারিতে ১০ রান তুলে নিয়ে জানিয়ে দেন জয়ের জন্য তারা খুব বেশি সময় নেবেন না। খালেদ ও এবাদতের নিজ নিজ দ্বিতীয় ওভারে রান কম আসলেও খালেদের তৃতীয় ওভারে ক্যাম্পেবল আবারও দুই বাউন্ডারিতে তুলে নেন ৮ রান। ৫ ওভারেই তারা ২৯ রান সংগ্রহ করে ফেলেন। মেহেদি হাসান মিরাজ প্রথম বল হাতে তুলে নিয়ে কোনো রান না দিলেও হার নিশ্চিত হয়ে যাওয়ায় নাজমুল হোসেন শান্তর হতে বল তুলে দেন সাকিব। তাকে চার মেরে ক্যাম্পবেল ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন ৭৭ বলে। সেই ওভারের শেষ বলে লং অফ দিয়ে ছক্কা মেরে খেলা শেষ করে দেন ক্যাম্পবেল। ক্যাম্পবেল আগের দিন ৩৬ বল খেলে করেছিলেন ২৮ রান। আজ ৩১ বল খেলে করেন ৩০ রান।

খালেদ আগের তিন ৫ ওভারে ১৪ রান দিয়েছিলেন। আজ ৩ ওভারে দেন ১৩ রান। ৮ ওভারে ২৭ রানে তিনি নেন ৩ উইকেট। এবাদত আগের দিন ২ ওভারে দিয়েছিলেন ১৪ রান। আজ ২ ওভারে দেন ১৬ রান। পাননি কোনো উইকেট।

নিউজ ট্যাগ: ওয়েস্ট ইন্ডিজ

আরও খবর