আজঃ শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১
শিরোনাম

মেয়েদের সামনে মাকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | ১১৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় মেয়েদের সামনে মাকে দা দিয়ে কুপিয়ে হত্যা করলেন বাবা। বুধবার সকালে উপজেলার মাওহা ইউনিয়নের বীরআহাম্মদপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত গৃহবধূর নাম ললিতা বেগম (৪০)। তার বাড়ি একই এলাকায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রফিক সকালে ফজরের নামাজ পড়ে ঘরে এসেই দা দিয়ে কুপিয়ে তার স্ত্রীকে গুরুতর জখম করে। এ সময় ঘরে থাকা তার মেয়েরা ফিরাতে গেলেও মাকে শেষ রক্ষা করতে পারেনি। ললিতাকে গৌরীপুর হাসপাতালের জরুরি বিভাগে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের ছোট ভাই শামীম আহাম্মেদ জানান, বোনজামাই মো. রফিকুল ইসলাম রফিকের (৫০) সঙ্গে তার বোনের কোনো বিরোধ ছিল না। কিছু দিন আগে সড়ক দুর্ঘটনায় রফিক গুরুতর আহত হন।

গত দুই মাস ধরে তিনি মানসিক সমস্যায় ভুগছিলেন। মানসিক রোগের জন্য তিনি চিকিৎসাধীন। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক প্রণিতা সূত্রধর জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই ওই গৃহবধূ মারা যায়।

গৌরীপুর থানার ওসি খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিউজ ট্যাগ: কুপিয়ে হত্যা

আরও খবর



দিনের শুরুতে তাইজুলের জোড়া আঘাত

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনটা বাংলাদেশের হলে দ্বিতীয়দিনটা পাকিস্তানের। একটি উইকেটও ফেলতে পারল না স্বাগতিকরা।

লিটন অবশ্য মনে করছেন, ম্যাচের মোড় ঘুরলে বিস্ময়ের কিছু থাকবে না। দুই দলই সমানে সমান। আর লিটনের কথায় যেন আত্মবিশ্বাসী হয়ে উঠলেন স্পিনার তাইজুল।

দিনের প্রথম ওভারেই তাইজুল জোড়া আঘাত হানলেন পাকিস্তান শিবিরে। ১ রানেই ২ উইকেট হারাল পাকিস্তান।

৫৮তম ওভারের পঞ্চম বলে আব্দুল্লাহ শফিককে গুড লেন্থে বলটা করেছিলেন তাইজুল। খানিকটা জায়গা বানিয়ে খেলতে চেয়েছিলেন পাকিস্তান ওপেনার। তবে বলটা তার ব্যাটে যাওয়ার আগেই ছুঁয়ে গেছে প্যাড। বাংলাদেশের জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার।

নতুন ব্যাটার আজহার আলীকে এর ঠিক পরের বলটা তাইজুল করেছিলেন লেগ স্টাম্পে। সামনে ঝুঁকে ডিফেন্ড করতে চেয়েছিলেন আজহার। কিন্তু বলের লাইন মিস করে গেছেন। বলটা তার ব্যাটের বাইরের কোণা এড়িয়ে গিয়ে সরাসরি আঘাত হানে প্যাডে। বাংলাদেশের আবেদনে শুরুতে সাড়া দেননি আম্পায়ার। তবে রিভিউতে সফলতা ধরা দেয় টাইগারদের হাতে।

খেলার এই পর্যায়ে ব্যাট হাতে নেমেছেন অধিনায়ক বাবর আজম।  অন্যপ্রান্তে সেঞ্চুরির দুয়ারে আবিদ আলি।  ১৯৬ বল খেলে ৯৪ রানে অপরাজিত এই ওপেনার।

 

 


আরও খবর



তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গোপালগঞ্জে দফায় দফায় সংঘর্ষ

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গোপালগঞ্জে ইভটিজিংয়ের ঘটনাকে কেন্দ্র করে শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ইটের আঘাতে পুলিশ ও সংবাদকর্মীসহ আহত হয়েছেন অন্ততঃ ১০ জন।

আহতদের মধ্যে ৪ জনকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (২১ নভেম্বর) রাত ৯টা থেকে থেমে থেমে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘ‌র্ষের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে বেশ কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। রাত সা‌ড়ে ১১টার দি‌কে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

গুরুতর আহত বিশ্ব‌বিদ্যাল‌য়ের ছাত্র সা‌য়েম (২২), স‌রোয়ার জয় (২৩), মেডি‌ক্যাল ক‌লে‌জের ছাত্র সা‌কিব (২০) ও সাখাওয়াত হো‌সেনকে (২০) গোপালগঞ্জ ২৫০ শয্যা বি‌শিষ্ট জেনা‌রেল হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। বাকি আহতরা প্রাথ‌মিক চি‌কিৎসা নি‌য়ে‌ছেন।

শিক্ষার্থীরা জা‌নি‌য়ে‌ছেন, বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থীরা মে‌ডি‌ক্যাল ক‌লে‌জের মস‌জি‌দের সাম‌নের রাস্তার ওপর ক্রি‌কেট খে‌লেন। প্র‌তি‌দি‌নের ন্যায় রোববার তারা রাস্তার ওপর  ক্রিকেট খেল‌ছি‌লেন। তখন মে‌ডি‌ক্যালের ছাত্ররা তা‌দের খেল‌তে নি‌ষেধ ক‌রেন। একই সঙ্গে সন্ধ্যায় মে‌ডি‌ক্যালের ম‌ধ্যে ঢুক‌তে বারন ক‌রেন। তখন উভয় প্র‌তিষ্ঠা‌নের ছাত্র‌দের ম‌ধ্যে তর্ক বিত‌র্ক ও হাতাহা‌তির ঘটনা ঘ‌টে। প‌রে উভয় প্র‌তিষ্ঠা‌নের ছাত্ররা সংঘ‌টিত হ‌য়ে দফায় দফায় সংঘ‌র্ষে লিপ্ত হন। প্রায় আড়াই ঘণ্টা মে‌ডি‌ক্যাল ক্যাম্পাস রণ‌ক্ষে‌ত্রে রূপ নেয়। এতে বিশ্ব‌বিদ্যাল‌য়ের প্রক্টর ড. রা‌জিউর রহমানসহ অন্তত ২৫ ছাত্র, পু‌লিশ ও সাংবা‌দিক আহত হন। গুরুতর আহত ৪ ছাত্র‌কে হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে।

শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন বলেন, বিশ্ব‌বিদ্যাল‌য়ের ক‌য়েকজন ছাত্ররা রা‌তে মে‌ডি‌ক্যাল ক‌লে‌জের রাস্তার ওপর ক্রি‌কেট খে‌লে। এছাড়া বেশ কিছু ছাত্র মে‌ডি‌ক্যালের ভেতর আড্ডা দেয়। তারা মে‌ডি‌ক্যালের ছাত্রীদের বি‌ভিন্ন সময় ইভটিজিং  ক‌রে। এ কার‌ণে তা‌দের সন্ধ্যার পর মে‌ডি‌ক্যালের ম‌ধ্যে ঢুক‌তে নি‌ষেধ ও রাস্তায় ক্রি‌কেট খেল‌তে বারন করা হয়। এ‌তে তারা ক্ষিপ্ত হ‌য়ে শত শত ছাত্র সংঘঠিত হ‌য়ে মেডিক্যালের ছাত্র‌দের ওপর হামলা ও ভাংচুর চালি‌য়ে‌ছে।

ত‌বে বিশ্ব‌বিদ্যাল‌য়ের ক‌য়েকজন শিক্ষার্থী ইভ‌টি‌জিং‌য়ের কথা অস্বীকার ক‌রে ব‌লে‌ছেন, মে‌ডি‌ক্যালের শিক্ষার্থীরা আমা‌দের গা‌লিগালাজ ক‌রার এক পর্যা‌য়ে লা‌ঠি‌সোটা নি‌য়ে আমা‌দের ওপর হামলা চালায়। এতে আমা‌দের বেশ ক‌য়েকজন শিক্ষার্থী আহত হ‌য়ে‌ছে। খবর শু‌নে আমা‌দের প্রক্টর মে‌ডি‌ক্যালে আস‌লে তি‌নিও ই‌টের আঘা‌তে আহত হ‌য়ে‌ছেন।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) ব‌লে‌ন, প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্র‌ণে আন‌তে ক‌য়েক রাউন্ড টিয়ার‌সেল নি‌ক্ষেপ করা হ‌য়ে‌ছে। এখন প‌রি‌স্থি‌তি পু‌লি‌শের নিয়ন্ত্র‌ণে র‌য়ে‌ছে।

 


আরও খবর
গোপালগঞ্জে এসআইর মরদেহ উদ্ধার

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১




মুক্তিযুদ্ধের সকল স্মৃতি রক্ষায় কাজ করে যাচ্ছে সরকার: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:রবিবার ০৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ নভেম্বর ২০২১ | ১৫৫৫জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, বর্তমান ও ভবিষৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে মুক্তিযুদ্ধের স্মৃতিকে রক্ষা করতে হবে। আর এ লক্ষে সারা দেশের মুক্তিযুদ্ধের স্মৃতিকে রক্ষা করার জন্য স্মৃতিবিজড়িত স্থান সমূহে নানা ধরনের স্থাপনা নির্মাণ করে যাচ্ছে সরকার। মুক্তিযোদ্ধারা জাতীর শ্রেষ্ঠ সন্তান তাদের কল্যাণে শেখ হাসিনার সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।

মন্ত্রী শনিবার সন্ধ্যায় স্বরূপকাঠির আটঘর কুড়িয়ানা বাজার সংলগ্ন এলাকায় মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের ফলক উন্মোচন শেষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, যারা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে, মসজিদ মন্দিরে হামলা করে তাদের কোন ধর্ম নেই তাদের পরিচয় তারা দূর্বৃত্ত। বঙ্গবন্ধুর বাংলায় সাম্প্রদায়িকতার কোন স্থান হবেনা। এদেশের সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করবে।

আটঘর-কুড়িয়ানা ইউনিয়ন চেয়ারম্যান মিঠুন হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ছাড়াও আরও বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম, পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা হাফিজুর রহমান ও কুড়িয়ানা আর্য্য সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ধীরেন্দ্রনাথ সিকদার প্রমুখ।


আরও খবর
বামনা মুক্ত দিবস আজ

বুধবার ২৪ নভেম্বর ২০২১




যান চলাচলের জন্য খুলছে টঙ্গী ব্রিজ

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শনিবার ২০ নভেম্বর ২০21 | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সেতু এলাকা পরিদর্শন করে দেখা গেছে, ঢাকামুখী যানবাহনগুলো কামারপাড়া রোডের মোড় ঘুরে রাজধানীতে প্রবেশ করছে। ব্রিজের একপাশ দিয়ে সাধারণ মানুষ হেঁটে পার হচ্ছেন

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলাচল করা যাত্রীদের দশ দিনের দুর্ভোগের অবসান হচ্ছে আজ রাতে। গাজীপুরের তুরাগ নদীর ওপরে টঙ্গী ব্রিজের ঝুঁকিপূর্ণ অংশের সংস্কারকাজ প্রায় শেষ পর্যায়ে। শনিবার (২০ নভেম্বর) দিবাগত রাত ১২টার পর ব্রিজটি চলাচলের জন্য খুলে দেওয়ার কথা থাকলেও রাত ৯টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সঙ্গে নিয়ে খুলে দেওয়া হবে। বিআরটি প্রকল্পের সেতু বিভাগের প্রকল্প পরিচালক মহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মহিরুল ইসলাম বলেন, নতুন সেতুর নির্মাণকাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত মেরামত করা সেতু দিয়ে যান চলাচল করবে। পাশাপাশি নতুন সেতুর নির্মাণকাজ চলমান থাকবে।

সেতু এলাকা পরিদর্শন করে দেখা গেছে, ঢাকামুখী যানবাহনগুলো কামারপাড়া রোডের মোড় ঘুরে রাজধানীতে প্রবেশ করছে। ব্রিজের একপাশ দিয়ে সাধারণ মানুষ হেঁটে পার হচ্ছেন।

ময়মনসিংহ থেকে আসা মাইক্রোবাস চালক রবিউল ইসলাম বলেন, প্রায় এক সপ্তাহ যাবৎ এ সড়ক দিয়ে চলাচলকারী যাত্রী ও যানবাহন চালকরা ব্রিজের জন্য দুর্ভোগে আছেন। থেমে থেমে যান চলাচল ও যানজটের কারণে মানুষ সময় মতো অফিস-আদালত ও গন্তব্যে পৌঁছতে পারেনি। দ্রুত চলাচল উপযোগী করার চেয়ে সেতুটি ভালোভাবে সংস্কার করে ঝুঁকিমুক্ত করাই জরুরি ছিল। এটি যেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিবেচনা করেন।

ঢাকাগামী ইসলামীয়া পরিবহনের চালক আবুল কালাম জানান, ব্রিজটির সংস্কার কাজের জন্য বেশ কয়েকদিন যাত্রী ও চালকদের ধুলোবালি আর যানজটের মধ্যে চলাচল করতে হচ্ছে। ব্রিজটি চালু হলে মানুষের দুর্ভোগ কমবে।

গাজীপুরের শ্রীপুরের একটি পোশাক কারখানায় চাকরি করেন আল-আমিন। ঢাকা থেকে প্রতিদিন তিনি সেখানে যাতায়াত করেন। আল-আমিন বলেন, ব্রিজটি ভেঙে যাওয়ায় প্রতিদিন সকালে এক ঘণ্টা এবং অফিস থেকে ফেরার সময় দুই থেকে তিন ঘণ্টা টঙ্গী ব্রিজের কাছে এসে জ্যামে বসে থাকতে হয়।

প্রসঙ্গত, গত ৯ নভেম্বর টঙ্গী ব্রিজের ঝুঁকিপূর্ণ অংশটি চিহ্নিত হয়। ১০ নভেম্বর রাতে ব্রিজের ঢাকামুখী চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঢাকামুখী যানবাহনগুলো কামারপাড়া রোডের মোড় ঘুরে রাজধানীতে প্রবেশের বিকল্প ব্যবস্থা করা হয়। ১২ নভেম্বর থেকে ব্রিজটি চলাচল উপযোগী করার জন্য সংস্কার কাজ শুরু হয়।

নিউজ ট্যাগ: টঙ্গী ব্রিজ

আরও খবর
দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1

এএসপি হলেন ২২ পুলিশ কর্মকর্তা

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




আইফোন হ্যাক করার অভিযোগে ইসরাইলি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ২০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইসরাইলের তৈরি কুখ্যাত হ্যাকিং সফটওয়্যার পেগাসাসের বিরুদ্ধে এবার মামলা করেছে মার্কিন বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। পেগাসাস হ্যাকিং সফটওয়্যার প্রস্তুতকারী ইসরাইলি প্রতিষ্ঠান এনএসওর বিরুদ্ধে মার্কিন আদালতে শনিবার এ মামলা করা হয়েছে।

মামলার এজাহারে অ্যাপল বলেছে, ইসরাইলের কুখ্যাত এই হ্যাকিং সফটওয়্যার বিভিন্ন দেশের রাজনীতিক, সাংবাদিক, আইনজীবী ও মানবাধিকারকর্মীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের স্মার্টফোনে আড়িপাতার ঘটনা ফাঁস হয়েছে।  

বর্তমানে ইসরাইলি প্রতিষ্ঠান এনএসওর হ্যাকিং সফটওয়্যার পেগাসাস আইফোনের গ্রাহকদের মোবাইলও হ্যাক করার চেষ্টা করছে।  এটি মার্কিন নীতির স্পষ্ট লঙ্ঘন।  এর আগে গত অক্টোবারে হোয়াটসঅ্যাপ এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকও ইসরাইলি প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করে। এ কারণে গত ৩ অক্টোবর কুখ্যাত ওই ইসরাইলি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র।

ব্রিটিশ প্রভাবশালী দৈনিক গার্ডিয়ান এক প্রতিবেদনে জানিয়েছে, পেগাসাস ব্যবহার করে বিভিন্ন দেশের কর্তৃত্ববাদী সরকারগুলো 'টার্গেট' করে নিজ দেশের বিভিন্ন ব্যক্তির ওপর নজরদারি চালাচ্ছিল যাদের তারা হুমকি বলে মনে করে।

এসব সরকার কোনো না কোনো সময় নাগরিক অথবা বিরোধী রাজনৈতিক নেতা অথবা সামাজিক আন্দোলনের সঙ্গে জড়িতদের ওপরে গোপন নজরদারির জন্য অভিযুক্ত হয়েছে। এই দেশগুলোর মধ্যে বেশ কিছু দেশের সরকার আবার পেগাসাস অ্যাপের নির্মাতা সংস্থা এনএসওর কাছ থেকে মিলিটারি ইন্টেলিজেন্সির প্রযুক্তি কেনার গ্রাহক।

ইসরাইলি প্রতিষ্ঠান এনএসও গ্রুপ পেগাসাস নামে ওই স্পাইওয়্যারের নির্মাতা সংস্থা এবং এই অ্যাপটিকে মিলিটারি ইন্টেলিজেন্সের লাইসেন্সও দিয়েছে ইসরাইল সরকার। এটি দিয়ে আইফোন কিংবা অ্যান্ড্রয়েড ফোনে ঢুকে ব্যবহারকারীর অজান্তে তার বার্তা, ছবি, ইমেইল পাচার; কল রেকর্ড, মাইক্রোফোন চালু রাখা সক্ষম।

এনএসও গ্রুপ অবশ্য বলছে, অপরাধী ও সন্ত্রাসীদের ওপর নজরদারি চালানো তাদের ওই স্পাইওয়্যার তৈরির লক্ষ্য। কিন্তু গোপনে ব্যবহার করতে বিভিন্ন দেশের সরকার এনএসওর গ্রাহক হয়েছে বলে অভিযোগ উঠেছে।


আরও খবর
ভারতে ধরা পড়ল ওমিক্রন

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1