আজঃ মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মাঝরাস্তায় গাড়ি রেখে ঘুম, গ্রেপ্তার হলেন টিফানি হাডিশ

প্রকাশিত:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

রাস্তায় আইন লঙ্ঘন করে গাড়ি চালানোর অভিযোগে গ্রেপ্তার হলেন কৌতুক অভিনেত্রী টিফানি হাডিশ। শুক্রবার (২৪ নভেম্বর) অভিনেত্রীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে বেভারলি হিলস পুলিশ।

জানা গেছে, বেভারলি ড্রাইভের মাঝখানে নিজের গাড়ি থামিয়ে রাখেন হাডিশ। পরে ভোরের দিকে স্থানীয় লোকদের একটি কল পেয়ে ঘটনাস্থলে পৌছায় বেভারলি হিলস পুলিশ। সেখান থেকেই হাডিশকে গ্রেপ্তার করে পুলিশ।

জানা গেছে, পুলিশ সেখানে গিয়ে দেখেন, তখনও হাডিশের গাড়ির ইঞ্জিন চালু রয়েছে। আর গাড়ির পেছনের সিটেই ঘুমিয়ে আছেন তিনি। কৌতুক অভিনেত্রীকে ডিইউআই আইনে অর্থাৎ অ্যালকোহল বা মাদক জাতীয় পদার্থ খেয়ে কিংবা ভারসাম্যহীন অবস্থায় গাড়ি চালানোর ফৌজদারি অপরাধে গ্রেপ্তার করে পুলিশ।

তবে এ প্রসঙ্গে এখনও হাডিশ বা তার প্রতিনিধির কেউই কোনো বক্তব্য দেননি। এর আগে, ২০২২ সালের জানুয়ারিতেও জর্জিয়ায় ডিইউআই আইনের অধীনে গ্রেপ্তার হয়েছিলেন হাডিশ। আগামী ৪ ডিসেম্বর পূর্ববর্তী সেই চার্জের বিচারে যাওয়ার কথা রয়েছে হাডিশের। 

আরও পড়ুন>> কটাক্ষের শিকার রাশমিকা মান্দানা

কমেডি চলচ্চিত্র গার্লস ট্রিপসহ নাইট স্কুল, লাইক এ বস এবং দ্য কিচেন চলচ্চিত্রগুলোতে অভিনয় করেছেন হাডিশ। তার লেখা দ্য লাস্ট ব্ল্যাক ইউনিকর্ন বইটি গ্র্যামি মনোনয়ন অর্জন করেছিল। এটি নিউইয়র্ক টাইমসের সেরা বিক্রিত বই।

এছাড়া ২০১৮ সালে হাডিশ স্যাটারডে নাইট লাইভ-এ তার উপস্থিতির জন্য একটি এমি পুরস্কার এবং ২০২১ সালে তার বিশেষ ব্ল্যাক মিৎজভা-এর জন্য একটি গ্র্যামি পুরস্কার জিতেছেন।


আরও খবর
ফের বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী কে?

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




‘রোজার আগে ভারত থেকে চিনি-পেঁয়াজ আমদানি করবে সরকার’

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রোজার আগেই ভারত থেকে দেড় লাখ টন চিনি-পেঁয়াজ আমদানি করা হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম। আজ রোববার দুপুরে সচিবালয় নিজ কক্ষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। 

আরও পড়ুন>> গাজায় যা ঘটছে তা গণহত্যা, আনাদোলুকে প্রধানমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, গত ১৪ ফেব্রুয়ারি ভারতের বাণিজ্য সংক্রান্ত মন্ত্রীর সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সে দেশের মন্ত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জার্মানিতে অবস্থান করছেন। এ কারণে মিটিংয়ের তারিখ পিছিয়ে গেছে। তবে সেটি এই সপ্তাহের মধ্যেই চূড়ান্ত হচ্ছে। রোজার আগেই ভারত থেকে পরিশোধিত চিনি এক লাখ টন ও পেঁয়াজ ৫০ হাজার টন আনা হবে।

পণ্য পরিবহনে প্রয়োজনে পরিবহন ভাড়া নির্ধারণ করে দেওয়া হবে বলেও জানান বাণিজ্য প্রতিমন্ত্রী। এ প্রসঙ্গে তিনি বলেন, অনেক সময় পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় করা হয়। বাসে যেমন ভাড়া নির্ধারণ করে দেওয়া হয়, তেমনি পণ্য পরিবহনের ক্ষেত্রেও প্রয়োজনে ভাড়া নির্ধারণ করে দেওয়া হবে।

প্রতিমন্ত্রী ভোক্তাদের আশ্বস্ত করে বলেন, আসন্ন রমজান মাসে কোনো পণ্যেরই ঘাটতি হবে না। আগামী মঙ্গলবার তেল ও চিনির দাম নির্ধারণ করে দেওয়া হচ্ছে। ইতিমধ্যে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন এ বিষয়ে কাজ করেছে।


আরও খবর



তুমব্রু সীমান্তের বিজিবি ক্যাম্পে মিয়ানমারের ৬৬ সীমান্তরক্ষী

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বান্দরবান প্রতিনিধি

Image

মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ১০ জন গুলিবিদ্ধসহ ৬৬ সদস্য পালিয়ে বান্দরবানে আশ্রয় নিয়েছে। দেশটির বিদ্রোহী দল আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষের মধ্যে সীমান্ত পেরিয়ে ঘুমধুম ইউনিয়নের তুমব্রুতে অবস্থিত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ফাঁড়িতে আশ্রয় নেন তারা। তাদের অস্ত্র ও গুলি বিজিবির হেফাজতে আছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) এই রিপোর্ট লেখা পর্যন্ত সীমান্তের ওপারে চলছে মুহুর্মুহু মর্টার শেল ও গুলিবর্ষণ। এতে সীমান্তে থমথমে অবস্থা বিরাজ করছে। তুমব্রু সীমান্তের কাছে দুই গ্রামের প্রায় তিন হাজার বাংলাদেশি অন্যত্র আশ্রয় নিয়েছেন।

আরও পড়ুন>> মিয়ানমারের ১৪ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে

মিয়ানমার থেকে আসা গুলিতে তিন বাংলাদেশি আহত হয়েছেন। এদের মধ্যে একজন প্রবীর চন্দ্র ধর (৫৯)। তাৎক্ষণিক অপর দুইজনের পরিচয় পাওয়া যায়নি। রোববার সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে এই ঘটনা ঘটে। এর আগে ভোরে তুমব্রু কোনার পাড়ায় একটি বসতঘরে মর্টারশেল এসে পড়ে।

বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন, শনিবার রাত থেকে হঠাৎ গোলাগুলি বেড়ে যায়। সেই পরিপ্রেক্ষিতে নিরাপত্তার বিষয়টি চিন্তা করে ঘুমধুম ও তুমব্রু সীমান্তের কাছে পাঁচটি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্ধ হওয়া বিদ্যালয়গুলো হলো- বাইশফাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু পশ্চিমকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




আজকের রাশিফল: বুধবার ৭ ফেব্রুয়ারি ২০২৪

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ/ Aries রাশিফল ( March 21 April 20 )

কিছু জিনিস আপনার বিবাহিত জীবনে আজ সত্যিই সুন্দর হবে। আপনার স্ত্রীর জন্য একটি চমৎকার সন্ধ্যার পরিকল্পনা করুন। আপনি মানসিকভাবে এবং শারীরিকভাবে সামান্য নীচু থাকবেন। বিশ্রাম আপনার শক্তি বৃদ্ধি করতে সাহায্য করবে।

বৃষ/ Taurus রাশিফল ( April 21 May 21 )

প্রেমের সবসময়ই গভীর ভাবপূর্ণ। আপনি আজ এই অভিজ্ঞতা লাভ করবেন। আপনি আজ কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করতে পারেন। আজকে আপনি আপনার খালি সময়ের সঠিক ব্যবহার করার জন্য ভাবুন।

মিথুন/ Gemini রাশিফল ( May 22 June 21 )

আপনার মনের মধ্যে ইতিবাচক চিন্তা আনুন। আপনার খরচা নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন।আজ কেবলমাত্র জরুরী জিনিসই কিনুন। আগে থেকে করা ভ্রমণের পরিকল্পনা পরিবারের স্বাস্হ্য সংক্রান্ত সমস্যার জন্য স্থগিত হয়ে যেতে পারে।

কর্কট/ Cancer রাশিফল ( June 22 July 23 )

সুযোগের সঙ্গে এগিয়ে চলুন যা আপনার দিকে আসছে। আপনার অনুভূতি কী তা সবাইকে জানাতে ব্যস্ত হবেন না। আপনার স্ত্রী আজ শক্তি এবং প্রেমে পূর্ণ থাকবেন।

সিংহ/ Leo রাশিফল ( July 24 August 23 )

আজ, পরিবারের মধ্যে কোনও বিতর্ক বা বিরোধের সম্ভাবনা রয়েছে। নিজেকে নিয়ন্ত্রণ করুন। আজ আপনার ভালোবাসার মানুষটির অনুভূতি বুঝুন। আপনার অনেক কিছু অর্জন করার ক্ষমতা আছে।

কন্যা/ Virgo রাশিফল ( August 24 September 23 )

আজ অর্থ হ্রাস হওয়ার সম্ভাবনা রয়েছে। লেনদেন করার সময় বা কোনও দস্তাবেজ সই করার সময় আপনার সজাগ থাকা প্রয়োজন। পরিবারের পরিস্থিতি যেমন আপনি ভাবেন তেমন স্বাভাবিক হবে না।

তুলা/ Libra রাশিফল ( Sept 24 Oct 23)

কিছু প্রতিকূলতার সামনা করা সম্ভবপর। মনোক্ষুণ্ণ হবেন না বরং আকাঙ্খিত ফল পেতে কঠোর পরিশ্রম করুন। প্রতিকূলতাগুলিকে সাফল্যর পদক্ষেপে পরিণত হতে দিন। সঙ্কটের মুহুর্তে আত্মীয়রাও সাহায্য করবে।

বৃশ্চিক/ Scorpio রাশিফল ( Oct 24 Nov 22 )

সত্যিই ভাল মনে হবে। নিজের মন কে নিয়ন্ত্রণে রাখতে শিখুন কেননা অনেক বার আপনি আপনার মনের কথা শুনে মূল্যবান সময় নষ্ট করে ফেলেন। আজকেউ আপনি এরকম কিছু করতে পারেন। ভালবাসা এবং ভাল খাবার বিবাহিত জীবনের বুনিয়াদি হয়।

ধনু/ Sagitarious রাশিফল ( Nov 23 Dec 22 )

স্নেহশীল মেজাজ-আপনার মিশুকে স্বভাব আপনার চারপাশে যারা আছেন তাদেরকে আনন্দ এবং খুশি এনে দেবে। আপনার ভালবাসার জীবন আজ সত্যি সত্যিই আপনার জন্যে অসাধারণ কিছু বয়ে আনবে। আজ, আপনি সত্য জানতে পারবেন যে কেন আপনার বস সবসময় আপনার সাথে অভদ্র ব্যবহার করে।

মকর/ Capricorn রাশিফল ( Dec 23 Jan 20 )

পরিবারের সাথে সময় কাটাতে পারেন। আপনি এবং আপনার স্ত্রী আজ একটি বিস্ময়কর খবর পেতে পারেন। ভয় আপনার খুশিকে বিঘ্নিত করতে পারে। আপনাকে বুঝতে হবে যে এটি আপনার নিজস্ব ভাবনা এবং কল্পনার ফসল।

কুম্ভ/ Aquarious রাশিফল ( Jan 21 Feb 19 )

ধর্মনিষ্ঠ এবং পবিত্র ভালোবাসার অভিজ্ঞতা অর্জন করুন। নতুন উদ্যোগ বা খরচকে পিছিয়ে দিন। আজকে আপনি হটাৎই কাজ থেকে ছুটি নেওয়ার পরিকল্পনা করতে পারেন।

মীন/ Pisces রাশিফল ( Feb 20 Mar 20 )

একটি আমোদপ্রমোদ এবং মজার দিন। আপনি যে কারও সাহায্যে অর্থ উপার্জন করতে সক্ষম হতে পারেন। আপনার যা প্রয়োজন তা হল নিজেকে বিশ্বাস করা। যথাযথ ভাববিনিময় এবং সহযোগিতা স্ত্রীর সাথে সম্পর্ক উন্নত করবে।


আরও খবর
খাতনা করার আগে-পরে যেসব বিষয় জানা জরুরি

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪

নারীর জন্য প্রয়োজনীয় পাঁচ ভিটামিন

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




জরুরি অবস্থার মেয়াদ বাড়ালো মিয়ানমারের জান্তা

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

দেশের বিভিন্ন অঞ্চলে বিদ্রোহীদের সঙ্গে সামরিক বাহিনীর তীব্র সংঘাত চলার মাঝেই জরুরি অবস্থার মেয়াদ আরও এক দফায় ছয় মাসের জন্য বৃদ্ধি করেছে মিয়ানমারের জান্তা। ২০২১ সালের ফেব্রুয়ারিতে বিনা রক্তপাতে এক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখল করে দেশটির সেনাবাহিনী। ওই সময় গণতান্ত্রিক উপায়ে নির্বাচিত দেশটির নেত্রী অং সান সুচিকে ক্ষমতাচ্যুত ও অবরুদ্ধ করা হয়।

ক্ষমতা দখলের পর দ্রুত দেশটিতে নির্বাচন আয়োজনের প্রতিশ্রুতি দেয় জান্তা। তবে বুধবার নতুন করে জরুরি অবস্থার মেয়াদ বৃদ্ধি মাধ্যমে দেশটিতে জাতীয় নির্বাচন আরও পিছিয়ে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বুধবার (৩১ জানুয়ারি) এক ‍বিবৃতিতে জান্তা বাহিনী বলেছে, পরিস্থিতি স্বাভাবিক না থাকায় এবং বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ইউ মিন্ত সুয়ে জরুরি অবস্থার মেয়াদ আরও ছয় মাস বৃদ্ধির ঘোষণা দিয়েছেন।

প্রায় তিন বছর আগে অভ্যুত্থানের মাধ্যমে অং সান সুচিকে ক্ষমতাচ্যুত করে দেশটিতে জরুরি অবস্থা জারি করে সামরিক জান্তা। কিন্তু সেবার অভ্যুত্থানের বিরুদ্ধে রাস্তায় নামেন হাজার হাজার মানুষ। তারা নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা ফিরিয়ে দেওয়ার দাবি জানান। এ কারণে সাধারণ মানুষের ওপর ব্যাপক দমনপীড়ন ও হত্যাযজ্ঞ চালায় জান্তা বাহিনী।

পরে দেশজুড়ে জান্তার বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন দেশটির সাধারণ জনতা ও বিদ্রোহীরা। এছাড়া অন্যান্য বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীগুলোও আরও সক্রিয় হয়ে ওঠে। দেশটিতে সশস্ত্র প্রতিরোধ ঠেকাতে জরুরি অবস্থার মেয়াদ কয়েক দফায় বৃদ্ধি করেছে সামরিক জান্তা।

মিয়ানমারের জান্তা বাহিনী ২০০৮ সালের সংবিধান অনুযায়ী নিজেদের কার্যক্রম পরিচালনা করে থাকে। তাদের দাবি, এই সংবিধান এখনো কার্যকর আছে। ২০০৮ সালের সংবিধানে বলা আছে, জরুরি অবস্থা তুলে নেওয়ার ছয় মাসের মধ্যে নতুন নির্বাচন আয়োজন করতে হবে।

মিয়ানমারের স্থানীয় একটি পর্যবেক্ষক সংস্থার তথ্য অনুযায়ী, ২০২১ সালের পর অভ্যুত্থানবিরোধী প্রায় ৪ হাজার ৪০০ মানুষকে হত্যা করেছে জান্তা। তবে এত দমন-নিপীড়ন চালিয়েও সশস্ত্র প্রতিরোধ ঠেকানো যাচ্ছে না।

বিশেষ করে গত তিন মাসে দেশটির বিভিন্ন অঞ্চলের নিয়ন্ত্রণ হারিয়েছে জান্তা বাহিনী। যার মধ্যে রয়েছে বাংলাদেশ সীমান্তবর্তী রাখাইন রাজ্য। রাখাইনে স্থানীয় সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির তীব্র হামলার মুখে অনেক জায়গা থেকে সরে যেতে বাধ্য হয়েছে সেনাবাহিনী।


আরও খবর



কুবি শিক্ষক সমিতি নির্বাচনের ভোট গ্রহণ শুরু

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির ১১তম কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের শিক্ষক লাউঞ্জে সকাল সাড়ে ৯টায় ভোট গ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে দুপুর দুইটা পর্যন্ত। বিকালে ভোট গণনা শেষে প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে। 

প্রধান নির্বাচন কমিশন লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম, বলেন, আমরা সাড়ে নয়টায় ভোট গ্রহণ শুরু করেছি। ভোটাররা নির্বিঘ্নে ভোট দিচ্ছে। ভোট গ্রহণ শেষ হলে আমরা ভোট গণনা করে আজকেই ফলাফল ঘোষণা করবো। তবে এবারের নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের নীল দল অংশ নিলেও অংশ নিচ্ছে না বিএনপিপন্থি সাদা দলের কোনো প্রার্থী।

উল্লেখ্য, ২০২২ সালের ১ ডিসেম্বর শিক্ষক সমিতি-২০২৩ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ভোট গ্রহণের সময় শিক্ষকদের দুই পক্ষের দ্বন্দ্বে  নির্বাচন স্থগিত হয়েছিল।


আরও খবর