আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মাগুরায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১

প্রকাশিত:বুধবার ১৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৫ ফেব্রুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

মাগুরা-ঝিনাইদহ সড়কের ইছাখাদা জোদপাড়া এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে আবির হোসেন নিরব (২২) নামে একজন নিহত হয়েছেন। মঙ্গলবার বিকালে এ ঘটনা ঘটে।

মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, নিহত নিরব মাগুরা হোসেন শহীদ সোহরাওয়াদী কলেজের ছাত্র। সে শহরের কলেজ পাড়ায় বসবাসরত জাহাঙ্গীর হোসেনের ছেলে। মাগুরা শহর থেকে ইছাখাদা জোতপাড়া এলাকায় পৌছালে তার মোটরসাইকেলের গতি নিয়ন্ত্রণ করতে না পেরে রাস্তার পাশে থাকা বৈদ্যুতিক পিলারে ধাক্কা দিলে সেখানেই নিহত হয়। 

এ সময় তার সাথে থাকা প্রান্ত নামে অন্য যুবক আহত হয়েছে। ঘটনার পরপরই পুলিশ ও ফায়ার সার্ভিস হতাহতদের উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে আসে। 


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




ফেসবুকে ‘বলার ছিল অনেক কিছু’ লিখে ফাঁস নিল এসএসসি পরীক্ষার্থী

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | অনলাইন সংস্করণ
শরীয়তপুর প্রতিনিধি

Image

ফেসবুক স্টোরিতে বলার ছিলো অনেক কিছু, বলা হইলো না কিছু লিখে নিজের ঘরে ভেন্টিলেটরের সঙ্গে ওড়না পেঁচিয়ে ফাঁস নিয়েছে লামিসা জামান দিয়া নামে এক এসএসসি পরীক্ষার্থী। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে শরীয়তপুরের ডামুড্যা পৌরসভার দক্ষিণ ডামুড্যা গ্রামে এ ঘটনা ঘটে।

লামিসা জামান দিয়া (১৭) দক্ষিণ ডামুড্যা গ্রামের ইতালি প্রবাসী মনিরুজ্জামান বিপ্লব বেপারী ও লাকি বেগম দম্পত্তির মেয়ে। সে সরকারি ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়ের মানবিক শাখা থেকে চলমান এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, লামিসা জামান দিয়ার মা লাকি বেগম বাড়িতে ছিলেন না। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে নিজের রুমের দরজা বন্ধ করে দেয় লামিসা। অনেক সময় কেটে গেলেও দরজা না খুললে সন্দেহ হয় বাড়িতে থাকা অন্যদের। এরপর তার খালা ডাকাডাকি করলেও সে দরজা না খুললে প্রতিবেশীরা এসে দরজা ভেঙে দেখেন ভেন্টিলেটরের সঙ্গে ওড়না দিয়ে পেঁচিয়ে লামিসা জামান দিয়া ঝুলে রয়েছে। পরে দ্রুত তাকে উদ্ধার করে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সরকারি ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মজিদ ঢাকা পোস্টকে বলেন, লামিসা জামান দিয়ার সঙ্গে বৃহস্পতিবার পরীক্ষা শেষে কথা হয়েছে আমার। আমি জানতে চেয়েছিলাম পরীক্ষা কেমন হয়েছে? ও সুন্দর ভাবে জবাব দিয়েছিল পরীক্ষা ভালো হয়েছে। এতটুকুন বয়সে কেন যে এমন করল, কিছুই বুঝলাম না।

বিষয়টি নিয়ে ডামুড্যা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমারত হোসেন ঢাকা পোস্টকে বলেন, ধারণা করা হচ্ছে, লামিসা আত্মহত্যা করেছে। তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মেডিকেল প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




বশেফমুবিপ্রবিতে অংশীজন সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জামালপুর প্রতিনিধি

Image

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা অনুযায়ী সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজন সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে উপাচার্যের সভাকক্ষে ২০২৩-২৪ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) কর্মপরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে শুদ্ধাচার ও নৈতিকতা কমিটির উদ্যোগে এ সভা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান ।

এপিএ ফোকাল পয়েন্ট সহকারী রেজিস্ট্রার মো. আনিসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন, প্রক্টর (ভারপ্রাপ্ত) এস.এম. ইউসুফ আলী, ফিশারিজ বিভাগের প্রভাষক রুনা আক্তার জ্যোতি, অফিসার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি এসএম মোদাব্বির হোসেন, সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন, কর্মচারী পরিষদের সভাপতি মো. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান, সাংবাদিক প্রতিনিধি মো. আল ফাহাদ ও মিরাজুল ইসলাম, অভিভাবক প্রতিনিধি মো. নুরুল আমিন, শান্তা, লায়লা জান্নাত নাহিন, ছাত্র প্রতিনিধি কাওচার আহমেদ স্বাধীন, তাইফুল ইসলাম পলাশ প্রমুখ ।

অংশীজন সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ/দপ্তরের সেবার মান উন্নয়নকল্পে আলোচনা হয়।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




জো বাইডেনের চিঠির জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ মাসের শুরুতে চিঠি লিখেছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। ওই চিঠির জবাব দিয়েছেন তিনি। চিঠির একটি অনুলিপি যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের জ্যেষ্ঠ পরিচালকের হাতে পৌঁছে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো মূল চিঠি ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত হোয়াইট হাউসে পৌঁছে দেবেন।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সফররত যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের সঙ্গে দুই দেশের সম্পর্ককে কীভাবে নতুন উচ্চতায় নেয়া যায়, তা নিয়ে আলোচনা হয়েছে। সে ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের চিঠি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। প্রধানমন্ত্রী সেই চিঠির জবাব দিয়েছেন।

তিনি বলেন, রোববার (২৫ ফেব্রুয়ারি) চিঠিটির একটি অনুলিপি তাদের হাতে (যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল) হস্তান্তর করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো মূল চিঠি ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত হোয়াইট হাউসে পৌঁছে দেবেন।


আরও খবর



রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ে সাইবার হামলা চালিয়েছে ইউক্রেন

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ে সফল সাইবার হামলা চালিয়েছে ইউক্রেন। মঙ্গলবার (৩০ জানুয়ারি) ইউক্রেনের জিইউআর সামরিক গোয়েন্দা ইউনিট এ তথ্য জানিয়েছে। তাদের এ সফল হামলায় রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ব্যবহৃত সার্ভার অকেজো হয়ে পড়ে। এতে সাময়িকভাবে সামরিক ইউনিটগুলোর সঙ্গে মন্ত্রণালয়ের যোগাযোগ ব্যাহত হয়, এমনটিই তুলে ধরা হয়েছে এএফপির প্রতিবেদনে।

ইউক্রেনের জিইউআর সামরিক গোয়েন্দা ইউনিটের দেওয়া এক বিবৃতিতে বলা হয়, সাইবার হামলার ফলে রাশিয়া ফেডারেশনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন ইউনিটের মধ্যে তথ্য বিনিময় বন্ধ হয়ে যায়।’

বিবৃতিতে আরও বলা হয়, সাইবার হামলা চলমান ছিল। এএফপি ইউক্রেনের এমন দাবি যাচাই করতে পারেনি এবং রাশিয়ার কর্মকর্তারা কিয়েভের হ্যাকিংয়ের দাবির বিষয়ে তাৎক্ষণিকভাবে কোন প্রতিক্রিয়া জানায়নি। তবে রুশ কর্তৃপক্ষ মঙ্গলবার (৩০ জানুয়ারি) ঘোষণা করেছে, প্রযুক্তিগত সমস্যার কারণে দেশের বেশ কয়েকটি ইন্টারনেট সাইট বন্ধ হয়ে যায়। যদিও এ ক্ষেত্রে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কথা উল্লেখ করা হয়নি।

রাশিয়ার ডিজিটাল উন্নয়ন মন্ত্রণালয় বলেছে, সমস্যাটি ডেমেন নেম সিস্টেম সিকিউরিটি এক্সটেনশন’ এর সাথে যুক্ত ছিল এবং মঙ্গলবার (৩০ জানুয়ারি) সন্ধ্যার মধ্যেই সমস্যাটির সমাধান করা হয়। যদিও প্রতিবন্ধকতাটি একটি নির্দিষ্ট সময়ের জন্য অব্যাহত থাকতে পারে।


আরও খবর



ড. ইউনূসের আবেদন খারিজ, দিতে হবে ৫০ কোটি টাকা

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের গ্রামীন টেলিকম ট্রাস্টকে ৫০ কোটি টাকা জমা দিয়ে ২০১১ থেকে ১৩ করবর্ষের আয়কর আপিল ফাইল করতে হবে বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মো. খুরশীদ আলম সরকার ও বিচারপতি রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ ড. ইউনূসের আবেদন খারিজ করে এ রায় দেন। একই সঙ্গে বলেন, আইন অনুযায়ী যেটা দেওয়ার সেটাই ড. ইউনূসকে দিতে হবে। এখানে অনুকম্পা দেখানোর কোনো সুযোগ নেই।

এর আগে গত ২৮ জানুয়ারি বেলা ১১টায় আদালতে উপস্থিত হয়ে শ্রম আইন লঙ্ঘনের মামলায় শ্রম আদালতের রায়ের বিরুদ্ধে শ্রম আপিল ট্রাইব্যুনালে আবেদন করেন ড. ইউনূস ও গ্রামীণ টেলিকমের অন্য তিন শীর্ষ কর্মকর্তা।

ওইদিন ড. ইউনূসের আইনজীবী আবদুল্লাহ-আল-মামুন জানান, নিম্ন আদালতের আদেশে এক মাসের জামিন দেওয়া হয়েছিল। সেটিও বাড়ানোর জন্য আবেদন করেছেন তারা। আগের দিন ২৭ জানুয়ারি তিনি জানান, রায়ের বিরুদ্ধে ২৫ থেকে ৩০টি পয়েন্টসহ একটি পিটিশন জমা দেবেন তারা। 

আরও পড়ুন>> ভারতের সঙ্গে রুপিতে বাণিজ্য চুক্তি : খালিদ মাহমুদ

গত ১ জানুয়ারি ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান শেখ মেরিনা সুলতানা এক মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. ইউনূস এবং এর পরিচালক আশরাফুল হাসান, নুরজাহান বেগম ও এম শাহজাহানকে ছয় মাসের কারাদণ্ড দেন। একই সঙ্গে তাদের চারজনকেই ৩০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ২৫ দিন কারাদণ্ড দেন আদালত। আর রায়ের পরই পৃথক জামিন আবেদন করলে তাদের আবেদনের প্রেক্ষিতে চারজনকেই জামিন দেন আদালত।

এর আগে গত ১৬ নভেম্বর মামলাটিতে তাদের যুক্তিতর্ক উপস্থাপন শেষ করে রাষ্ট্রপক্ষ। তারও আগে গত বছরের ৬ জুন তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন হলে রাষ্ট্রপক্ষের চার সাক্ষীর জবানবন্দি রেকর্ড করা হয়।

প্রসঙ্গত, ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে মামলাটি দায়ের করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন বিভাগের শ্রম পরিদর্শক (সাধারণ) এসএম আরিফুজ্জামান। নথি অনুযায়ী, ২০২১ সালের ১৬ আগস্ট আইএফইডি কর্মকর্তারা রাজধানীর মিরপুরে গ্রামীণ টেলিকমের অফিস পরিদর্শন করে শ্রম আইনের সঙ্গে কিছু লঙ্ঘন দেখতে পান।


আরও খবর