আজঃ শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২
শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া কসবায়

মাদক, জঙ্গিবাদ, বাল্য বিয়ে, ধর্ষণ ও দুর্নীতিকে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক


Image

ব্রাহ্মণবাড়িয়া থেকে মোঃ রাসেল আহমেদ:

ব্রাহ্মণবাড়িয়ার মাদক, জঙ্গিবাদ, বাল্য বিয়ে, ধর্ষণ ও দুর্নীতিকে লাল কার্ড ও কিশোর অপরাধকে না বলে দেশপ্রেমে জাগ্রত হতে শপথ নিয়েছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে কসবা উপজেলার কায়েমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা লাল কার্ড প্রদর্শন ও শপথ নেন।

কায়েমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি হাজী আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কসবা থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কায়েমপুর ইউপি পরিষদের চেয়ারম্যান চেয়ারম্যান ইখতিয়ার আলম রনি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দন চন্দ্র ভদ্র ও কসবা থানার এসআই মো.আলমগীর হোসেন। আরো উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘ কুমিল্লা জেলা শাখার সদস্য রাগীব, মহিউদ্দিন, মাহিদুল, রাফি, আবির, শাহেদ, মাহিন, সাজ্জাদ, মিনহাজ ও তানজিম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল জানান, টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী একটি সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ। আজ কসবা উপজেলার কায়েমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাদক, জঙ্গিবাদ, বাল্য বিয়ে, ধর্ষণ ও দুর্নীতিকে লাল কার্ড ও দেশপ্রেম, সত্যবাদিতাকে সবুজ কার্ড প্রদর্শন করেন। পাশাপাশি কিশোর অপরাধকে না বলে দেশপ্রেমে জাগ্রত ও নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে এবং ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হবে না বলে শপথ গ্রহন করেন। তিনি আরো জানান, লাল সবুজের প্রচেষ্টা, সবুজ করবো দেশটা এই স্লোগানে ছাত্র-ছাত্রীরা নিজেদের টিফিনের টাকা বাঁচিয়ে সারা দেশে গাছের চারা বিতরণ করে আসছে।

 

 


আরও খবর