আজঃ মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪
শিরোনাম

মাছ-মাংস-সবজি বাজারে ভোটের হাওয়া

প্রকাশিত:শুক্রবার ২৯ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ব্রয়লার ও সোনালি মুরগির দাম সপ্তাহের ব্যবধানে বেড়েছে কেজিতে ২০ থেকে ৩০ টাকা। নির্বাচন উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে মুরগির চাহিদা বাড়ার কারণে এই দাম বৃদ্ধি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, এক সপ্তাহ আগে ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ১৮০ থেকে ১৯০ টাকায়। সোনালি মুরগির কেজি ছিল ৩০০ থেকে ৩১০ টাকা। আজ শুক্রবার বাজারভেদে প্রতি কেজি ব্রয়লার ১৯৫ থেকে ২১০ টাকা ও সোনালি ৩৩০ থেকে ৩৪০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। তা ছাড়া এক মাসের ব্যবধানে মুগডাল কেজিতে ২০ টাকা বেড়ে বর্তমানে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

রাজধানীর কারওয়ান বাজার, তেজগাঁওয়ের কলমিলতা কাঁচাবাজার, বাড্ডা, জোয়ার সাহারা বাজারসহ বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

কারওয়ান বাজারের মুরগির বিক্রেতা জাফর হোসেন বলেন, বর্তমানে ব্রয়লার মুরগি ১৯৫ থেকে ২১০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সোনালি ৩৩০ থেকে ৩৪০ টাকা কেজি। তিনি জানান, সারা দেশেই নির্বাচনী সভা-সমাবেশসহ নানা ধরনের অনুষ্ঠানের কারণে মুরগির চাহিদা বেড়ে গেছে। ঢাকায় আগের চেয়ে মুরগির চালান কমেছে। গ্রাম পর্যায়েই বেশিরভাগ মুরগি বিক্রি হয়ে যাচ্ছে।

বাড্ডা কাঁচাবাজারের মুরগি ব্যবসায়ী সফিকুর রহমান বলেন, বাজারে মুরগির সরবরাহ এখন কম। শীতে সারা দেশেই অনুষ্ঠান বেড়ে যায়। এবার যুক্ত হয়েছে নির্বাচন। প্রার্থীদের প্রচার উপলক্ষে অনুষ্ঠানের সংখ্যা বেড়ে গিয়ে ব্যাপকভাবে মুরগির চাহিদা বাড়ছে। রামপুরা বাজারের আমানুল্লাহ বলেন, এক সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিতে ৩০ টাকা পর্যন্ত বেড়েছে। সোনালি মুরগির দাম ২০ টাকা বেড়ে ৩৪০ টাকায় বিক্রি হচ্ছে।

শুধু কি নির্বাচন না অন্য কোনো কারণও আছে মুরগির দাম বাড়ার ক্ষেত্রে, তা জানতে চাইলে বাংলাদেশ পোল্ট্রি অ্যাসোসিয়েশনের (বিপিএ) সভাপতি সুমন হাওলাদার বলেন, এক মাস ধরে প্রতি কেজি মুরগির খাবারের দাম ৩ থেকে সাড়ে ৩ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। ২ হাজার ৫০০ টাকার ৫০ কেজির খাদ্যের বস্তা বর্তমানে ২ হাজার ৬৫০ থেকে ২ হাজার ৭০০ টাকায় বিক্রি হচ্ছে। খাদ্যের দাম বাড়লে এমনিতেই মুরগির দাম বেড়ে যায়।

তিনি আরও বলেন, মুরগির দাম বাড়ার কারণ শুধু নির্বাচন নয়, এবারও সিন্ডিকেটের কারসাজি রয়েছে। কেননা তারা প্রান্তিক খামারিদের বাজার থেকে বিতাড়িত করে পুরো বাজার নিজেদের নিয়ন্ত্রণে নিতে চায়। ফেব্রুয়ারিতে মুরগির দাম আরও বেড়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

তবে মুরগির দাম বাড়লেও ফার্মের মুরগির ডিমের দাম হালিতে ২-৩ টাকা কমেছে। গত সপ্তাহে ৪৫ টাকা হালিতে বিক্রি হওয়া ডিম গতকাল ৪২ থেকে ৪৩ টাকায় বিক্রি হতে দেখা যায়। কারওয়ান বাজারের ডিম বিক্রেতা শিপন হাসান বলেন, বর্তমানে ডিমের চাহিদা কিছুটা কম। নতুন সবজি বাজারে আসায় ডিমের দামও কিছুটা কমেছে। বর্তমানে ফার্মের ডিম প্রতি হালি ৪২-৪৩ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে বাজারে শীতের সবজির সরবরাহ পর্যাপ্ত থাকলেও দাম তেমন কমেনি। আলুর দাম এখনও চড়া। তবে দুই দিন আগে ৮০ টাকা কেজিতে বিক্রি হওয়া পুরান আলু কেজিতে ৩-৪ টাকা কমেছে। নতুন আলু প্রতি কেজি ৬০ থেকে ৮০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

দেশি পুরান পেঁয়াজের সরবরাহ বাজারে কম। নতুন মুড়িকাটা পেঁয়াজ ৯০ থেকে ১২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ভারতীয় পেঁয়াজের সরবরাহ বেশি একটা নেই। মসলাজাতীয় পণ্যের বিক্রেতা রবিউল ইসলাম ও সুজন হোসেন জানান, দেশি পেঁয়াজ ৯০-১২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। দেশি রসুন ২৪০-২৫০, আমদানি করা রসুন ২২০ এবং আদা ১৮০-২২০ টাকায় বিক্রি হচ্ছে।

আলুর আড়তদার মো. জালাল হোসেন বলেন, নতুন আলু ৩০০ টাকা পাল্লা (৫ কেজি) ও পুরান আলু ৩৮০-৩৯০ টাকা পাল্লা দরে বিক্রি হচ্ছে। আলুর বাজারে ৫-৬ দিন ধরে এ অবস্থা চলছে। দাম বাড়ার কারণ হিসেবে তিনি বলেন, এ মৌসুমে যে পরিমাণ আলু বাজারে ওঠার কথা তা নেই। মাসের প্রথম সপ্তাহের বৃষ্টিতে বেশিরভাগ ক্ষেতের আলু নষ্ট হয়ে গেছে।

জালাল হোসেন বলেন, আলুর দাম এক মাস আগে যখন ৫০ টাকা কেজি ছিল তখন দৈনিক দেড়শ বস্তা বিক্রি হতো। বর্তমানে ৭৬-৮০ টাকা হওয়ায় বিক্রি প্রায় অর্ধেকে নেমে গেছে। দাম বেশি শুনে কাস্টমাররা চলে যায়।

কলমিলতা বাজারের সবজি বিক্রেতা ইয়াসিন হোসেন বলেন, প্রতি কেজি শিম ৬০ টাকা, কাঁচা টমেটো ৩৫, পাকা টমেটো ৬০, গোল বেগুন ৪০-৫০, মুলা ও গাজর ৫০, পেঁপে ৩০, কাঁচা মরিচ ৬০-৯০, করলা ৮০, মিষ্টিকুমড়া ৪০-৫০ টাকা কেজি এবং প্রতি পিস লাউ ৭০-৯০, ফুলকপি ও বাঁধাকপি ৪০ টাকা করে বিক্রি হচ্ছে।

নিউজ ট্যাগ: ব্রয়লার মুরগি

আরও খবর
টানা ছয় দফা কমলো সোনার দাম

সোমবার ২৯ এপ্রিল ২০২৪




বন্যায় কেনিয়াতে ৭০ জনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ভারী বর্ষণ ও বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছে কেনিয়া। গত মার্চের পর থেকে এখন পর্যন্ত দেশটিতে বন্যায় ৭০ জন মারা গেছে। দেশটির সরকারের একজন মুখপাত্র একথা জানিয়েছেন।

কেনিয়াসহ পূর্ব আফ্রিকার দেশগুলো চরম প্রাকৃতিক দুর্যোগের মুখোমুখি হয়েছে। বিশেষজ্ঞরা এ অবস্থার জন্য জলবায়ু পরিবর্তনকে দোষ দিচ্ছেন।

গতকাল শুক্রবার এক এক্স বার্তায় কেনিয়া সরকারের মুখপাত্র আইজ্যাক মাউরা বলেন, বৃষ্টিবন্যায় নিহতের সংখ্যা ৭০ ছুঁয়েছে। চলতি সপ্তাহে রাজধানী নাইরোবিতে টানা বৃষ্টিতে ৩২ জনের প্রাণ গেছে।

এ ছাড়া দেশটির রিফ্ট ভ্যালি অঞ্চলে আরও ১৫ জনের প্রাণ গেছে। সামগ্রিক পরিস্থিতি নিয়ে শুক্রবার কেনিয়ার দুর্যোগ প্রতিক্রিয়া কমিটি বৈঠক করেছে।

সরকারি প্রতিবেদনের তথ্য বলছে, কেনিয়ায় বন্যার কারণে ১ লাখ ২০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। এছাড়া ২২ জন আহত হয়েছেন এবং আরও ৮ জন নিখোঁজ রয়েছেন।

কেনিয়া সরকার জরুরি সাড়া দেওয়ার জন্য ২ কোটি ৪৫ লাখ ডলারের তহবিল ছাড় করার চেষ্টা করছে। এ অর্থ দিয়ে অবকাঠামো সংস্কার, ক্ষতিগ্রস্তদের জন্য জরুরিভিত্তিতে আবাসন তৈরি করা এবং খাদ্য সহায়তা দেওয়া হবে।

দেশটির শিক্ষা বিভাগের মুখ্যসচিব বেলিও কিপসাং জানান, বন্যায় নাইরোবিতে ৬৪টি সরকারি বিদ্যালয় ক্ষতিগ্রস্ত হয়েছে।

সরকারের পক্ষ থেকে দেশবাসীকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। কেননা, আগামী দিনগুলোতেও কেনিয়াসহ পূর্ব আফ্রিকায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

শুধু কেনিয়া নয়, পাশের দেশ তানজানিয়ায় বন্যাভূমিধসে অন্তত ১৫৫ জনের প্রাণ গেছে। দেশটির প্রধানমন্ত্রী কাসিম মাজালিওয়া গত বৃহস্পতিবার বলেন, দুর্যোগে ২ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। তিনি আরও জানান, বন্যা ও ভূমিধসে বাড়ি, রাস্তাঘাট, সেতু, রেলপথ ও বিদ্যালয় ক্ষতিগ্রস্ত হয়েছে কিংবা ভেঙে পড়েছে।


আরও খবর



মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য বড় সুখবর

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | অনলাইন সংস্করণ
বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

Image

মেসেঞ্জারের সব ধরনের চ্যাট ও কলে স্বয়ংক্রিয়ভাবে এন্ড টু এন্ড এনক্রিপশন ব্যবস্থা চালু করেছে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। মেসেঞ্জারে এর আগেও এনক্রিপশন ছিল, তবে তা নিজে থেকে চালু করতে হত। যার ফলে অনেক ব্যবহারকারী এ সম্পর্কে জানতেন না। অনেকে বিষয়টি সম্পর্কে অবগত হলেও সঠিক অপশন খুঁজে না পেয়ে ব্যবহার করার সুযোগ পাননি।

এই ফিচারটি নিয়ে মেটা গত কয়েকবছর ধরে পরীক্ষা-নীরিক্ষা করছিল। কিছু সংখ্যক মেটা ব্যবহারকারী ফিচারটি উপভোগও করছিলেন।

সম্প্রতি সকল ব্যবহারকারীদের জন্য এটি উন্মুক্ত করা হলো। অর্থাৎ হোয়াটসঅ্যাপের মতোই ফেসবুক চ্যাট ও মেসেঞ্জারের চ্যাট এন্ড টু এন্ড এনক্রিপটেড হলো।

একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়, ফেসবুক চ্যাট ও মেসেঞ্জার থেকে এই ফিচারটি চালু করতে কিছুই করতে হবে না। স্বয়ংক্রিয়ভাবে মেটা ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহারকারীদের ফিচারটি চালু করে দিয়েছে।

বর্তমানে অনলাইনে নিরাপদ যোগাযোগের ক্ষেত্রে এন্ড টু এন্ড এনক্রিপশন সবচেয়ে গ্রহণযোগ্য ও বিশ্বস্ত নিরাপত্তা ব্যবস্থা। এনক্রিপটেড মেসেজের সঙ্গে বিশেষ কোড যুক্ত করা থাকে। যার ফলে যাকে মেসেজ পাঠাচ্ছেন, তিনি ছাড়া আর কেউ সে মেসেজ পড়তে পারেন না। প্রাপকের কাছে মেসেজ পৌঁছানোর পর স্বয়ংক্রিয় প্রক্রিয়ায় মেসেজটি 'ডিকোড' করে তাকে দেখানো হয়। কলের ক্ষেত্রেও বিষয়টি একইরকম। এনক্রিপটেড কলে কোনো তৃতীয় পক্ষের আড়িপাতার সুযোগ নেই।

যার ফলে, প্রেরক ও প্রাপক ছাড়া এই মেসেজ বা কলের বিষয়বস্তু অন্য কেউ জানতে পারেন নাএমন কী, ফেসবুক বা মেটা কর্তৃপক্ষও নয়।


আরও খবর



গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৪

প্রকাশিত:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার একটি শরণার্থী শিবিরে ভয়াবহ হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। এতে চার শিশুসহ অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। বুধবার (১০ এপ্রিল) সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

এতে বলা হয়, মধ্য গাজার নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে বোমা হামলা চালালে প্রাণহানির এই ঘটনা ঘটে। এছাড়া হামলায় আরও অনেকে আহত হয়েছেন। ইসরায়েলি বর্বর এই হামলার শিকার বাড়িটি ছিল আবু ইউসুফ পরিবারের।

এর আগে, গত মাসেও গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে হামলা চালিয়ে ১৩ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল। নিহতদের সবাই ছিল নারী ও শিশু।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর গাজার ইরেজ সীমান্ত দিয়ে ইসরায়েলের ভূখণ্ডে ঢুকে অতর্কিত হামলা চালিয়ে ১ হাজার ২০০ জন মানুষকে হত্যা করে হামাস। পাশপাশি জিম্মি হিসেবে ধরে নিয়ে যায় ২৪২ জনকে। এরপর গাজায় হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী।

দখলদারদের এমন হামলায় নিহতের সংখ্যা ৩৩ হাজার ছাড়িয়েছে। এরমধ্যে নারী ও শিশুর সংখ্যাই ২৪ হাজারের বেশি। বাস্তুচ্যুত হয়েছেন ২০ লাখ মানুষ। ২২৯টি মসজিদ সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে।


আরও খবর



এবার কুষ্টিয়ায় ব্যাংকের ভল্ট ভেঙে টাকা চুরি

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
রফিকুল ইসলাম, কুষ্টিয়া

Image

বান্দারবানে একাধিক ব্যাংকে চুরি-ডাকাতির পর এবার কুষ্টিয়ার কুমারখালীতে একটি ব্যাংকে চুরির খবর পাওয়া গেছে। উপজেলার আলাউদ্দিন নগরে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকের শাখা অফিসে এ চুরির ঘটনা ঘটেছে।

ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যাংকের ভল্ড ভেঙে পাঁচ লাখ ২৭ হাজার ৬৬৮ টাকা চুরি হয়েছে। ব্যাংকের জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে চোর।

বুধবার (৩ মার্চ) সকালে অফিস খোলার পর বিষয়টি নজরে আসে কর্মকর্তাদের। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

এজেন্ট ব্যাংক ইনচার্জ শামসুল আলমের দাবি, এ সময় পাঁচ লাখ ২৭ হাজার ৬৬৮টাকা, কম্পিউটার, সিসিটিভি, ডিভাইস সহ মালামাল চুরি হয়েছে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকিবুল ইসলাম বলেন, পুরো বিষয়টি প্রাথমিকভাবে আমার কাছে নাটকীয় এবং সন্দেহজনক মনে হচ্ছে। তবে এ ব্যাপারে তদন্ত চলছে, তদন্ত শেষে বিস্তারিত জানানো যাবে।

উল্লেখ্য, বুধবার দুপুরে বান্দরবানের থানচি উপজেলায় সোনালী ব্যাংকে ডাকাতি করেছে অস্ত্রধারীরা। এর আগে মঙ্গলবার রাত ৯টার দিকে বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকের ভল্ট ভেঙে প্রায় ২ কোটি টাকা লুট করে অস্ত্রধারীরা।


আরও খবর



সারাহ ইসলামের কিডনি নেওয়া সেই শামীমাও মারা গেলেন

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

গত বছরের জানুয়ারি মাসে সারাহ ইসলামের মরণোত্তর অঙ্গদানের মাধ্যমে দেশে প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কিডনি ট্রান্সপ্লান্ট (ব্রেন ডেথ রোগীর অঙ্গ প্রতিস্থাপন) করা হয়। এই কার্যক্রমটি সফল প্রতিস্থাপন দাবি করা হলেও কিডনি নেওয়া দুজনেই কেউই আর বেঁচে রইলো না।

মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৯টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন কিডনি নেওয়া দ্বিতীয় রোগী শামীমা আক্তার (৩৪)। ইউরোলজি বিভাগের অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রথমজন ফুসফুসের সংক্রমণে মারা গেছেন। এবার দ্বিতীয়জনও চলে গেলেন। এটি আমাদের জন্য খুবই কষ্টের।

শেষ ছয় মাস আমাদের আওতার বাইরে ছিল শামীমা। সম্প্রতি শামীমার ভাই জানায়, ক্রিয়েটিনিন বেড়েছে, একেবারে শুকিয়ে গেছে শামীমা। পরে তিন সপ্তাহ আবারও বিএসএমএমইউতে ভর্তি করা হয় তাকে। শুরুর দিকে কিছুটা উন্নতি হলেও কেন শুকিয়ে যাচ্ছিল সেটি ধরতে পারছিলেন না চিকিৎসকেরা। চার দিন আগে আইসিইউতে নেওয়া হয় তাকে।

মৃত্যুর কারণ জানতে চাইলে এই সার্জন বলেন, তার সি ভাইরাস ও বিরল নিউমোনিয়া ধরা পড়েছিল। সে অনুযায়ী ডায়ালাইসিসও শুরু করেছিলাম আমরা। কিন্তু উন্নতি হয়নি। বাইরের হাসপাতালেও একদিন নেওয়া হয়েছিল, অবস্থার পরিবর্তন না হওয়ায় আবারও আমাদের আইসিইউতে নেওয়া হয়। সেখানেই আজ রাত ৯টার দিকে মারা যান তিনি।

কিডনি প্রতিস্থাপনের সময় নেতৃত্ব দেওয়া এই চিকিৎসক আরও বলেন, হেপাটাইটিস সি পজিটিভ হলে ব্লাড কাজ করে না। এজন্য বিশেষ করে রক্ত লাগে, সেটিও দেওয়া হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে আর রেসপন্স করেনি। বাড়িতে থাকার সময়ে অবস্থা খারাপ হলেও সময় মতো আমাদের জানানো হয়নি। অনেকটা অবহেলা ছিল। খারাপ হওয়ার সঙ্গে সঙ্গে আমাদের সঙ্গে যোগাযোগ করলে ব্যবস্থা নেওয়া যেত। তাহলে হয়তো এই অবস্থা দেখতে হতো না।

এর আগে গত সেপ্টেম্বরে মারা যান সারাহ ইসলামের আরেক কিডনিগ্রহীতা হাসিনা আক্তার। কিডনি ফাউন্ডেশনের সভাপতি ও বিশিষ্ট কিডনি রোগবিশেষজ্ঞ অধ্যাপক হারুন আর রশিদ সে সময় জানিয়েছিলেন, হাসিনা আক্তারের শরীরে যে কিডনি প্রতিস্থাপন করা হয়েছে, তা ছিল দুর্বল। তাতে দুটি টিউমার ছিল। প্রতিস্থাপনের আগে টিউমার দুটি ফেলে দেওয়া হয়েছিল। তবুও প্রতিস্থাপনের পর থেকে হাসিনা বারবার সংক্রমণে ভুগছিলেন। পরে কিডনি ফাউন্ডেশনে মারা যান তিনি।


আরও খবর