আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

কুষ্টিয়ায় ছোট ভাইয়ের মৃতদেহ দেখতে এসে বড় ভাইয়ের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুষ্টিয়ায় ছোট ভাইয়ের মৃত্যুর খবর শুনে দেখতে এসে বড় ভাই ও মৃত্যুর কোলে ঢলে পড়লেন। এ হৃদয় বিদারক ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার খোকসা পৌরসভার ৫ নং ওয়ার্ডে।

বৃহস্পতিবার রাত আনুমানিক ১ টার দিকে পৌরসভার ৫ নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ ছাল্লেক শাহ (৫৫) এ্যাসিডিটির কারণে মৃত্যুবরণ করেন। এই খবর শুনে মালিগ্রাম গোরস্থান পড়ায় বসবাসরত বড় ভাই খালেক শাহ (৬৫) দেখতে আসেন। ছোট ভাইয়ের মরদেহ দেখে তিনিও হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ছোট ভাইয়ের বাড়িতেই মৃত্যুর কোলে ঢলে পড়েন।

খোকসা থানার অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেন। একই সাথে দুই ভাইয়ের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। দুই সহদোরের জানাজা শুক্রবার বাদ জুম্মা জানিপুর জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।


আরও খবর



কুমিল্লায় ভোটে এগিয়ে সূচনা, ময়মনসিংহে টিটু

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিচ্ছিন্ন সংঘাতের মধ্য দিয়ে শেষ হয়েছে কুমিল্লা সিটির উপনির্বাচন। এদিকে ময়মনসিংহ সিটি নির্বাচনে ইভিএমে ভোট দিতে বিড়ম্বনার অভিযোগ করেছেন প্রার্থী ও ভোটাররা। এখন চলছে দুই সিটিতে ভোট গণনা।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত কুমিল্লা সিটি উপ-নির্বাচনে ৯০ কেন্দ্রে তাহসীন বাহার সূচনা (বাস) পেয়েছেন ৩৯ হাজার ৭৩২ ভোট ও মনিরুল হক সাককু (টেবিল ঘড়ি) পেয়েছেন ২২ হাজার ৫৭৬ ভোট। নিজাম উদ্দিন কায়সার (ঘোড়া) ১০ হাজার ৯৬৩ ভোট ও নুর উর রহমান মাহমুদ তানিম (হাতি) পেয়েছেন ৪ হাজার ৩৯৫ ভোট।

অপরদিকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ময়মনসিংহ সিটি নির্বাচনে ৪৭ কেন্দ্রে ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি) পেয়েছেন ৪৫ হাজার ৮৭৩ ও সাদেকুল হক খান মিল্কি (হাতি) ১০ হাজার ২০৪ ভোট পেয়েছেন।

আজ শনিবার সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল চারটায়। ইতিমধ্যে কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনের ফলাফল ঘোষণা শুরু হয়েছে। তবে ময়মনসিংহ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে বিকেল পৌনে ৬টার সময়ও ভোটগ্রহণ চলছিল। এই সিটিতেও ভোটের ফলাফল ঘোষণা শুরু হয়েছে।

কুমিল্লায় ভোট হয়েছে শুধু মেয়র পদে। অন্যদিকে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়াদ অবসান হওয়ায় সেখানে মেয়র ও কাউন্সিলরের সব কটি পদে ভোট হয়েছে।

গত জাতীয় সংসদ নির্বাচনে কাগজের ব্যালটে ভোট হলেও ময়মনসিংহ ও কুমিল্লায় আজ ভোট হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। এর আগে স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে ইভিএমে ভোট দিতে গিয়ে কোথাও কোথাও ভোগান্তিতে পড়তে হয়েছিল ভোটারদের। এবারও চিত্রটা প্রায় একই রকম।


আরও খবর



ঈদে সড়ক পথে যাত্রীদের নির্বিঘ্ন যাতায়াতের লক্ষ্যে নতুন সিদ্ধান্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ঈদে সড়ক পথে যাত্রীদের নির্বিঘ্ন যাতায়াতের লক্ষ্যে নতুন সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) সড়ক ভবনে আয়োজিত এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, সারা দেশে সম্ভাব্য যানজটের ১৫৫ টি স্পট চিহ্নিত করা হয়েছে। ঈদকে কেন্দ্র করে আগের ৩ দিন ও পরের ৩ দিন মহাসড়কে ট্রাক কার্ভাডভ্যান ও লরী চলাচল বন্ধ থাকবে। ঈদের আগে ৭ দিন ও পরের ৫ দিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। এছাড়া ঈদের ৭ দিন আগে মহসড়কের সব সংস্কার কাজ সম্পন্ন করতে হবে।


আরও খবর



বিদেশে সম্পদের কথা স্বীকার করলেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিদেশের সম্পদ করার ক্ষেত্রে বাংলাদেশ থেকে কোনো টাকা নেননি বলে দাবি করছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। শনিবার (২ মার্চ) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

চট্টগ্রাম-১৩ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী বলেন, তার বাবা ১৯৬৭ সাল থেকে লন্ডনে ব্যবসা করেছেন। তিনি নিজে যুক্তরাষ্ট্রে পড়াশোনা করে ১৯৯১ সাল থেকে সেখানে ব্যবসা করেছেন। এরপর তিনি লন্ডনে ব্যবসা সম্প্রসারণ করেছেন।

নির্বাচনী হলফনামায় বিদেশে সম্পদ থাকার কথা গোপন করার বিষয়ে তিনি বলেন, হলফনামা পুরোপুরি বাংলাদেশের আয়কর রিটার্নের ওপর ভিত্তি করে দেয়া হয়। এতে বিদেশে সম্পদের তথ্য দেয়ার আলাদা কোনো ছক নেই। বাড়তি তথ্য কেন দিতে যাবেন? তিনি বলেন, বিদেশে তার আলাদা আয়কর নথি আছে। আর বিদেশে যে সম্পদ আছে, এর পেছনে ব্যাংকঋণ আছে।

মন্ত্রী থাকার সময় লন্ডনে ব্যবসার বিপুল সম্প্রসারণের বিষয়ে সাইফুজ্জামান চৌধুরী বলেন, করোনা মহামারি তার জন্য সুযোগ হয়ে আসে। সে সময় লন্ডনে বাড়ির দাম পড়ে যায়। ব্যাংকঋণের সুদ কমে যায়। সে সময় তিনি ঝুঁকি নিয়ে লাভবান হয়েছেন।

মন্ত্রী থাকা অবস্থায় তার মন্ত্রণালয়ে এক টাকার দুর্নীতিও হয়নি বলে দাবি করেন সাইফুজ্জামান চৌধুরী। এ বিষয়ে প্রয়োজনে উচ্চপর্যায়ের তদন্ত দল গঠনের কথা বলেন তিনি। কোনো দুর্নীতি প্রমাণ করতে পারলে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করার ঘোষণা দেন তিনি।


আরও খবর



গুলশানে বিভিন্ন রেস্তোরাঁয় ডিএনসিসির অভিযান

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর গুলশান-২ এলাকার বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি)। বুধবার (০৬ মার্চ) সকাল সোয়া ১১টা থেকে ডিএনসিসির অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়নের নেতৃত্বে এ অভিযান শুরু হয়। এ ছাড়া অভিযানে রয়েছেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।

মূলত বিভিন্ন রেস্তোরাঁয় অগ্নি নিরাপত্তা ব্যবস্থা রয়েছে কি না তা দেখতে অভিযান পরিচালনা করছে ডিএনসিসি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুন লাগে। খবর পেয়ে পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এ ঘটনায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে।

ওই ঘটনার পর রাজধানীর বিভিন্ন ভবনে, বিশেষ করে যেগুলোতে রেস্টুরেন্ট রয়েছে, সেগুলোর অগ্নি নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অভিযান শুরু করেছে বিভিন্ন সংস্থা।


আরও খবর



শিক্ষক নিবন্ধন পরীক্ষায় বসেছে প্রায় সাড়ে ১৮ লাখ প্রার্থী

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা শুক্রবার (১৫ মার্চ) শুরু হয়েছে। দুই শিফটে দেশের ৮টি বিভাগের ২৪ জেলা শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ১৮ লাখ ৬৫ হাজার প্রার্থী।

এনটিআরসির তথ্যানুযায়ী, শুক্রবার (১৫ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১০টা পর্যন্ত স্কুল-২ ও স্কুল পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এনটিআরসিএর কর্মকর্তারা জানিয়েছেন, এসএসসি পরীক্ষা, বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা, সিটি কর্পোরেশন ও উপজেলা নির্বাচনসহ নানা কারণে এবার একদিনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত বছরের ৪ নভেম্বর ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এতে আবেদন করেছেন ১৮ লাখ ৬৫ হাজারের বেশি প্রার্থী।

শুক্রবার প্রার্থীদের ১০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষার এক ঘণ্টায় মোট ১০০টি প্রশ্নের উত্তর করতে হবে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য বরাদ্ধ ১ নম্বর। ভুল উত্তর দিলে প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত মোট নম্বর থেকে শূন্য দশমিক ২৫ নম্বর কাটা হবে। প্রিলিমিনারি পরীক্ষার পাস নম্বর ৪০।

লিখিত পরীক্ষায় প্রার্থীদের নির্ধারিত স্ব স্ব বিষয়ের ওপর পরীক্ষা দিতে হবে। এ নিবন্ধনের মাধ্যমে প্রার্থীরা বেসরকারি এমপিওভুক্ত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক পদে চাকরির সুযোগ পাবেন।


আরও খবর