আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

কুকুর বাঁচাতে গিয়ে প্রাণ গেলো যুবকের

প্রকাশিত:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
নোয়াখালী প্রতিনিধি

Image

কুকুরের প্রাণ বাঁচাতে গিয়ে সিএনজি অটোরিকশার নিয়ন্ত্রণ হারিয়ে জীবন গেলো আমিন উল্যাহ মাসুদ (৩৬) নামে যুবকের। এসময় আহত হন সিএনজি চালকসহ আরও ৩ যাত্রী।

বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে নোয়াখালী সদর উপজেলার সুবর্ণচর-সোনাপুর সড়কের মন্নান নগরের চৌরাস্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আমিন উল্যাহ মাসুদ জেলার বেগমগঞ্জ উপজেলার দূর্গাপুর গ্রামের আবুল বাসারের ছেলে। তিনি পেশায় একজন সেলাই মেশিন মেকানিক। তিনি ওই সিএনজি অটোরিকশার যাত্রী ছিলেন। তবে আহতদের নামপরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানায়, লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার আলেকজান্ডার থেকে এদিন (২৫ জানুয়ারি) বিকেলের দিকে যাত্রীবাহী একটি সিএনজি অটোরিকশা নোয়াখালীর সোনাপুর বাজারের উদ্দেশ্যে ছেড়ে আসে। সন্ধ্যায় সিএনজি অটোরিকশাটি মন্নান নগর চৌরাস্তা এলাকায় পৌঁছালে আকস্মিক সামনে একটি কুকুর এসে পড়ে। তখন গাড়ির গতি বেশি থাকায় কুকুরটি বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা খেয়ে দুমড়ে-মুচড়ে যায় অটোরিকশাটি।

এতে ঘটনাস্থলেই সিএনজি যাত্রী আমিন উল্যাহ মাসুদের মৃত্যু হয় এবং চালকসহ আরও তিনজন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরে যুবকের মরদেহ এবং দুর্ঘটনার শিকার সিএনজি অটোরিকশা থানায় নিয়ে যায় পুলিশ।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরবর্তীতে এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর
সিলেট নগরী থেকে গৃহবধূর গলিত লাশ উদ্ধার

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪




মাতৃহীন হলেন অভিনেত্রী শেহতাজ

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

মাতৃহীন হলেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী শেহতাজ মুনিরা হাশেম। অভিনেত্রীর মা শাহিনা খন্দকার শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) ভোর ৬টা ৩০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ফেসবুকে তথ্যটি নিশ্চিত করেছেন শেহতাজের স্বামী কণ্ঠশিল্পী প্রীতম হাসান।

প্রীতম লিখেছেন, আমার শাশুড়ি আজ ভোর ৬টা ৩০ মিনিটে মারা গেছেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।

এর আগে ২০২২ সালে মারা যান শেহতাজের বাবা মো. আবুল হাশেম মিয়া। তার প্রায় বছর দুয়েকের মাথায় মাকে হারালেন অভিনেত্রী।


আরও খবর



যেসব জায়গায় আজ বৃষ্টি হতে পারে

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

শৈতপ্রবাহ কমে বাড়ছে তাপমাত্রা। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এরই মধ্যে কয়েকটি অঞ্চলে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। সেই সঙ্গে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ ছাড়াও শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আবহাওয়া বিভাগ আরও জানিয়েছে, পরবর্তী পাঁচদিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।


আরও খবর
সারা দেশে কমতে পারে রাতের তাপমাত্রা

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




প্রেমিকের চেয়ে টেলরের পোষ্য বিড়ালের আয় বেশি!

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

পপ তারকা টেইলর অ্যালিসন সুইফটের পোষা তিন বিড়ালের একটি অলিভিয়া বেনসন। বিশ্বের সবচেয়ে ধনী পোষা বিড়ালের তালিকায় নাম রয়েছে এ বিড়ালের। সমীক্ষায় দেখা গেছে, পোষা হিসেবে অলিভিয়ার মোট সম্পত্তি বাংলাদেশি মুদ্রায় হাজার কোটি টাকার বেশি। যা টেইলরের প্রেমিক খেলোয়াড় ট্রেভিস কেলসের সম্পত্তির চেয়েও কয়েকগুণ বেশি।

অলিভিয়া ছাড়াও টেইলরের আরও দুই পোষা বিড়াল মেরেডিথ গ্রে এবং বেঞ্জামিন বাটন। তবে অলিভিয়ার জনপ্রিয়তার ধারে-কাছে নেই তারা। কী করে এত টাকা রোজগার করে অলিভিয়া?

টেইলরের ইনস্টাগ্রাম ভিডিওতে মাঝেমাঝেই উঁকি দেয় এই বিড়াল। বিশেষ করে সাদা লোমওয়ালা, মোটাসোটা অলিভিয়ার দুষ্টুমি দেখতে অনুরাগীরা টেলরের প্রোফাইল ঘাটেন। সেখান থেকেই বিপুল ভিউ। আয় হয় কোটি কোটি টাকা।

এ ছাড়া টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানে দেখতে পাওয়া যায় অলিভিয়াকে। টেলরের মিউজিক ভিডিওতেও অলিভিয়া ছিল। সব মিলিয়ে অলিভিয়া বিপুল ধনী হয়ে উঠেছে।


আরও খবর



বিএনপি নেতাকর্মীদের মুক্তির সঙ্গে নির্বাচনের কোন সম্পর্ক নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি জাতীয় সংসদেই নেই, সে কারণে রাজনৈতিকভাবে বিরোধীদল হিসেবে গণ্য হতে পারেন না। ২৮ অক্টোবর বিচারপতির বাসভবনে হামলাসহ নানা ধরনের হামলার প্রেক্ষিতে বিএনপির অনেক নেতা কর্মীকে আটক করা হয়েছিল। আদালত আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের অনেককেই মুক্তি দিয়েছেন। এর সঙ্গে নির্বাচনের কোন সম্পর্ক নেই।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সচিবালয়ে সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আলদুহাইলানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে বন্দি প্রত্যাবর্তন চুক্তি করতে আগ্রহী সৌদি সরকার। এ ক্ষেত্রে আপত্তি নেই বাংলাদেশেরও। প্রস্তাব পাওয়ার পর সরকার ভেবে দেখবে বিষয়টি। চুক্তি হলে দুই দেশে থাকা অপরাধীদের নিজ দেশে ফেরত পাঠানো সহজ হবে। সে দেশে বাংলাদেশি কেউ অপরাধ করলে তারা তাদের ফিরিয়ে দিবে এবং সে দেশের কেউ আমাদের দেশে অপরাধ করলে আমরা তাদেরকে ফিরিয়ে দিবো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার সিমান্তের অস্থিরতা নিয়ে আমরা সংকিত না। রোহিঙ্গাদের পাঠানোর বিষয়ে আমরা কাজ করছি। আশা করি খুব দ্রুত মায়ানমারের অবস্থা ভালো হবে এবং রোহিঙ্গাদের ফিরিয়ে নিবে। বাংলাদেশের সিমান্ত দিয়ে আর কাউকে প্রবেশ করতে দেয়া হবে না বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।


আরও খবর



ভারতে মার্কিন দূতাবাস উড়িয়ে দেওয়ার হুমকি

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ভারতের মুম্বাইয়ে অবস্থিত মার্কিন দূতাবাস উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন এক অজ্ঞাত ব্যক্তি। দূতাবাসের অফিসিয়াল ইমেইলে এই হুমকি দিয়ে বেনামে একটি বার্তা পাঠানো হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, ইতোমধ্যে বান্দ্রা কুরলা পুলিশ এই ঘটনায় মামলা লিপিবদ্ধ করেছে। শনিবার স্থানীয় সময় দিবাগত রাত ৩টা ৫০ মিনিটের দিকে ইমেইলটি পাঠানো হয়।

পুলিশ কর্মকর্তা জানান, ভারতীয় পেনাল কোডের ৫০৫ (১) ও ৫০৬ (২) ধারা অনুযায়ী অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে তদন্তও শুরু হয়েছে।

ইমেইলে ওই ব্যক্তি নিজেকে নির্বাসিত মার্কিন নাগরিক হিসেবে পরিচয় দেন। তিনি মার্কিন দূতাবাস বোমা দিয়ে উড়িয়ে সবাইকে হত্যার হুমকি দেন।


আরও খবর
সৌদি আরবে এক দিনে সাতজনের শিরশ্ছেদ

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪