আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

করোনায় ২৪ ঘণ্টায় ময়মনসিংহে ৪ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৪৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। বুধবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে করোনায় একজন ও উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটের ফোকালপারসন ডা. মহিউদ্দিন খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আইসিইউতে দুজনসহ হাসপাতালের করোনা ইউনিটে মোট ৪২ জন রোগী চিকিৎসাধীন। চিকিৎসাধীন ৪২ জনের মধ্যে পাঁচজন করোনা পজিটিভ। হাসপাতালের করোনা ইউনিটে নতুন করে ভর্তি সাতজন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন। এ ছাড়া জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৮ জনের।


আরও খবর
ময়মনসিংহ মেডিকেলে করোনায় ৪ জনের মৃত্যু

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




টস জিতে ফিল্ডিংয়ে বরিশাল

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২ | ২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চলমান আসরের অষ্টম ম্যাচে মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। যেখানে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি বিকেল সাড়ে পাঁচটায় গড়াবে।

কুমিল্লা এর আগে এক ম্যাচ খেলে জয় পেয়েছে। তবে বরিশাল দুটি খেলে একটি জিতেছে।

ফরচুন বরিশাল একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, শৈকত আলী, তৌহিদ হৃদয়, ক্রিস গেইল, ডোয়েন ব্রাভো, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), জিয়াউর রহমান, জ্যাকব লিন্টট, নাঈম হাসান, তাইজুল ইসলাম।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: ইমরুল কায়েস(অধিনায়ক), মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, মাহিদুল আঙ্কন (উইকেটরক্ষক), শহিদুল ইসলাম, নাহিদুল ইসলাম, তানভীর ইসলাম, মোস্তাফিজুর রহমান, ফাফ ডু প্লেসি, ক্যামেরন ডেলপোর্ট, করিম জানাত।

 


আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




কাজাখস্তানের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন আলী খান

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মধ্য-এশিয়ার তেল সমৃদ্ধ দেশ কাজাখস্তানে জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশজুড়ে প্রাণঘাতী তীব্র সহিংস বিক্ষোভের মুখে সরকার পতনের এক সপ্তাহের মাথায় নতুন প্রধানমন্ত্রী পদে মনোনয়ন দেওয়া হয়েছে। মঙ্গলবার সাবেক সরকারের উপ-প্রধানমন্ত্রী আলী খান এসমাইলোভকে নতুন প্রধানমন্ত্রী হিসাবে মনোনয়ন দিয়েছেন কাজাখস্তানের প্রেসিডেন্ট।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, কাজাখস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে আলী খানকে মনোনীত করেছেন প্রেসিডেন্ট কাশেম-জোমার্ট তোকায়েভ। তিনি মনোনীত করার পর দেশটির সংসদের নিম্নকক্ষে তাৎক্ষণিকভাবে ভোটাভুটির আয়োজন করা হয়।

রাষ্ট্রীয় টেলিভিশনে সরাসরি প্রচারিত সংসদ অধিবেশনে আলী খানের পক্ষে সংসদ সদস্যদের সম্মতি জানাতে দেখা যায়। জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে মধ্য-এশিয়ার এই দেশটিতে গত প্রায় এক সপ্তাহ ধরে তীব্র সহিংস বিক্ষোভ চলছে।

প্রাণঘাতী এই সহিংসতার জেরে গত ৫ জানুয়ারি দেশটির প্রেসিডেন্ট কাশেম-জোমার্ট ক্ষমতাসীন সরকার ভেঙে দেন। ভেঙে যাওয়া সরকারের প্রথম উপ-প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করছিলেন ৪৯ বছর বয়সী খান।

মঙ্গলবার কাজাখস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, দেশটিতে চলমান বিক্ষোভ সহিংসতায় এখন পর্যন্ত প্রায় ৯ হাজার ৯০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।


আরও খবর



সংকট পেছনে ফেলে নতুন সম্ভাবনায় এগিয়ে যাবে বাংলাদেশ: রাষ্ট্রপতি

প্রকাশিত:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অতীতের দুঃখ, বেদনা, সংকট পেছনে ফেলে নতুন বছরে বাংলাদেশ অমিত সম্ভাবনার দিকে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। নতুন বছর উপলক্ষে শুক্রবার (৩১ ডিসেম্বর) রাষ্ট্রপতি এক বাণীতে এ আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি তার বাণীতে সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন থেকে সতর্ক থাকার আহ্বান জানান। তিনি বলেন, প্রতিবছর নববর্ষকে বরণ করতে বাংলাদেশসহ বিশ্বব্যাপী বর্ণাঢ্য নানা আয়োজন করা হলেও করোনা মহামারির কারণে বিগত বছরের মতো এবারের উৎসবের আমেজও অনেকটাই ম্লান। বাংলাদেশে করোনা সংক্রমণ এখন অনেকটাই নিয়ন্ত্রণে, তবে বিশ্বব্যাপী করোনার নতুন অতি সংক্রামক ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে সতর্কতা প্রতিপালনের বিকল্প নেই।

একজনের আনন্দ যেন অন্যদের বিষাদের কারণ না হয়, সেদিকে খেয়াল রেখে দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে নববর্ষ উদযাপনের আহ্বান জানিয়ে রাষ্ট্রপ্রধান বলেন, নববর্ষ সকলের মাঝে জাগায় প্রাণের নতুন স্পন্দন, নতুন আশা, নতুন সম্ভাবনা। বিগত বছরের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা পেছনে ফেলে নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাক বাংলাদেশ খ্রিষ্টীয় নববর্ষে এ প্রত্যাশা করি। খ্রিষ্টীয় নববর্ষ সবার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ ও কল্যাণ।


আরও খবর



নতুন বিধিনিষেধে যেভাবে চলবে ট্রেন, জানালেন রেলমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ মোকাবিলায় ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন শুরু হবে। কবে থেকে এ নিয়ম কার্যকর হবে তা এখনও সিদ্ধান্ত হয়নি। তবে তা নির্ধারণ করে শিগগিরই জানিয়ে দেওয়া হবে। মঙ্গলবার রেল ভবনে এক চুক্তি সই অনুষ্ঠানে এসব কথা জানান রেলমন্ত্রী।

রেলে কবে থেকে ৫০ শতাংশ যাত্রী পরিবহন শুরু হবে সে বিষয়ে মন্ত্রী বলেন, আমরা বিষয়টি নিয়ে বৈঠক করে শিগগিরই আপনাদের জানাব।

তিনি আরও বলেন, রেলে ১৩ জানুয়ারির অগ্রিম টিকিট বিক্রি হয়ে গেছে। ওই দিন থেকে ৫০ শতাংশ যাত্রী বহন করা সম্ভব হবে না।

পাবলিক প্রাইভেট পার্টনারশিপে বন্দর নগরীর চট্টগ্রাম স্টেশনের কাছে রেলওয়ের জমিতে শপিং মল, হোটেল কাম রেস্ট হাউস এবং অন্যান্য অবকাঠামো নির্মাণের জন্য বাংলাদেশ রেলওয়ে মঙ্গলবার একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে। রেলওয়ের পক্ষে আহসান জাবের এবং এপিক প্রপার্টিজ লিমিটেডের পরিচালক আনোয়ার হোসেন এই চুক্তিতে সই করেন।

এর আগে করোনা সংক্রমণ মোকাবেলায় আগামী বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে সারাদেশে ১১ দফা বিধি-নিষেধ কার্যকর করতে যাচ্ছে সরকার। গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপন অনুসারে, করোনা আক্রান্তের হার ক্রমবর্ধমান হওয়ায় উন্মুক্ত স্থানে সব ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে। একই সঙ্গে দোকান, শপিংমল ও বাজারে ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোরাঁসহ সব জনসমাগমস্থলে বাধ্যতামূলকভাবে সবাইকে মাস্ক পরিধান করতে হবে, অন্যথায় আইনানুগ শাস্তির সম্মুখীন হতে হবে বলেও জানানো হয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



বিস্ফোরণের মামলায় বিএনপির ১০ নেতাকর্মীর পাঁচ বছরের কারাদণ্ড

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০১৩ সাল ভাষানটেক থানা এলাকায় বিএনপির ডাকা হরতাল-অবরোধে ককটেল বিস্ফোরণের ঘটনায় করা মামলায় বিএনপির ১০ নেতাকর্মীর পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে, অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ সোমবার ঢাকার ৯ নং বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আমিরুল ইসলাম এ রায় ঘোষণা করেন। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী কারিমা আক্তার ও ওবাইদুল হক চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, ২০১৩ সালের বিএনপির ডাকা হরতাল অবরোধে ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপির ১০ নেতাকর্মীর পাঁচ বছর করে কারাদণ্ড, একই সঙ্গে ১৪ জনকে খালাসের আদেশ দিয়েছেন আদালত।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সুমন চন্দ্র, জসিম, আমিনুল, সোহেল, কাউছার, জুয়েল, আব্দুর রহমান, শহীদ, মহসিন ও লিটন।

খালাসপ্রাপ্ত আসামিরা হলেন- ইসমাইল, আজাদ, বকুল হোসেন, নজরুল ইসলাম, নাডু জামান, আব্দুল কালাম, জিলাফি বাচ্চু, বিকু জামান, জলিল ইসলাম, ফিরোজ, শামীম, কালা বাচ্চু, আলতাফ হোসেন ও সিরাজুল ইসলাম।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৩ সালে ২৬ নভেম্বর বিএনপিসহ ১৮ দলের ডাকা হরতাল-অবরোধের সময় আসামিরা ভাষানটেক থানার ভাষানটেক মোড়ে নাশকতা সৃষ্টি করতে ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় ভাষানটেক থানার উপ-পরিদর্শক জাহিদুল ইসলাম বাদী হয়ে বিস্ফোরক আইনে একটি মামলা করেন।

২০১৪ সালের ৩১ মার্চ আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন ভাষানটেক থানার উপ-পরিদর্শক এ বি এম আসাদুজ্জামান। মামলায় বিভিন্ন সময় ১০ জন আদালতে সাক্ষ্য দেন।


আরও খবর