আজঃ শুক্রবার ০১ মার্চ ২০২৪
শিরোনাম

কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে সাভার-আশুলিয়ায় আহত ৪

প্রকাশিত:শনিবার ০৮ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শনিবার ০৮ অক্টোবর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাভার-আশুলিয়ায় চারজনকে ছুরিকাঘাত ও পিটিয়ে আহত করেছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। শুক্রবার রাতে সাভারের পূর্ব রাজাশন পলুর মার্কেট ও আশুলিয়ার নয়ারহাট এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এলাকাবাসী জানায়, রাতে সাভারের পূর্ব রাজাশন পলুর মার্কেট এলাকায় একটি দোকানের সামনে স্থানীয় এক গার্মেন্টসের শ্রমিক আয়রন ম্যান শাহিনকে (১৭) পূর্ব শক্রতার জের ধরে ছুরিকাঘাতে আহত করে কিশোর গ্যাংয়ের সদস্যরা। পরে তাকে বাঁচাতে গেলে কিশোর গ্যাং সদস্যরা এসএসসি পরীক্ষার্থী রাসেলকে (১৭) ছুরিকাঘাতে আহত করে।

এসময় কিশোর গ্যাং সদস্যরা তাদের কাছে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন লুটপাট করে পালিয়ে যায়। পরে খবর পেয়ে পরিবারের সদস্যরা আহত দুইজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

অপরদিকে রাতে আশুলিয়ার নয়ারহাট এলাকায় পূর্ব শক্রতার জের ধরে ঝন্টু (৩৮) ও শরিফুল ইসলাম (৩৩) নামে দুজনকে ছুরিকাঘাত করে ও পিটিয়ে গুরুতর আহত করে কিশোর গ্যাংয়ের সদস্যরা। পরে আহত দুজনকে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। এসময় কিশোর গ্যাং সদস্যরা তাদের সাথে থাকা নগদ টাকা নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় সাভার ও আশুলিয়া থানায় দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।সাভার মডেল থানার এসআই ফেরদৌস বলেন, এ ঘটনায় তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর
৯ ছাত্রীর চুল কাটার ঘটনায় শিক্ষিকা বরখাস্ত

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




বছরের শুরুতে জন আব্রাহামের ‘বেদা’র ফার্স্ট লুকেই চমক

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

নতুন বছরের শুরুতেই ভক্তদের চমক দিলেন বলিউড অভিনেতা জন আব্রাহাম। নিজের পরবর্তী ছবি বেদা নিয়ে আসছেন এই অ্যাকশন হিরো। বেদার দুটি ছবি প্রকাশ করেছেন জন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ওর ত্রাতার প্রয়োজন ছিল, পেল অস্ত্র।

পোস্ট করা ছবির একটিতে দেখা যাচ্ছে বলিউডের এক উদীয়মান নায়িকাকে। তিনি বলিউডের নতুন বাবলি শর্বরী ওয়াঘ। বান্টি অউর বাবলি ২ সিনেমায় রানি-সাইফের পাশাপাশি নজর কেড়েছিলেন মহারাষ্ট্রের এই মেয়ে। বাজিরাও মস্তানি, সনু কে টিটু কি সুইটি সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন শর্বরী। তার পর শুরু করেন অভিনয়। আমাজন প্রাইমের ওয়েব সিরিজ দ্য ফরগটেন আর্মি: আজাদি কে লিয়েতে দেখা গিয়েছিল শর্বরীকে। তার পরই বান্টি অউর বাবলি ২তে সুযোগ পান।

বেদা সিনেমায় শর্বরীকে বেশ লড়াকু মেজাজেই দেখা যাবে। যার মেন্টর হিসেবে দেখা যাবে জনকে। জন-শর্বরী ছাড়াও এই ছবি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নিউজ ট্যাগ: জন আব্রাহাম

আরও খবর
টেইলর সুইফট ইফেক্টে আক্রান্ত সিঙ্গাপুর

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪

শাকিব ‘রাজকুমার’ হলে আমি রাজা: জায়েদ খান

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




টাঙ্গাইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রং মিস্ত্রির মৃত্যু

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
টাঙ্গাইল প্রতিনিধি

Image

টাঙ্গাইলের কালিহাতীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সিফাত মিয়া নামে এক রং মিস্ত্রির মৃত্যু হয়েছে। নিহত রং মিস্ত্রি সিফাত উপজেলার নরদহি চরপাড়া গ্রামের মোঃ সিদ্দিক হোসেনের ছেলে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে উপজেলার এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

এ বিষয়ে কালিহাতী থানার উপ-পরিদর্শক (এসআই) মোবারক হোসেন জানান, সকালে এলেঙ্গা বাজার এলাকায় চান মাহমুদের পাঁচতালা ভবনের রং এর কাজ করছিলেন সিফাত। এসময় ভবনের পাশে থাকা ১১ হাজার ভোল্টের তারে জড়িয়ে নিচে পড়ে গিয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময় সিফাতের শরীর সম্পূর্ণ পুড়ে যায়। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিউজ ট্যাগ: টাঙ্গাইল

আরও খবর
৯ ছাত্রীর চুল কাটার ঘটনায় শিক্ষিকা বরখাস্ত

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




মাগুরার শ্রীপুরে নদী ভাঙন রোধে স্বেচ্ছাশ্রমে বেড়িবাঁধ

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

মাগুরায় শ্রীপুর উপজেলার দোরাননগর গ্রামে গড়াই নদী ভাঙনে গত কয়েক বছরে নদী তীরবর্তী কয়েকটি ঘরবাড়ি, ধর্মীয় প্রতিষ্ঠান, ফসলী ক্ষেত বিলিন হয়ে গেছে। ফলে নদীর পেট থেকে অবশিষ্ট সম্পদ বাঁচাতে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দোরাননগর গ্রামের শতাধিক গ্রামবাসী মিলে ভাঙন প্রতিরোধী প্রায় দুই কিলোমিটার দীর্ঘ বেড়িবাঁধ নির্মাণ করছেন।

এলাকাবসী সঞ্জয় বিশ্বাস জানান, গত বর্ষা মৌসুমে নদী এলাকার তিন কিলোমিটার বিলীন হয়েছে নদী গর্ভে। গত ৫ বছর পানি উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট দপ্তরে অনেকবার এ বিষয়ে তারা আবেদন করেছেন। কিন্তু কোনো ফল হয়নি। যে কারণে সবশেষে তারা নিজেরাই এ উদ্যোগ নিয়েছেন।

দোরান নগর গ্রামের বাসিন্দা প্রকৌশলী রথিন্দ্রনাথ মন্ডল বলেন, প্রতিবছর গড়াই নদীর ভাঙনে আমাদের দোরান নগর গ্রামের রাস্তা, বসতবাড়ি বিলীন হয়ে যায়। ভাঙন থেকে রক্ষা পেতে গ্রামবাসী ও সমাজের বৃত্তবান মানুষের আর্থিক সহায়তায় বেড়িবাঁধ নির্মাণ করা হয়েছে। গতবছর গ্রামবাসীর উদ্যোগে ৮ লাখ টাকা ব্যয়ে বাঁশ, কাঠ দিয়ে ৮টি বেড়িবাঁধ নির্মাণ করা হয়েছিল। সেটির রুপান্তর ঘটিয়ে এবার নতুন করে ইট, বালু, রড় দিয়ে কংক্রিট ঢালাইয়ের পিলার দিয়ে সেটিকে মজবুত করা হচ্ছে। এই বেড়িবাঁধ নির্মাণের ফলে আগামী বর্ষা মৌসুমে নদী ভাঙন থেকে রক্ষা পাবে গোটা গ্রাম।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মমতাজ মহল বলেন, আমি বিষয়টি মাত্র জানলাম। ঘটনাস্থল পরিদর্শন করে কোনো সহযোগিতার প্রয়োজন হলে সংশ্লিষ্ট দপ্তরের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর
৯ ছাত্রীর চুল কাটার ঘটনায় শিক্ষিকা বরখাস্ত

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল (শুক্রবার) শুরু হতে যাচ্ছে। এদিন বেলা ১১টায় পরীক্ষা শুরু হয়ে শেষ হবে দুপুর ১২টা ৩০ মিনিটে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, এ বছর কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ২ হাজার ৯৩৪টি আসনের বিপরীতে মোট আবেদন করেছেন এক লাখ ১২ হাজার ২৭৪ শিক্ষার্থী। সে হিসেবে একটি আসনের বিপরীতে লড়বেন ৩৮ জন। তবে গতবারের চেয়ে এবার এই ইউনিটে আবেদন কম পড়েছে সাড়ে ১০ হাজার ৬০৮টি। এতে করে এক আসনের বিপরীতে আবেদন কম পড়েছে ৪টি।

পরীক্ষায় সময় থাকবে ১ ঘণ্টা ৩০ মিনিট। এর মধ্যে ৬০ নম্বরের এমসিকিউ অংশের জন্য বরাদ্দ থাকবে ৪৫ মিনিট। ৪০ মার্কের লিখিত অংশের জন্য বরাদ্দ থাকবে ৪৫ মিনিট।

বিশ্ববিদ্যালয়ের প্রাপ্ত তথ্য অনুযায়ী, এ বছর ঢাবির চারটি ইউনিটে ৫ হাজার ৯৬৫টি আসনের বিপরীতে ঢাবির ভর্তি পরীক্ষার জন্য এবার মোট আবেদন পড়েছে ২ লাখ ৭৮ হাজার ৯৯৬টি। সে হিসেবে আসনপ্রতি ভর্তি হতে চান ৪৭ জন। আইবিএ অনুষদসহ মোট ২ লাখ ৮৫ হাজার ৮০৫ জন শিক্ষার্থী আবেদন করেছে।

বিশ্ববিদ্যালয়ের ইউনিট তথা বিজ্ঞান ইউনিটে আসন রয়েছে এক হাজার ৮৫১টি। এ জন্য আবেদন করেছেন ১ লাখ ২২ হাজার ৮২ জন। আসনপ্রতি ৬৬টি আবেদন পড়েছে। ইউনিট তথা ব্যবসায় শিক্ষায় ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩৭ হাজার ৬৮১টি।

'চ ইউনিট তথা চারুকলা ইউনিটে আসন রয়েছে ১৩০টি। মোট আবেদন পড়েছে ৭ হাজার ৩৮টি। আসনপ্রতি আবেদন করেছেন ৫৪ জন।


আরও খবর
জাবির ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




নিরঙ্কুশ জয় দাবি করে ইমরান খানের ভাষণ

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

কারাগার থেকে অনুমোদন নিয়ে এআই (কৃত্রিম বুদ্ধিমত্তার সহায়তায় বানানো) ভাষণে বিজয় উদযাপনের আহ্বান জানিয়েছেন পাকিস্তানের কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান।

শুক্রবার দিবাগত রাতে (১০ ফেব্রুয়ারি) ইমরানের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে পোস্ট করা এক ভাষণে তিনি এ আহ্বান জানান। আল জাজিরার লাইভ প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ভাষণে ইমরান খান বলেন, পাকিস্তানের নির্বাচনে জনগণ ভোটের শক্তি দেখিয়েছেন। আমার প্রিয় পাকিস্তানি ভাই-বোনেরা, আপনাদের ওপর আমার পূর্ণ ভরসা ছিল। আমার বিশ্বাস ছিল আপনারা ভোট দিতে ঘর থেকে বের হবেন, আপনারা আমার বিশ্বাসের মর্যাদা রেখেছেন। আর আপনাদের দেওয়া জবাব সবাইকে হয়রান করে ফেলেছে।

তিনি বলেন, আপনাদের ভোটের কারণে লন্ডন পরিকল্পনা ভেস্তে গেছে। দুই বছর ধরে চালানো চরম নিপীড়ন এবং অন্যায় আচরণের বিরুদ্ধে আমরা ভোট দিয়েছি। আপনারা ভোটের শক্তি দেখিয়েছেন, এখন এর হেফাজত করতে হবে।

নওয়াজ শরীফের জয়ের আগেই বিজয়ী ভাষণ প্রসঙ্গে তিনি বলেন, এটা কোনো পাকিস্তানি মেনে নেবে না। আন্তর্জাতিক গণমাধ্যমেও তার বেওকুফের মতো আচরণের সমালোচনা চলছে।

তিনি দাবি করেন, নির্বাচনে জয় পাবে পিটিআই সমর্থিতরা। দেশবাসীকে ধন্যবাদ দিয়ে বিজয় উল্লাস এবং শোকরানা নামাজ আদায়েরও আহ্বান জানান তিনি।

এর আগে, নির্বাচনে পিছিয়ে থেকেও শুক্রবার (৯ ফেব্রুয়ারি) পাকিস্তানের তিন বারের সাবেক প্রধানমন্ত্রী ও মুসলিম লীগের (পিএমএল-এন) নেতা নওয়াজ শরিফ বিজয়ী ভাষণ দেন।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রকাশিত ফলাফলে ফলাফলে দেখা গেছে, ২৪৪ আসনের মধ্যে স্বতন্ত্র প্রার্থীরা ৯৮টি আসনে জয় পেয়েছেন। যার অধিকাংশই ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী।

এ ছাড়া নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পয়স্বিনী-এন) ৬৯টি আসন, বিলাওয়ালের পাকিস্তান পিপলস পার্টি ৫১টি আসনে জয় পেয়েছে। আর ২৫টি আসনে জিতেছেন অন্য প্রার্থীরা। ভোট স্থগিত হয়েছে ১টি কেন্দ্রের।


আরও খবর