আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

খুলনায় ১৫টি স্বর্ণের বারসহ আটক ২

প্রকাশিত:রবিবার ২৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৯ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
খুলনা প্রতিনিধি

Image

খুলনায় ১৫টি স্বর্ণের বারসহ ইমন ও আবুল হোসেন নামে দুজনকে আটক করেছে পুলিশ। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর জিরো পয়েন্ট এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক দুজনই ঢাকার বাসিন্দা। তারা ঢাকা থেকে স্বর্ণের বারগুলো ভারতে পাচারের উদ্দেশে সাতক্ষীরা নিয়ে যাচ্ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

লবণচরা থানার ওসি এনামুল হক জানান, গতকাল দুপুরে ইমন ও আবুল হোসেন নামে দুজন টুঙ্গিপাড়া এক্সপ্রেসে ঢাকা থেকে খুলনায় আসেন। দুপুর সাড়ে ১২টার দিকে তারা নগরীর জিরোপয়েন্ট এলাকায় বাস থেকে নেমে অন্য বাসে সাতক্ষীরা যাওয়ার জন্য অপেক্ষা করছিলেন। এ সময় তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় পুলিশ তাদের তল্লাশি করে। এ সময় তাদের জুতার ভেতর থেকে ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। বারগুলোর ওজন প্রায় ১ কেজি ৭৫০ গ্রাম। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, বারগুলো তারা ভারতে পাচারের উদ্দেশে নিয়ে যাচ্ছিলেন।


আরও খবর



পিরোজপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
মশিউর রহমান রাহাত, পিরোজপুর

Image

পিরোজপুরের পাড়েরহাট সড়কে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। নিহত তিনজনই মোটরসাইকেল আরোহী।

আজ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে পাড়েরহাট সড়কের শংকরপাশা ইউনিয়নের মল্লিক বাড়ি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় ঘটনাস্থলে দুইজন ও পরে খুলনা আড়াইশ শয্যা হাসপাতালে নেয়ার পথে আর একজন মারা যায়।

নিহত তিনজন হলো ভান্ডারিয়ার মাটিভাঙ্গা মোনতাজিয়া দাখিল মাদ্রাসার সহকারি সুপার মাওলানা মাসুম বিল্লাহ (৫৮), ইন্দুরকানী উপজেলার উমেদপুর গ্রামের মালেক আকনের ছেলে হাসিব আকন (২২) ও শংকরপাশা ইউনিয়নের বাইনখালী গ্রামের নূরুল ইসলাম (৬০)। দুর্ঘটনায় গুরুতর আহত নুরুল ইসলাম ও আরিফকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল হাসপাতালে স্থানন্তর করা হলে পথিমধ্যে নুরুল ইলমাম মারা যায়।

পিরোজপুর জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. স্বাগত হালদার জানান, দুইজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। এছাড়া দুইজনের অবস্থা গুরুতর অবস্থায় রয়েছে। আহত দুইজনকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্য থেকে নূরুল ইসলাম নামের আর একজন মারা গেছেন।

ওসি মো. আসিকুজ্জামান বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



ভুল স্বীকার করে ক্ষমা চাইলেন বাণিজ্য প্রতিমন্ত্রী টিটু

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

মন্ত্রণালয়ের চিঠিতে নিম্নমানের খেজুর লেখা নিয়ে ক্ষমা চাইলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেছেন, তাড়াহুড়োর কারণে ভুল হয়ে গেছে। এ সময় ভুলের জন্য ক্ষমাও চান তিনি। বৃহস্পতিবার (১৪ মার্চ) সচিবালয়ে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আহসানুল ইসলাম টিটু বলেন, কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়ায় খুব ট্রলিং হচ্ছে। আমাদের ছোট একটা ভুল, ছোট না আমি বলব যে, বড়ই ভুল। আমাদের ভাষাটা ঠিক হওয়া দরকার ছিল। সাধারণ মানের জায়গায় শব্দটা একটুই হয়ে গিয়েছিল। পরবর্তী সময়ে সেটি সংশোধন করে দিয়েছি, কিন্তু সেটি হাইলাইটেড হয়নি।

বাণিজ্য প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা সাধারণ মানের খেজুর এবং বহুল ব্যবহৃত জাইদি খেজুর দুটির নামে সংশোধন করে দিয়েছি। আমরা যখন দ্রুত কাজ করতে যাই তখন কিছুটা ভুলত্রুটি হয়ে যায়। আমরা চেয়েছিলাম প্রথম রমজানেই নোটিশটি দিয়ে দিতে। এক সপ্তাহ আগে তাদের বলেছিলাম স্ব-উদ্যোগী হয়ে দাম নির্ধারণ করে দেওয়ার। যেহেতু তারা গড়িমসি করছিল, আর আমরা চাচ্ছিলাম প্রথম রমজান থেকে, তাই তাড়াহুড়োয় আমাদের ভুল হয়ে গেছে। সে জন্য আমি বিনীতভাবে ক্ষমা চেয়ে নিচ্ছি।

এর আগে গত ১১ মার্চ খেজুরের দাম নির্ধারণ করে এফবিসিসিআই প্রেসিডেন্ট ও বাংলাদেশ ফ্রেস ফ্রুটস ইম্পোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতির কাছে চিঠি পাঠায় বাণিজ্য মন্ত্রণালয়। চিঠিতে প্রতি কেজি অতিসাধারণ/নিম্নমানের খেজুর এর দাম ১৫০-১৬৫ টাকা এবং বহুল ব্যবহৃত জাইদি খেজুর এর দাম নির্ধারণ করা হয় ১৭০ থেকে ১৮০ টাকা। পরে অতিসাধারণ/নিম্নমানের খেজুর নির্ধারণ করে দাম বেঁধে দেওয়া নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। বলা হয়, তা হলে কি সরকারই নিম্নমানের খেজুর আমদানিকে উৎসাহিত করছে।


আরও খবর



ইরানে চলছে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনের ভোটগ্রহণ

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ইসলামী প্রজাতন্ত্র ইরানে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। স্থানীয় সময় আজ (শুক্রবার) সকাল আটটায় সারাদেশে ভোটগ্রহণ শুরু হয় এবং সন্ধ্যা ছয়টা পর্যন্ত তা চলবে। তবে শেষ পর্যন্ত কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি বেশি থাকলে ভোট গ্রহণের সময় বাড়ানো হতে পারে।

ধারণা করা হচ্ছে, এবারের নির্বাচনে ভোট গ্রহণের হার কম হবে এবং রক্ষণশীলরা তাদের ক্ষমতাকে আরও দৃঢ় করবেন।

শুক্রবার সকালে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী রাজধানী তেহরানে ভোট দিয়েছেন। এবারের নির্বাচনে ইরানের সাড়ে ৮ কোটি মানুষের মধ্যে ছয় কোটি ১০ লাখ বৈধ ভোটার রয়েছেন। ভোটগ্রহণের জন্য সারাদেশে ৫৯ হাজার কেন্দ্র স্থাপন করা হয়েছে। বেশিরভাগ ভোটকেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে স্কুল এবং মসজিদগুলোতে।

নির্বাচনে ২৯০টি সংসদীয় আসনের বিপরীতে ১৫ হাজারের বেশি প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে প্রায় শতকরা ১৩ ভাগ নারী প্রার্থী। ইরানের সংসদ চার বছরের জন্য নির্বাচিত হয়। জাতীয় সংসদে ধর্মীয় সংখ্যালঘুদের জন্য পাঁচটি আসন সংরক্ষিত রয়েছে।

জাতীয় সংসদ নির্বাচনের পাশাপাশি ইরানের বিশেষজ্ঞ পরিষদের নির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে। এ পরিষদের ৮৮টি আসনের বিপরীতে ১৪৪ জন আলেম প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে নিরাপত্তা রক্ষার জন্য সারা দেশে ১ লাখ ৯০ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মুখপাত্র ব্রিগেড জেনারেল সাঈদ মোন্তাজের আল-মাহদি।


আরও খবর



প্রস্মিতার সঙ্গে নতুন জীবন শুরু করলেন অনুপম

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বিয়ে করলেন কলকাতার গায়ক অনুপম রায় ও গায়িকা প্রস্মিতা পাল। ১ মার্চ দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে রেজিস্ট্রি বিয়ে সম্পন্ন করেন তারা।

ঘনিষ্ঠ বন্ধু বান্ধব ও আত্মীয় পরিজনদের উপস্থিতিতেই নতুন অধ্যায় শুরু করলেন অনুপম-প্রস্মিতা।

অনুপম রায় রিসেপশন অনুষ্ঠানে তোলা ছবি নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। তাতে দেখা যায়, অনুপম রায় পরেছেন ঘিয়ে রঙের পাঞ্জাবি। তাতে গোলাপি সুতার কাজ করা। অন্যদিকে প্রস্মিতা পরেছেন গোলাপি রঙের বেনারসি এবং সোনার গহনা। আর এ ছবির ক্যাপশনে অনুপম রায় লেখেন-নতুন করে।

রিসেপশন অনুষ্ঠানে শোবিজের অনেকে উপস্থিত ছিলেন। এ তালিকায় রয়েছেন-জয় সরকার, লোপামুদ্রা মিত্র, ব্যান্ড চন্দ্রবিন্দুর উপল সেনগুপ্ত, অনিন্দ্য চ্যাটার্জি, চন্দ্রিল ভট্টাচার্য। তা ছাড়াও উপস্থিত ছিলেন প্রবুদ্ধ রাহা, উজ্জয়িনী, সোমলতা প্রমুখ।

প্রথম সংসার ভাঙার পর পিয়া চক্রবর্তীর সঙ্গে ঘর বেঁধেছিলেন অনুপম রায়। পিয়ার সঙ্গে বিচ্ছেদের পর কেটে গেছে কয়েক বছর। পিয়া ফের বিয়ে করেছেন অভিনেতা পরমব্রত চ্যাটার্জিকে। এবার তৃতীয়বার বিয়ে করলেন অনুপম রায়। তবে প্রস্মিতার এটি দ্বিতীয় বিয়ে।

অনুপম ও প্রস্মিতার আলাপ পরিচয় বহু বছরের। যদিও এতদিন ছিল কেবলই পেশাগত আলাপ। তারপর বন্ধুত্ব এবং সেখান থেকেই প্রেম। এবার স্বামী-স্ত্রী হলেন তারা। প্রস্মিতা-অনুপমের প্রেমের জল্পনাটা অনেক দিন ধরেই চলছিল। অবশেষে ফেব্রুয়ারির শেষে সেটা স্বীকার করে নেন অনুপম।


আরও খবর



শহীদ মনসুর আলী মেডিকেল কলেজে ছাত্রকে গুলি করলেন শিক্ষক

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে আরাফাত আমিন তমাল নামে এক শিক্ষার্থীকে গুলি করেছেন কলেজের শিক্ষক ডা. রায়হান শরীফ। সোমবার (৪ মার্চ) বিকেল ৩টার দিকে মেডিকেল কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

গুলিতে আহত শিক্ষার্থী তমাল মেডিকেল কলেজটির হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ।

অভিযুক্ত ডা. রায়হান শরীফ কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক। আহত আরাফাত আমিন তমাল মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করে শহীদ এম মুনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. আমিরুল হোসেন বলেন, আমি ঢাকায় আছি। ওই শিক্ষক মাঝে মধ্যেই অস্ত্র প্রদর্শন করে ক্যাম্পাসে আসেন। যতটুকু জেনেছি, আজ তিনি অসময়ে তার ক্লাস নিতে চাইলে শিক্ষার্থীরা অপারগতা জানান। এই নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে ওই শিক্ষক তমালের পায়ে গুলি করেন।

অধ্যক্ষ বলেন, এখন ওই শিক্ষার্থী শঙ্কামুক্ত আছেন এবং মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালেই চিকিৎসা নিচ্ছেন।

এ ব্যাপারে সিরাজগঞ্জের পুলিশ সুপার (এসপি) আরিফুর রহমান মন্ডল বলেন, শিক্ষার্থীরা বলছেন এক শিক্ষক এক শিক্ষার্থীকে গুলি করেছেন। বর্তমানে সেখানে পরিস্থিতি একটু উত্তপ্ত রয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

তিনি বলেন, ওই শিক্ষার্থীর ডান পাশের থাইয়ে (পায়ের উপরের অংশ) গুলিটি লেগেছে। তবে ওই শিক্ষার্থীর পকেটে মোবাইল থাকায় তিনি গুরুতর আহত হননি। বর্তমানে তিনি শঙ্কামুক্ত আছেন। আমরা অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরীফকে হেফাজতে নেব।


আরও খবর